কম্পিউটার

5টি কারণ আপনি কেন পরীক্ষা লিখছেন না

ভাল বিকাশকারীরা জানেন যে তাদের তাদের কোড পরীক্ষা করা উচিত। যদিও প্রায়ই, পরীক্ষাগুলি এড়িয়ে যায়, তাড়াহুড়ো করে বা শুরু হয় না। কিছু সত্যিকারের সাধারণ ফাঁদ আছে যা আমি দেখেছি লোকেদের মধ্যে পড়তে, এবং তারা প্রতিবার পরীক্ষা করার জন্য আপনার অনুপ্রেরণাকে মেরে ফেলবে।

1. আমি RSpec ব্যবহার করা উচিত? শসা? ক্যাপিবারা? সর্বনিম্ন?

আপনি যখন একটি নতুন প্রকল্প শুরু করেন, এটি পথ সেরা টুল বাছাই করার চেষ্টা করে অনেক সময় ব্যয় করা খুব সহজ। এই ধরনের বিলম্ব এই সত্যটিকে লুকিয়ে রাখে যে আপনি কোথা থেকে শুরু করবেন তা জানেন না , এবং যতক্ষণ না আপনি আপনার টুল বাছাই করেন, আপনি অনুভূতি করতে পারেন আসলে হতে ছাড়াই উৎপাদনশীল উত্পাদনশীল।

পরিবর্তে, আপনি সবচেয়ে ভাল জানেন স্ট্যাক চয়ন করুন. আপনি যদি কোনো নির্দিষ্ট পরীক্ষার স্ট্যাকের সাথে অভিজ্ঞ না হন তবে ডিফল্ট নিন- রেল আপনাকে যা দেয় তা দিয়ে শুরু করুন। আপনি সবসময় পরে আরো যোগ করতে পারেন. নতুন টুল ব্যবহার করে দেখতে কোনো ভুল নেই, তবে এটি একটি অনেক সময়ের সাথে সাথে তাদের পরিচয় করিয়ে দেওয়ার জন্য আরও ভাল ধারণা, কারণ আপনি আপনার প্রকল্প এবং কর্মপ্রবাহকে আরও ভালভাবে জানতে পারবেন৷

2. আমি কি ইউনিট পরীক্ষা দিয়ে শুরু করব? কার্যকরী পরীক্ষা? ইন্টিগ্রেশন পরীক্ষা?

আপনি যখন একটি প্রকল্প শুরু করেন, তখন কোন বৈশিষ্ট্য বা স্ক্রিনগুলি প্রথমে তৈরি করা উচিত সে সম্পর্কে আপনার ধারণা থাকা উচিত। এটি শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা! আপনার বৈশিষ্ট্য তালিকা থেকে প্রথম জিনিস বাছাই করুন এবং এটির জন্য একটি ব্যর্থ ইন্টিগ্রেশন পরীক্ষা লিখুন। এটি আপনাকে জানাতে হবে যে আপনি কোন ধরণের কন্ট্রোলার এবং রুটগুলি হারিয়েছেন, যার অর্থ আপনাকে কিছু ব্যর্থ কার্যকরী পরীক্ষা লিখতে হবে। নিয়ন্ত্রকদের তাদের কাজ করার জন্য ডেটা এবং যুক্তির প্রয়োজন, তাই আপনি পরবর্তী ইউনিট পরীক্ষা এবং আপনার মডেলগুলি লিখবেন। তারপরে, একবার আপনি আপনার ইউনিট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গেলে, কার্যকরী পরীক্ষাগুলি পাস করা উচিত, এবং তাই ইন্টিগ্রেশন পরীক্ষাও হওয়া উচিত। এখন আপনি পরবর্তী বৈশিষ্ট্যে যেতে পারেন৷

আপনার যদি একটি পরীক্ষার প্রক্রিয়া থাকে যা সর্বদা পরবর্তী ধাপ সংজ্ঞায়িত থাকে, তাহলে অনুপ্রাণিত থাকা অনেক সহজ। যদি আপনাকে সিদ্ধান্ত নিতে না হয়, তাহলে বিলম্বিত হওয়ার সুযোগ কম থাকে।

3. আমি জানি না কিভাবে এই নেটওয়ার্ক কোড, কমান্ড লাইন ইউটিলিটি বা রেক টাস্ক পরীক্ষা করতে হয়!

এখানে করা সবচেয়ে সহজ জিনিসটি হল ফাইল বা ক্লাস থেকে যতটা কোড পরীক্ষা করা কঠিন এবং একটি নতুন বস্তুতে যা পরীক্ষা করা সহজ। এইভাবে, পরীক্ষা করা কঠিন জিনিসটি আপনার নতুন অবজেক্টে প্যারামিটার তৈরি করে এবং পাস করে।

অবশ্যই, আপনি এখনও আসল জিনিস আছে যা পরীক্ষা করা কঠিন। কিন্তু এটি সম্ভবত এখন মাত্র কয়েক লাইনের কোড, এবং এটিকে আটকানো বা জাল করা সহজ হওয়া উচিত।

4. “প্রকল্পটি প্রায় শেষ, এখন আমাকে শুধু পরীক্ষা লিখতে হবে!”

প্রত্যেক ডেভেলপারের সাথে আমার দেখা হয়েছে craves শিপিং কোড আপনি শিপ করার আগে যদি পরীক্ষাগুলিই শেষ করা হয়, তাহলে কোডটি কাজ করে কিনা সে বিষয়ে আত্মবিশ্বাসী বোধ করার জন্য আপনি ন্যূনতম সংখ্যক পরীক্ষা লিখবেন। আপনি যদি এই অভ্যাসের মধ্যে পড়ে যান, আপনি পরীক্ষাগুলিকে সহায়কের পরিবর্তে বিরক্তিকর হিসাবে দেখতে শুরু করবেন এবং সেগুলি লিখতে নিজেকে অনুপ্রাণিত করা আরও কঠিন হবে৷

টিডিডি সম্পর্কে আমার প্রিয় জিনিসগুলির মধ্যে একটি হল এটি ডিজাইন এবং কোডিংয়ের সাথে টেস্টিংকে মিশ্রিত করে, যার মানে আপনি পরীক্ষাকে যেমন দেখতে শুরু করেন কোডিং, যা এটিকে আরও মজাদার করে তোলে (এবং আপনি অনেক পরীক্ষা করার সুবিধা পান আগে)।

5. যদি আমি এটা ভুল করছি?

রুবি সম্প্রদায়টি সত্যিই পুশিং কোড গুণমান, ইউনিট পরীক্ষা এবং অবজেক্ট ওরিয়েন্টেড ডিজাইন নীতির জন্য পরিচিত। এই একটি মহান জিনিস! দুর্ভাগ্যবশত, এর মানে হল যে আপনার প্রথম চেষ্টায় 100% পরীক্ষার কভারেজ সহ নিখুঁত কোড পাঠানোর জন্য প্রচুর পরিমাণে চাপ অনুভব করা সত্যিই সাধারণ।

এটি একটি প্রকল্প শুরু করা সত্যিই কঠিন করে তোলে, বিশেষ করে ওপেন সোর্স, যেখানে আপনি জানেন যে অন্য লোকেরা কোডটি দেখতে পাবে। লোকেরা কি বলবে যদি তারা দেখে যে এটি সমস্ত সলিড নীতি অনুসরণ করে না? কিন্তু কিছু জিনিস আমি শিখেছি যেগুলো আমাকে এই চাপ মোকাবেলা করতে সাহায্য করেছে:

  • প্রত্যেক ভালো ডেভেলপার কোড লিখে তারা পরে বিব্রত হয়।
  • ভাল কোড যা জাহাজে আসে তা নিখুঁত কোডের চেয়ে অসীম ভাল।
  • কিছু ​​লোক শুধু ঝাঁকুনি দেয় এবং আপনার কোড নিয়ে মজা করবে। এই সত্যিই sucks. এটা আমার পুরো সপ্তাহ নষ্ট হয়ে গেছে। কিন্তু ভাল বিকাশকারীরা সহায়তা করতে চান৷ আপনি বরং আপনার সমালোচনা করুন। এবং আমি বাজি ধরতে পারি যে আপনি যদি সেই কোডটি আপনার একজন প্রোগ্রামিং নায়ককে দেখান, তারা এটিকে নিয়ে মজা করবে না-তারা আপনাকে এটিকে আরও ভাল করতে সহায়তা করবে।

আপনি আর কি লক্ষ্য করেছেন?

আপনি এই ফাঁদে কোন ফাঁদে পড়েছেন? কী আপনাকে নিজেকে বের করে আনতে সাহায্য করেছে? এবং এমন কিছু আছে যা আমি উল্লেখ করিনি যে আপনি লক্ষ্য করেছেন?

আপনি যদি এই ফাঁদের মধ্যে নিজেকে চিনতে পারেন, তাহলে নিজেকে বের করে আনতে আপনি কী করতে যাচ্ছেন?


  1. কেন আমার স্যামসাং চার্জ হচ্ছে না?

  2. যে কারণে আপনার সম্ভবত iPhone XS কেনা উচিত নয়

  3. আপনার ওয়াইফাই কেন কাজ করছে না তার সমস্ত সম্ভাব্য কারণ

  4. আমার iPhone X-এ ফেস আইডি কেন কাজ করছে না?