কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 7 এ সমস্ত আপডেট একবারে ইনস্টল করবেন

উইন্ডোজ 7 উইন্ডোজ 8 দ্বারা সফল হওয়ার আগে বেশ কয়েক বছর ধরে মাইক্রোসফ্টের প্রিমিয়ার কম্পিউটার অপারেটিং সিস্টেম হিসাবে সর্বোচ্চ রাজত্ব করেছিল। যেহেতু এটিই হয়, যখন একজন উইন্ডোজ ব্যবহারকারী আজকের দিনে এবং যুগে স্ক্র্যাচ থেকে একটি কম্পিউটারে উইন্ডোজ 7 ইনস্টল করেন, তখন তাদের কাছে থাকে। Windows 7 এর জন্য বছরের পর বছর মূল্যের আপডেট ডাউনলোড এবং ইনস্টল করার কষ্টসাধ্য কাজ, কম্পিউটার ক্রমাগত রিবুট করার সাথে সাথে।

বছরের পর বছর ধরে, মাইক্রোসফ্ট উইন্ডোজ 7-এর জন্য শত শত আপডেট প্রকাশ করেছে, যার প্রায় সবকটিই অত্যন্ত গুরুত্বপূর্ণ, এই কারণে যেকোন ব্যবহারকারীর জন্য যে কোনও কম্পিউটারে স্ক্র্যাচ থেকে উইন্ডোজ 7 সার্ভিস প্যাক 1 ইনস্টল করে এইগুলির প্রতিটি ডাউনলোড এবং ইনস্টল করার জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপডেট সৌভাগ্যক্রমে, Microsoft বোঝে যে Windows 7-এর নতুন ইনস্টলেশনের জন্য উপলব্ধ সমস্ত আপডেট ডাউনলোড করা কতটা সময়সাপেক্ষ এবং ক্লান্তিকর কাজ হতে পারে, এই কারণেই টেক জায়ান্ট "Windows 7 SP1 সুবিধার রোলআপ" প্রকাশ করেছে৷

কিভাবে উইন্ডোজ 7 এ সমস্ত আপডেট একবারে ইনস্টল করবেন

কনভেনিয়েন্স রোলআপ উইন্ডোজ 7 ব্যবহারকারীদেরও অনুমতি দেয়, শুধুমাত্র একটি আপডেট প্যাকেজ ডাউনলোড এবং ইনস্টলেশনের মাধ্যমে উইন্ডোজ 7 এর জন্য ফেব্রুয়ারী 2011 এবং 16 th এর মধ্যে প্রকাশিত প্রতিটি একক আপডেট ইনস্টল করা হয়। মে, 2016 এর রোলআপটি মূলত উইন্ডোজ 7 সার্ভিস প্যাক 2 হিসাবে কাজ করে।

দুর্ভাগ্যবশত, মাইক্রোসফ্ট উইন্ডোজ আপডেটের মাধ্যমে কনভেনিয়েন্স রোলআপ উপলব্ধ করেনি, যার অর্থ হল যে কোনও ব্যবহারকারী যে কোনও কম্পিউটারে উইন্ডোজ 7 ইনস্টল করেন তাদের সুবিধাজনক রোলআপ ডাউনলোড এবং ইনস্টল করার পথের বাইরে যেতে হবে। যদি কোনো ব্যবহারকারী কনভেনিয়েন্স রোলআপ বেছে না নেন, তাহলে তাদের জন্য একমাত্র বিকল্প হল Windows Update-কে একের পর এক সমস্ত উপলব্ধ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করার অনুমতি দেওয়া - একটি ক্রমবর্ধমান ধীর প্রক্রিয়া।

আপনি যদি কনভেনিয়েন্স রোলআপ ইনস্টল করতে চান, তাহলে আপনাকে প্রথমে নিশ্চিত করতে হবে যে আপনার কাছে Windows 7 সার্ভিস প্যাক 1 ইনস্টল করা আছে কারণ রোলআপটি শুধুমাত্র Windows 7 সার্ভিস প্যাক 1-এ চলমান কম্পিউটারগুলিতে ইনস্টল করা যেতে পারে। , আপনি আসলে উইন্ডোজ 7 সার্ভিস প্যাক 1 কনভেনিয়েন্স রোলআপ ডাউনলোড এবং ইনস্টল করতে যেতে পারেন৷

ধাপ 1:আপনি Windows 7 এর 32-বিট বা 64-বিট সংস্করণ ব্যবহার করছেন কিনা তা খুঁজে বের করুন

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. কম্পিউটার-এ ডান-ক্লিক করুন , এবং Properties-এ ক্লিক করুন ফলাফল প্রসঙ্গ মেনুতে।
  3. দেখুন সিস্টেম প্রকার: কিনা সিস্টেম এর অধীনে ক্ষেত্র 32-বিট অপারেটিং সিস্টেম বলে অথবা 64-বিট অপারেটিং সিস্টেম .

কিভাবে উইন্ডোজ 7 এ সমস্ত আপডেট একবারে ইনস্টল করবেন

ধাপ 2:এপ্রিল 2015 "সার্ভিসিং স্ট্যাক" আপডেট ডাউনলোড এবং ইনস্টল করুন

এপ্রিল 2015 এ, মাইক্রোসফ্ট উইন্ডোজ 7 অপারেটিং সিস্টেমের জন্য একটি "সার্ভিসিং স্ট্যাক" আপডেট চালু করেছে। মাইক্রোসফ্ট দ্বারা এখনও প্রকাশ না করার কারণে, আপনি আসলে কনভেনিয়েন্স রোলআপ ইনস্টল করার আগে আপনাকে এই আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে৷

  1. এখানে ক্লিক করুন এপ্রিল 2015 সার্ভিসিং স্ট্যাক আপডেটের অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠায় নিয়ে যেতে হবে এবং পদ্ধতি 2:মাইক্রোসফ্ট ডাউনলোড সেন্টার-এ স্ক্রোল করুন . কিভাবে উইন্ডোজ 7 এ সমস্ত আপডেট একবারে ইনস্টল করবেন
  2. আপনি যদি Windows 7 এর 32-বিট সংস্করণ ব্যবহার করেন, তাহলে এখনই প্যাকেজটি ডাউনলোড করুন -এ ক্লিক করুন। সামনে Windows 7-এর সমস্ত সমর্থিত x86-ভিত্তিক সংস্করণ . আপনি যদি Windows 7 এর একটি 64-বিট সংস্করণ ব্যবহার করেন, তাহলে এখনই প্যাকেজটি ডাউনলোড করুন -এ ক্লিক করুন। সামনে Windows 7-এর সমস্ত সমর্থিত x64-ভিত্তিক সংস্করণ .
  3. পরবর্তী পৃষ্ঠায়, “ডাউনলোড-এ ক্লিক করুন ডাউনলোড শুরু করার লিঙ্ক।
  4. আপডেট প্যাকেজ ডাউনলোড হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. আপডেট প্যাকেজটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, এটি যে স্থানে ডাউনলোড করা হয়েছিল সেখানে নেভিগেট করুন, ডাউনলোড করা ফাইলটি চালানোর জন্য ডাবল-ক্লিক করুন এবং আপডেটটি ইনস্টল করতে উইজার্ডের মধ্য দিয়ে যান।

ধাপ 3:কনভেনিয়েন্স রোলআপ ডাউনলোড এবং ইনস্টল করুন

  1. এখানে ক্লিক করুন কনভেনিয়েন্স রোলআপের 32-বিট সংস্করণ ডাউনলোড করতে, অথবা এখানে কনভেনিয়েন্স রোলআপের 64-বিট সংস্করণ ডাউনলোড করতে।
  2. কনভিনিয়েন্স রোলআপ প্যাকেজ ডাউনলোড হওয়ার জন্য অপেক্ষা করুন।
  3. ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, আপনি যেখানে ফাইলটি সংরক্ষণ করেছেন সেখানে নেভিগেট করুন, এটিকে সনাক্ত করুন এবং এটি চালানোর জন্য এটিতে ডাবল ক্লিক করুন৷
  4. আপনার কম্পিউটারে কনভেনিয়েন্স রোলআপ ইন্সটল করতে উইজার্ডের মাধ্যমে যান, এবং এটির সাথে, অধিকাংশ আপডেটই Windows 7 অপারেটিং সিস্টেমের জন্য রোল আউট করা হয়েছে।
    দ্রষ্টব্য:  কখনও কখনও আপডেটটি ইনস্টল হতে অনেক সময় লাগতে পারে৷

দ্রষ্টব্য: আগেই বলা হয়েছে, Windows 7 সার্ভিস প্যাক 1 কনভেনিয়েন্স রোলআপে শুধুমাত্র Windows 7-এর আপডেটগুলি রয়েছে যা ফেব্রুয়ারি 2011 এবং 16 th -এর মধ্যে প্রকাশিত হয়েছে। মে, 2016। মাইক্রোসফ্ট 16 th -এর পরে উইন্ডোজ 7 কম্পিউটারের জন্য কয়েকটি আপডেট প্রকাশ করেছে মে, 2016, এবং আপনি কনভেনিয়েন্স রোলআপ ইনস্টল করার পরে আপনাকে উইন্ডোজ আপডেটের মাধ্যমে ম্যানুয়ালি এই আপডেটগুলি ইনস্টল করতে হবে। মাইক্রোসফ্ট প্রতি মাসে বাগ ফিক্স এবং স্থিতিশীলতার উন্নতি সহ উইন্ডোজ 7 কম্পিউটারের জন্য একটি একক বড় আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে, সেইসাথে নিরাপত্তা সমস্যা এবং প্যাচ স্থাপনের জন্য প্রতি মাসে কিছু আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে, তাই অনুসন্ধানে থাকুন এবং উইন্ডোজ আপডেটে আপডেটগুলি পরীক্ষা করুন। প্রায়ই আপডেট ডাউনলোড করার সময় আপনার যদি কোনো সমস্যা হয় তাহলে আমাদের Windows 7 আপডেট ডাউনলোড না করা পোস্ট দেখুন।


  1. উইন্ডোজ 10 সর্বশেষ আপডেট কিভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  2. কিভাবে একটি Chromebook এ উইন্ডোজ ইনস্টল করবেন

  3. উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ 98 আইকন ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 (সমস্ত পদ্ধতি) এ আপডেট আনইনস্টল করবেন।