কম্পিউটার

ডিসকর্ড কমান্ডের তালিকা

ডিসকর্ড কমান্ডের তালিকা

গেমাররা গেমপ্লে চলাকালীন যোগাযোগ করতে বিভিন্ন ধরনের চ্যাট অ্যাপ্লিকেশন ব্যবহার করে, যেমন Mumble, Steam, TeamSpeak। আপনি যদি অনলাইন গেম খেলতে পছন্দ করেন তবে আপনি এইগুলি জানেন। আজকাল সর্বাধিক ব্যবহৃত এবং ট্রেন্ডি চ্যাট অ্যাপগুলির মধ্যে একটি হল ডিসকর্ড। ডিসকর্ড আপনাকে ব্যক্তিগত সার্ভারের মাধ্যমে অন্যান্য অনলাইন প্লেয়ারদের সাথে ভয়েস বা ভিডিও চ্যাট এবং পাঠ্য করতে সক্ষম করে। একাধিক ডিসকর্ড কমান্ড আছে , যা আপনি দক্ষতা উন্নত করতে, আপনার চ্যানেলগুলিকে সংযত করতে এবং অনেক মজা করতে একটি সার্ভারে টাইপ করতে পারেন৷ এগুলি ডিসকর্ড বট কমান্ড এবং ডিসকর্ড চ্যাট কমান্ডের মধ্যে শ্রেণীবদ্ধ করা হয়েছে। অ্যাপটিতে আপনার অভিজ্ঞতা সহজ ও বিনোদনমূলক করতে আমরা সেরা এবং সবচেয়ে জনপ্রিয় ডিসকর্ড কমান্ডের তালিকা সংকলন করেছি।

ডিসকর্ড কমান্ডের তালিকা

ডিসকর্ড কমান্ডের তালিকা (সবচেয়ে দরকারী চ্যাট এবং বট কমান্ড)

আপনি আপনার ডেস্কটপ বা আপনার মোবাইল ফোনে ডিসকর্ড ব্যবহার করতে পারেন। এটি উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড, আইওএস এবং লিনাক্সের মতো সমস্ত প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ। এটি যেকোনো ধরনের অনলাইন গেমের সাথে কাজ করে, যা আপনাকে অন্যান্য খেলোয়াড়দের সাথে সংযুক্ত থাকতে দেয়। আপনি যদি একজন গেমার হন এবং ডিসকর্ডের দরকারী কমান্ড সম্পর্কে সচেতন না হন তবে আপনি সঠিক জায়গায় আছেন। এই কমান্ড এবং তাদের ব্যবহার সম্পর্কে জানতে পড়তে থাকুন।

ডিসকর্ড কমান্ডের বিভাগগুলি

দুটি ধরণের ডিসকর্ড কমান্ড রয়েছে:চ্যাট কমান্ড এবং বট কমান্ড। আপনি হয়ত ভাবছেন বট কি। একটি বট রোবট এর জন্য একটি সংক্ষিপ্ত শব্দ . বিকল্পভাবে, এটি একটি সফ্টওয়্যার প্রোগ্রাম যা পূর্ব-নির্ধারিত এবং পুনরাবৃত্তিমূলক কাজগুলি সম্পাদন করে। বট মানুষের আচরণ অনুকরণ করে এবং মানুষের চেয়ে দ্রুত কাজ করে।

ডিসকর্ড কমান্ডের তালিকা

ডিসকর্ড চ্যাট কমান্ডের তালিকা

আপনি বট ব্যবহার না করেই আপনার চ্যাটিংয়ের অভিজ্ঞতা বাড়াতে এবং এটিকে আরও উপভোগ্য করতে ডিসকর্ড চ্যাট কমান্ড ব্যবহার করতে পারেন। এই চ্যাট বা স্ল্যাশ কমান্ডগুলি ব্যবহার করা বেশ সহজ এবং অনায়াসে৷

দ্রষ্টব্য: প্রতিটি কমান্ড (ব্যাকস্ল্যাশ) / দিয়ে শুরু হয় , বর্গাকার বন্ধনীর মধ্যে কমান্ডের নাম অনুসরণ করে। আপনি যখন প্রকৃত কমান্ড টাইপ করেন, বর্গাকার বন্ধনী টাইপ করবেন না .

1. /giphy [শব্দ বা পদ] বা /tenor [শব্দ বা পদ]: বর্গাকার বন্ধনীতে আপনি যে শব্দ বা শব্দ টাইপ করেন তার উপর ভিত্তি করে এই কমান্ডটি Giphy-এর ওয়েবসাইট বা Tenor-এর ওয়েবসাইট থেকে অ্যানিমেটেড gif প্রদান করে। আপনি আপনার পছন্দ অনুযায়ী যেকোনো জিআইএফ নির্বাচন করতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনি যদি হাতি ব্যবহার করেন , হাতি প্রদর্শনকারী gif টেক্সটের উপরে প্রদর্শিত হবে।

ডিসকর্ড কমান্ডের তালিকা

একইভাবে, আপনি যদি হ্যাপি, ব্যবহার করেন একটি সুখী অঙ্গভঙ্গি প্রতিনিধিত্বকারী বেশ কয়েকটি জিআইএফ উপস্থিত হবে।

ডিসকর্ড কমান্ডের তালিকা

২. /tts [শব্দ বা বাক্যাংশ]: সাধারণত, tts এর অর্থ টেক্সট টু স্পিচ। আপনি যখন কোন টেক্সট জোরে শুনতে চান, আপনি এই কমান্ডটি ব্যবহার করতে পারেন। Discord-এ, '/tts' কমান্ড চ্যানেলটি দেখার প্রত্যেকের কাছে বার্তাটি পড়ে।

উদাহরণস্বরূপ, যদি আপনি হ্যালো সবাইকে টাইপ করেন এবং এটি পাঠান, চ্যাটরুমের সমস্ত ব্যবহারকারী এটি শুনতে পাবে৷

ডিসকর্ড কমান্ডের তালিকা

3. /nick [নতুন ডাকনাম]: চ্যাটরুমে যোগদানের সময় আপনি যে ডাকনামটি প্রবেশ করান সেটি দিয়ে আপনি আর চালিয়ে যেতে না চাইলে, আপনি ‘/nick’ কমান্ডের মাধ্যমে যে কোনো সময় এটি পরিবর্তন করতে পারেন। কমান্ডের পরে শুধু পছন্দসই ডাকনাম লিখুন এবং আপনার কীবোর্ডে এন্টার বোতাম টিপুন।

উদাহরণস্বরূপ, আপনি যদি চান আপনার নতুন ডাকনাম বরফ শিখা, হোক কমান্ড টাইপ করার পর বর্গাকার বন্ধনীতে এটি লিখুন। বার্তাটি দেখা যাচ্ছে যে সার্ভারে আপনার ডাকনাম পরিবর্তন করে আইসি ফ্লেম করা হয়েছে৷

4. /me [শব্দ বা বাক্যাংশ]: এই কমান্ডটি চ্যানেলে আপনার পাঠ্যের উপর জোর দেয় যাতে এটি আলাদা হয়।

উদাহরণস্বরূপ, আপনি যদি কেমন আছেন? টাইপ করেন , এটি তির্যক শৈলীতে প্রদর্শিত হয়, যেমন দেখানো হয়েছে।

ডিসকর্ড কমান্ডের তালিকা

5. /tableflip: এই কমান্ডটি এটি প্রদর্শন করে (╯°□°)╯︵ ┻━┻ চ্যানেলে ইমোটিকন।

ডিসকর্ড কমান্ডের তালিকা

6. /আনফ্লিপ: ┬─┬ ノ( ゜-゜ノ) যোগ করতে এই কমান্ডটি টাইপ করুন আপনার টেক্সটে।

ডিসকর্ড কমান্ডের তালিকা

7. / shrug: যখন আপনি এই কমান্ডটি প্রবেশ করেন, এটি ইমোটটিকে ¯_(ツ)__/¯ হিসাবে দেখায় চিত্রিত হিসাবে।

ডিসকর্ড কমান্ডের তালিকা

8. /স্পয়লার [শব্দ বা বাক্যাংশ]: আপনি যখন স্পয়লার কমান্ড ব্যবহার করে আপনার বার্তা প্রবেশ করেন, তখন এটি কালো দেখায়। কমান্ডের পরে আপনি যে শব্দ বা বাক্যাংশ টাইপ করবেন এই কমান্ডটি বাদ দেবে। এটি পড়তে, আপনাকে বার্তাটিতে ক্লিক করতে হবে৷

যেমন আপনি যদি কোনো শো বা সিনেমা নিয়ে চ্যাট করছেন এবং আপনি কোনো স্পয়লার দিতে চান না; আপনি এই কমান্ডটি ব্যবহার করতে পারেন।

9. /afk সেট [স্থিতি]: আপনি যদি আপনার গেমিং চেয়ার থেকে বেরিয়ে আসতে চান তবে এই কমান্ড আপনাকে একটি কাস্টম বার্তা সেট করতে সহায়তা করবে। চ্যানেলের কেউ আপনার ডাকনাম উল্লেখ করলে এটি চ্যাটরুমে উপস্থিত হবে।

10. /সদস্যগণ: এই কমান্ডটি আপনাকে এবং চ্যানেলের অন্যান্য সমস্ত ব্যবহারকারীদের বর্তমানে আপনার সার্ভারের সাথে সংযুক্ত সদস্যের সংখ্যা নির্ধারণ করতে দেয়৷

ডিসকর্ড বট কমান্ডের তালিকা

আপনার সার্ভারে অনেক লোক থাকলে, আপনি কার্যকরভাবে কথা বলতে বা যোগাযোগ করতে পারবেন না। বিভিন্ন চ্যানেলে লোকেদের শ্রেণীবদ্ধ করে একাধিক চ্যানেল তৈরি করা, বিভিন্ন স্তরের অনুমতি দেওয়ার সাথে সাথে আপনার সমস্যার সমাধান করতে পারে। কিন্তু এটা সময়সাপেক্ষ। বট কমান্ড এটি এবং আরও অনেক কিছু প্রদান করতে পারে। আপনার নিজের সার্ভার থাকলে, ডিসকর্ড অন্তর্নির্মিত মোড সরঞ্জামগুলির সাথে বিস্তৃত অনুমোদনকৃত বটগুলি অফার করে, যা আপনি ব্যবহার করতে পারেন। এই টুলগুলি আপনাকে YouTube, Twitch ইত্যাদির মতো অন্যান্য অ্যাপের সাথে একীভূত করতে সাহায্য করবে। উপরন্তু, আপনি আপনার ডিসকর্ড সার্ভারে যত খুশি তত বট যোগ করতে পারেন।

অধিকন্তু, আপনি অনানুষ্ঠানিক বটগুলি খুঁজে পেতে পারেন যা আপনাকে লোকেদের কল করতে বা খেলোয়াড়দের জন্য পরিসংখ্যান যোগ করার অনুমতি দেয়। যাইহোক, আমরা আপনাকে এই ধরনের বট ব্যবহার না করার পরামর্শ দিই, কারণ এগুলো বিনামূল্যে, স্থিতিশীল বা আপডেট নাও হতে পারে।

দ্রষ্টব্য: ডিসকর্ড বট আপনার চ্যানেলে যোগ দেয় এবং যতক্ষণ না আপনি এটিকে কমান্ড ব্যবহার করে কল করেন ততক্ষণ পর্যন্ত নিষ্ক্রিয়ভাবে বসে থাকে।

ডাইনো বট:ডিসকর্ড বট কমান্ড

Dyno Bot হল সবচেয়ে পছন্দের বটগুলির মধ্যে একটি, যা ডিসকর্ডের অনেক ব্যবহারকারীর পছন্দ৷

ডিসকর্ড কমান্ডের তালিকা

দ্রষ্টব্য: প্রতিটি কমান্ড দিয়ে শুরু হয় ? (প্রশ্ন চিহ্ন) , কমান্ডের নাম অনুসরণ করে।

এখানে আমাদের কিছু প্রিয় সংযম কমান্ডের একটি তালিকা রয়েছে৷

1. নিষিদ্ধ [ব্যবহারকারী] [সীমা] [কারণ]: আপনি এমন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন যেখানে আপনাকে আপনার সার্ভার থেকে একটি নির্দিষ্ট ব্যবহারকারীকে নিষিদ্ধ করতে হবে। ধরুন, এমন কেউ আছেন যাকে আপনি বহুবার সতর্ক করেছেন এবং এখন নিষেধ করতে চান। আপনার সার্ভার থেকে সেই ব্যক্তিকে সীমাবদ্ধ করতে এই কমান্ডটি ব্যবহার করুন। তাছাড়া, আপনি নিষেধাজ্ঞার জন্য একটি সময়সীমা নির্ধারণ করতে পারেন। সেই ব্যক্তিটি সেই বার্তাটি পাবে যা আপনি [কারণ]-এ উল্লেখ করেছেন৷ যুক্তি।

২. নিষিদ্ধ [ব্যবহারকারী] [ঐচ্ছিক কারণ]: এটি একটি সদস্যকে নিষিদ্ধ করতে ব্যবহৃত হয় যাকে আগে নিষিদ্ধ করা হয়েছিল৷

3. softban [ব্যবহারকারী] [কারণ]: যখন আপনার চ্যানেল কোনো নির্দিষ্ট ব্যবহারকারীর কাছ থেকে অবাঞ্ছিত এবং অপ্রয়োজনীয় চ্যাট পায়, এবং আপনি এটি সব মুছে ফেলতে চান, আপনি এই কমান্ডটি ব্যবহার করতে পারেন। এটি নির্দিষ্ট ব্যবহারকারীকে নিষিদ্ধ করবে এবং তারপর অবিলম্বে তাদের নিষিদ্ধ করবে। এটি করার ফলে ব্যবহারকারীরা প্রথমবার সার্ভারের সাথে সংযুক্ত হওয়ার পর থেকে পাঠানো সমস্ত বার্তাগুলিকে সরিয়ে দেবে৷

4. নিঃশব্দ [ব্যবহারকারী] [মিনিট] [কারণ]: আপনি যখন চ্যানেলে শুধুমাত্র কয়েকজন নির্বাচিত ব্যবহারকারীকে কথা বলতে চান, তখন আপনি মিউট কমান্ড ব্যবহার করে বাকিদের নিঃশব্দ করতে পারেন। আপনি এমনকি একজন একক ব্যবহারকারীকে নিঃশব্দ করতে পারেন যিনি বিশেষ করে চটি। কমান্ডে দ্বিতীয় যুক্তি [মিনিট] আপনাকে সময়সীমা এবং তৃতীয় কমান্ড [কারণ] নির্দিষ্ট করতে দেয় আপনাকে এর কারণ উল্লেখ করতে দেয়।

5. আনমিউট [ব্যবহারকারী] [ঐচ্ছিক কারণ]: এই কমান্ডটি সেই ব্যবহারকারীকে আনমিউট করে যাকে আগে নিঃশব্দে রাখা হয়েছিল৷

6. লাথি [ব্যবহারকারী] [কারণ]: এর নাম অনুসারে, kick কমান্ড আপনাকে একটি চ্যানেল থেকে অবাঞ্ছিত ব্যবহারকারীকে অপসারণ করতে সক্ষম করে। এটি নিষেধাজ্ঞার আদেশের মতো নয় কারণ চ্যানেল থেকে বের করা ব্যবহারকারীরা পুনরায় প্রবেশ করতে পারে, যখন চ্যানেলের কেউ তাদের আমন্ত্রণ জানায়।

7. ভূমিকা [ব্যবহারকারী] [ভূমিকা নাম]: ভূমিকা কমান্ডের সাহায্যে, আপনি যে কোনো ব্যবহারকারীকে আপনার পছন্দের ভূমিকার জন্য বরাদ্দ করতে পারেন। আপনাকে শুধু ব্যবহারকারীর নাম এবং আপনি তাদের অনুমতি দিতে চান এমন ভূমিকা নির্দিষ্ট করতে হবে৷

8. addrole [নাম] [হেক্স রঙ] [উদ্ধার]: এই কমান্ডটি ব্যবহার করে, আপনি আপনার সার্ভারে একটি নতুন ভূমিকা তৈরি করতে পারেন। আপনি নির্দিষ্ট ব্যবহারকারীদের নতুন ভূমিকা অর্পণ করতে পারেন, এবং তাদের নাম চ্যানেলে প্রদর্শিত হবে যে রঙে আপনি দ্বিতীয় যুক্তিতে যোগ করবেন [হেক্স রঙ] .

9. delrole [রোলের নাম]: ডেলরোল কমান্ড আপনাকে আপনার সার্ভার থেকে পছন্দসই ভূমিকা মুছে ফেলার অনুমতি দেয়। আপনি যখন কোনও ভূমিকা মুছে ফেলবেন, তখন এটি মালিকানাধীন ব্যবহারকারীর কাছ থেকে কেড়ে নেওয়া হবে৷

10. লক [চ্যানেল] [সময়] [বার্তা]: এই কমান্ডটি একটি নির্দিষ্ট সময়ের জন্য একটি চ্যানেল লক করতে ব্যবহার করা হয়, একটি বার্তার সাথে 'আমরা শীঘ্রই ফিরে আসব'।

11. আনলক [চ্যানেল] [বার্তা]: এটি লক করা চ্যানেলগুলি আনলক করতে ব্যবহৃত হয়৷

12. সবাইকে ঘোষণা করুন [চ্যানেল] [বার্তা] - কমান্ডটি একটি নির্দিষ্ট চ্যানেলে প্রত্যেকের কাছে আপনার বার্তা পাঠায়।

13. সতর্ক [ব্যবহারকারী] [কারণ] – একটি DynoBot কমান্ড ব্যবহার করা হয় ব্যবহারকারীকে সতর্ক করার জন্য যখন তারা চ্যানেলের নিয়ম ভঙ্গ করে।

14। সতর্কতা [ব্যবহারকারী] – ব্যবহারকারীকে নিষিদ্ধ করবেন কি না তা সিদ্ধান্ত নিতে আপনার সাহায্যের প্রয়োজন হলে, এই কমান্ডটি ব্যবহারকারীকে জারি করা সমস্ত সতর্কতার একটি তালিকা প্রদান করে, আজ পর্যন্ত৷

15 . দ্রষ্টব্য [ব্যবহারকারী] [পাঠ্য] – একটি ডিসকর্ড বট কমান্ড একটি নির্দিষ্ট ব্যবহারকারীর নোট তৈরি করতে ব্যবহৃত হয়।

16. নোট [ব্যবহারকারী] – ব্যবহারকারীর জন্য তৈরি করা সমস্ত নোট দেখতে একটি বট কমান্ড ব্যবহার করা হয়।

17। ক্লিয়ারনোট [ব্যবহারকারী] - এটি একটি নির্দিষ্ট ব্যবহারকারী সম্পর্কে লেখা সমস্ত নোট মুছে ফেলার জন্য ব্যবহৃত হয়৷

18। মডলগ [ব্যবহারকারী] – এই বট কমান্ড একটি নির্দিষ্ট ব্যবহারকারীর সংযম লগের একটি তালিকা তৈরি করে।

18। ক্লিন [ঐচ্ছিক নম্বর] – এটি ডাইনো বট থেকে সমস্ত প্রতিক্রিয়া সাফ করতে ব্যবহার করা যেতে পারে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ)

প্রশ্ন 1. আপনি কীভাবে ডিসকর্ডে স্ল্যাশ বা চ্যাট কমান্ড ব্যবহার করবেন?

ডিসকর্ডে স্ল্যাশ কমান্ড ব্যবহার করতে, কেবল / কী টিপুন , এবং পাঠ্যের উপরে বেশ কয়েকটি কমান্ড সম্বলিত একটি তালিকা প্রদর্শিত হবে। তাই, আপনি চ্যাট কমান্ড সম্পর্কে সচেতন না হলেও, আপনি সেগুলিকে আপনার সুবিধার জন্য ব্যবহার করতে সক্ষম হবেন৷

প্রশ্ন 2। কিভাবে Discord এ টেক্সট লুকাবেন?

  • আপনি /স্পয়লার ব্যবহার করে আপনার পাঠ্য লুকাতে পারেন স্ল্যাশ কমান্ড।
  • আরও, একটি স্পয়লার বার্তা পাঠাতে, দুটি উল্লম্ব বার যোগ করুন আপনার লেখার শুরুতে এবং শেষে।

যখন প্রাপকরা একটি স্পয়লার বার্তায় ক্লিক করেন, তারা বার্তাটি দেখতে পারেন৷

প্রস্তাবিত:

  • ডিসকর্ড ওভারলে কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!
  • কিভাবে ডিসকর্ডে লাইভ যাবেন
  • কিভাবে একটি ডিসকর্ড সার্ভার ত্যাগ করবেন
  • ডিসকর্ড বিজ্ঞপ্তিগুলি কাজ করছে না তা ঠিক করুন

ডিসকর্ড কমান্ডগুলি আপনাকে বর্ধিত দক্ষতা এবং কম প্রচেষ্টার সাথে ডিসকর্ড ব্যবহার করতে সহায়তা করে। উপরের ডিসকর্ড কমান্ড তালিকা ব্যবহার করা বাধ্যতামূলক নয় , কিন্তু প্ল্যাটফর্ম ব্যবহার করার সময় তারা অনেক সহজ এবং মজা অফার করে। উপরন্তু, বট ব্যবহার করা বাধ্যতামূলক নয়, তবে তারা আপনার জন্য কাজগুলি স্বয়ংক্রিয় করতে পারে। আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি ডিসকর্ড চ্যাট কমান্ডের পাশাপাশি ডিসকর্ড বট কমান্ড সম্পর্কে শিখেছেন। এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি কোনো প্রশ্ন/পরামর্শ থাকে, তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে সেগুলি ড্রপ করুন৷


  1. কীভাবে ডিসকর্ড আপডেট করবেন

  2. কিভাবে ডিসকর্ড মুছবেন

  3. Windows 11 রান কমান্ডের সম্পূর্ণ তালিকা

  4. ফিক্স ডিসকর্ড ক্র্যাশ হচ্ছে