কম্পিউটার

জাভা 9-এ মডিউলগুলির সুবিধাগুলি কী কী?


Aমডিউল পুনঃব্যবহারের জন্য ডিজাইন করা প্যাকেজের একটি ধারক , এবং প্রতিটি মডিউলে একটি মডিউল বর্ণনাকারী থাকে যেটিতে মডিউলের নাম সম্পর্কে তথ্য রয়েছে , মডিউল নির্ভরতা (অন্যান্য মডিউলের নাম যার উপর এটি নির্ভর করে) এবং প্যাকেজের নাম এটি রপ্তানি করে যা শুধুমাত্র মডিউল দ্বারা ব্যবহার করা যেতে পারে যা এটির উপর নির্ভর করে৷

মডিউলের সুবিধা

  • শক্তিশালী এনক্যাপসুলেশন একটি মডিউল সিস্টেমের অন্যতম প্রধান সুবিধা হল “সর্বজনীন ” অ্যাক্সেস স্পেসিফায়ার আর সবার কাছে অ্যাক্সেসযোগ্য নয়৷ একটি মডিউল সিস্টেম ব্যবহার করে, আমরা প্যাকেজের একটি সীমিত সেটকে বাইরের অ্যাপ্লিকেশনগুলিতে অ্যাক্সেসযোগ্য করার অনুমতি দিতে পারি৷
  • এটি আমাদের অ্যাপ্লিকেশনটিকে হালকা করে তোলে , তাই এটি আরও সংখ্যক ডিভাইসে চালানো যেতে পারে। যেহেতু এটি হালকা, তাই এটি কার্যক্ষমতা উন্নত করে একটি আবেদনের।
  • একটি আর্কিটেকচার যা আমাদের অ্যাপ্লিকেশনকে বাহ্যিক -এ বিভক্ত করতে দেয় এবং গোপন করা প্যাকেজ, তাই উদ্বেগের নীতি বিচ্ছেদ অনুসরণ করা সহজ।
  • প্যাকেজে কিছু অভ্যন্তরীণ ক্লাস, উদাহরণস্বরূপ, sun.security.* , com.sun.crypto.* এখন আর অ্যাক্সেসযোগ্য নয় কারণ এই প্যাকেজগুলি এখন গোপন করা হয়েছে, তাই নিরাপত্তার উন্নতি করে .


"module-info.java নামের ফাইলের ভিতরে একটি মডিউল ঘোষণা করা যেতে পারে ", যা মডিউল বর্ণনাকারী৷

module com.tutorialspoint.app{
   // Modules upon which the module "com.tutorialspoint.app" depends on 
   requires com.tutorialspoint.services;
   // Packages exposed by this module that can be used by other modules 
   exports com.tutorialspoint.app.util;
}

  1. জাভা 9 এ মডিউল সিস্টেম কি?

  2. জাভা 9-এ JShell-এ দরকারী কমান্ডগুলি কী কী?

  3. জাভা 9-এ Completable Future API উন্নতিগুলি কী কী?

  4. জাভা 9-এ সম্পদের সাথে চেষ্টা করার জন্য উন্নতি কি?