কম্পিউটার

CleanMyMac পর্যালোচনা:এটি কি আপনার সেরা ম্যাক ক্লিনার?

যখন আপনার ম্যাকে থাকা জাঙ্কগুলি পরিষ্কার করার কথা আসে, তখন প্রচুর ম্যাক ক্লিনার রয়েছে যা Apple স্টোর বা অন্য কোনও তৃতীয় পক্ষের বাজারে উভয়ই পাওয়া যায়৷

এর সাথে, আমরা আজকাল আমাদের কাছে সবচেয়ে বেশি ব্যবহৃত ম্যাক ক্লিনারগুলির একটির দিকে নজর দিতে যাচ্ছি যা ম্যাকপা দ্বারা চালিত ক্লিনমাইম্যাক৷

এখানে একটি CleanMyMac পর্যালোচনা সম্পর্কে একটি নিবন্ধ রয়েছে৷ যা আপনার ম্যাকের জন্য প্রোগ্রাম পেতে বা না পাওয়ার সিদ্ধান্ত নিতে কিছুটা সাহায্য করবে।


পার্ট 1। CleanMyMac কি?

CleanMyMac একটি অ্যাপ্লিকেশন হিসাবে পরিচিত যা প্রতিটি ম্যাক ব্যবহারকারীকে তাদের সিস্টেম নিরীক্ষণ করতে সহায়তা করবে। এই প্রোগ্রামের স্ক্যান বোতামে শুধুমাত্র একটি চাপ দিয়ে, আপনি আপনার ম্যাকের সমস্ত জাঙ্ক যেমন আপনার ক্যাশে, ইমেল সংযুক্তি, অস্থায়ী মেমরি, অব্যবহৃত অ্যাপ্লিকেশন এবং আরও অনেক কিছু সরিয়ে ফেলতে সক্ষম হবেন।

এবং এর সাথে, MacPaw সম্প্রতি নতুন CleanMyMac X প্রকাশ করেছে যা এখনও পর্যন্ত CleanMyMac-এর আরও ভাল সংস্করণ হিসাবে পরিচিত।

CleanMymac কে বলা হয় সেরা টুলগুলির মধ্যে একটি যা প্রত্যেক ম্যাক ব্যবহারকারীর থাকা উচিত কারণ এটি ব্যবহারকারীর জন্য অনেক কিছু করতে পারে যেমন তাদের ম্যাক পরিষ্কার করা, আপনার ম্যাক থেকে অ্যাপ্লিকেশনগুলি সম্পূর্ণরূপে আনইনস্টল করা এবং আরও অনেক কিছু। যেহেতু নতুন CleanMyMac X উপলব্ধ রয়েছে, তাই বলা হয়েছে যে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে যা প্রতিটি ম্যাক ব্যবহারকারী ব্যবহার করতে বেছে নিতে পারে৷

  • সম্পূর্ণ স্পেক্স ডিজাইন – CleanMyMac একটি নতুনভাবে ডিজাইন করা চেহারা বলে পরিচিত। কিন্তু আপনি আগে ব্যবহার করছেন যে সমস্ত সরঞ্জাম এখনও একই জায়গায় অবস্থিত. সেজন্য আপনি যদি 3 সংস্করণ থেকে প্রোগ্রামটি আপডেট করতে যাচ্ছেন, তবে আপনি এতে নতুন অনুভব করতে পারবেন না। এটা শুধু চেহারা যে পরিবর্তন হয়েছে.
  • ম্যাকে জাঙ্কগুলি স্ক্যান করার জন্য আরও ভাল অ্যালগরিদম – নতুন CleanMyMac X-এর কাছে আপনার ম্যাকে থাকা সমস্ত জাঙ্কগুলি পরিষ্কার করার আরও ভাল উপায় বলে মনে করা হয়৷ এর কারণ হল MacPaw তার কর্মক্ষমতা উন্নত করতে CleanMyMac-এর পূর্ববর্তী সংস্করণ থেকে এটিকে ভিত্তি করতে সক্ষম হয়েছিল।
  • ম্যালওয়্যার স্ক্যানার – CleanMyMac X-এর যে কোনো ক্ষতিকারক ফাইল, ভাইরাস এবং আরও অনেক কিছু পরীক্ষা করার ক্ষমতা রয়েছে। এই কারণেই যদি আপনার মনে হয় যে আপনার ম্যাকের সিস্টেমে কিছু ঠিক নেই, CleanMyMac আপনার জন্য এটি স্ক্যান করতে এবং আপনার ম্যাক থেকে এটি সরাতে সক্ষম হবে।
  • স্ক্যান করার দ্রুত উপায় – CleanMyMac X এর প্রথম সংস্করণগুলির থেকে একটি উন্নত স্ক্যানিং সময় রয়েছে। এটি পুরানো সংস্করণের তুলনায় তিনগুণ দ্রুত স্ক্যানিং প্রক্রিয়া রয়েছে। সুতরাং আপনি যদি আপনার ম্যাকে থাকা সমস্ত জাঙ্কগুলির জন্য আপনার ম্যাক স্ক্যান করতে যাচ্ছেন, তবে এটি কেবলমাত্র আপনার অল্প পরিমাণ সময় নেবে।
  • ব্যক্তিগত সহকারী - একবার আপনি আপনার ম্যাকে একটি স্ক্যান করে ফেললে, একটি বুদ্বুদ চ্যাট হবে যা আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে। এই বুদ্বুদ চ্যাট তখন আপনাকে কিছু অতিরিক্ত পরামর্শ দেবে যখন আপনি যান এবং আপনার আবর্জনা পরিষ্কার করবেন। CleanMyMac X-এর ব্যক্তিগত সহকারী যেকোনো সময় আপনার স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত হতে পারে। তাই যদি আপনি কিছু পরামর্শ পেতে চান, শুধু এগিয়ে যান এবং এটি ক্লিক করুন.
  • এর মেনুতে একটি নতুন ডিজাইন – CleanMyMac X-এর মেনু বারটি সম্পূর্ণ নতুন ডিজাইন এবং লুক নিয়ে আসে যেটিতে আসলে আরও বিশদ রয়েছে যা আপনার স্ক্রিনে পাওয়া যাবে। আপনি আপনার হার্ড ড্রাইভের স্থানের ব্যবহার দেখতে সক্ষম হবেন, আপনার ম্যাকে ইতিমধ্যে কতটা RAM ব্যবহার করা হয়েছে, আপনার প্রসেসরের লোড এবং সেইসাথে যে অ্যাপ্লিকেশনগুলি এটি নামিয়ে নিচ্ছে তা দেখতে পারবেন। এছাড়াও আপনি আপনার নেটওয়ার্কের গতি দেখতে সক্ষম হবেন এবং আপনি আপনার ড্রপবক্সে যে স্থানটি ব্যবহার করছেন সেটিও নিরীক্ষণ করতে পারবেন৷

CleanMyMac X আসলে আপনার কাছে থাকা সমস্ত জাঙ্ক ফাইল থেকে আপনার ম্যাক পরিষ্কার করতে আপনাকে সাহায্য করতে পারে। এটি সমস্ত পুরানো ক্যাশে, ভাঙা ডাউনলোড, লগ, অকেজো স্থানীয়করণ এবং ফাইলগুলি পরিষ্কার করতে পারে যা আপনার আর প্রয়োজন নেই। আপনি আপনার আইটিউনস, মেল, ফটো এবং আপনার স্থানীয় গিগাবাইট লুকানো ফাইলগুলি থেকে প্রচুর বিশৃঙ্খল বিষয়গুলি সরাতেও সক্ষম হতে পারেন।

CleanMyMac X শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমে আপনার ম্যাকের কিছু সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করতে পারে। এর কারণ হল প্রোগ্রামটি একটি সহজ সমাধান নিয়ে আসে যার জন্য আপনাকে আর আপনার ফাইলগুলির গভীরে খনন করতে হবে না এবং আর দীর্ঘ নির্দেশাবলীর প্রয়োজন হবে না৷

ক্লিনমাইম্যাক এক্স-এ আপনার ম্যাকের কর্মক্ষমতা দ্রুত করার ক্ষমতাও রয়েছে। এর কারণ হল একবার আপনার ম্যাক স্টল হয়ে গেলে, আপনি একটি সম্পূর্ণ স্পিডআপ টুল পেতে সক্ষম হবেন যা আপনি ব্যবহার করতে পারেন। এর মধ্যে রয়েছে ফ্রি আপ RAM, রক্ষণাবেক্ষণ স্ক্রিপ্ট, আপনার লগইনগুলির জন্য নিয়ন্ত্রণ, লঞ্চ এজেন্ট এবং হ্যাং অ্যাপ্লিকেশন।

CleanMyMac X-এ আপনাকে যেকোনো ভাইরাস থেকে রক্ষা করার ক্ষমতাও রয়েছে। একবার আপনার ম্যাকে ক্লিনমাইম্যাক এক্স থাকলে, এটি আপনার ম্যাকের ক্ষতি করতে পারে এমন কোনও ম্যালওয়্যার, অ্যাডওয়্যার, র্যানসমওয়্যার এবং অন্যান্য জিনিসগুলির বিরুদ্ধে লড়াইয়ে আপনাকে সাহায্য করতে পারে। এবং একবার আপনার ম্যাকে সমস্যাটি পাওয়া গেলে, CleanMyMac X তা অবিলম্বে সরিয়ে ফেলবে৷

এটি দুটি বৈশিষ্ট্যের সাথে আসে যা আপনি আপনার অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহার করতে পারেন। এটি আনইনস্টলার টুলের সাথে আসে যা আপনাকে আপনার Mac এ থাকা যেকোনো অ্যাপ্লিকেশন অপসারণ করার অনুমতি দেবে যা আপনার আর প্রয়োজন বা ব্যবহার করবেন না। এবং অন্যটি হল আপডেটার, যা আপনাকে সেই অ্যাপ্লিকেশনগুলিকে আপডেট করার অনুমতি দেবে যেগুলির একটি আপডেটের প্রয়োজন রয়েছে যাতে আপনি এটিকে আপনার Mac এ আরও ভালভাবে ব্যবহার করতে পারেন৷

CleanMyMac X এছাড়াও চারটি মডিউল নিয়ে আসে যা থেকে আপনি বেছে নিতে পারেন। যার মধ্যে একটি হল ক্লিনআপ মডিউল যা আপনার ম্যাকের আবর্জনা পরিষ্কার করতে দারুণ সাহায্য করবে। ক্লিনআপ মডিউলের অধীনে, আপনি সিস্টেম জাঙ্কস, ফটো জাঙ্কস, মেল অ্যাটাচমেন্ট, আইটিউনস জাঙ্কস, ট্র্যাশ বিনের মতো বিভিন্ন বিকল্প ব্যবহার করতে সক্ষম হবেন।

আরেকটি মডিউল যা আপনি CleanMyMac X-এ খুঁজে পেতে পারেন তা হল সুরক্ষা যা আপনি আপনার ম্যাক যে কোনও ক্ষতিকারক উপাদান থেকে সুরক্ষিত আছে তা নিশ্চিত করতে আপনার জন্য ব্যবহার করতে পারেন। আপনি সেখানে দুটি সুরক্ষা সফ্টওয়্যার খুঁজে পেতে সক্ষম হবেন যা হল ম্যালওয়্যার অপসারণ এবং গোপনীয়তা।

আরেকটি মডিউল যা আপনি CleanMyMac X-এ খুঁজে পেতে পারেন তা হল গতি যা আপনাকে আপনার ম্যাক অপ্টিমাইজ করতে এবং একই সাথে এটি বজায় রাখতে সাহায্য করতে পারে। এই দুটি বিকল্প আপনাকে আপনার ম্যাকের কর্মক্ষমতা দ্রুত করতে সাহায্য করতে সক্ষম হবে।

এবং সবশেষে, অ্যাপ্লিকেশন মডিউল যা আসলে আপনার ম্যাকে থাকা সমস্ত অ্যাপ্লিকেশনগুলির সাথে আপনাকে সাহায্য করতে পারে। এটি আপনার অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহার করার জন্য দুটি বিকল্পের সাথে আসে। একটি হল আনইনস্টলার যা আপনি আপনার ম্যাকে আর প্রয়োজন নেই এমন সমস্ত অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে ব্যবহার করতে পারেন। এবং অন্যটি হল আপডেটার, যা আসলে আপনাকে আপনার ম্যাকের যেকোন অ্যাপ্লিকেশনগুলি সনাক্ত করতে সাহায্য করবে যার জন্য একটি আপডেটের প্রয়োজন রয়েছে৷ CleanMyMac পর্যালোচনা:এটি কি আপনার সেরা ম্যাক ক্লিনার?

পর্ব 2। CleanMyMac কি কোন ভাল?

CleanMyMac X সম্পর্কে একটি ভাল জিনিস হল যে এটি আপনাকে যে অ্যাপ্লিকেশনগুলিকে আপডেট করতে হবে তা জানাতে সক্ষম হবে৷ সুতরাং আপনি অ্যাপ্লিকেশনটি দেখতে সক্ষম হবেন এবং এটিকে আপনার Mac এ সঠিকভাবে ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য এটিকে নতুন সংস্করণে আপডেট করা হবে৷

আরেকটি বিষয় হল যে এর অ্যাপ্লিকেশন আনইনস্টলার আসলে আপনার ম্যাকে থাকা যেকোনো 32-বিট অ্যাপ্লিকেশনের জন্য একটি নির্দিষ্ট বিভাগের সাথে আসে। তাই CleanMyMac X-এর এই বৈশিষ্ট্যটির সাহায্যে, আপনি সহজে এবং দ্রুত আপনার ম্যাকে আর প্রয়োজন হবে না এমন সমস্ত অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে সক্ষম হবেন।

এছাড়াও, CleanMyMac X-এর কাছে আপনার ম্যাকে যে জিনিসগুলি মুছে ফেলা উচিত সেগুলির বিষয়ে পরামর্শ দেওয়ার ক্ষমতা রয়েছে৷ এইভাবে, আপনি এমন জিনিসগুলি জানতে সক্ষম হবেন যা অকেজো এবং কেবলমাত্র আপনার ম্যাকের জায়গা খাচ্ছে। আপনি তাদের অপসারণ করতে যাচ্ছেন কি না তা এখন আপনার উপর নির্ভর করে। এর কারণ হল CleanMyMac X আপনার ম্যাককে পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্যান করতে পারে এবং একবার এটি হয়ে গেলে, আপনি সমস্ত বিবরণ দেখতে সক্ষম হবেন এবং সেগুলি মুছতে বা না মুছতে ম্যানুয়ালি বেছে নিতে পারবেন।

নতুন CleanMyMac X-এ সবচেয়ে বেশি যে পরিবর্তন হয়েছে তা হল এটির একটি নতুন ইন্টারফেস রয়েছে। এটি আসলে আগের তুলনায় একটি ভিন্ন চেহারা সঙ্গে আসে. যার একটি উদাহরণ হল এখন এটির একটি গোলাকার কোণা, উজ্জ্বল রঙের আইকন, ভুল স্বচ্ছ ব্যাকগ্রাউন্ড এবং এটির সমস্ত ইন্টারফেস জুড়ে একটি ombre প্রভাব রয়েছে।

নতুন মেনু বার যা আপডেট করা হয়েছে তা CleanMyMac-এর আপডেট হওয়া সংস্করণের সেরা জিনিসগুলির মধ্যে একটি। কারণ এটি এখন আপনাকে আপনার Mac এর সিস্টেম সম্পর্কে অনেক সহায়ক তথ্য দেখাতে পারে। শুধু তাই নয়, এটি আপনার ম্যাকের পরিষ্কারের প্রক্রিয়ার ক্ষেত্রে একটি শর্টকাটও নিয়ে আসে। নতুন CleanMyMac-এর মেনু বারে, আপনি এখন একটি গতি পরীক্ষা করতে, আপনার ট্র্যাশ সরাতে এবং আপনার Mac এর মেমরি মুক্ত করতে সক্ষম হবেন।

এবং অবশ্যই, CleanMyMac X একটি "ক্লিন অল" বিকল্পের সাথে আসে যা আপনার ম্যাকে থাকা সমস্ত জাঙ্কগুলিকে আগের চেয়ে দ্রুত পরিষ্কার করার প্রক্রিয়া করে।


  1. আপনার ম্যাক ফার্মওয়্যার পাসওয়ার্ড সেট এবং সুরক্ষিত করার জন্য সেরা গাইড

  2. AppCleaner বনাম CleanMyMac:কোনটি সেরা ম্যাক ক্লিনার

  3. আপনার ম্যাকের দক্ষতা উন্নত করতে 2022 সালে সেরা ম্যাক উইজেট

  4. আপনার ম্যাক অপ্টিমাইজ করার জন্য সেরা 7 CleanMyMac বিকল্প