কম্পিউটার

জাভাতে fillInStackTrace() পদ্ধতি কখন ব্যবহার করবেন?


fillInStackTrace () নিক্ষেপযোগ্য একটি গুরুত্বপূর্ণ পদ্ধতি জাভাতে ক্লাস। ব্যতিক্রমটি ঠিক কোথায় নিক্ষেপ করা হয়েছে তা নির্ধারণ করতে স্ট্যাক ট্রেস কার্যকর হতে পারে। এমন কিছু পরিস্থিতি হতে পারে যেখানে আমাদের একটি ব্যতিক্রমকে পুনরায় থ্রো করতে হবে এবং এটি কোথায় পুনরায় নিক্ষেপ করা হয়েছে তা খুঁজে বের করতে হবে। আমরা fillInStackTrace() ব্যবহার করতে পারি এই ধরনের পরিস্থিতিতে পদ্ধতি।

সিনট্যাক্স

সর্বজনীন নিক্ষেপযোগ্য fillInStackTrace() 

উদাহরণ

পাবলিক ক্লাস FillInStackTraceTest { public static void method1() থ্রো এক্সেপশন { new Exception("এটি মেথড1()" থেকে নিক্ষেপ করা হয়েছে); } পাবলিক স্ট্যাটিক ভ্যাইড মেথড2() থ্রোয়েবল থ্রোয়েবল { try { method1(); } ধরা(ব্যতিক্রম e) { System.err.println("Inside method2():"); e.printStackTrace(); নিক্ষেপ e.fillInStackTrace(); // কলিং fillInStackTrace() পদ্ধতি } } পাবলিক স্ট্যাটিক ভ্যাইড মেইন(স্ট্রিং[] আরগস) থ্রোয়েবল থ্রোয়েবল { try { method2(); } ধরা (ব্যতিক্রম ই) { System.err.println("Caught Inside Main method()"); e.printStackTrace(); } } }

আউটপুট

Inside method2():java.lang.Exception:এটি FillInStackTraceTest.method1(FillInStackTraceTest.java:3) এ FillInStackTraceTest.method2(FillInStackTraceTest.java:7) এ FillInStackTraceTraceTestinFest. java:18) Caught Inside Main method()java.lang.Exception:এটি FillInStackTraceTest.method2(FillInStackTraceTest.java:12) এ FillInStackTraceTest.main(FillInStackTraceTest.java:18) এ মেথড1() থেকে নিক্ষেপ করা হয়েছে। 
  1. আমরা কখন জাভাতে প্যাক() পদ্ধতি ব্যবহার করতে পারি?

  2. জাভাতে setBounds() পদ্ধতির ব্যবহার কি?

  3. কখন আমরা জাভাতে স্ট্রিং ক্লাসের ইন্টার্ন() পদ্ধতি ব্যবহার করতে পারি?

  4. কখন একটি বিমূর্ত ক্লাস ব্যবহার করবেন এবং কখন জাভাতে একটি ইন্টারফেস ব্যবহার করবেন?