কম্পিউটার

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

হ্যাঁ, প্রযুক্তি গত 15 বছরে অনেক দূর এগিয়েছে। কিন্তু জিনিসগুলি এখনও ভুল হয়, এবং সম্ভবত অনন্তকালের জন্য এটি চালিয়ে যাবে৷

এখানে MakeUseOf-এ, আমরা আপনার সমস্ত সমস্যার সমাধান করার জন্য যথাসাধ্য চেষ্টা করি। এর মধ্যে অ্যাক্সেসযোগ্য বুট ডিভাইস, ক্রিটিক্যাল প্রসেসড যা মারা গেছে, অথবা আনমাউন্টযোগ্য বুট ভলিউম। কিন্তু দুর্ভাগ্যবশত, আমরা সবকিছু কভার করতে পারি না। এখানে অনেক বেশি স্টাফ আছে .

আপনি যদি আমাদের সাইটে যে উত্তরটি খুঁজছেন তা খুঁজে না পান, আপনার উচিত a)৷ আমাদের জানান যাতে আমরা এটি সম্পর্কে লিখতে পারি, তারপর b) উত্তরের জন্য অন্যান্য সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তা সাইটগুলিতে যান৷

কিন্তু কোনটি আপনার কলের প্রথম পোর্ট হওয়া উচিত? এখানে ওয়েবে শীর্ষ 10টি সমস্যা সমাধানের সাইট রয়েছে৷

1. ব্লিপিং কম্পিউটার ফোরাম

ব্লিপিং কম্পিউটার শুধুমাত্র একটি প্রযুক্তি সহায়তা সাইট নয়; এটি প্রচুর প্রযুক্তি সংবাদ নিবন্ধ প্রকাশ করে। যাইহোক, আপনি যদি জ্ঞানী প্রযুক্তিবিদদের কাছ থেকে কিছু গুরুতর পরামর্শ খুঁজছেন, তাহলে ফোরাম বিভাগে যান৷

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

ফোরামগুলি উইন্ডোজ এবং ম্যাককে সমর্থন করে, হার্ডওয়্যার সমস্যাগুলি সমাধান করে, সুরক্ষা পরামর্শ প্রদান করে এবং সফ্টওয়্যার দিয়ে সহায়তা করে৷ এছাড়াও লিনাক্স, গেমিং এবং মোবাইল ডিভাইসের জন্য কম-বিস্তৃত বিভাগ রয়েছে।

2. কম্পিউটার হোপ ফোরাম

কম্পিউটার হোপ বছরের পর বছর ধরে প্রযুক্তিগত সমস্যা সমাধানে এগিয়ে আছে। আমার মনে আছে প্রাক-ইউটিউব, প্রাক-সামাজিক মিডিয়া দিনগুলিতে এর ফোরামগুলি ব্যবহার করা হয়েছিল৷

ফোরামগুলি উইন্ডোজ-কেন্দ্রিক। ম্যাক এবং লিনাক্স সমস্যাগুলি একটি বোর্ডে বিভক্ত; উইন্ডোজের বেশ কয়েকটি উপ-বিভাগ রয়েছে। প্রযুক্তিগত দক্ষতা সম্পর্কে কিছু বোর্ডও রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি এমন লোকদের খুঁজে পেতে পারেন যারা আপনাকে কোডিং বা ওয়েব ডিজাইনে সাহায্য করতে ইচ্ছুক।

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

সাইটটি একটি চমৎকার FAQ বিভাগও প্রদান করে। আপনি এটি অন্যান্য এর অধীনে পাবেন . এটি একটি নতুন পোস্ট করার আগে আপনার প্রথম স্থানটি পরীক্ষা করা উচিত৷

3. Linux.com

Linux.com লিনাক্স সম্পর্কে সবকিছুর জন্য একটি ওয়ান-স্টপ শপ। এটি খবরে পরিপূর্ণ, এটি নিউজলেটার সরবরাহ করে এবং প্রচুর টিউটোরিয়াল রয়েছে। আপনি যদি লিনাক্স-ভিত্তিক কোনো সমস্যায় ভুগছেন তাহলে এটি যাওয়ার জন্য সবচেয়ে ভালো জায়গা।

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

ফোরামগুলি নতুন ব্যবহারকারী এবং দীর্ঘদিনের লিনাক্স প্রেমীদের জন্য উপযুক্ত। অনেক সাধারণ ডিস্ট্রোগুলির নিজস্ব বিভাগ রয়েছে এবং বিশেষত নতুনদের জন্য একটি সম্পূর্ণ স্থান রয়েছে। এটি অনেক সমস্যা কভার করে যা তারা সম্ভবত সম্মুখীন হবে।

প্রশ্নোত্তর বিভাগটিও দেখতে ভুলবেন না; আপনি একটি দীর্ঘ পোস্ট না করে আপনার সমস্যার সমাধান করতে সক্ষম হতে পারেন৷

4. অ্যাপল সমর্থন সম্প্রদায়গুলি

একইভাবে, আপনার Apple ডিভাইসের জন্য সাহায্য পাওয়ার সেরা উপায়গুলির মধ্যে একটি হল কোম্পানির অফিসিয়াল সাইটে যাওয়া৷

যাকে বলা হয় সমর্থন সম্প্রদায় আপনি দেখতে পাবেন যে অ্যাপল প্রকাশিত প্রতিটি হার্ডওয়্যার সম্পর্কে চ্যাট করছে। এছাড়াও আইটিউনস এবং অন্যান্য ম্যাক সফ্টওয়্যারগুলির জন্য নির্দিষ্ট স্থান রয়েছে যেগুলির সাথে আপনার সমস্যা হতে পারে৷

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

এবং মনে রাখবেন, আপনি যে উত্তরটি খুঁজছেন তা খুঁজে না পেলে, পৃষ্ঠার নীচের অংশে যোগাযোগ সমর্থনে ক্লিক করুন৷ আপনি একজন অ্যাপল টেকনিশিয়ানের সাথে লাইভ টেক্সট চ্যাট করতে পারেন।

5. Microsoft Community

বিশ্বের জনসংখ্যার 85 শতাংশেরও বেশি উইন্ডোজ ব্যবহার করে এবং অগণিত অন্যান্য Microsoft অ্যাপস এবং পরিষেবা যেমন Office, Skype, এবং OneDrive ব্যবহার করে, অফিসিয়াল Microsoft কমিউনিটি একটি ব্যস্ত জায়গা জেনে অবাক হওয়ার কিছু নেই৷

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

সম্প্রদায়গুলি ব্যবহার করতে, আপনি বিভাগ দ্বারা ব্রাউজ করতে পারেন বা উপরের বাক্সে আপনার অনুসন্ধান শব্দটি লিখতে পারেন৷ আপনি যদি আপনার প্রয়োজনীয় সাহায্য খুঁজে না পান তবে একটি নতুন পোস্ট করুন – সম্প্রদায়টি Microsoft-স্বীকৃত বিশেষজ্ঞ এবং জ্ঞানী Microsoft ব্যবহারকারীদের দ্বারা পূর্ণ। তারা আপনাকে সাহায্য করতে দ্রুত হবে।

আপনি যদি Windows 10 ব্যবহার করেন, আপনি Feedback Hub অ্যাপ ব্যবহার করেও এই পরিষেবাটি অ্যাক্সেস করতে পারেন৷

6. অফিসিয়াল অ্যাপ/উৎপাদক সাইট

সমস্যা সমাধানের টিপস খুঁজে পাওয়ার জন্য কিছু সেরা জায়গা হল নির্মাতার ওয়েবসাইট। আপনি যে অ্যাপ বা ডিভাইস ব্যবহার করছেন তার উপর নির্ভর করে, আপনি অফিসিয়াল উইকি, সমর্থন ফোরাম, এমনকি টেলিফোন নম্বরগুলি খুঁজে পেতে সক্ষম হতে পারেন যাতে আপনি প্রযুক্তিগত সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন৷

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

সমস্ত পৃথক সাইট তালিকাভুক্ত করা এই নিবন্ধের সুযোগের বাইরে, তবে এখানে কিছু সেরা উদাহরণ রয়েছে। উপলব্ধ সমর্থনের ধরন দেখতে তাদের পরীক্ষা করে দেখুন:

  • Plex
  • Samsung SmartThings
  • ফায়ারফক্স
  • Spotify
  • Adobe Photoshop
  • প্লেস্টেশন

7. Google গ্রুপ এবং ইয়াহু উত্তর

Google Groups এবং Yahoo Answers তাদের আপত্তিকর আছে। এটা বোধগম্য; দুটি সাইটে অনেক সমস্যা আছে। সৌভাগ্যক্রমে, মানসম্পন্ন প্রযুক্তি সহায়তা তাদের মধ্যে একটি নয়।

Yahoo বিষয়বস্তু ভোক্তা ইলেকট্রনিক্স-এ পাওয়া যাবে উপ-বিভাগ বিভাগটিকে আরও ভাগ করা হয়েছে ক্যামকর্ডারে , গেমস , মিউজিক প্লেয়ার , টিভি , ক্যামেরা ,হোম থিয়েটার , DVRs , সেল ফোন , ল্যান্ড ফোন , এবং PDAs .

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

Google Groups হল একটি সাইটের বিস্তৃত বিস্তৃতি। এটি 2001 সালে একটি পুরানো ইউজনেট সংরক্ষণাগার থেকে বেড়েছে৷ আপনার প্রয়োজনীয় গোষ্ঠীটি খুঁজে পেতে, অনুসন্ধান ব্যবহার করুন বার এটি বুলিয়ান পদ সমর্থন করে যাতে আপনি আরও সুনির্দিষ্ট হতে পারেন।

8. Reddit

Reddit কোন ভূমিকা প্রয়োজন. প্রযুক্তিগত সমস্যা সমাধানের দৃষ্টিকোণ থেকে, এটি প্রায় প্রতিটি ডিভাইস, অ্যাপ এবং প্রস্তুতকারকের জন্য একটি সাবরেডিট অফার করে যা আপনি ভাবতে পারেন।

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

আপনি নন-অ্যাপ নির্দিষ্ট সাবরেডিটও পাবেন। উদাহরণস্বরূপ, অনলাইন নিরাপত্তার জন্য r/netsec বা আপনার কেবল বিল বাতিল করার পরামর্শের জন্য r/cordcutting দেখুন।

জেনেরিক প্রশ্নের জন্য, r/techsupport বা r/24hoursupport-এ যান। অথবা আরও নির্দিষ্ট পরামর্শের জন্য, আপনার ডিভাইস বা অ্যাপের সাথে সম্পর্কিত সাবরেডিট খুঁজুন।

9. YouTube

আপনি যদি টেক্সট আকারে আপনার প্রয়োজনীয় উত্তরগুলি খুঁজে না পান তবে কেন আপনি YouTube এ সমাধানটি খুঁজে পাচ্ছেন কিনা তা দেখবেন না? সাইটে মোটামুটি 85 মিলিয়ন ভিডিও থাকায়, আপনি একই সমস্যায় ভুগছেন এমন অন্য কাউকে খুঁজে পাওয়ার একটি ভাল সুযোগ রয়েছে৷

আপনার প্রয়োজনীয় ভিডিওগুলি খুঁজে পাওয়ার জন্য কয়েকটি ভিন্ন উপায় রয়েছে৷ আপনি অনেকগুলি স্বাধীন টেক-ডেডিকেটেড চ্যানেলগুলির মধ্যে একটিতে সদস্যতা নেওয়ার চেষ্টা করতে পারেন, আপনি যে ডিভাইসটির সাথে লড়াই করছেন তার নির্মাতার অফিসিয়াল চ্যানেলটি দেখতে পারেন, বা আপনার প্রয়োজনীয় ভিডিওটি চিহ্নিত করতে আপনি উন্নত অনুসন্ধান বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন৷

10. সোশ্যাল মিডিয়া

বরং Facebook এট আল তালিকাভুক্ত করা. স্বতন্ত্রভাবে, সমস্ত সোশ্যাল মিডিয়া উপায়গুলিকে সমর্থনের একক উপায় হিসাবে বিবেচনা করা ভাল৷

অফিসিয়াল এবং থার্ড-পার্টি ফেসবুক গ্রুপ এবং টুইটার অ্যাকাউন্টগুলির মধ্যে, আপনি প্রায় উত্তর খুঁজে পাওয়ার বিষয়ে নিশ্চিত হতে পারেন।

কম্পিউটার সমস্যা সমাধান এবং প্রযুক্তি সহায়তার জন্য শীর্ষ 10টি সাইট

এবং মনে রাখবেন, টুইটার এখন কোম্পানির সাথে যোগাযোগ করার অন্যতম কার্যকর উপায়; আপনি প্রায়শই ফোনে আপনার চেয়ে অনেক দ্রুত এবং বন্ধুত্বপূর্ণ প্রতিক্রিয়া পাবেন। কোম্পানীর একটি পিআর ইমেজ আছে, আপনি জানেন।

আপনি কীভাবে প্রযুক্তিগত সহায়তা পাবেন?

এই সাইটগুলি এবং ফোরামগুলি আপনাকে আপনার প্রায় যেকোনো প্রযুক্তি-ভিত্তিক প্রশ্নের উত্তর প্রদান করবে৷

কিন্তু, আরও অনেক চমৎকার সাইট আছে যা আমরা এই তালিকায় অন্তর্ভুক্ত করিনি। তাই এখন আপনার কিছু ইনপুট অফার করার পালা। যখন আপনার সাহায্য পেতে বা সমস্যা সমাধানের প্রয়োজন হয় তখন আপনি কোথায় যান? কোন সম্প্রদায়গুলি সর্বোত্তম পরামর্শ দেয়?

সর্বদা হিসাবে, আপনি নীচের মন্তব্যগুলিতে আপনার সমস্ত চিন্তাভাবনা এবং পরামর্শ দিতে পারেন৷

মূলত 14 ডিসেম্বর, 2009-এ জ্যাক কোলা লিখেছিলেন


  1. উইন্ডোজ 10

  2. [FIXED] কম্পিউটার বারবার চালু এবং বন্ধ করে – সমস্যা সমাধানের নির্দেশিকা

  3. আইফোন এবং আইপ্যাডের জন্য জনপ্রিয় ওয়ালপেপার খোঁজার জন্য 10টি সেরা সাইট এবং অ্যাপ

  4. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য শীর্ষ GIF নির্মাতা এবং সম্পাদক