কম্পিউটার

আমার Windows 7 আইকনগুলি রিবুট করার পরে পুনরায় সাজানো থাকে!

আমার Windows 7 আইকনগুলি রিবুট করার পরে পুনরায় সাজানো থাকে!

উইন্ডোজ 7 পুনর্বিন্যাস আইকন?

উইন্ডোজ 7 কিংবদন্তি উইন্ডোজ সিস্টেমের সর্বশেষ এবং সবচেয়ে উন্নত সংস্করণ হতে পারে, তবে একটি বড় সমস্যা রয়েছে যা অনেক লোক তাদের নতুন সিস্টেমের সাথে মুখোমুখি হচ্ছে। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, উইন্ডোজ 7 রিবুট করার পরে আপনার ডেস্কটপ আইকনগুলিকে পুনরায় সাজানোর প্রবণতা রয়েছে। এটি অত্যন্ত বিরক্তিকর কিন্তু নিরাময় করা যেতে পারে। এখানে আপনাকে যা করতে হবে…

কেন Windows 7 আইকনগুলিকে পুনরায় সাজায়

উইন্ডোজ 7 আপনার ডেস্কটপে আইকনগুলিকে পুনর্বিন্যাস করার জন্য অনেকগুলি কারণ রয়েছে৷ সমস্যাটি হল কিভাবে এটি প্রথম স্থানে আইকন অবস্থান সংরক্ষণ করে। অনেক লোক এটি উপলব্ধি করে না, তবে উইন্ডোজ প্রকৃতপক্ষে শাটডাউন করার পরে প্রতিটি আইকনের অবস্থান সংরক্ষণ করে, যার অর্থ আপনার কম্পিউটার যদি সঠিকভাবে বন্ধ না হয় তবে এটি আপনার ডেস্কটপ আইকনগুলি মনে রাখবে না। এই সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে বিভিন্ন জিনিস করতে হবে, এবং আপনি সেগুলি এখানে দেখতে পারেন:

এই সমস্যাটি কীভাবে ঠিক করবেন

ধাপ ১ – দেখুন "স্বয়ংক্রিয়ভাবে সাজানো আইকন" সক্ষম করা আছে কিনা

আমার Windows 7 আইকনগুলি রিবুট করার পরে পুনরায় সাজানো থাকে!

Windows 7-এ একটি অন্তর্নির্মিত ফাংশন রয়েছে যা আপনার ডেস্কটপে আইকনগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সাজায়৷ অনেক লোকের অজান্তেই এই বিকল্পটিতে টিক দেওয়া থাকে যখন তারা তাদের সিস্টেমটি ব্যবহার করার চেষ্টা করে - এটি বুট করার সময় তাদের আইকনগুলিকে পুনর্বিন্যাস করতে নেতৃত্ব দেয়। এটি ঠিক করার জন্য, আপনার এই মত বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করার চেষ্টা করা উচিত:

1) ডেস্কটপে, ডান-ক্লিক করুন এবং "দেখুন"

টিপুন

2) প্রদর্শিত মেনুতে, দেখুন স্বয়ংক্রিয়ভাবে সাজানো কিনা টিক দেওয়া আছে

3) অটো-অ্যারেঞ্জে যদি টিক থাকে, তাহলে এটি আনচেক করুন

4) পুনরায় চালু করুন আপনার পিসি

যদি আপনার কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে সাজানো সক্ষম না থাকে, তাহলে ধাপ 2 চেষ্টা করুন:

ধাপ ২ - "গ্রিডে স্বতঃ-সারিবদ্ধ" নিষ্ক্রিয় করুন

আমার Windows 7 আইকনগুলি রিবুট করার পরে পুনরায় সাজানো থাকে!

পুনঃবিন্যাস সমস্যার আরেকটি বড় কারণ মনে হচ্ছে Windows 7 ডেস্কটপ মেনুর মধ্যে "আলাইন আইকনস টু গ্রিড" বিকল্পের সাথে। কি হয় তা দেখতে আপনার সেই বিকল্পটি নিষ্ক্রিয় করার চেষ্টা করা উচিত:

1) ডেস্কটপে, ডান-ক্লিক করুন এবং "দেখুন"

টিপুন

2) প্রদর্শিত মেনুতে, দেখুন আইকনগুলিকে গ্রিডে সারিবদ্ধ করুন টিক দেওয়া আছে

3) অটো-অ্যারেঞ্জে যদি টিক থাকে, তাহলে এটি আনচেক করুন

4) পুনরায় চালু করুন আপনার পিসি

ধাপ ৩ - "রিফ্রেশ পদ্ধতি"

আপনার আইকনগুলিকে সঠিক ক্রমে রাখার জন্য একটি টিপ হল ডান-ক্লিক করুন এবং তারপর প্রদর্শিত মেনুতে "রিফ্রেশ" টিপুন। এটি আইকনগুলিকে রিফ্রেশ করবে এবং আপনার ডেস্কটপের কনফিগারেশন সংরক্ষণ করা উচিত। এটি কিছু লোকের জন্য খুব সফল বলে প্রমাণিত হয়েছে, কিন্তু যদি এটি কাজ না করে তবে ধাপ 4 ব্যবহার করার চেষ্টা করুন:

ধাপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

রেজিস্ট্রি মূলত একটি ডাটাবেস যা Windows আপনার পিসির জন্য সমস্ত সেটিংস সংরক্ষণ করতে ব্যবহার করে৷ এটি আপনার ডেস্কটপ ওয়ালপেপার থেকে শুরু করে আপনার ইন্টারনেট ফেভারিট পর্যন্ত সবকিছুই এই ডাটাবেসের মধ্যে রাখে, যার অর্থ হল আপনি যখনই আপনার কম্পিউটার ব্যবহার করেন, রেজিস্ট্রিটি খোলা হচ্ছে এবং আপনার পিসিকে প্রচুর সংখ্যক সেটিংস স্মরণ করতে সাহায্য করার জন্য 100 বার পড়া হচ্ছে। অনেক উইন্ডোজ 7 পিসির সমস্যা হল যে তারা ডাটাবেসের ভিতর থেকে আপনার ডেস্কটপ আইকনগুলির অবস্থান স্মরণ করতে সক্ষম হয় না, যা আপনার কম্পিউটারকে বুট করার সময় পুনরায় সাজানোর জন্য নেতৃত্ব দেয়। আপনি রেজিস্ট্রি ডাটাবেসের ভিতরে থাকা সমস্ত ত্রুটিগুলি ঠিক করতে একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করে এই সমস্যাটি খুব সহজেই সমাধান করতে পারেন। আপনি নীচে আমাদের প্রস্তাবিত ক্লিনার দেখতে পারেন:


  1. উইন্ডোজ 11 এ কিভাবে ডেস্কটপ আইকন পরিবর্তন করবেন

  2. উইন্ডোজ 10 টাস্কবার আইকন অনুপস্থিত ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ 98 আইকন ইনস্টল করবেন

  4. ফিক্স:উইন্ডোজ 11 এ আপগ্রেড করার পরে ডেস্কটপ আইকনগুলি অদৃশ্য হয়ে গেছে