কম্পিউটার

কিভাবে রেলে আপগ্রেড করবেন 4.2

কিছু রেল অ্যাপ আপগ্রেড করা bundle update rails এর মতই সহজ .

কিন্তু আপনার যদি একটি অন্য থাকে তাহলে কি হবে কোন ধরনের অ্যাপ? যেগুলি এখনও Rails 4.0, বা এমনকি 3.2-এ আছে, কারণ আপনি তাদের টেনে এনে লাথি মেরে ভবিষ্যতের দিকে চিৎকার করতে চাননি?

আপনি একটি দ্রুত আপগ্রেড বা বেদনাদায়ক একটির সম্মুখীন হচ্ছেন না কেন, এই পদক্ষেপগুলি আপনাকে যতটা সম্ভব সহজে Rails 4.2 এ আপনার অ্যাপ পেতে সাহায্য করবে৷ এবং এই প্রক্রিয়ায়, আপনি শিখবেন কীভাবে Rails 4.2-এর নতুন বৈশিষ্ট্যগুলির সম্পূর্ণ সুবিধা নিতে হয়৷

আপগ্রেড নির্দেশিকা পড়ুন

আপনার রেল আপগ্রেড গাইডটি পড়ে সর্বদা আপনার রেল আপগ্রেড শুরু করা উচিত।

আপগ্রেড গাইড আপনাকে রেল সংস্করণগুলির মধ্যে বেশিরভাগ প্রধান পরিবর্তনের মধ্য দিয়ে নিয়ে যাবে। এটি আপনাকে বলবে কিভাবে আপনার অ্যাপটি পরিবর্তন করতে হবে যাতে আপনি সবচেয়ে বড় সমস্যায় পড়েন। (উদাহরণস্বরূপ, Rails 4.1-এ এই পরিবর্তনের ফলে আমাদের ঘণ্টার পর ঘণ্টা ব্যথা হতো যদি আমরা এটি দেখতে না জানতাম।)

কিন্তু তার চেয়েও বেশি, আপগ্রেড গাইড ব্যাখ্যা করবে কেন আপনি এই পরিবর্তন করা উচিত. এবং এটি গুরুত্বপূর্ণ, কারণ এটি আপনাকে বুঝতে সাহায্য করে এর কোন পরামর্শগুলি আপনাকে অনুসরণ করা উচিত এবং কোনটি আপনি উপেক্ষা করতে পারেন৷

এবং আপনি যদি রেল 4.2 পরিবর্তনগুলি আরও গভীরভাবে বুঝতে চান তবে রিলিজ নোটগুলি পড়ুন। তারা আপনাকে সমস্ত দুর্দান্ত নতুন Rails 4.2 বৈশিষ্ট্যগুলির সাথে পরিচয় করিয়ে দেবে যা আপনি শীঘ্রই ব্যবহার করতে সক্ষম হবেন। অন্য কিছু না হলে, এটি আপনাকে সেই আপগ্রেডটি সম্পন্ন করতে অনুপ্রাণিত করবে।

ধাপে আপগ্রেড করুন

যখন আপনি একটি নতুন রেল সংস্করণে যাচ্ছেন, সর্বদা সর্বদা নতুন পয়েন্ট সংস্করণে আপগ্রেড করুন। এবং ছোট সংস্করণগুলি এড়িয়ে যাবেন না।

সুতরাং আপনি যদি 4.1.6 থেকে 4.2 তে আপগ্রেড করতে চান, 4.1.6 থেকে 4.1.9 এবং 4.1.9 থেকে 4.2-এ যান৷ আপনি যদি 4.0.12 থেকে শুরু করেন, তাহলে 4.0.12 থেকে 4.0.13, তারপর 4.0.13 থেকে 4.1.9 এবং তারপর 4.1.9 থেকে 4.2-এ যান৷ এটি অনেক বেশি কাজ বলে মনে হতে পারে, তবে এটি দীর্ঘমেয়াদে আপনার সময় বাঁচাবে।

কেন?

একটি Rails প্রকাশের নতুন পয়েন্ট সংস্করণে সর্বোত্তম অবচয় সতর্কতা রয়েছে৷

অবমূল্যায়নের সতর্কতা কতটা কার্যকর হতে পারে তা অবমূল্যায়ন করবেন না। আপনি যদি ধাপে ধাপে আপগ্রেড করেন, তাহলে তারা আপনাকে বলবে ঠিক কী ভাঙবে এবং কীভাবে এটি প্রতিরোধ করা যায়। আপনি যদি খুব বেশি ঝাঁপ দেন, আপনার অ্যাপটি কেবল প্লেইন ব্রেক হয়ে যাবে, এবং কেন আপনি তা বুঝতে পারবেন না৷

অবশেষে, যদি একটি পয়েন্ট সংস্করণ Rails আপগ্রেড (যেমন 4.0.9 থেকে 4.0.13 পর্যন্ত) একটি পরীক্ষা ভঙ্গ করে, এটি সাধারণত এছাড়াও হবে একটি বড় বা ছোট আপগ্রেডের সময় বিরতি। কিন্তু যখন কম পরিবর্তন হয় তখন এই সমস্যাগুলি ডিবাগ করা এবং ঠিক করা অনেক সহজ৷

তাই এখানে কি করতে হবে:

  1. আপনার অ্যাপ চালু থাকা যেকোনো Rails সংস্করণের নতুন পয়েন্ট রিলিজে আপগ্রেড করুন।
  2. অন্য কোনো রত্ন আপগ্রেড করুন যা আপনাকে bundle update থেকে দূরে রাখে ing।
  3. পরীক্ষা ঠিক করুন, প্রয়োজন অনুযায়ী প্রতিশ্রুতি দিন।
  4. প্রয়োজন অনুযায়ী প্রতিশ্রুতি দিয়ে অবচয় সংক্রান্ত সতর্কতা ঠিক করুন।
  5. রেলের পরবর্তী ছোট বা বড় সংস্করণে আপগ্রেড করুন এবং পুনরাবৃত্তি করুন।

আপনার পরীক্ষায় ভরসা রাখুন

আপনি যখন রেলগুলি আপগ্রেড করবেন, তখন আপনার পরীক্ষাগুলি হবে আপনার প্রথম লক্ষণ যে কিছু ঠিক নেই৷ সেগুলি আপনার চালানোর প্রথম জিনিস হওয়া উচিত এবং প্রথম জিনিসটি আপনি ঠিক করবেন৷ আপনার পরীক্ষাগুলি বেশিরভাগ পাস করার আগে আপনার রেল অ্যাপটি বুট করার চেষ্টা করেও বিরক্ত করবেন না।

আপনার রত্ন আপগ্রেড করুন

যখন একটি পরীক্ষা ব্যর্থ হয়, এবং এটি আপনার দোষ বলে মনে হয় না, তখন সাধারণত আপনার রত্নগুলির একটিকে আপডেট করতে হবে।

একটি রেল আপগ্রেড একটি রত্ন আপগ্রেড করার জন্য সবচেয়ে খারাপ সময়। যেহেতু আপনার অ্যাপের অনেক কিছু পরিবর্তন হচ্ছে, তাই বলা কঠিন যে রেল আপগ্রেড কিছু ভেঙেছে, বা একটি রত্ন আপগ্রেড কিছু ভেঙেছে, বা আপনি কিছু ভেঙেছেন কিনা।

কিন্তু যেহেতু কিছু রত্ন রেলের অভ্যন্তরীণগুলির উপর খুব বেশি নির্ভর করে, এটি এমন কিছু যা আপনাকে কেবল করতে হবে। তাই যদি সাসের ভিতরে কিছু ব্যর্থ হয়, সাস-রেল মণি আপগ্রেড করুন। এবং আশা করি এটি জিনিসগুলিকে আরও খারাপ করবে না৷

নেও অনেক নোটের

আপনি যদি বিশেষভাবে রুক্ষ রেল আপগ্রেড করে থাকেন তবে আপনাকে পরীক্ষা করতে হবে। আপনি সম্ভবত কিছু ডিবাগিং করবেন, কিছু কোড টুইক করবেন বা কিছু পরীক্ষা পরিবর্তন করবেন।

যেমন আপনি এটি করবেন, আপনি করবেন আপনি যে পরিবর্তনগুলি করেছেন তা ভুলে যান৷ আপনি চেষ্টা করেছেন এমন কিছু জিনিস যা আপনাকে বেশিরভাগই পেয়েছে, কিন্তু পুরোপুরি নয়, সেখানে। কোন পরীক্ষা আপনি পরবর্তী তাকান যাচ্ছে. অন্যান্য জায়গার কোড পরিবর্তন করতে হবে। সহকর্মীদের সাথে ভাগ করার টিপস যারা তাদের নিজস্ব অ্যাপ Rails 4.2 এ আপগ্রেড করছে।

সুতরাং, প্রচুর নোট নিন। সবকিছু লিখে রাখুন। আপনি যে জিনিসগুলি চেষ্টা করেছেন এবং ফাইলগুলি পরিবর্তন করেছেন৷ কেন জিনিসগুলি ব্যর্থ হয়েছিল এবং সেগুলি সঠিক ছিল কিনা সে সম্পর্কে আপনার অনুমান। কোন রত্ন আপনি আপডেট ছিল. এমন আচরণ যা অদ্ভুত বলে মনে হয়, এবং আপনি পরে আরও ঘনিষ্ঠভাবে পরীক্ষা করতে চাইবেন।

আপনি একটি পরিবর্তন করতে চান না, এটিকে ফিরিয়ে আনতে চান না, উপলব্ধি করতে চান যে এটি আসলে সঠিক কাজ ছিল এবং আপনি যা করেছেন তা মনে রাখবেন না। তাই এটি লিখুন।

কিছু ​​অন্যান্য সম্পদ

মন্তব্যে, মিহা রেকার RailsDiff-এর দিকে নির্দেশ করেছেন, যা আপনাকে বিভিন্ন Rails সংস্করণের অধীনে তৈরি করা নতুন Rails অ্যাপের মধ্যে পার্থক্য দেখায়। আপনার আর প্রয়োজন নেই এমন কনফিগারেশন প্যারামিটার বা আপনার অ্যাপে নতুন যেগুলি যোগ করা উচিত সে সম্পর্কে জানার এটি একটি দুর্দান্ত উপায়৷

এবং ড্যানিয়েল কেহো RVM এবং RVM জেমসেট ব্যবহার করে রুবি এবং রেল আপডেট করার জন্য একটি ব্যাপক নির্দেশিকা লিখেছেন৷

সম্ভবত সেরা রেল আপগ্রেড

কিছু রেল আপগ্রেড মসৃণ। জিনিস শুধু কাজ. অন্যগুলি চ্যালেঞ্জিং, বহু-দিন বা বহু-সপ্তাহের প্রকল্প৷ এটা নির্ভর করে আপনার অ্যাপ, আপনার নির্ভরতা এবং রেলের পরিবর্তন করা নির্দিষ্ট জিনিসের উপর। কিন্তু আপনি যদি এই ধাপগুলি অনুসরণ করেন, তাহলে আপনার সম্ভাব্য সর্বোত্তম আপগ্রেড অভিজ্ঞতা থাকবে৷

আপনি কি এখনও রেল 4.2 এ আছেন? আপনার আপগ্রেড কিভাবে হয়েছে? আপনাকে কি শুধু একগুচ্ছ রত্ন আপডেট করতে হবে, নাকি আপনি এখনও সেই শেষ ব্যর্থ পরীক্ষাটি অনুসরণ করছেন?

(একটি দ্রুত নোট:আমি 11 ই ফেব্রুয়ারি প্র্যাকটিসিং রেল প্রকাশ করতে যাচ্ছি! তাই 25% প্রারম্ভিক অ্যাক্সেস ডিসকাউন্ট পেতে আপনার কাছে মাত্র কয়েক সপ্তাহ বাকি আছে।)


  1. কীভাবে রাস্পবেরি পাইকে রাস্পবিয়ান বাস্টারে আপগ্রেড করবেন

  2. কিভাবে ডেবিয়ান আপগ্রেড করবেন

  3. রেলে ফ্ল্যাশ বার্তাগুলি কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে একটি রেল অ্যাপ্লিকেশনে OmniAuth-Twitter ব্যবহার করবেন