কম্পিউটার

Windows 10, 8, 7 এবং Mac এ Samsung মনিটর ড্রাইভার ডাউনলোড করুন

এখন মনিটরের বৈচিত্র্যময় আকার এবং ফাংশন আরও ব্যবহারকারীদের আকর্ষণ করে। উদাহরণস্বরূপ, একটি স্যামসাং বাঁকা মনিটর থাকা একটি বিস্ময়কর জিনিস। যাইহোক, আপনার কি আপনার Samsung মনিটরের জন্য ড্রাইভার ইনস্টল করতে হবে? যদি তাই হয়, শুধু চালিয়ে যান।

সামগ্রী:

  • আপনার Samsung মনিটরের কি ড্রাইভার দরকার?
  • আমি কিভাবে Windows এ Samsung মনিটর ড্রাইভার ইনস্টল করব
  • কিভাবে ম্যাকে Samsung মনিটর ড্রাইভার ইনস্টল করবেন

আপনার কি স্যামসাং মনিটরের ড্রাইভার দরকার?

সাধারণভাবে বলতে গেলে, মনিটরের জন্য ড্রাইভারের প্রয়োজন হয় না। আপনি যদি সাধারণ স্যামসাং এলইডি মনিটর, এলসিডি মনিটর এবং বাঁকা মনিটরগুলি ব্যবহার করেন তবে তারা প্লাগ এবং প্লে সমর্থন করে৷ যাইহোক, উন্নত কর্মক্ষমতা সহ কিছু মনিটর, যেমন স্যামসাং 3D মনিটর বা EIZO পেশাদার মনিটর, সহজে চালানোর জন্য ড্রাইভারের প্রয়োজন হয়৷

আরেকটি প্রশ্ন যা অনেককে বিভ্রান্ত করে তা হল কেন একটি মনিটর কেনার সময় একটি সিডি থাকে এবং এই সিডিটি কিসের জন্য ডিজাইন করা হয়েছে৷

মনিটরের নির্দেশনা ম্যানুয়ালটি মনোযোগ সহকারে পড়লে আপনি দেখতে পাবেন যে আপনি ড্রাইভার ইনস্টল না করলেও মনিটরটি স্বাভাবিকভাবে ব্যবহার করা যেতে পারে। CD-ROM-এর ড্রাইভার আপনাকে কালার প্রোফাইল, পাওয়ার ম্যানেজমেন্ট, এবং স্প্লিট-স্ক্রিন ফাংশন ইত্যাদি ফাংশন উপভোগ করতে দেয়।

সম্পর্কিত: Windows 10, 8, 7 এ Samsung USB ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

আমি কিভাবে Windows 10, 8, 7 এ Samsung মনিটর ড্রাইভার ইনস্টল করব?

আপনি যদি স্যামসাং কার্ভড মনিটর, গেমিং মনিটর, বা ইউএসবি মনিটর ব্যবহার করেন, তাহলে এর জন্য ড্রাইভার আছে কিনা তা কীভাবে চেক করবেন তা আপনার জানার দরকার নেই, শুধুমাত্র পরবর্তী তিনটি পদ্ধতি অনুসরণ করুন।

পদ্ধতি 1:স্বয়ংক্রিয়ভাবে Samsung মনিটর ড্রাইভার ডাউনলোড করুন

আপনি যখন স্যামসাং মনিটর ড্রাইভার ডাউনলোড করার চেষ্টা করেন তখন ড্রাইভারটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার পদ্ধতিটি আসলে খুব কার্যকর। কিছু পুরানো নন-প্লাগেবল স্যামসাং মনিটর বা কিছু স্যামসাং মনিটরের জন্য যার ড্রাইভার অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যায় না, যেমন Samsung s24c450, Samsung Syncmaster s24b300, ইত্যাদি, স্বয়ংক্রিয়ভাবে আপডেট করা সহজ৷

ড্রাইভার বুস্টার একটি সহজে ব্যবহারযোগ্য স্বয়ংক্রিয় ড্রাইভার আপডেট করার টুল। এই টুলের সাহায্যে, আপনাকে কম্পিউটারে কোনো নির্দিষ্ট ড্রাইভার অনুপস্থিত কিনা বা কোনো নির্দিষ্ট ড্রাইভার পুরানো, অনুপস্থিত বা এমনকি দূষিত কিনা তা পরীক্ষা করতে হবে না। ড্রাইভার বুস্টার আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে কাজ করতে পারে।

1. ডাউনলোড করুন৷ উইন্ডোজ 10 এ ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . ড্রাইভার বুস্টার স্যামসাং পণ্য যেমন স্যামসাং প্রিন্টার সহ আপনার সমস্ত কম্পিউটার হার্ডওয়্যার স্ক্যান করা শুরু করবে , Samsung মনিটর, ইত্যাদি।

Windows 10, 8, 7 এবং Mac এ Samsung মনিটর ড্রাইভার ডাউনলোড করুন

3. স্ক্যানিং ফলাফলে, Samsung s24c450 এর মতো Samsung মনিটর খুঁজুন এবং তারপর আপডেট করুন . Samsung s24c450 ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং আপডেট হলে আপনাকে কিছু সেকেন্ড অপেক্ষা করতে হবে।

পদ্ধতি 2:ম্যানুয়ালি Samsung মনিটর ড্রাইভার ডাউনলোড করুন

যদিও কিছু মনিটরের ড্রাইভারের প্রয়োজন হয় না, তবুও স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট মনিটরগুলির আরও ভাল পারফরম্যান্সের জন্য কিছু বিশেষ মনিটরের জন্য ড্রাইভার সরবরাহ করে। অতএব, স্যামসাং মনিটর ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করার জন্য, পরবর্তী পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. Samsung ডাউনলোড কেন্দ্রে যান৷

2. আপনার পণ্যের ধরন নির্বাচন করুন:কম্পিউটিং> মনিটর> আপনার মনিটর ডিভাইস যেমন LED মনিটর।

3. আপনার LED মনিটরের ধরন চয়ন করুন। এখানে LED মনিটরের ধরন নির্বাচন করার জন্য দুটি পদ্ধতি প্রদান করুন। এবং একটি উদাহরণ হিসাবে Samsung s27d360 নিন।

Windows 10, 8, 7 এবং Mac এ Samsung মনিটর ড্রাইভার ডাউনলোড করুন

4. Samsung LED মনিটর D360 সিরিজ ড্রপ ডাউন করুন, ড্রাইভার বিকল্প খুঁজুন এবং ডাউনলোড করুন ক্লিক করুন . Samsung S27d360 ড্রাইভার প্যাকেজ ফাইলটি হল S24D360HL.exe৷

Windows 10, 8, 7 এবং Mac এ Samsung মনিটর ড্রাইভার ডাউনলোড করুন

5. Windows 10, 8, 7 এ Samsung S27d360 ড্রাইভার ইনস্টল করতে S24D360HL.exe-এ ডাবল ক্লিক করুন৷

পদ্ধতি 3:ডিভাইস ম্যানেজারে স্যামসাং মনিটর ড্রাইভার আপডেট করুন

অবশ্যই, আপনি ড্রাইভার আনইনস্টল, আপডেট এবং রোল ব্যাক করতে ডিভাইস ম্যানেজার ব্যবহার করতে পারেন। তাই আপনার কম্পিউটার যদি স্যামসাং মনিটর ব্যবহার করে, আপনি ডিভাইস ম্যানেজার দিয়ে এর ড্রাইভারও আপডেট করতে পারেন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন৷

2. মনিটর, প্রসারিত করুন৷ এবং ডান ক্লিক করুন স্যামসাং মনিটর ড্রাইভার আপডেট করতে .

Windows 10, 8, 7 এবং Mac এ Samsung মনিটর ড্রাইভার ডাউনলোড করুন

3. আপডেট করা সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন ক্লিক করুন৷ , তাই Windows আপনার Samsung মনিটরের জন্য সর্বশেষ Samsung ড্রাইভার অনুসন্ধান করবে।

স্যামসাং মনিটর ড্রাইভার ইনস্টলেশন সম্পূর্ণ হওয়ার পরে, আপনি ইচ্ছামত আপনার মনিটর সামঞ্জস্য এবং কনফিগার করতে পারেন।

কিভাবে ম্যাকের জন্য Samsung মনিটর ড্রাইভার ডাউনলোড করবেন?

একইভাবে, একটি ম্যাকবুক বা ম্যাকপ্রোতে, স্যামসাং মনিটরের জন্য ড্রাইভার ইনস্টল করার দরকার নেই যেমন SyncMaster 2333SW বা অন্যান্য মডেলগুলিতে অন্যান্য Samsung মনিটর৷ আপনার যা করা উচিত তা হল আপনার স্যামসাং মনিটরটিকে সঠিক উপায়ে ম্যাকের সাথে সংযুক্ত করা। ম্যাক ব্ল্যাক স্ক্রীন সম্পর্কে আরও তথ্যের জন্য, https://iboysoft.com/mac-data-recovery/mac-black-screen.html দেখুন


  1. উইন্ডোজ এবং ম্যাকে J5create ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

  2. Windows 11, 10, 8, 7 এবং Mac-এ ScanSnap S1500 ড্রাইভার ডাউনলোড করুন

  3. Windows 11, 10, 8, 7, এবং Mac-এ Corsair হেডসেট ড্রাইভার ডাউনলোড করুন

  4. Windows 11, 10, 8, 7 এবং Mac এ Logitech C615 ড্রাইভার ডাউনলোড করুন