কম্পিউটার

রুবি ম্যাজিক সামার স্পেশাল:অ্যাপসিগন্যাল একাডেমির সেরা

মনে আছে আপনি যখন ছোট ছিলেন, এবং আপনি সেই সর্বজনীন ডাবল এডিশন কমিকস কিনেছিলেন? তাদের পড়া কত জাদুকরী ছিল? আমরা মনে করি না যে এটি অবিস্মরণীয় হবে, কিন্তু আমরা মনে করি আমরা একটি চমৎকার অতিরিক্ত-খুশি সেরা-অ্যাপসিগন্যাল একাডেমি নির্বাচনকে একসাথে রেখেছি যাতে আপনি সমুদ্র সৈকতে, পার্কে বা শুধুমাত্র একটি অলস রবিবারে পড়ার জন্য একেবারে আপনার দিন তৈরি করবে।

এখানে আমাদের সেরা 5 টি হ্যামক পড়া আছে:

রুবিতে কাস্টম ব্যতিক্রমগুলি

রুবিতে প্রায় সবকিছুই একটি বস্তু এবং ত্রুটিগুলি ব্যতিক্রম নয়। #বাবা জোকস

সঞ্চালন নিশ্চিত করা, ব্যর্থতার পুনরায় চেষ্টা করা এবং রুবিতে ব্যতিক্রমগুলি পুনরায় উত্থাপন করা

এছাড়া rescue , রুবির ব্যতিক্রমগুলি পরিচালনা করার আরও উপায় রয়েছে৷ আমরা retry ব্যবহার করব এবং ensure একটি স্থিতিস্থাপক ওয়েব API ক্লায়েন্ট তৈরি করার জন্য কীওয়ার্ডগুলির পাশাপাশি ব্যতিক্রমগুলি পুনরুদ্ধার করা হয়েছে৷

Ruby's Redo, Retry and Next keywords

retry সম্পর্কে পোস্ট গত ছুটির দিন সুপার জনপ্রিয় ছিল. এর স্বল্প পরিচিত প্রতিরূপ redo একইভাবে কাজ করে, কিন্তু পুরো ব্লকের পরিবর্তে লুপ পুনরাবৃত্তি পুনরায় চালায়।

ActiveRecord পারফরম্যান্স:N+1 কোয়েরি অ্যান্টি-প্যাটার্ন

গ্রীষ্মকালীন বনের কাঠবিড়ালির মতো, N+1 প্রশ্ন সমস্যা একটি সাধারণ, কিন্তু সাধারণত উপদ্রব, ehm, কর্মক্ষমতা বিরোধী প্যাটার্ন সনাক্ত করা সহজ যা কখনও কখনও অলস লোডিং সংস্থার কারণে ঘটে।

রেলে রাশিয়ান ডল ক্যাশিং

ক্যাশে টুকরা নেস্টিং দ্বারা, দৃশ্য প্রায় সম্পূর্ণরূপে রেন্ডার করা হয় না. এমনকি যখন ডেটা পরিবর্তিত হয়, বেশিরভাগ রেন্ডার করা পৃষ্ঠাগুলি সরাসরি ক্যাশে থেকে পরিবেশন করা হয়৷

উপভোগ করুন!


  1. ভিডিওগুলিতে বিশেষ প্রভাব যুক্ত করার জন্য 7টি সেরা Android অ্যাপ

  2. Fiddle এর মাধ্যমে রুবি থেকে যেকোন সি লাইব্রেরি ব্যবহার করুন - রুবি স্ট্যান্ডার্ড লাইব্রেরিগুলো সবচেয়ে ভালোভাবে গোপন রাখা হয়।

  3. রুবিতে একটি প্রোগ্রামিং ভাষা তৈরি করা:পার্সার

  4. রুবিতে ডেকোরেটর ডিজাইন প্যাটার্ন