কম্পিউটার

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

Instagram বিশ্বব্যাপী একটি বহুল ব্যবহৃত সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। এটি ব্যবহারকারীদের সাথে যোগাযোগ করতে, গল্প, ছবি এবং ভিডিও পোস্ট করার জন্য একটি আশ্চর্যজনক প্ল্যাটফর্ম অফার করে। যেহেতু Instagram এখন আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে উঠেছে, Instagram গল্পগুলিতে আপনার দৈনন্দিন রুটিন পোস্ট করা ব্যবহারকারীদের মধ্যে একটি সাধারণ বিষয়। যাইহোক, আপনি একজন নির্দিষ্ট ব্যক্তির জন্য একটি গল্প পোস্ট করতে এবং আপনার বাকি অনুসরণকারীদের থেকে এটি লুকিয়ে রাখতে চাইতে পারেন।

সৌভাগ্যবশত, ইনস্টাগ্রাম আপনাকে আপনার অনুগামীদের কাছ থেকে আপনার গল্পগুলি লুকানোর অনুমতি দেয় এবং আপনি এমনকি ঘনিষ্ঠ বন্ধুদের একটি তালিকা তৈরি করতে পারেন যারা আপনার গল্প দেখতে পারে। অতএব, আপনাকে সাহায্য করার জন্য, আমাদের কাছে একটি ছোট নির্দেশিকা রয়েছে যা আপনি অনুসরণ করতে পারেন একজন ব্যক্তি ছাড়া সকলের কাছ থেকে আপনার Instagram গল্প লুকাতে

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

একজন ব্যক্তি ছাড়া সবার কাছ থেকে আপনার গল্প লুকানোর পিছনে বেশ কয়েকটি কারণ থাকতে পারে। আপনি হয়ত চেক করতে চাইতে পারেন যে নির্দিষ্ট অনুসারী আপনার গল্প দেখেন, অথবা আপনি Instagram এ আপনার ক্রাশের সাথে একটি ব্যক্তিগত ছবি শেয়ার করতে পছন্দ করতে পারেন।

কিভাবে বেছে বেছে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

আপনি যদি একজন ব্যক্তি ছাড়া সবার কাছ থেকে গল্পটি লুকিয়ে রাখতে চান তবে দুটি পদ্ধতি আপনি চেষ্টা করতে পারেন। এই পদ্ধতিগুলি হল:

গল্প লুকান বিকল্প ব্যবহার করে: ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের একটি হাইড স্টোরি অপশন দেয়। ব্যবহারকারীদের 'থেকে গল্প লুকান'র তালিকায় রাখলে কেউ সহজেই তাদের গল্প দেখতে বাধা দিতে পারে .’

একটি ঘনিষ্ঠ বন্ধু তালিকা তৈরি করে: ইনস্টাগ্রাম একটি ঘনিষ্ঠ বন্ধু তালিকা তৈরির একটি বৈশিষ্ট্য নিয়ে এসেছে, যা আপনাকে আপনার ঘনিষ্ঠ বন্ধুদের একটি তালিকা তৈরি করতে দেয়। আপনি যখন ঘনিষ্ঠ বন্ধু বৈশিষ্ট্য সহ একটি গল্প পোস্ট করেন, তখন শুধুমাত্র তারাই গল্পটি দেখতে সক্ষম হবেন যারা ঘনিষ্ঠ বন্ধু তালিকায় রয়েছে।

পদ্ধতি 1:হাইড স্টোরি ফিচার ব্যবহার করুন

ইনস্টাগ্রামে হাইড স্টোরি ফিচার আপনাকে বিশেষ ফলোয়ারদের থেকে সহজেই আপনার গল্প লুকিয়ে রাখতে দেয়। অতএব, আপনি একজন ব্যক্তি ব্যতীত সবার কাছ থেকে আপনার গল্প লুকানোর জন্য হাইড স্টোরি বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। যাইহোক, এই পদ্ধতিটি সময়সাপেক্ষ হতে পারে যদি আপনার অনুসরণকারীদের একটি দীর্ঘ তালিকা থাকে, বলুন 1000 এর উপরে। আপনি এই পদ্ধতির জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন।

1. Instagram খুলুন৷ আপনার ডিভাইসে।

2. আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন৷ স্ক্রিনের নীচে-ডান দিক থেকে৷

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

3. তিনটি অনুভূমিক রেখা-এ আলতো চাপুন৷ অথবা হ্যামবার্গার আইকন উপরের-ডান কোণ থেকে।

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

4. সেটিংস -এ আলতো চাপুন৷ এবং গোপনীয়তা খুলুন বিভাগ

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

5. এখন, গল্প-এ আলতো চাপুন .

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

6. অবশেষে, 'থেকে গল্প লুকান এ আলতো চাপুন৷ 'যার সাথে আপনি আপনার গল্প শেয়ার করতে চান তাকে ছাড়া সবার কাছ থেকে গল্পটি লুকিয়ে রাখা। তীর আইকনে আলতো চাপুন আপনার গল্প লুকানোর জন্য তালিকায় তাদের যোগ করার জন্য ব্যবহারকারীর নামের পাশে।

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

এটাই; আপনি এই তালিকায় যে ব্যক্তিদের যোগ করেন তারা তালিকায় নেই এমন ব্যক্তি ছাড়া আপনার গল্প দেখতে সক্ষম হবে না৷

পদ্ধতি 2:একটি ঘনিষ্ঠ বন্ধু তালিকা তৈরি করুন

ইনস্টাগ্রাম আপনাকে ঘনিষ্ঠ বন্ধুদের তালিকা তৈরি করতে দেয়। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের জন্য যারা তাদের গল্প সবার সাথে শেয়ার করতে চান না কিন্তু তাদের ঘনিষ্ঠ বন্ধুদের সাথে। সুতরাং, আপনি যদি একজন ব্যক্তি ছাড়া সবার কাছ থেকে Instagram গল্পটি লুকাতে যাচ্ছেন, তাহলে আপনি শুধুমাত্র সেই ব্যক্তির সাথে একটি ঘনিষ্ঠ বন্ধু তালিকা তৈরি করতে পারেন যার সাথে আপনি গল্পটি শেয়ার করতে চান।

1. Instagram খুলুন৷ এবং আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন নিচ থেকে।

2. হ্যামবার্গার আইকনে আলতো চাপুন৷ অথবা তিনটি অনুভূমিক রেখা স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে।

3. বন্ধুদের কাছে আলতো চাপুন৷ .

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

4. এখন, সমস্ত সরান-এ আলতো চাপ দিয়ে বিদ্যমান তালিকা, যদি থাকে, সরান বিকল্প

5. তালিকা সাফ করার পরে, আপনাকে ব্যক্তিকে যুক্ত করতে হবে৷ যার সাথে আপনি গল্পটি ভাগ করতে চান৷ আপনার অনুসরণকারীদের মধ্যে থেকে ব্যবহারকারীকে অনুসন্ধান করতে শীর্ষে অনুসন্ধান বারটি ব্যবহার করুন৷

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

6. একবার আপনি একজনকে ঘনিষ্ঠ বন্ধু তালিকায় যুক্ত করলে, আপনার গল্প বিভাগে যান৷ এবং গল্প নির্বাচন করুন যে আপনি ভাগ করতে চান. ক্লোজ ফ্রেন্ড লিস্ট নির্বাচন করুন এটি পোস্ট করার আগে স্ক্রিনের নীচে থেকে৷

একজন ব্যতীত সকলের কাছ থেকে কীভাবে ইনস্টাগ্রামের গল্প লুকাবেন

এখন, শুধুমাত্র সেই ব্যক্তি যিনি আপনার ক্লোজ ফ্রেন্ড লিস্টে আছেন আপনার গল্প দেখতে সক্ষম হবে. আপনার যদি একটি বিশাল ফলোয়ার তালিকা থাকে তবে এই পদ্ধতিটি চমৎকার।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ)

প্রশ্ন 1. আপনি কি আপনার Instagram গল্প থেকে একজনকে বাদ দিতে পারেন?

হাইড স্টোরি অপশন ব্যবহার করে আপনি সহজেই আপনার ইনস্টাগ্রাম স্টোরি থেকে একজনকে বাদ দিতে পারেন। গল্প লুকান বৈশিষ্ট্য ব্যবহার করতে, Instagram খুলুন এবং সেটিংস> গোপনীয়তা> গল্প> থেকে গল্প লুকান এবং যার সাথে আপনি আপনার Instagram গল্প লুকাতে চান তাকে যোগ করুন।

প্রশ্ন 2। আপনি কি এমন কারো কাছ থেকে গল্প লুকাতে পারেন যে আপনাকে অনুসরণ করে না?

আপনার যদি একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট থাকে, তবে যে ব্যক্তি আপনাকে অনুসরণ করে না সে আপনার গল্প দেখতে সক্ষম হবে না। যাইহোক, যদি আপনার একটি পাবলিক অ্যাকাউন্ট থাকে, তবে আপনি সহজেই আপনার গল্পটি লোকটির কাছ থেকে লুকিয়ে রাখতে পারেন যদিও তারা আপনাকে অনুসরণ না করে। আপনি আপনার নন-ফলোয়ার থেকে আপনার গল্প লুকানোর জন্য গল্প লুকান বিকল্পটি ব্যবহার করতে পারেন। Instagram খুলুন এবং সেটিংস> গোপনীয়তা> গল্প> গল্প লুকান এ যান। এখন, সীমাবদ্ধ তালিকায় রাখার জন্য অনুসন্ধান বারে ব্যক্তির ব্যবহারকারীর নাম অনুসন্ধান করুন।

প্রশ্ন ৩. কেউ কি জানেন যে আপনি ইনস্টাগ্রামে আপনার গল্প লুকান?

আপনি যখন কোনও নির্দিষ্ট ব্যক্তির কাছ থেকে আপনার ইনস্টাগ্রামের গল্পটি লুকিয়ে রাখেন, তখন তারা কোনও বিজ্ঞপ্তি পাবে না এবং তারা জানবে না যে আপনি তাদের কাছ থেকে গল্পটি লুকিয়েছেন কিনা। সুতরাং, এইভাবে, আপনি কোনো উদ্বেগ ছাড়াই যে কারো কাছ থেকে সহজেই আপনার গল্প লুকিয়ে রাখতে পারেন।

প্রস্তাবিত:

  • ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়
  • কিভাবে একটি ইনস্টাগ্রাম স্টোরিতে একাধিক ছবি যোগ করবেন?
  • কিভাবে ঠিক করবেন ফেসবুক ডেটিং কাজ করছে না
  • কিভাবে স্টিম অ্যাকাউন্টের নাম পরিবর্তন করবেন

সুতরাং, এই পদ্ধতিগুলি আপনি ব্যবহার করতে পারেন যদি আপনি একজন ব্যক্তি ছাড়া সবার থেকে আপনার Instagram গল্প লুকাতে চান। আপনি যদি নিবন্ধটি পছন্দ করেন তবে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. কিভাবে ইনস্টাগ্রামে একটি গল্প আনমিউট করবেন

  2. কিভাবে ইনস্টাগ্রাম স্টোরিতে লিঙ্ক যোগ করবেন

  3. কিভাবে ইনস্টাগ্রাম লাইভে মন্তব্য লুকাবেন

  4. কিভাবে ফেসবুক থেকে Instagram অ্যাকাউন্ট সরাতে হয়?