কম্পিউটার

2014 সালে শেখা পাঠ

আপনার দৈনন্দিন কাজের ছোট ছোট অংশে হারিয়ে যাওয়া খুব সহজ। যখন আপনি এতটা মনোযোগী হন, তখন আপনি সেই সমস্ত ছোট পদক্ষেপের মাধ্যমে আসলে যা সম্পন্ন করেছেন তা সম্পূর্ণভাবে মিস করতে পারেন।

তাই গত বছর আমি যে লেখা ও কথা বলেছিলাম, তার সাথে সাথে আমি পথ চলাকালীন শিখেছি সেরা জিনিসগুলিও এখানে একবার দেখুন।

কি ভালো হয়েছে

আমি এখানে 10 জানুয়ারী লিখতে শুরু করেছি, অনুমানগুলি লক্ষ্য নয়, তারা একটি যোগাযোগের সরঞ্জাম। 2014 সালে, আমি 53 পোস্ট করেছি নিবন্ধ, প্রতি সপ্তাহে একাধিক! এপ্রিল থেকে শুরু করে, আমি প্রতি মঙ্গলবার একটি নিবন্ধ পোস্ট করেছি। এই ধরনের সময়সূচী তৈরি করা লেখা এবং পরিকল্পনা করে তাই অনেক সহজ।

আমি আগে কয়েকবার লেখা শুরু করার চেষ্টা করেছি, এবং সবসময় দুটি কারণের জন্য ছেড়ে দিয়েছি:আমি বিষয়গুলি ফুরিয়ে গেছি, এবং কেউ যত্ন করে বলে মনে হয় না। দুটি জিনিস এটিকে এবার ভিন্ন করেছে:

  • আমি সমস্যা সমাধান করা শুরু করেছি শুধু লেখার পরিবর্তে . আমি অ্যামি হোয় এবং অ্যালেক্স হিলম্যানের (সম্পূর্ণ অসাধারণ) 30x500 কোর্স থেকে এটি শিখেছি:আপনি যদি লোকেদের তাদের সমস্যায় সাহায্য করার দিকে মনোনিবেশ করেন, তবে আপনার লেখার মতো জিনিসগুলি কখনই ফুরিয়ে যাবে না।

  • আমি লোকদের বলা শুরু করেছি যখন আমি পোস্ট করেছি। আমি সবসময় আমার নিজের জিনিস শেয়ার করার জন্য নার্ভাস ছিল. কিন্তু আপনি যখন সবে শুরু করবেন, তখন লোকেরা কীভাবে জানবে আপনি যা লেখেন?

    আপনি যদি সহায়ক জিনিস পোস্ট করেন এবং এর চারপাশে আলোচনায় অংশগ্রহণ করেন, লোকেরা আপনার কাছ থেকে শিখতে পেরে খুশি হয়। তাই তাদের এটি সম্পর্কে বলুন!

এই গত বছর থেকে আমার সবচেয়ে জনপ্রিয় নিবন্ধ ছিল:

  • আপনার কন্ট্রোলারকে ব্লাটিং ছাড়াই রেল মডেলগুলি অনুসন্ধান এবং ফিল্টার করুন
  • রেলস 4.2-এ কম পরিচিত বৈশিষ্ট্যগুলি
  • রুবিতে (এবং এক মণি) 4টি সাধারণ স্মৃতিচারণ প্যাটার্নস
  • রেল 5, মডিউল#প্রিপেন্ড, এবং alias_method_chain এর শেষ
  • কিভাবে আপনার নতুন রেল প্রকল্পে বিলম্বকে হারাতে হয়

আপনি তাদের প্রথমবার মিস করেছেন কিনা তা দেখে নিন!

কয়েক নিবন্ধ, আমি একটি ইমেল তালিকা শুরু. 2014 সালের শেষের দিকে, এটি 1,670 গ্রাহক হয়েছে! আমি প্রতি শুক্রবার 41 সহ তালিকায় ইমেল পাঠাই এ পর্যন্ত পাঠানো হয়েছে। সেগুলি আমার পোস্ট করা কিছু নিবন্ধের গভীর দৃষ্টিভঙ্গি থেকে শুরু করে, প্রশ্নের উত্তর দেওয়া, আমার গ্রাহকদের কাছ থেকে আমি যে সমস্যাগুলি শুনি সে সম্পর্কে একচেটিয়া নিবন্ধ পর্যন্ত। আপনি যদি ইতিমধ্যে যোগদান না করে থাকেন তবে এখানে সাইন আপ করুন। আমি আপনার কাছ থেকে শুনতে চাই।

ইমেল তালিকার একটি সমস্যা হল যে আপনি একবার একটি ইমেল মিস করলে, আপনি এটি মিস করেন। সুতরাং এই বছর, আমি আপনার কাছে মিস করা সেরা ইমেলগুলি পাওয়ার উপায় খুঁজে বের করতে যাচ্ছি।

আমি অভিভূত না হয়ে রেল শেখার বিষয়ে একটি বইও লিখেছিলাম এবং এটি প্রাক-বিক্রয় শুরু করেছি। আপনি এখানে প্রাথমিক অ্যাক্সেস পেতে পারেন . চূড়ান্ত প্রকাশ না হওয়া পর্যন্ত এটি 25% ছাড়, এবং এটি পাঠানোর পরে আপনি চূড়ান্ত আপডেট পাবেন। 300-এর বেশি লোকেরা প্রাথমিক অ্যাক্সেস পেয়েছে, এবং এটি ইতিমধ্যেই তাদের অনেককে টিউটোরিয়াল পর্যায় অতিক্রম করতে সাহায্য করেছে যাতে তারা তাদের নিজস্ব রেল অ্যাপ তৈরি করা শুরু করতে পারে।

পরিশেষে, এখানে আমি 2014 সালে আরও কয়েকটি জিনিস করেছি:

  • রুবি অন রেল পডকাস্টে একটি অতিথি স্থান , যেখানে আমি সাইট এবং বইটির নেপথ্যের কিছু কথা বলেছি।
  • ক্যালি রুবির কাছে একটি উপস্থাপনা রেল পরীক্ষা থেকে সবচেয়ে বেশি সুবিধা পাওয়ার বিষয়ে।
  • RubyTapas-এর জন্য একটি অতিথি পর্ব , tsort ব্যবহার করার সময় নির্ভরশীলতার গাছ পরিচালনার জন্য রুবি লাইব্রেরি।

কি ভালো গেল না

আমি নিজের জন্য সময়সূচী এবং নির্ধারিত তারিখগুলি তৈরি করি যা, পূর্ববর্তী দৃষ্টিতে, সম্পূর্ণ উন্মাদ।

একবার এটি স্পষ্ট হয়ে গেলে যে আপনি কোনও লক্ষ্যে আঘাত করতে যাচ্ছেন না, আপনি নিজেকে মারতে শুরু করেন। আপনি ভাবতে শুরু করেন, হয়তো আপনি যদি একটু কঠোর পরিশ্রম করেন, হয়তো আপনি যদি একটু পরে থাকেন, হয়তো আপনি যা করছেন তার থেকে আপনি যদি আরও ভালো হতেন, তাহলে আপনি যে জগাখিচুড়িতে আছেন তাতে আপনি থাকবেন না। কিন্তু এটি একটি স্ব-আরোপিত জগাখিচুড়ি! এটার কোন মানে নেই।

আক্রমণাত্মক লক্ষ্যের সাথে, আমি অনেক কিছু করেছি। কিন্তু খুব-আক্রমনাত্মক লক্ষ্য এবং খুব বেশি প্রত্যাশা তাদের সাহায্য করার চেয়ে বেশি ক্ষতি করেছে। আমাকে আরও ভারসাম্য খুঁজে বের করতে হবে।

শিক্ষিত পাঠ

জিনিসগুলি তৈরি করার বিষয়ে আমি এই বছর শিখেছি সেরা জিনিসগুলি:

  • সূচি এবং অভ্যাস অনুপ্রেরণার চেয়ে ভালো।

    সঠিক অভ্যাস এবং সময়সূচী সেট আপ করার জন্য আমি এখানে যে সমস্ত কাজ করেছি তার কৃতিত্ব দিই।

    এই অভ্যাসগুলি শুরু করার জন্য আপনার এখনও অনুপ্রেরণা দরকার। তবে সেই অনুপ্রেরণাটি নিজের কাজেই অনুপ্রেরণা ব্যয় করার পরিবর্তে ভাল সিস্টেম এবং অভ্যাস স্থাপনে ব্যয় করা ভাল। কারণ অনুপ্রেরণা শেষ পর্যন্ত ম্লান হয়ে যায়, কিন্তু একটি ভালো অভ্যাস অনেক বেশি সময় ধরে থাকে।

  • রুক্ষ প্রথম খসড়াগুলি তৈরির প্রক্রিয়াটিকে দ্রুততর করে তোলে৷

    আমার নিবন্ধের প্রথম খসড়া অপঠিত হয়. কিন্তু রুক্ষ খসড়া উন্নত করা সহজ। আমি যা ভাবছি তা আমার মাথায় রাখতে হবে না, আমি কিছু রাখতে পারি নিচে এবং টুকরা টুকরা এটি উন্নত.

  • কখনও কখনও আপনাকে চোখ বন্ধ করে জমা দিতে হবে৷

    কিছু নিবন্ধের জন্য আমি সবচেয়ে গর্বিত যে নিবন্ধগুলি আমি পোস্ট না করার কাছাকাছি এসেছি৷ আপনার তৈরি করা কিছু জনসমক্ষে প্রকাশ করা স্নায়ু-বিধ্বংসী, বিশেষ করে আপনি যখন শিখছেন। যখন এটি ঘটে, আপনাকে শুধু git push করতে হবে এবং কিছুক্ষণের জন্য কম্পিউটার থেকে দূরে চলে যান। আপনি যা করেছেন তা কখনই ততটা খারাপ হয় না যতটা আপনি প্রকাশ করার আগে মনে হয়।

তোমার খবর কি? গত বছর আপনার সবচেয়ে বড় অর্জন কি ছিল? তুমি কি শিখেছো? এবং 2015 এর জন্য আপনার পরিকল্পনা কি?


  1. রেলে একটি ডকুমেন্টেশন ওয়ার্কফ্লো তৈরি করা

  2. রেল নিরাপত্তা হুমকি:ইনজেকশন

  3. রেলের সাথে কৌণিক ব্যবহার 5

  4. Apple M1 চিপে ভিডিও সম্পাদনা:পাঠ শেখা