কম্পিউটার

সমাধান করা হয়েছে:"উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়" সরানো হচ্ছে

KB971033 এর সাথে উইন্ডোজ 7 অপারেটিং সিস্টেমে আপডেট, মাইক্রোসফ্ট উইন্ডোজ OS-এর তৎকালীন সর্বশেষ সংস্করণ তৈরি করেছে যা Windows 7-এর একটি অনুলিপি আসল এবং আসল চুক্তি কিনা তা নির্ধারণ করতে সক্ষম। যদি, যেকোনো ক্ষেত্রে, Windows 7 নির্ধারণ করে যে OS-এর একটি নির্দিষ্ট অনুলিপি আসল নয়, তাহলে এটি ব্যবহারকারীর ডেস্কটপ ওয়ালপেপারটিকে একটি ফাঁকা কালো ব্যাকগ্রাউন্ড দিয়ে প্রতিস্থাপন করবে যেখানে একটি বার্তা থাকবে যেখানে লেখা থাকবে “Windows-এর এই অনুলিপিটি আসল নয় শক্তিশালী> প্রশ্নে কম্পিউটারে ইনস্টল করা Windows OS এর সংস্করণ এবং বিল্ড সহ।

এটি অনেকটা “আপনি হতে পারেন এর মত সফ্টওয়্যার নকলের শিকার Windows XP-এ চলমান কম্পিউটারে যে বার্তাটি প্রদর্শিত হবে তাদের OS-এর কপিগুলিকে পাইরেটেড অনুলিপি হিসাবে সনাক্ত করা উচিত। যদিও এই প্রযুক্তিটি শুধুমাত্র “Windows-এর এই কপিটি প্রকৃত নয় প্রদর্শনের জন্য ডিজাইন করা হয়েছে৷ "Windows 7 এর পাইরেটেড কপি ব্যবহার করে ব্যবহারকারীদের জন্য বার্তা, এটি কখনও কখনও স্লিপ করে Windows 7 ব্যবহারকারীদের কাছে বার্তাটি প্রদর্শন করে যারা Windows 7 এর সম্পূর্ণ বৈধ কপির মালিক। এটি বিশেষ করে Windows 7 ব্যবহারকারীদের ক্ষেত্রে যারা Windows 7 এর সম্পূর্ণ বৈধ OEM সংস্করণের মালিক। – যে সংস্করণগুলি তাদের প্রস্তুতকারকদের কাছ থেকে তাদের PC/ল্যাপটপে আগে থেকে ইনস্টল করা হয়েছে এবং এটি একটি সক্রিয়করণ ত্রুটি দেখায়৷

আপনার জন্য ধন্যবাদ, যদিও, “Windows-এর এই কপিটি আসল নয় ” বার্তা অবশ্যই মুছে ফেলা যাবে এবং কালো ব্যাকগ্রাউন্ড থেকে মুক্তি পাওয়া যাবে। আপনি যদি এই সমস্যা দ্বারা প্রভাবিত হন, আপনি Windows 7 এর বৈধ সংস্করণ ব্যবহার করছেন বা না করছেন তা বিবেচনা না করে, এবং এই সমস্যাটি কীভাবে সমাধান করবেন তা জানতে আগ্রহী, আপনি কীভাবে তা করতে পারেন তা এখানে দেওয়া হল:

ফেজ 1:KB971033 আপডেট আনইনস্টল করা হচ্ছে

প্রথম এবং সর্বাগ্রে, আপনাকে আপডেট আনইনস্টল করতে হবে KB971033 আপনার কম্পিউটার থেকে। যাইহোক, মনে রাখবেন – এটি “Windows-এর এই কপিটি আসল নয় থেকে পরিত্রাণ পাওয়ার সমাধানের অংশ মাত্র। ” বার্তা এবং নিজে থেকে সমস্যাটি ঠিক করতে সক্ষম হবে না। আপডেট আনইনস্টল করতে KB971033 , আপনাকে করতে হবে:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. অনুসন্ধান করুন “উইন্ডোজ আপডেট ”।
  3. Windows Update শীর্ষক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন প্রোগ্রাম এর অধীনে
  4. ইনস্টল করা আপডেট দেখুন -এ ক্লিক করুন বাম ফলকে৷
  5. একবার আপনার সমস্ত ইনস্টল করা আপডেট লোড হয়ে গেলে এবং আপনি সেগুলিকে ডান ফলকে দেখতে পাবেন, সেগুলিকে চেক করুন, আপডেটটি সন্ধান করুন KB971033 , এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন -এ ক্লিক করুন প্রাসঙ্গিক মেনুতে।
  6. আনইন্সটল প্রক্রিয়ার মধ্য দিয়ে যান এবং তারপর পুনরায় শুরু করুন তোমার কম্পিউটার. ফেজ 2 -এ যান একবার আপনার কম্পিউটার বুট হয়ে গেলে।

ফেজ 2:আপনার কম্পিউটারের লাইসেন্সিং স্ট্যাটাস রিসেট করা হচ্ছে

একবার আপনি আপডেট আনইনস্টল করলে KB971033 , আপনাকে আপনার কম্পিউটারের লাইসেন্সিং স্থিতি পুনরায় সেট করতে হবে যাতে আপনি আর “Windows-এর এই অনুলিপিটি প্রকৃত নয় এর সাথে দেখা না হয় আপনার ডেস্কটপে বার্তা। এটি করতে, আপনাকে করতে হবে:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. অনুসন্ধান করুন “cmd ”।
  3. cmd নামের অনুসন্ধান ফলাফলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন . এটি একটি উন্নত কমান্ড প্রম্পট চালু করবে৷ যার প্রশাসনিক সুবিধা রয়েছে। সমাধান করা হয়েছে: উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়  সরানো হচ্ছে
  4. উন্নত কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ড-লাইনটি টাইপ করুন এবং Enter টিপুন :
    slmgr -rearm
  5. আপনি একটি নিশ্চিতকরণ উইন্ডো দেখতে পাবেন। ঠিক আছে এ ক্লিক করুন .
  6. পুনরায় চালু করুন আপনার কম্পিউটার, এবং এটি বুট হয়ে গেলে, আপনি দেখতে পাবেন যে “উইন্ডোজের এই কপিটি আসল নয় "বার্তা আর নেই। আপনার ডেস্কটপে এখনও একটি ফাঁকা কালো ব্যাকগ্রাউন্ড থাকবে, তবে আপনার ডেস্কটপের একটি খালি জায়গায় ডান-ক্লিক করে, আপনার ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড ব্যক্তিগতকরণ এবং পরিবর্তনে ক্লিক করে আপনাকে নিজেই এটি ঠিক করতে হবে।

দ্রষ্টব্য: SLMGR -REARM কমান্ড-লাইনটি Windows 7 OS-এর 32-বিট সংস্করণে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে এবং Windows 7-এর প্রায় সমস্ত 32-বিট সংস্করণ এবং Windows 7-এর কয়েকটি 64-বিট সংস্করণে কাজ করে। তবে, আপনি যদি এই কমান্ড-লাইনটি ব্যবহার করেন এবং দেখুন যে “উইন্ডোজের এই কপিটি আসল নয় আপনি যখন পুনঃসূচনা করেন তখনও বার্তাটি থাকে৷ আপনার কম্পিউটারে, উপরে তালিকাভুক্ত এবং বর্ণিত ধাপগুলি পুনরাবৃত্তি করার জন্য আপনার ভাগ্য ভালো হতে পারে তবে এবার SLMGR –REARM-এর পরিবর্তে নিম্নলিখিত কমান্ড-লাইন ব্যবহার করে :

slmgr /rearm

আপনি যদি “slmgr -rearm” চালান অথবা “slmgr/rearm” কমান্ড-লাইন এবং একটি ত্রুটির বার্তা পান যে উল্লেখ করে যে “এই সর্বোচ্চ অনুমোদিত অস্ত্রের সংখ্যা অতিক্রম করা হয়েছে ”, সমস্যাটি সমাধান করতে এবং ফেজ 2 এর সাথে এগিয়ে যাওয়ার জন্য আপনাকে নিম্নলিখিত ধাপগুলি অতিক্রম করতে হবে :

  1. Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে
  2. regedit টাইপ করুন exe রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন . সমাধান করা হয়েছে: উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়  সরানো হচ্ছে
  3. বাম প্যানে, নিম্নলিখিত ডিরেক্টরিতে নেভিগেট করুন:
    HKEY_LOCAL_MACHINE > Software > Microsoft > WindowsNT > Current version
  4. বাম ফলকে, সফ্টওয়্যার প্রোটেকশন প্ল্যাটফর্মে ক্লিক করুন ফোল্ডারের বিষয়বস্তু ডান ফলকে প্রদর্শিত হবে।
  5. ডান প্যানে, SkipRearm নামের একটি রেজিস্ট্রি মান সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন এবং পরিবর্তন -এ ক্লিক করুন প্রাসঙ্গিক মেনুতে।
  6. পরিবর্তন -এ ডায়ালগ বক্সে, মান ডেটা পরিবর্তন করুন 0 থেকে চাবির জন্য 1 থেকে এবং ঠিক আছে এ ক্লিক করুন .
  7. রেজিস্ট্রি এডিটর থেকে প্রস্থান করুন এবং পুনরায় শুরু করুন তোমার কম্পিউটার. ফেজ 2 দিন আপনার কম্পিউটার বুট হয়ে গেলে আরেকটি চেষ্টা করুন, এবং আপনি এই সময় সফল হবেন।

আপনি যদি SLMGR –REARM চালান অথবা SLMGR/REARM কমান্ড-লাইন এবং একটি ত্রুটি বার্তা পান যে উল্লেখ করে যে “SLGMR একটি অভ্যন্তরীণ বা বাহ্যিক কমান্ড হিসাবে স্বীকৃত নয় ", কারণটি তিনটি জিনিসের মধ্যে একটি হতে পারে - আপনি কমান্ড-লাইনটি ভুলভাবে টাইপ করছেন, আপনি একটি উন্নত কমান্ড প্রম্পটে কমান্ড-লাইন টাইপ করছেন না। যে আপনি একজন প্রশাসক হিসেবে কাজ করছেন বা আপনার কম্পিউটারের slmgr.vbs -এ কোনো সমস্যা আছে ফাইল আপনার কম্পিউটারের slmgr.vbs -এ কোনো সমস্যা হলে যে ফাইলটি কমান্ড-লাইনটি সঠিকভাবে কার্যকর না করার কারণ হচ্ছে, এখানে আপনাকে যা করতে হবে:

  1. আমার কম্পিউটার খুলুন .
  2. আপনার হার্ড ডিস্ক ড্রাইভের পার্টিশনে ডাবল-ক্লিক করুন যেটিতে Windows 7 ইনস্টল করা আছে।
  3. Windows নামের ফোল্ডারে ডাবল-ক্লিক করুন .
  4. System32 নামে একটি ফোল্ডার সনাক্ত করুন এবং ডাবল-ক্লিক করুন .
  5. slmgr নামের একটি ফাইলের সন্ধান করুন এবং ডান-ক্লিক করুন এর এক্সটেনশন যাই হোক না কেন এবং পুনঃনামকরণ এ ক্লিক করুন প্রাসঙ্গিক মেনুতে।
  6. ফাইলের নাম পরিবর্তন করে vbs করুন .
  7. পুনরায় চালু করুন আপনার কম্পিউটার এবং ফেজ 2 দিন এটি বুট আপ যখন অন্য চেষ্টা. এইবার, আপনার SLMGR –REARM চালাতে সফল হওয়া উচিত অথবা SLMGR/REARM কমান্ড লাইন।

প্রো টিপ: নিশ্চিত করতে যে “Windows-এর এই কপিটি আসল নয়৷ ” বার্তা ফিরে আসে না, নিশ্চিত করুন যে আপনি স্বয়ংক্রিয় উইন্ডোজ আপডেটগুলি বন্ধ করে দিয়েছেন। স্বয়ংক্রিয় উইন্ডোজ আপডেট বন্ধ করার জন্য, আপনাকে করতে হবে:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. অনুসন্ধান করুন “উইন্ডোজ আপডেট ”।
  3. Windows Update শীর্ষক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন প্রোগ্রাম এর অধীনে
  4. সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন বাম ফলকে৷
  5. গুরুত্বপূর্ণ আপডেটের অধীনে, ড্রপডাউন মেনু খুলুন এবং আপডেটগুলির জন্য কখনই চেক করবেন না (প্রস্তাবিত নয়) এ ক্লিক করুন বিকল্পের তালিকা থেকে।
  6. পুনরায় চালু করুন আপনার কম্পিউটার।

এছাড়াও, অন্য সব ব্যর্থ হলে একটি স্টার্টআপ মেরামত করার চেষ্টা করুন৷

পর্যায় 3:প্লাগ এবং প্লে পরিষেবা পুনরায় কনফিগার করা

কিছু ক্ষেত্রে, আপনার কম্পিউটারের নীতি সঠিকভাবে কনফিগার করা নাও হতে পারে যার কারণে এটি আপনার কম্পিউটারে কিছু পরিষেবা শুরু হতে বাধা দিতে পারে। তাই, এই ধাপে, আমরা সিস্টেমের নীতিতে কিছু পরিবর্তন করব এবং প্লাগ অ্যান্ড প্লে সিকিউরিটি পরিষেবাটি এমনভাবে সেট করা আছে যাতে এটি স্বয়ংক্রিয়ভাবে স্টার্টআপ হওয়ার অনুমতি পায় তা নিশ্চিত করব। এর জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “R” রান প্রম্পট চালু করতে আপনার কীবোর্ডে।
  2. 'Rsop.msc" টাইপ করুন এবং "এন্টার" টিপুন৷ সমাধান করা হয়েছে: উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়  সরানো হচ্ছে
  3. আপনি উপরের ধাপটি সম্পাদন করার পরে সেটআপ শুরু হওয়া উচিত, সেটআপটি সম্পূর্ণ হতে দিন এবং ফলাফলের নীতির সেটটি খুলবে৷
  4. “কম্পিউটার কনফিগারেশন”-এ ডাবল ক্লিক করুন এটিকে প্রসারিত করার বিকল্প এবং তারপরে “Windows সেটিংস”-এ ডাবল ক্লিক করুন বিকল্প।
  5. এর পর, “নিরাপত্তা সেটিংস”-এ ডাবল ক্লিক করুন এবং তারপর “সিস্টেম সার্ভিসেস”-এ ডাবল ক্লিক করুন বিকল্প।
  6. ডান প্যানেলে, ব্যাকগ্রাউন্ডে চলমান পরিষেবাগুলির একটি বিস্তৃত তালিকা থাকা উচিত৷
  7. “প্লাগ অ্যান্ড প্লে” খুঁজুন তালিকা থেকে পরিষেবা এবং এর বৈশিষ্ট্যগুলি খুলতে এটিতে ডাবল ক্লিক করুন। সমাধান করা হয়েছে: উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়  সরানো হচ্ছে
  8. "পরিষেবা স্টার্টআপ মোড নির্বাচন করুন"-এ৷ বিকল্প, “স্বয়ংক্রিয়” চেক করুন বিকল্প, এবং আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করা নিশ্চিত করুন৷
  9. আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করা হয়েছে তা নিশ্চিত করার পরে এখন উইন্ডো থেকে প্রস্থান করুন।
  10. “উইন্ডোজ” টিপুন + “R” রান প্রম্পট আবার চালু করতে এবং নিম্নলিখিত কমান্ড টাইপ করুন।
    gpupdate/force
  11. এই কমান্ডটি কার্যকর করতে "এন্টার" টিপুন এবং এটির কার্যকরী সম্পন্ন হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  12. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

  1. উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ NVIDIA ড্রাইভারটি ঠিক করুন

  2. সমাধান:মোবাইল হটস্পট Windows 10 এ কাজ করছে না

  3. সমাধান:উইন্ডোজ 10 এ হেডফোনগুলি স্বীকৃত নয় (কাজ করছে না)

  4. সমাধান:Windows 10 এ Windows ইনস্টলার সঠিকভাবে কাজ করছে না