কম্পিউটার

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

অনেক ব্যবহারকারী একটি সমস্যার সম্মুখীন হয়েছে যেখানে তারা একটি ত্রুটির সম্মুখীন হয়েছে “d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে৷ এটা ঘটতে পারে যদি ডেস্কটপ লক করা থাকে” তাদের স্ক্রীনে যখনই তারা সরাসরি বা অন্য গেম লঞ্চার যেমন স্টিমের মাধ্যমে খেলার চেষ্টা করে।

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

আপনি যে গেমটি লঞ্চ করার চেষ্টা করছেন তার রেজোলিউশন এবং বর্তমান মনিটরের রেজোলিউশনে দ্বন্দ্বের কারণে এই ত্রুটিটি ঘটে। যদি একটি অমিল হয়, এই অবস্থা ঘটতে পারে. এছাড়াও এই ত্রুটির আরও কয়েকটি কারণ রয়েছে যা আমরা নীচে আলোচনা করব৷

সমাধান 1:গেমের রেজোলিউশন পরিবর্তন করা (স্টিম)

এই সমস্যাটি সমাধানের সবচেয়ে সহজ সমাধান হল 'উইন্ডোড' মোডে গেমটি চালু করা। এই সমাধানটি বাষ্প ব্যবহার করে গেম খেলা লোকেদের জন্য লক্ষ্য করা হয়েছে। স্টিমের মাধ্যমে গেমটি চালু করার সময়, গেমটি মোটেও চালু হয় না এবং ত্রুটির বার্তাটি পপ করতে থাকে। নীচে তালিকাভুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আমরা স্টিমের রেজোলিউশন পরিবর্তন করার আগে, আমাদের আপনার মনিটরের বর্তমান রেজোলিউশন পরীক্ষা করতে হবে যাতে আমরা এটি অনুযায়ী সেট করতে পারি।

  1. আপনার ডেস্কটপের যেকোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং "ডিসপ্লে সেটিংস নির্বাচন করুন ”।

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

  1. বর্তমান রেজোলিউশন পরীক্ষা করুন আপনার কম্পিউটারে সেট করুন। এখানে এটি 1920 x 1200।

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

  1. একবার আপনি রেজোলিউশনটি নোট করে ফেললে, আপনার স্টিম ক্লায়েন্টকে ফায়ার করুন। লাইব্রেরি ট্যাবে ক্লিক করুন। গেমটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন .

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

  1. সাধারণ -এ ক্লিক করুন ট্যাব এবং লঞ্চ বিকল্পগুলি নির্বাচন করুন৷ উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। এখন আপনার বর্তমান রেজোলিউশন সেট করুন। লঞ্চ বিকল্পগুলিতে 1920 x 1200 রেজোলিউশন সেট করার একটি উদাহরণ হল “-w 1920 –h 1200 ”।

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

  1. ঠিক আছে টিপুন পরিবর্তন সংরক্ষণ এবং প্রস্থান করতে. স্টিম ক্লায়েন্ট পুনরায় চালু করুন এবং আপনি আপনার গেমটি সঠিকভাবে চালাতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

আপনি স্টিম ক্লায়েন্টে সম্ভাব্য বিভিন্ন রেজোলিউশন নিয়ে পরীক্ষা করতে পারেন। আপনি আপনার কম্পিউটারে রেজোলিউশন পরিবর্তন করতে পারেন এবং তারপর ক্লায়েন্ট থেকে লঞ্চ বিকল্পটি আপডেট করতে পারেন।

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

আরেকটি সম্ভাব্য সমাধান হল 'windowed এ গেমটি চালু করা ' মোড. এই মোডে, কোনও সেট রেজোলিউশন নেই এবং গেমটি একটি ছোট উইন্ডো স্ক্রিনে চালু হবে। আপনি প্রান্তগুলি টেনে সহজেই পর্দার মাত্রা পরিবর্তন করতে পারেন। উইন্ডোড মোড সেট করার কমান্ড হল “-উইন্ডোড ”।

টিপ: আপনি লঞ্চ বিকল্পটিকে “-dxlevel 81 হিসেবেও সেট করতে পারেন ” এটি গেমটিকে উল্লিখিত DirectX মোড চালু করতে বাধ্য করবে৷

সমাধান 2:ডাইরেক্টএক্স এন্ড-ইউজার রানটাইম ইনস্টল করা হচ্ছে

DirectX হল API-এর একটি সংগ্রহ যা মাল্টিমিডিয়া, বিশেষ করে গেমগুলির সাথে সম্পর্কিত কাজগুলি পরিচালনা করার জন্য। আপনার যদি মডিউলটি ইতিমধ্যে ইনস্টল না থাকে, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব আপনার সিস্টেমে এটি যোগ করা উচিত এবং এটি কৌশলটি করে কিনা তা দেখতে হবে৷

  1. Microsoft-এর অফিসিয়াল DirectX-এ নেভিগেট করুন
  2. ডাউনলোড -এ ক্লিক করুন বোতাম এবং প্যাকেজটি একটি অ্যাক্সেসযোগ্য স্থানে ডাউনলোড করুন৷

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

  1. আপনার কম্পিউটারে প্যাকেজটি ইনস্টল করুন। ইনস্টল করার পরে, সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন এবং আপনি কোনও অসুবিধা ছাড়াই আপনার গেমটি চালাতে সক্ষম হন।

সমাধান 3:গেম ফাইলগুলিতে ম্যানুয়ালি রেজোলিউশন পরিবর্তন করুন

উপরের উভয় পদ্ধতিই যদি আপনার জন্য কাজ না করে, আমরা স্টিমের ফোল্ডারে কিছু গেম ফাইল ম্যানুয়ালি পরিবর্তন করে গেমের রেজোলিউশন পরিবর্তন করার চেষ্টা করতে পারি। মনে রাখবেন যে আপনি কনফিগার ফাইলগুলির একটি অনুলিপি তৈরি করুন এবং এটি একটি পৃথক স্থানে সংরক্ষণ করুন যাতে কিছু ভুল হলে আপনি এটি প্রতিস্থাপন করতে পারেন৷

  1. আপনার গেমের ডিরেক্টরিতে নেভিগেট করুন। একটি নমুনা ডিরেক্টরি হল:
Steam/Steamapps/Common/APB Reloaded/APBGame/Config
  1. এখন “Machineoptions.ini ফাইলটি খুলুন " এটিকে ডান-ক্লিক করে নির্বাচন করুন, 'ওপেন উইথ'-এর উপর হোভার করে এবং নোটপ্যাড নির্বাচন করুন . আপনি ফাইলটিতে ক্লিক করে সরাসরি খুলতে পারেন এবং যখন উইন্ডোজ আপনাকে অনুরোধ করে, তখন নোটপ্যাড নির্বাচন করুন .

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

  1. এখন আমরা একটি ছোট কৌশল করতে যাচ্ছি। আমরা রেজোলিউশন কমান্ড থেকে ';' মুছে ফেলব এবং মান একই রাখব। তাই প্রাথমিকভাবে, আপনি স্ট্রিংগুলি এইভাবে করবেন:
;ResX=1024

;ResY=768

কোলনগুলি সরানোর পরে, আপনি এরকম কিছু দেখতে পাবেন:

ResX=1024

ResY=768
  1. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং প্রস্থান করুন। আপনার কম্পিউটার সঠিকভাবে রিস্টার্ট করুন এবং গেমটি চালু করার চেষ্টা করুন।

সমাধান 4:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা

উপরের সমস্ত পদ্ধতি ব্যর্থ হলে, সম্ভবত এর অর্থ হল আপনার কম্পিউটারে ইনস্টল করা বর্তমান ড্রাইভারগুলির সাথে একটি সমস্যা রয়েছে। আপনার যদি দূষিত বা পুরানো ড্রাইভার থাকে, তাহলে আপনার গেমটি আপনার কম্পিউটারের ডিফল্ট রেজোলিউশনে স্যুইচ করতে ব্যর্থ হওয়ার কারণ হতে পারে এবং ত্রুটি বার্তাটি প্রদর্শিত হতে পারে। এখন দুটি উপায় আছে যার মাধ্যমে আপনি ড্রাইভার আপডেট করতে পারেন:হয় ম্যানুয়ালি অথবা স্বয়ংক্রিয়ভাবে . ম্যানুয়ালি, আপনাকে ব্যক্তিগতভাবে ডাউনলোড করতে হবে নির্মাতার ওয়েবসাইটে এটি অনুসন্ধান করার পরে ড্রাইভার।

ড্রাইভার আপডেট করার আগে, আমরা পরীক্ষা করব যে ডিফল্ট ড্রাইভার ইনস্টল করা আমাদের জন্য সমস্যার সমাধান করে কিনা৷

  1. নিরাপদ মোডে বুট করুন . টাইপ করুন “devmgmt. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন। এখানে ডিসপ্লে অ্যাডাপ্টার-এ নেভিগেট করুন , আপনার অ্যাডাপ্টারের উপর ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন .

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

  1. আপনার কম্পিউটারকে স্বাভাবিক মোডে বুট করুন, Windows + R টিপুন, টাইপ করুন “devmgmt. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন। সম্ভবত ডিফল্ট ড্রাইভার ইনস্টল করা হবে। যদি তা না হয়, যে কোনো খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং “হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন নির্বাচন করুন ” এখন গেমটি কোনো সমস্যা ছাড়াই কাজ করে কিনা তা পরীক্ষা করুন . যদি এটি কোন সমস্যা ছাড়াই হয়, আপনার জন্য ভাল. যদি তা না হয়, চালিয়ে যান।
  2. এখন দুটি বিকল্প আছে। হয় আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে আপনার হার্ডওয়্যারের জন্য উপলব্ধ সর্বশেষ ড্রাইভারের জন্য অনলাইনে অনুসন্ধান করতে পারেন যেমন NVIDIA ইত্যাদি। (এবং ম্যানুয়ালি ইনস্টল করুন) অথবা আপনি Windows-কে নিজেই সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে দিতে পারেন (স্বয়ংক্রিয়ভাবে আপডেটের জন্য অনুসন্ধান করুন)।
  3. আমরা ম্যানুয়ালি ইনস্টল করার দিকে নজর দেব। আপনার হার্ডওয়্যারে ডান-ক্লিক করুন এবং "ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন৷ ” প্রথম বিকল্প নির্বাচন করুন "আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন"। দ্বিতীয় বিকল্প বেছে নিন আপনি যদি ম্যানুয়ালি আপডেট করছেন এবং "ড্রাইভারের জন্য ব্রাউজ করুন" নির্বাচন করুন এবং আপনি যে স্থানে ডাউনলোড করেছেন সেখানে নেভিগেট করুন৷

ঠিক করুন:d3d9 ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে

  1. পুনরায় শুরু করুন৷ ড্রাইভার ইনস্টল করার পরে আপনার কম্পিউটারে, গেমটি চালু করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

  1. উইন্ডোজ 10 এ ব্যাটলআই সার্ভিস ইনস্টল করতে ব্যর্থ হয়েছে তা ঠিক করুন

  2. BattlEye পরিষেবা শুরু করতে ব্যর্থ হয়েছে জেনেরিক ত্রুটি সংশোধন করুন৷

  3. USB ডিভাইসের জন্য একটি প্রক্সি ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে তা ঠিক করুন

  4. Archeage প্রমাণীকরণ ব্যর্থ সমস্যা সমাধান করুন