কম্পিউটার

কীভাবে আপনার নিন্টেন্ডো স্যুইচে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন

কীভাবে আপনার নিন্টেন্ডো স্যুইচে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন

বিশ্বব্যাপী মহামারী চলাকালীন, নিন্টেন্ডো সুইচ প্রায় অভূতপূর্ব সাফল্য দেখেছে। এটি একটি দুর্দান্ত কনসোল যা আপনাকে যেখানেই খেলতে চান সেখানে গেমগুলি নিতে দেয়৷ দুর্ভাগ্যবশত, আউটলেট থেকে দূরে দীর্ঘ গেমিং সেশনের জন্য প্রয়োজনীয় ব্যাটারি লাইফ সুইচটিতে নেই।

এই পোস্টে, আমরা আপনার নিন্টেন্ডো স্যুইচ-এ দীর্ঘ ব্যাটারি লাইফ পাওয়ার পাঁচটি উপায় কভার করেছি। আসুন কিছু সহজ পরিবর্তন দিয়ে শুরু করি।

1. আপনার স্ক্রিনের উজ্জ্বলতা কম করুন

উজ্জ্বলতা জ্যাক আপ হলে স্ক্রীন সহ প্রায় যেকোনো ডিজিটাল ডিভাইস ব্যাটারি নিষ্কাশন করবে। সৌভাগ্যবশত, স্ক্রিনের উজ্জ্বলতা কমানো সহজ এবং আপনার নিন্টেন্ডো স্যুইচের ব্যাটারি লাইফ সংরক্ষণের সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি৷

এটি করতে, হোম স্ক্রিনের "সিস্টেম সেটিংস" পৃষ্ঠায় যান৷

কীভাবে আপনার নিন্টেন্ডো স্যুইচে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন

এখানে, বাম দিকের কলামে "স্ক্রীনের উজ্জ্বলতা" এ আলতো চাপুন। এরপর, "স্বয়ংক্রিয় উজ্জ্বলতা" বিকল্পটি বন্ধ করুন। ব্যাটারি সংরক্ষণ করতে, আমাদের উজ্জ্বলতা স্লাইডার সামঞ্জস্য করে পর্দার উজ্জ্বলতা নিয়ন্ত্রণ করতে হবে:

কীভাবে আপনার নিন্টেন্ডো স্যুইচে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন

অবশ্যই, যদি আপনি খেলার সময় উজ্জ্বলতা পরিবর্তন করতে চান তবে এটি একটি ব্যথা হতে চলেছে। ভাগ্যক্রমে, একটি শর্টকাট আছে। "দ্রুত সেটিংস" স্ক্রীন টানতে হোম বোতামটি ধরে রাখুন। এটি আপনাকে কিছু অন্যান্য বিকল্পের সাথে ফ্লাইতে উজ্জ্বলতা পরিবর্তন করতে দেবে।

2. জয়-কন ভাইব্রেশন অক্ষম করুন

নিন্টেন্ডোর জয়-কন কন্ট্রোলারদের ভাইব্রেশন ফিডব্যাক রয়েছে যা তাদের অন-স্ক্রিন অ্যাকশনে প্রতিক্রিয়া জানাতে দেয়। প্রদত্ত যে এই কম্পনগুলি চালিত মোটরগুলির ব্যাটারি শক্তি প্রয়োজন, এটি আপনার মজুদগুলি খেয়ে ফেলবে৷ শক্তি সংরক্ষণ করতে, আপনি কম্পন বন্ধ করতে পারেন।

এটি করার জন্য, হোম মেনু থেকে "সিস্টেম সেটিংস" অ্যাক্সেস করুন এবং "কন্ট্রোলার এবং সেন্সর" সেটিংস খুঁজুন।

কীভাবে আপনার নিন্টেন্ডো স্যুইচে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন

এখানে, আপনি "কন্ট্রোলার ভাইব্রেশন" বিকল্পটি চালু বা বন্ধ করতে পারেন। এটি যে ব্যাটারি শক্তি সংরক্ষণ করে তা কিছু ক্ষেত্রে নগণ্য হতে পারে, তবে এটি মোট সংরক্ষিত পরিমাণের দিকে যায়৷

3. একটি পোর্টেবল চার্জার কিনুন

আপনি যদি দীর্ঘ সময়ের জন্য একটি আউটলেট থেকে দূরে থাকতে চান তবে একটি পোর্টেবল চার্জার একটি বিজ্ঞ বিনিয়োগ। এটা ঠিক যে, একটি বড়-ক্ষমতার বহনযোগ্য চার্জার কিছুটা কষ্টকর হতে পারে, যদিও সুবিধাগুলি (আক্ষরিক অর্থে) প্রতিকূলতার চেয়ে বেশি।

নিন্টেন্ডো সুইচের জন্য বেশ কয়েকটি পোর্টেবল চার্জার উপলব্ধ রয়েছে। যাইহোক, Anker PowerCore II 20000 হল একটি কঠিন ব্যাটারি যা প্রচুর গ্রান্ট অফার করে। এছাড়াও আপনি পুরানো 13400 সংস্করণ খুঁজে পেতে সক্ষম হতে পারেন, বিশেষভাবে সুইচের জন্য তৈরি৷

নিন্টেন্ডো সুইচের জন্য সেরা ব্যাটারি কেসগুলিও পরীক্ষা করে দেখুন, কারণ এটি চলাকালীন গেমিংয়ের জন্য উপযুক্ত ব্যাটারি খুঁজে পেতে একটি দুর্দান্ত সূচনা দেয়৷

4. ফ্লাইট মোড চালু করুন

ফ্লাইট মোড যে কেউ ভ্রমণের জন্য উড়ে যায় তাদের কাছে পরিচিত হবে। ওয়্যারলেস যোগাযোগ, যেমন ওয়াই-ফাই এবং ব্লুটুথ, সমস্ত শক্তি খরচ করে এবং ফ্লাইট মোড সেগুলিকে বন্ধ করে দেয়। যেমন, আপনি যখন চলতে থাকবেন তখন আপনি একটু বেশি ব্যাটারি লাইফ বের করতে পারবেন।

এটি করার জন্য, হোম স্ক্রীন থেকে আবার "সিস্টেম সেটিংস" স্ক্রিনে যান এবং "ফ্লাইট মোড" মেনুটি সন্ধান করুন৷

কীভাবে আপনার নিন্টেন্ডো স্যুইচে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন

এখানে, ডেডিকেটেড বিকল্পটি টগল করুন এবং আপনি যেতে পারবেন। আপনি "দ্রুত সেটিংস" মেনু থেকেও এটি করতে পারেন।

অবশেষে, মনে রাখবেন যে আপনি ফ্লাইট মোডে জয়-কন ব্যবহার করতে পারবেন না যদি সেগুলি কনসোল থেকে বিচ্ছিন্ন থাকে – যদিও, সংযুক্ত রেখে দিলেও তারা কাজ করবে।

5. স্লিপ মোড সেট আপ করুন

নিন্টেন্ডো স্যুইচের একটি স্লিপ মোড রয়েছে যা কনসোলকে হাইবারনেট করতে দেয় যখন এটি ব্যবহার করা হয় না। এটি কনসোলের বেশিরভাগ কার্যকারিতা (স্ক্রিন সহ) বন্ধ করে দেবে এবং আপনার গেমটি স্থগিত করবে৷

যেকোনো বোতাম টিপে নিন্টেন্ডো সুইচ জাগিয়ে তুলবে এবং আপনাকে গেমিং আবার শুরু করতে দেবে। ডিফল্টরূপে, দশ মিনিট পর স্লিপ মোড চালু হয়। যাইহোক, আপনি অন্যান্য সম্পর্কিত বিকল্পগুলির মধ্যে এটি পরিবর্তন করতে পারেন।

আবার, আপনাকে "সিস্টেম সেটিংস" মেনুতে যেতে হবে এবং "স্লিপ মোড" সন্ধান করতে হবে৷

কীভাবে আপনার নিন্টেন্ডো স্যুইচে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন

এর পরে, "অটো-স্লিপ (কনসোল স্ক্রিনে বাজানো)" বিকল্পটি সন্ধান করুন। এখানে, আপনি 1 থেকে 30 মিনিটের মধ্যে বৃদ্ধির সময় পরিবর্তন করতে পারেন।

কীভাবে আপনার নিন্টেন্ডো স্যুইচে দীর্ঘ ব্যাটারি লাইফ পাবেন

মনে রাখবেন যে আপনি এই মেনুতে স্লিপ মোড বন্ধ করতে পারেন যদি আপনি মিডিয়া বিষয়বস্তু দেখছেন এবং এমনকি টিভির মাধ্যমে স্যুইচ ব্যবহার করার সময় অটো-স্লিপ সেট করতে পারেন।

র্যাপিং আপ

নিন্টেন্ডো সুইচ যুক্তিযুক্তভাবে বাজারে সবচেয়ে মজাদার কনসোল। আপনি অ্যানিম্যাল ক্রসিং-এ ধীর গতিতে যান বা মারিও কার্টে সুপারসনিক 200cc গতিতে উড়ান না কেন, আপনার জন্য একটি দুর্দান্ত সময়ের নিশ্চয়তা রয়েছে। যাইহোক, আপনি চলতে থাকলে ব্যাটারির আয়ু দ্রুত কমে যেতে পারে। সৌভাগ্যবশত, রস প্রবাহিত রাখার কিছু সহজ উপায় আছে, যেমন উজ্জ্বলতা ম্লান করা বা বহনযোগ্য ব্যাটারি কেনা।

প্রকৃতপক্ষে, আপনি যদি স্যুইচটিতে মজা খুঁজছেন যা একটি গেম নয়, আমরা এটিতে একটি পোস্ট প্রকাশ করেছি! আপনার ব্যাটারির আয়ু বাড়াতে আপনি কোন পদ্ধতি ব্যবহার করেন? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান!


  1. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনের ব্যাটারি দীর্ঘস্থায়ী করবেন

  2. কিভাবে আপনার iPhone, iPad এবং MacBook এর ব্যাটারি লাইফ বজায় রাখবেন

  3. আপনার অ্যাপল পেন্সিল ব্যাটারি কিভাবে চেক করবেন

  4. কিভাবে আপনার ল্যাপটপের ব্যাটারি লাইফ অপ্টিমাইজ করবেন