কম্পিউটার

3টি সহজ উপায় কিভাবে ম্যাকে রেজোলিউশন পরিবর্তন করবেন

আপনার ম্যাক প্রো কি ডিফল্ট রেজোলিউশনে আছে? যদি এটি হয়, সম্ভাবনা আছে, এটি 1440 বাই 900। এটি উচ্চ DPI মোডে চলতে পারে। তবুও, আপনি একটি টেক্সট পাচ্ছেন যা তীক্ষ্ণ এবং পড়ার জন্য যথেষ্ট বড়৷

এই ধরনের রেজোলিউশন অন্যান্য অ্যাপের জন্য ভাল নাও হতে পারে। আপনি রেজল্যুশন পরিবর্তন করতে হতে পারে. তাই, আপনাকে অবশ্যই ম্যাকে রেজোলিউশন পরিবর্তন করতে হবে জানতে হবে .

ম্যাকের রেজোলিউশনটি কীভাবে পরিবর্তন করবেন তা কেন আপনার জানা উচিত তার বিভিন্ন কারণ রয়েছে। সব অ্যাপ শুধুমাত্র একটি রেজোলিউশনের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। তাই, আপনি যদি ডিফল্ট রেজোলিউশনে থাকেন, তাহলে আপনি দেখতে পাবেন যে আপনার ডিসপ্লে আপনার ব্যবহার করা অ্যাপের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

প্রতিটি অ্যাপে ডিসপ্লে পরিবর্তন করা সম্ভব হলেও এটি করতে অনেক সময় লাগবে। আপনার যা প্রয়োজন তা হল আপনার ম্যাকের রেজোলিউশন পরিবর্তন করার সহজ উপায়। এটি করার জন্য এখানে তিনটি সহজ উপায় রয়েছে৷

লোকেরা আরও পড়ুন:কীভাবে ম্যাকে একটি চিত্রের আকার পরিবর্তন করবেন? কীভাবে ম্যাকে ভিডিও রেকর্ড করবেন (প্লাস টপ থার্ড-পার্টি অ্যাপস)

3টি সহজ উপায় কিভাবে ম্যাকে রেজোলিউশন পরিবর্তন করবেন

পার্ট 1. ম্যাকের রেজোলিউশন পরিবর্তন করার শীর্ষ তিনটি উপায়

বিকল্প #1। আপনার ম্যাক স্ক্রীনের সর্বাধিক সুবিধা পেতে SwitchResX ব্যবহার করুন

আপনি যদি ম্যাকের রেজোলিউশনটি কীভাবে পরিবর্তন করবেন তার একটি সহজ উপায় চান তবে আপনি SwitchResX দেখতে পারেন। এটি একটি অর্থপ্রদানের অ্যাপ্লিকেশন যা আপনার জন্য এটিকে আরও সহজ করে তুলতে পারে। আপনি অবিলম্বে আপনার ম্যাকের রেজোলিউশন পরিবর্তন করতে সক্ষম হবেন। এখানে এটি ব্যবহার করার পদক্ষেপগুলি রয়েছে যাতে আপনি Mac-এ রেজোলিউশন কীভাবে পরিবর্তন করবেন তা জানতে পারবেন৷

  • আপনার Mac এ অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন। এটি ইনস্টল হয়ে গেলে, আপনি এটিকে আপনার মধ্যে পাবেন সিস্টেম পছন্দ .
  • ওপেন সিস্টেম প্রেফারেন্স।
  • অ্যাপ্লিকেশানের বাম দিকের মেনুতে অ্যাপ্লিকেশনগুলিতে ক্লিক করুন৷
  • মনিটর অ্যাপ্লিকেশনের পাশে বক্সটি চেক করুন৷
  • ফাইনাল কাট প্রো যোগ করুন নিরীক্ষণ করা অ্যাপ্লিকেশনের তালিকায়। এইভাবে, অ্যাপটি চালু হওয়ার পরে রেজোলিউশন স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করে। অ্যাপের নিচের অংশে + বোতামে ক্লিক করুন। আবার Applications এ ক্লিক করুন এবং Final Cut Pro নির্বাচন করুন।
  • নতুন ডিসপ্লে সেট তৈরি করুন -এ ক্লিক করুন ক্ষেত্র আপনি নতুন ডিসপ্লে সেট উইন্ডো পেতে যাচ্ছেন।
  • নাম ক্ষেত্রে ফাইনাল কাট প্রো X টাইপ করুন।
  • রেজোলিউশন ফিল্ডে সর্বোচ্চ DPI সেটিং বেছে নিয়ে রেজোলিউশন বাম্প আপ করুন।
  • ওকে বোতামে ক্লিক করুন।
  • ফাইলে যান এবং সেটিংস সংরক্ষণ করুন।
  • বাম প্যানেলে মেনুতে SwitchResX সম্পর্কে ক্লিক করুন।
  • ডেমন ছাড়ুন -এ ক্লিক করুন বোতাম আপনি উইন্ডোর নীচে এই বোতামটি পাবেন৷
  • আবার বোতামে ক্লিক করে ডেমন চালু করুন।

উপরের এই পদক্ষেপগুলির সাথে, আপনি স্বয়ংক্রিয়ভাবে ফাইনাল কাট প্রো এক্স চালু করতে পারেন। রেজোলিউশন স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হয়। এর মানে আপনি প্রতিবার একটি নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করার সময় আপনার কাঙ্খিত রেজোলিউশন পাবেন।

বিকল্প #2। এটি ম্যানুয়ালি করুন

ধাপ 1. ডিসপ্লে উইন্ডো খুলুন

নীচের ডক প্যানেলে যান এবং সিস্টেম পছন্দগুলিতে ক্লিক করুন। হার্ডওয়্যার বিভাগে যান এবং ডিসপ্লে এ ক্লিক করুন . এটি ডিসপ্লে উইন্ডোটি খুলবে৷

3টি সহজ উপায় কিভাবে ম্যাকে রেজোলিউশন পরিবর্তন করবেন

ধাপ 2. আপনার পছন্দের রেজোলিউশন নির্বাচন করুন

Scaled এ ক্লিক করুন এবং আপনার পছন্দের রেজোলিউশন নির্বাচন করুন তালিকা থেকে একবার আপনি আপনার পছন্দের বিকল্পটি নির্বাচন করলে, রেজোলিউশন স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হবে। মনে রাখবেন যে আপনি ম্যাককে সেরা রেজোলিউশনের বিষয়ে সিদ্ধান্ত নিতে দিতে পারেন। এটি ঘটে যখন আপনি প্রদর্শনের জন্য সেরাতে ক্লিক করুন বেছে নিন৷ .

3টি সহজ উপায় কিভাবে ম্যাকে রেজোলিউশন পরিবর্তন করবেন

ধাপ 3. এয়ারপ্লে আইকন প্রদর্শনের অনুমতি দিন

যখন উপলব্ধ থাকবে তখন মেনু বারে মিররিং অপশন দেখান পাশের বাক্সে ক্লিক করুন। আপনি উইন্ডোর নীচের অংশে এই বাক্সটি পাবেন। এটি উপরের মেনু বারে AirPlay আইকন প্রদর্শন করার অনুমতি দেয়। এইভাবে, আপনি যেকোনো মিররিং সামঞ্জস্যপূর্ণ অ্যাপল টেলিভিশনের সাথে সংযোগ করতে পারেন।

3টি সহজ উপায় কিভাবে ম্যাকে রেজোলিউশন পরিবর্তন করবেন
এখানে ডিসপ্লে উইন্ডো খোলার আরেকটি উপায় আছে:

আপনার স্ক্রিনের উপরের ডানদিকে আপনার কার্সারটি টেনে আনুন। স্পটলাইট আইকনে ক্লিক করুন . একবার এটি খোলা হলে, আপনি ডিসপ্লেতে টাইপ করতে পারেন। ডিসপ্লে উইন্ডো খুলতে এন্টার টিপুন।

বিকল্প #3। রেজোলিউশন অ্যাপ ব্যবহার করুন

এখানে আপনার জন্য আরেকটি বিকল্প আছে। Resolutionator অ্যাপ ব্যবহার করার কথা বিবেচনা করুন। এটি কিছু সময় বাঁচায় কারণ আপনাকে এটির সাথে খুব বেশি নেভিগেট করতে হবে না। এটি আপনাকে সিস্টেম পছন্দ এবং অন্যান্য ট্যাব এবং অবস্থানগুলিতে ক্লিক করার ঝামেলা বাঁচায়।

  • অ্যাপটি দেখুন।
  • আপনার Mac এ অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন।
  • রেজোলিউশন পরিবর্তন করতে মেনু বার ব্যবহার করুন . আপনি একটি মেনু বার পাবেন যা নেভিগেট করা সহজ। শুধু নীচে স্ক্রোল করুন এবং আপনার পছন্দের বিকল্পটি নির্বাচন করুন৷
  • আপনার পছন্দের হটকি বরাদ্দ করতে কীবোর্ড ব্যবহার করুন। রেজোলিউশন ডিসপ্লে পরিবর্তন করার জন্য এটি আপনার জন্য আরেকটি বিকল্প। এই পদ্ধতিতে, আপনি একটি পপ-আপ প্যানেল পাবেন যেখানে আপনি রেজোলিউশন পরিবর্তন করতে পারবেন। সেখান থেকে, আপনি সহজেই রেজোলিউশন পরিবর্তন করতে পারেন। এই বিশেষ অ্যাপটি ব্যবহার করা সহজ।

টিপ:
কিভাবে আপনার স্ক্রীন রেজোলিউশন চেক করবেন?

পার্ট 2. বোনাস:আপনার ম্যাককে ভালো কাজের অবস্থায় রাখুন

আপনার ম্যাকের রেজোলিউশন পরিবর্তন করা ঠিক আছে। আপনি যদি একটি অ্যাপ ডাউনলোড করে এটি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন করতে চান তবে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ম্যাক ভাল কাজ করছে। সত্য বলা, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ম্যাক সর্বদা ভাল চলছে। এটি শুধুমাত্র রেজোলিউশন পরিবর্তন করার জন্য নয় যে আপনার ম্যাক ভালোভাবে চলতে হবে।

আপনার ম্যাক অপ্টিমাইজ করার একটি সহজ উপায় হল PowerMyMac ব্যবহার করা। এই সফ্টওয়্যারটি আপনার ম্যাকের যত্ন নেয় যাতে আপনি আরও অ্যাপ ব্যবহার করতে পারেন যা আপনাকে ডিসপ্লে রেজোলিউশন পরিবর্তন করার মতো ছোট কাজগুলিতে সাহায্য করতে পারে। PowerMyMac আপনার ম্যাককে আপনার জন্য পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণের মাধ্যমে ভাল কাজের অবস্থায় রাখে।

একবার আপনি পাওয়ারমাইম্যাক চালু করলে, আপনি আপনার সিপিইউ, মেমরি এবং ডিস্কের অবস্থা দেখতে পাবেন। সেগুলি পরীক্ষা করার জন্য নির্দিষ্ট ফোল্ডারগুলিতে নেভিগেট করার দরকার নেই৷ এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ম্যাক পরিষ্কার করতে পারে। একটি ক্লিকের সাথে, আপনার ম্যাক পরিষ্কার। আপনার ম্যাক পরিষ্কার করার জন্য আপনাকে একটি দিন ব্যয় করতে হবে না। PowerMyMac আপনার জন্য এটি করতে পারে এবং যেহেতু এটি ব্যবহার করা সহজ, তাই আপনি যেকোন সময় আপনার ম্যাক পরিষ্কার করার সামর্থ্য রাখতে পারেন৷

3টি সহজ উপায় কিভাবে ম্যাকে রেজোলিউশন পরিবর্তন করবেন

PowerMyMac-এর অ্যাপ আনইনস্টলার মডিউল আপনাকে ম্যাককে দুর্দান্ত কাজের অবস্থায় রাখতে সহজেই অ্যাপগুলি আনইনস্টল করতে পারে। আপনাকে সেই অ্যাপগুলি খুঁজে বের করার বিষয়েও চিন্তা করতে হবে না যা আপনার আর প্রয়োজন নেই। PowerMyMac সেই অ্যাপগুলি খুঁজে বের করবে এবং আপনার জন্য সেগুলি আনইনস্টল করবে৷ এই মডিউলটি আপনার Mac এ সঞ্চিত তথ্যের গোপনীয়তার যত্ন নেয়। এটি গুরুত্বপূর্ণ বিশেষ করে যদি আপনি সবসময় অ্যাপ ডাউনলোড করেন।

এক নজরে, আপনি দেখতে পারেন কিভাবে PowerMyMac আপনার ম্যাকের ভাল যত্ন নেয়৷ সুতরাং, আপনি যদি আপনার ম্যাকের রেজোলিউশন পরিবর্তন করতে সহায়তা করার জন্য একটি অ্যাপ ডাউনলোড করার বিষয়ে গুরুত্ব সহকারে বিবেচনা করছেন, তাহলে সরাসরি এগিয়ে যান। PowerMyMac-এর সাথে, আপনি নিশ্চিত যে আপনার Mac সর্বদা কর্মক্ষম অবস্থায় থাকে। PowerMyMac সম্পর্কে আরও তথ্যের জন্য, এখানে ক্লিক করুন .

3টি সহজ উপায় কিভাবে ম্যাকে রেজোলিউশন পরিবর্তন করবেন


  1. উইন্ডোজ 10 এ পাসওয়ার্ড পরিবর্তন করার ৬টি সহজ উপায়

  2. কিভাবে ম্যাকে সিস্টেম স্টোরেজ সাফ করবেন? ১০টি সহজ উপায়!

  3. কিভাবে ম্যাকে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করবেন

  4. Windows 11 এ রেজোলিউশন কিভাবে পরিবর্তন করবেন