কম্পিউটার

কিভাবে ম্যাকের ফেসটাইমে কলের ইতিহাস সাফ করবেন

ফেসটাইম দিয়ে ভিডিও চ্যাট সহজ করা হয়। এটি নির্বিঘ্নে কাজ করে এবং অন্যান্য অ্যাপল ব্যবহারকারীদের সাথে সংযুক্ত থাকার এটি একটি দুর্দান্ত উপায়। অ্যাপল ব্যবহারকারীদের মধ্যে এটি একটি খুব জনপ্রিয় অ্যাপ সন্দেহ নেই। আইফোন এবং ম্যাকের মধ্যে কল আদান-প্রদান করা যাবে। যতক্ষণ একটি ইন্টারনেট সংযোগ আছে, এটি বিনামূল্যে। এটি অবশ্যই একজন অ্যাপল ব্যবহারকারী হওয়ার সেই দুর্দান্ত সুবিধাগুলির মধ্যে একটি।

সুতরাং, আপনি যদি একজন উত্সাহী ফেসটাইম ব্যবহারকারী হন, আপনার সম্ভবত ইতিমধ্যে আপনার ম্যাকে কল ইতিহাসের একটি দীর্ঘ তালিকা রয়েছে। প্রশ্ন হল, আপনি কি জানেন কিভাবে ম্যাকে ফেসটাইম ইতিহাস সাফ করবেন?

আপনি যদি এখনও এটি করতে না পান, তবে সম্ভবত এটি করার সময় এসেছে। এই নিবন্ধটি ম্যাক এ শোধনযোগ্য স্টোরেজ স্পেস খালি করার জন্য ফেসটাইম ইতিহাস সাফ করার উপায় সম্পর্কে। কিন্তু এখানে লক্ষ্য করুন, যেহেতু এটি একটি ডিফল্ট macOS অ্যাপ, তাই আপনাকে ম্যাকের ফেসটাইম অ্যাপটি মুছে ফেলার অনুমতি নেই। যাইহোক, আপনি ফেসটাইম স্টোরেজ সাফ করতে একটি গ্রুপ ফেসটাইম কল মুছতে পারেন, বা ফেসটাইম গ্রুপ থেকে কাউকে মুছে ফেলতে পারেন।

কিভাবে ম্যাকে ফেসটাইম ইতিহাস সাফ করবেন?

  1. ফাইন্ডার চালু করুন তারপর ফেসটাইম অ্যাপ খুলুন।
  2. সমস্ত-এ ক্লিক করুন অথবা মিস করা হয়েছে একবার আপনি অ্যাপটি খুললে।
  3. মুছে ফেলার জন্য একটি নির্দিষ্ট কল বেছে নিন। কন্ট্রোল-ক্লিক করুন।
  4. নির্বাচন করুন সরান সাম্প্রতিক কলের তালিকা থেকে এটি বের করতে। মনে রাখবেন যে আপনি শুধুমাত্র একটি কল মুছে ফেলবেন।
  5. আপনি যদি সমস্ত সাম্প্রতিক কলগুলি মুছতে চান তবে সাম্প্রতিকগুলি সরান নির্বাচন করুন৷

লোকেরা আরও পড়ুন:ম্যাকহাউ-টু গাইডে ইতিহাস কীভাবে সাফ করবেন:আপনার ম্যাক ডিভাইসে আপনার ব্রাউজার ইতিহাস মুছে ফেলা হচ্ছে

কিভাবে ম্যাকের ফেসটাইমে কলের ইতিহাস সাফ করবেন

পার্ট 1. কেন আপনাকে Mac এ ফেসটাইম ইতিহাস সাফ করতে হবে

আপনি কেন ম্যাকে ফেসটাইম ইতিহাস সাফ করতে চান তার অনেক কারণ রয়েছে। কেন আপনাকে ম্যাক-এ ফেসটাইম ইতিহাস সাফ করতে হবে তার সমস্ত বৈধ কারণগুলির মধ্যে, সবচেয়ে বৈধ কারণটি আরও স্থানের জন্য৷

আপনার কল লগ অনেক জায়গা নিতে পারে. ম্যাকে আপনার ফেসটাইম ইতিহাস সাফ করা আপনার অভ্যাস না হলে, আপনি অনেক মূল্যবান স্থান নষ্ট করছেন। আপনি ব্যবহার করতে পারেন এমন সমস্ত স্থান কল্পনা করুন?

ঠিক আছে, ম্যাকে ফেসটাইম ইতিহাস সাফ করার বিষয়ে সত্যিই ক্লান্তিকর কিছু নেই। এটি করার জন্য আপনার কোন প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন নেই। আমরা আপনাকে দেখাব কিভাবে Mac এ ফেসটাইম লগ মুছে ফেলা যায়।

অংশ 2। কিভাবে ম্যাকে ফেসটাইম ইতিহাস সাফ করবেন তার উপায়

বিকল্প #1। Mac এ ফেসটাইম ইতিহাস সাফ করতে PowerMyMac ব্যবহার করুন

সৎ হও. আপনি কি কখনও আপনার Mac এ অপ্রয়োজনীয় ফটো এবং বার্তা মুছে ফেলার চেষ্টা করেছেন? এটি যতই সহজ হোক না কেন, এটি করতে কিছুটা সময় লাগে। আপনাকে অনেকবার ক্লিক করতে হবে, বিশেষ করে যদি আপনাকে অনেকগুলি ফটো এবং ফাইল মুছতে হয়৷

আপনি যদি ম্যাকে ফেসটাইম ইতিহাস সাফ করতে চান তবে এটি একই সময়। যদি এটি নিয়মিতভাবে পরিষ্কার করা আপনার অভ্যাস না হয়, তবে আপনাকে অনেক লোকের কাছ থেকে কল হিস্ট্রি লগের একটি দীর্ঘ তালিকা মুছে ফেলতে হবে এবং এটি বেশ ট্যাক্সিং হতে পারে। iMyMac PowerMyMac আপনার সমস্ত ক্লিক সংরক্ষণ করে। প্রকৃতপক্ষে, আপনাকে PowerMyMac এর সাথে বেশি কিছু করতে হবে না।

আপনি দেখতে পাচ্ছেন, PowerMyMac শুধুমাত্র আপনার জন্য Mac এ ফেসটাইম ইতিহাস সাফ করতে পারে না কিন্তু আপনার ব্রাউজারে সমস্ত ব্রাউজিং ইতিহাস মুছে ফেলতে পারে। তাহলে কিভাবে আমি PowerMyMac দিয়ে ফেসটাইম কল ইতিহাস মুছে ফেলব? শুধু নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. একটি ব্রাউজার খুলুন এবং iMyMac.com এ টাইপ করুন
  2. ফ্রি ডাউনলোড-এ ক্লিক করুন . বিনামূল্যে ডাউনলোড পাওয়ারমাইম্যাক অভিজ্ঞতার সেরা উপায়। আপনাকে এখনই সফটওয়্যারটি কেনার জন্য তাড়াহুড়ো করতে হবে না। আপনি আপনার কেনাকাটা করার আগে প্রথমে এটি অনুভব করতে পারেন৷
  3. পাওয়ারমাইম্যাক ইনস্টল করুন এবং চালান। আপনি লক্ষ্য করবেন PowerMyMac এর ইন্টারফেস কতটা পরিষ্কার এবং সহজ।
  4. জাঙ্ক ক্লিনার বেছে নিন আপনার ব্যবহারকারী লগ চেক করতে।
  5. স্ক্যান করার পর, সিস্টেম লগ বেছে নিন তারপর ক্লিন এ ক্লিক করুন আপনার ব্যবহারকারী লগ পরিষ্কার করতে. এটি আপনার ক্যাশে, ট্র্যাশ বিন, ইমেল জাঙ্ক এবং আইটিউনস ব্যাকআপও পরিষ্কার করবে। সবচেয়ে ভালো জিনিস হল এটি শুধুমাত্র কয়েকটা ক্লিক নেয়।

কিভাবে ম্যাকের ফেসটাইমে কলের ইতিহাস সাফ করবেন

সুতরাং, আপনি যদি ম্যাকে আমাদের ফেসটাইম ইতিহাস কীভাবে সাফ করবেন সে সম্পর্কে আপনার মূল্যবান কিছু সময় বাঁচাতে চান, তাহলে পাওয়ারমাইম্যাক এটি করার সবচেয়ে সহজ উপায়। এছাড়াও, আপনি PowerMyMac-এর অ্যাপ আনইন্সটলার টুল ব্যবহার করে মাত্র কয়েকটি ক্লিকে একটি অ্যাপের সাথে সম্পর্কিত ফাইলগুলি সরানোর চেষ্টা করতে পারেন৷

বিকল্প #2। ফেসটাইম অ্যাপ ব্যবহার করুন

কিভাবে ম্যাকের ফেসটাইমে কলের ইতিহাস সাফ করবেন

আপনি কিভাবে Facetime কল মুছে ফেলবেন? অবশ্যই, বিকল্প থাকা সবসময়ই ভালো। আপনি একটি কাজ সম্পন্ন করার জন্য শুধুমাত্র একটি বিকল্পে আটকে থাকতে পারবেন না, তাই না? ম্যাকের ফেসটাইম ইতিহাস কীভাবে সাফ করবেন তার পরবর্তী বিকল্পটি হল অ্যাপটি ব্যবহার করে।

হ্যাঁ, আপনি ফেসটাইমে ম্যাকের ফেসটাইম ইতিহাস সাফ করতে পারেন। এটাও খুব সহজ একটা জিনিস। যাইহোক, PowerMyMac আপনার জন্য এটি করার তুলনায় আপনি বেশি ক্লিক করতে পারেন।

অ্যাপটি ব্যবহার করে ম্যাকের সাম্প্রতিক ফেসটাইম কলগুলি কীভাবে মুছবেন তা একবার দেখুন।

  1. ফাইন্ডার চালু করুন তারপর ফেসটাইম অ্যাপ খুলুন।
  2. সমস্ত-এ ক্লিক করুন অথবা মিস করা হয়েছে একবার আপনি অ্যাপটি খুললে।
  3. মুছে ফেলার জন্য একটি নির্দিষ্ট কল বেছে নিন। কন্ট্রোল-ক্লিক করুন।
  4. নির্বাচন করুন সরান সাম্প্রতিক কলের তালিকা থেকে এটি বের করতে। মনে রাখবেন যে আপনি শুধুমাত্র একটি কল মুছে ফেলবেন।
  5. আপনি যদি সমস্ত সাম্প্রতিক কলগুলি মুছতে চান তবে সাম্প্রতিকগুলি সরান নির্বাচন করুন৷

সুতরাং, আপনি যদি ম্যাকে ফেসটাইম কীভাবে সাফ করবেন তা নিয়ে বিভ্রান্তিতে থাকেন তবে আপনি এটি অ্যাপে নিজেই করার বিষয়টি বিবেচনা করতে পারেন। আপনি যেমন লক্ষ্য করেছেন, ফেসটাইম অ্যাপে ফেসটাইম ইতিহাস সাফ করাও বেশ সহজ। আপনি শুধুমাত্র একটি কল ইতিহাস বা তার বেশি সাফ করতে এবং সেইসাথে ফেসটাইম পরিচিতি মুছে ফেলার জন্য চয়ন করতে পারেন৷ এটি করতে অনেক ক্লিকও লাগে না, তাই না?

ফেসটাইম ব্যবহার করে মাত্র কয়েকটি ক্লিকের মাধ্যমে, আপনি আপনার ম্যাকে কিছু মূল্যবান স্থান বাঁচাতে আপনার কল ইতিহাস সাফ করতে পারবেন।


  1. Windows 11 এ কিভাবে ক্লিপবোর্ড ইতিহাস সাফ করবেন

  2. কিভাবে ম্যাক কম্পিউটারে ক্যাশে সাফ করবেন

  3. কিভাবে ফেসবুকে অনুসন্ধানের ইতিহাস সাফ করবেন

  4. কিভাবে আইফোনে ইতিহাস সাফ করবেন?