কম্পিউটার

কিভাবে একক ক্লিকে বিরক্তিকর YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করবেন 

কিভাবে একক ক্লিকে বিরক্তিকর YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করবেন 

YouTube হল বিশ্বব্যাপী লক্ষ লক্ষ বিশ্বস্ত ব্যবহারকারীর সাথে দ্বিতীয় বৃহত্তম সার্চ ইঞ্জিন৷ আপনি সহজেই প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিম বা অন্যান্য ভিডিও সামগ্রী দেখতে পারেন। ইউটিউবে সবার জন্য কিছু না কিছু আছে। ব্যবহারকারীরা অন্য যেকোনো প্ল্যাটফর্মের চেয়ে YouTube-এ কন্টেন্ট দেখতে পছন্দ করেন কারণ এটি বিনোদনের একটি বড় উৎস। যাইহোক, ইউটিউব সম্পর্কে একটি বিরক্তিকর বিষয় হল বিজ্ঞাপনগুলি যা আপনি একটি ভিডিও দেখার সময় পপ আপ করে। আমরা বুঝতে পারি যে এই বিজ্ঞাপনগুলির সাহায্যে, ইউটিউব নির্মাতারা অর্থোপার্জন করছেন, কিন্তু যেটি আমাদের বিরক্ত করে তা হল একটি ভিডিও দেখার সময় আমাদের কতগুলি বিজ্ঞাপন দেখতে হয়। অতএব, সকলের জন্য এই বিরক্তিকর সমস্যার সমাধান করতে,আমাদের একটি নির্দেশিকা আছে কিভাবে YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করবেন যা আপনি YouTube-এ অবাঞ্ছিত বিজ্ঞাপনগুলি থেকে মুক্তি পেতে অনুসরণ করতে পারেন৷

কিভাবে একক ক্লিকে বিরক্তিকর YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করবেন 

একক ক্লিকের মাধ্যমে বিরক্তিকর YouTube বিজ্ঞাপনগুলি কীভাবে ব্লক করবেন

ইউটিউব বিজ্ঞাপন ব্লক করার কারণ

ব্যবহারকারীরা কেন ইউটিউবে বিরক্তিকর বিজ্ঞাপনগুলি ব্লক করতে পছন্দ করেন তার একমাত্র কারণ হল কোনও হস্তক্ষেপ ছাড়াই প্ল্যাটফর্মে আরও ভাল সামগ্রী স্ট্রিমিং অভিজ্ঞতা পাওয়া। এই বিজ্ঞাপনগুলির সময়কাল 30 সেকেন্ড থেকে 3 মিনিট হতে পারে৷ , যা হতাশাজনক যখন আপনি একটি ভিডিওতে একাধিক বিজ্ঞাপন পান৷

4টি উপায়ে বিরক্তিকর YouTube বিজ্ঞাপন ব্লক করুন

পদ্ধতি 1:YouTube প্রিমিয়াম পান

আপনি যদি বিরক্তিকর YouTube বিজ্ঞাপনগুলি থেকে মুক্তি পেতে চান, তাহলে আপনি একটি YouTube প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে পারেন . YouTube প্রিমিয়ামের সাথে, আপনি ভিডিও দেখার সময় কোনো বিজ্ঞাপন পাবেন না . তাছাড়া, আপনি YouTube প্রিমিয়ামের সাথে আপনার YouTube প্লেলিস্ট বা অন্য কোনো ভিডিও ব্যাকগ্রাউন্ডে চালাতে পারেন।

এছাড়াও, আপনি প্রিমিয়াম ইউটিউব মিউজিক এবং গেমিং এর মতো অনেক বৈশিষ্ট্য সহ একটি মসৃণ অভিজ্ঞতা পান। আপনার কাছে আপনার পছন্দের YouTube ভিডিও ডাউনলোড করার বিকল্পও আছে।

প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানগুলি বেশ সাশ্রয়ী, এবং এটি শুরু হয় Rs129/মাস থেকে . এছাড়াও আপনি একটি বিনামূল্যের ট্রায়াল বেছে নিতে পারেন৷ . মূল্য বিবরণের জন্য, আপনি এখানে ক্লিক করতে পারেন.

কিভাবে একক ক্লিকে বিরক্তিকর YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করবেন 

পদ্ধতি 2:Chrome এক্সটেনশন ব্যবহার করুন

ক্রোম ব্রাউজারে বেশ কয়েকটি তৃতীয় পক্ষের এক্সটেনশন উপলব্ধ রয়েছে যা আপনি YouTube ভিডিওগুলিতে বিজ্ঞাপনগুলি ব্লক করার জন্য ব্যবহার করতে পারেন৷ এরকম একটি এক্সটেনশন হল Adblock YouTube এর জন্য যা আপনি Chrome ওয়েব স্টোর থেকে ইনস্টল করতে পারেন।

1. আপনার Chrome ব্রাউজার খুলুন৷ এবং Chrome ওয়েব স্টোরে যান।

2. Adblock টাইপ করুন YouTube এর জন্য অনুসন্ধান বারে এবং অনুসন্ধান ফলাফল থেকে এক্সটেনশনে ক্লিক করুন।

3. Chrome এ যোগ করুন এ আলতো চাপুন৷ .

কিভাবে একক ক্লিকে বিরক্তিকর YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করবেন 

4. এড এক্সটেনশন-এ ক্লিক করুন এটি ইনস্টল করতে।

5. সফলভাবে এক্সটেনশন যোগ করার পরে, আপনি YouTube-এ বিজ্ঞাপনগুলি ব্লক করতে সহজেই অ্যাক্সেস করতে এটিকে আপনার এক্সটেনশন আইকনের পাশে পিন করতে পারেন .

6. এখন, YouTube ভিডিও চালান৷ .

7. অবশেষে, এক্সটেনশন-এ ক্লিক করুন আপনার উইন্ডো স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে এবং টগল চালু করুন অ্যাডব্লক করার জন্য।

এটাই;এই Chrome এক্সটেনশনটি আপনার জন্য বিরক্তিকর বিজ্ঞাপনগুলিকে ব্লক করবে, এবং আপনি কোনও হস্তক্ষেপ ছাড়াই ভিডিওগুলি দেখতে পারবেন৷

পদ্ধতি 3:বিজ্ঞাপন ব্লক করতে URL হ্যাক ব্যবহার করুন

ইউটিউব বিজ্ঞাপনগুলিকে ব্লক করার চেষ্টা করা এবং পরীক্ষিত কৌশল হল URL কৌশল। এই কৌশলটিতে আপনি YouTube এ যে ভিডিওটি দেখছেন তার URL ঠিকানায় একটি পিরিয়ড চিহ্ন যোগ করা জড়িত৷ এটি একটি চিত্তাকর্ষক হ্যাক যা আপনি ব্যবহার করতে পারেন যদি আপনি ভাবছেনকিভাবে একটি সহজ URL ট্রিক দিয়ে YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করবেন৷ এই হ্যাক ব্যবহার করতে, আপনি নীচের পদ্ধতি অনুসরণ করতে পারেন.

  • সাধারণত, যেকোনো কিছুর URL ঠিকানা আপনি YouTube এ দেখেন https://www.youtube.com/watch? […]  
  • আপনাকে যা করতে হবে তা হল একটি যোগ করুন সময়কাল ( youtube.com এর ঠিক পরে ) চিহ্ন।
  • আপনার নতুন URL ঠিকানা দেখতে এরকম হবে :https://www.youtube.com ./ঘড়ি? […]

আপনি যে ভিডিওটি দেখতে চান তার URL ঠিকানায় একটি পিরিয়ড চিহ্ন যোগ করলে, ভিডিওটি দেখার সময় আপনি আর কোনো বিরক্তিকর বিজ্ঞাপন পাবেন না। যাইহোক, আপনি শুধুমাত্র YouTube এর ডেস্কটপ সংস্করণে এই হ্যাক ব্যবহার করতে সক্ষম হবেন। আপনি যদি আপনার ফোনে URL হ্যাক ব্যবহার করতে চান, আপনাকে আপনার ব্রাউজারে ডেস্কটপ সাইট বিকল্পটি সক্ষম করতে হবে . ডেস্কটপ সাইটটি সক্ষম করতে, Google Chrome খুলুন> স্ক্রিনের উপরের ডানদিকে তিনটি উল্লম্ব বিন্দুতে আলতো চাপুন> ডেস্কটপ সাইট নির্বাচন করুন।

পদ্ধতি 4:ব্যবহার করুন ভিউ পিউর  ওয়েবসাইট

আরেকটি বিকল্প যা আপনি YouTube বিজ্ঞাপনগুলিকে ব্লক করতে না জানলে ব্যবহার করতে পারেন, তা হল ViewPure ব্যবহার করে  ওয়েবসাইট . এই ওয়েবসাইটটি ব্যবহারকারীদের সহজে যেকোন YouTube ভিডিও দেখতে দেয় কোন বাধা বা এর মধ্যে বিজ্ঞাপন ছাড়াই . ViewPure ওয়েবসাইট ব্যবহার করতে এই ধাপগুলি অনুসরণ করুন।

1. আপনার ব্রাউজার খুলুন এবং ViewPure ওয়েবসাইটে যান।

কিভাবে একক ক্লিকে বিরক্তিকর YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করবেন 

2. YouTube খুলুন৷ এবং URL কপি করুন যে ভিডিওটি আপনি কোনো বিজ্ঞাপন ছাড়াই দেখতে চান।

3. এখন, ইউআরএল পেস্ট করুন ViewPure ওয়েবসাইটের সার্চ বারে ইউটিউব ভিডিওর যেখানে বলা আছে ‘ইউটিউব ইউআরএল বা অনুসন্ধান শব্দ লিখুন .’ 

4. অবশেষে, শুদ্ধ করুন এ আলতো চাপুন৷ এবং কোনো বিজ্ঞাপন ছাড়াই আপনার ভিডিও দেখুন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করা কি বৈধ?

ইউটিউব বিজ্ঞাপনগুলি ব্লক করা বেআইনি নয় এবং ব্যবহারকারীরা ইউটিউব ভিডিওগুলির মধ্যে বিজ্ঞাপনগুলি দেখা প্রতিরোধ করতে বিজ্ঞাপন-ব্লকিং এক্সটেনশনগুলি ব্যবহার করতে পারেন৷ কিন্তু, ব্যবহারকারীদের প্ল্যাটফর্মে কপিরাইট বিষয়বস্তু পরিবেশন বা অ্যাক্সেস সীমাবদ্ধ করার প্রকাশকের অধিকারে হস্তক্ষেপ করার অধিকার নেই।

প্রশ্ন 2। আমি কিভাবে Chrome এ YouTube বিজ্ঞাপন ব্লক করব?

Chrome ব্রাউজারে YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করতে, আপনি 'Adblock নামে একটি অ্যাড-ব্লকিং এক্সটেনশন ব্যবহার করতে পারেন YouTube এর জন্য বা অন্য কোনো এক্সটেনশন যা আপনি Chrome ওয়েব স্টোরে খুঁজে পেতে পারেন। আপনি YouTube বিজ্ঞাপনগুলি ব্লক করতে URL হ্যাকও ব্যবহার করতে পারেন।

প্রস্তাবিত:

  • কিভাবে Google Chrome-এ একটি ওয়েবসাইট ব্লক এবং আনব্লক করবেন
  • কিভাবে টেলিগ্রামে ভিডিও কল করবেন
  • অ্যান্ড্রয়েডে পাঠানো হয়নি এমন বার্তা ঠিক করার 9 উপায়
  • অ্যান্ড্রয়েডে পপ-আপ বিজ্ঞাপনগুলি কীভাবে বন্ধ করবেন

আমরা আশা করি আমাদের গাইড কিভাবে YouTube বিজ্ঞাপন ব্লক করবেন সহায়ক ছিল, এবং আপনি YouTube ভিডিওতে বিরক্তিকর বিজ্ঞাপনগুলি থেকে পরিত্রাণ পেতে সক্ষম হয়েছেন৷ আপনি যদি নিবন্ধটি পছন্দ করেন তবে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. কিভাবে আমার বাচ্চার জন্য YouTube ভিডিও এবং চ্যানেল ব্লক করবেন?

  2. কিভাবে YouTube-এ বিজ্ঞাপন ব্লক করবেন (Chrome, Firefox, and Edge)

  3. কিভাবে Google এবং Youtube-এ ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন বন্ধ করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 থেকে বিরক্তিকর বিজ্ঞাপনগুলি সরাতে হয়