কম্পিউটার

iMovie ফাইলগুলি কোথায় সংরক্ষণ করা হয়? [2022 আপডেট করা হয়েছে]

iMovie ফাইলগুলি কোথায় সংরক্ষণ করা হয় আপনার iPhone, iPad, বা Mac এ? কিভাবে iMovie প্রকল্প সংরক্ষণ করতে? iMovie আপনার কম্পিউটারের iMovie ফোল্ডারের নীচে iMovie লাইব্রেরি লেবেলযুক্ত একটি লাইব্রেরি ফাইলে তার সমস্ত ডেটা এবং সংস্থানগুলি স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করে৷ প্রতিবার আপনি আপনার চলমান প্রকল্পে পরিবর্তন বা যোগ করার সময়, iMovie স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করে। iMovie লাইব্রেরি ফাইলের নাম পরিবর্তন করলে তা বন্ধ হয়ে যায়।

iMovie ফোল্ডারগুলি প্রচুর পরিমাণে ডেটা সহ সাবফোল্ডারগুলিকে আটকে রাখে। যাইহোক, পুরানো সংস্করণ এবং iMovie 10 তাদের ফাইলগুলি বিভিন্ন গন্তব্যে সংরক্ষণ করে। আপনি একবার iMovie 10-এ আপডেট হয়ে গেলে, iMovie ইভেন্টের মতো পূর্ববর্তী সংস্করণের সাথে যুক্ত ফোল্ডারগুলির মতো আপনার প্রয়োজন নেই এমন সামগ্রীগুলি মুছে ফেলতে পারেন৷

প্রকৃতপক্ষে, নিজের দ্বারা সমস্ত iMovie ফাইলগুলি সনাক্ত করা কঠিন হতে পারে, তাই ম্যাক ক্লিনারগুলির মতো স্মার্ট টুলগুলির সাহায্য চাওয়া ভাল৷ আপনি তাদের সাথে একটি বিনামূল্যে ট্রায়াল করতে পারেন৷

লোকেরা আরও পড়ুন:ম্যাকে ফটোগুলি কোথায় সংরক্ষণ করা হয়েছে - দ্রুত সনাক্ত করুন!

পার্ট 1. কিভাবে iMovie স্টোরহাউস খুঁজে পাবেন

iMovie ফাইলগুলি কোথায় সংরক্ষণ করা হয়? [2022 আপডেট করা হয়েছে]

ম্যাকে iMovie ফাইলগুলি কীভাবে সন্ধান করবেন - iMovie লাইব্রেরির মাধ্যমে

iMovie ডেটা বা সম্পদ যেমন ভিডিও, ছবি এবং অডিও সঞ্চয় করতে আপনার ডেটাব্যাঙ্ক হিসাবে কাজ করে৷ একবার আপনি সম্পাদনা শেষ করে, উইন্ডোর উপরের বাম কোণে লাল বোতামে ক্লিক করে অ্যাপটি বন্ধ করুন। এটি নিশ্চিত করবে যে আপনার ওয়ার্কফ্লো ব্যাক আপ করার আগে ক্রমবর্ধমান পরিবর্তনগুলি বজায় রাখে।

আসুন ব্যবসায় নেমে পড়ুন এবং প্রশ্নের উত্তর দেওয়া যাক- iMovie ফাইলগুলি কোথায় সংরক্ষণ করা হয়:

1. মুভি রেজিস্ট্রির অধীনে iMovie লাইব্রেরি সনাক্ত করুন Macintosh HD আইকনে ডাবল ক্লিক করে উইন্ডোর উপরের-ডান কোণে। বিকল্পভাবে, ফাইন্ডারে ক্লিক করুন পর্দার পাদদেশে আইকন।
2. একটি নতুন ফাইন্ডার উইন্ডো পপ আপ।
3. চলচ্চিত্র ফোল্ডার৷ ফাইন্ডার উইন্ডোর বাম দিকে অবস্থিত, শুধু এটিতে ক্লিক করুন৷

iMovie ফাইলগুলি কোথায় সংরক্ষণ করা হয়? [2022 আপডেট করা হয়েছে]

ফাইলটিতে ডাবল-ক্লিক করবেন না অন্যথায় এটি আপনার প্রোজেক্ট ব্যাক আপ চালু করবে এবং আপনাকে আবার iMovie থেকে প্রস্থান করতে বাধ্য করবে। এই আইটেমটি আপনি আপনার হার্ড ড্রাইভ এবং কম্পিউটারের মধ্যে স্থানান্তর করতে চান৷

টিপ: আপনি যদি আপনার ফটোগুলির অবস্থান খুঁজে পেতে চান, তাহলে এই নির্দেশিকা আপনাকে অনেক সাহায্য করবে৷

ফাইন্ডারে সিনেমার চিহ্ন না থাকলে কিভাবে iMovie ফাইল মুছে ফেলবেন

পুরানো সংস্করণের ফোল্ডারগুলি গিগাবাইট সদৃশ এবং অপ্রয়োজনীয় সামগ্রী খায়৷ আপনি একবার iMovie 10-এ আপডেট করলে এবং পূর্ববর্তী সংস্করণটি বাতিল করে দিলে, iMovie প্রকল্প বা iMovie ইভেন্টগুলি মুছে ফেলুন। আপনি সেখানে রাখতে চান এমন কিছুই স্থানান্তরিত হয়নি তা নিশ্চিত করতে 'iMovie শেয়ারিং'-এ এক নজর দেখুন৷

কিন্তু কিছু ব্যবহারকারী এমন সমস্যার সম্মুখীন হতে পারেন যা ফাইন্ডারে মুভি ফোল্ডার খুঁজে পাচ্ছে না, এই ক্ষেত্রে iMovie ফাইলগুলি খুঁজে পাওয়া এবং মুছে ফেলা তাদের পক্ষে কঠিন। তাই আমরা আপনাকে সেই কাজটি করতে সাহায্য করার জন্য iMyMac PowerMyMac এর মতো একটি শক্তিশালী টুল ব্যবহার করার পরামর্শ দিই। এটি আপনাকে আপনার ম্যাকের সমস্ত ফাইল দ্রুত স্ক্যান করতে সাহায্য করতে পারে যাতে আপনি অপসারণ করতে পারেন। PowerMyMac দ্বারা ডুপ্লিকেট ফাইন্ডার ব্যবহার করুন এমনকি নৈমিত্তিক ব্যবহারকারীদের জন্য টন গিগাবাইট স্থান উদ্ধার করতে প্রতিলিপি করা ফাইলগুলিকে।

এটি আপনাকে একটি বিনামূল্যের ট্রায়াল প্রদান করে যাতে আপনি এই টুলটির কার্যকারিতা পরীক্ষা করার আগে অর্থ প্রদান না করে বিনামূল্যে চেষ্টা করতে পারেন৷ এখন এই সহায়ক টুলটি পায়!

iMovie ফাইলগুলি কোথায় সংরক্ষণ করা হয়? [2022 আপডেট করা হয়েছে]

অংশ 2. অ্যাপ্লিকেশনের সমস্ত সংস্করণের জন্য iMovie ফাইলগুলি কোথায় খুঁজে পাবেন

iMovie ফাইলগুলি কোথায় সংরক্ষণ করা হয়? [2022 আপডেট করা হয়েছে]

পুরোনো সংস্করণ

iMovie-এর পূর্ববর্তী সংস্করণগুলি iMovie ইভেন্ট, iMovie শেয়ারিং, এবং iMovie প্রকল্পে ক্লিপ, শেয়ার করা ফাইল বা প্রকল্পগুলি সংরক্ষণ করবে . iMovie প্রোজেক্ট ফোল্ডারগুলি একটি অনন্য আইকনের সাথে আটকে থাকে। প্রকল্প ফোল্ডারগুলি একটি প্রকল্পের সাথে যুক্ত সমস্ত ডেটার জন্য একটি গন্তব্য প্রদান করে।

প্রোগ্রামের পুরোনো সংস্করণগুলির জন্য, আপনি iMovie 10 উন্মোচন করতে বা একটি পরিষ্কার আপ-টু-দ্যা-মিনিট সংস্করণ রপ্তানি করতে পরের সামঞ্জস্যপূর্ণ সংস্করণে ক্রমান্বয়ে চালু করে পুরানো প্রকল্পগুলিকে চেইন-আপগ্রেড করতে পারেন।

iMovie Original Movies নামে আরেকটি ফোল্ডার আছে। এটি রপ্তানি করা নিম্ন-রেজোলিউশন মিডিয়ার পরিবর্তে iMovie প্রকল্পগুলির পূর্ববর্তী সংস্করণগুলির সম্পূর্ণ-রেজোলিউশন প্রকারগুলি হোস্ট করে৷ এটি এমন চলচ্চিত্রগুলি সঞ্চয় করে যেগুলির কোনও সদৃশ নাও থাকতে পারে, এর সমস্ত বিষয়বস্তু পরিষ্কার করা এড়িয়ে যায়৷

iMovie 10 বা পরবর্তী

10 বা তার পরবর্তী সংস্করণ থেকে, iMovie প্যাকেজ বিন্যাসে অবস্থিত একটি একশিল্প লাইব্রেরি ফাইলে সবকিছু লুকিয়ে রাখে। আপনি বিষয়বস্তু অন্বেষণ এবং ক্লিপ বা প্রকল্প মুছে ফেলার সময় আপনি iMovie ব্যবহার করেন। আপনি ফাইলটিতে ডান ক্লিক করতে পারেন এবং প্যাকেজ বিষয়বস্তু দেখুন নির্বাচন করতে পারেন এই অ্যালগরিদমিক জগতের এক ঝলক দেখার জন্য, কিন্তু কোনোভাবেই এটির সাথে টিঙ্কার করবেন না।

আপনি যদি বুট ভলিউম ব্যতীত অন্য কোথাও মথবল করতে চান তবে ডিস্ক ড্রাইভগুলির মধ্যে মনোলিথিক ফাইলটিকে স্থানান্তর করুন।


  1. Mac-এ iBooks কোথায় সংরক্ষণ করা হয়?

  2. মাইক্রোসফ্ট টিম রেকর্ডিংগুলি কোথায় সংরক্ষণ করা হয়?

  3. আইফোন ডাউনলোড ফোল্ডার - আমার ডাউনলোডগুলি কোথায়? iOS এবং iPad

  4. Apple ফটোগুলি কোথায় সংরক্ষণ করা হয়?