কম্পিউটার

আমাদের অত্যন্ত কার্যকরী ডিবিএর 9টি অভ্যাস

আমাদের অত্যন্ত কার্যকরী ডিবিএর 9টি অভ্যাস

অবজেক্ট রকেট ডিবিএ থেকে শীর্ষ টিপস কিভাবে তারা তাদের দক্ষতা তীক্ষ্ণ রাখে।

  1. আপনার কোডিং দক্ষতা তীক্ষ্ণ করুন। সকলেই জানেন যে যেকোন প্রযুক্তিগত কাজে আরও কোড দক্ষতা অর্জন সাহায্য করে। কোথায় শুরু, যদিও? এমন একটি ভাষা বেছে নিন যা আপনার সবচেয়ে দক্ষ ডেটাস্টোরের জন্য উপযুক্ত। উদাহরণস্বরূপ, MongoDB এর জন্য পাইথন।
  2. ডাটাবেসের উপর ফোকাস করুন, তবে অন্যান্য স্ট্যাক উপাদানগুলির জন্য কিছু সময় রাখুন। যখন সফলভাবে ডাটাবেস স্কেল করার কথা আসে, তখন পুরো স্ট্যাকটি গুরুত্বপূর্ণ। নেটওয়ার্ক, অ্যাপ, ফায়ারওয়াল, কানেকশন হ্যান্ডলিং, বাল্ক অপারেটর ইত্যাদি।
  3. পড়ুন৷৷ সমাধানের জন্য সৃজনশীল ধারনা পেতে অন্যরা যা করছে তা চালিয়ে যান।
    আমাদের কিছু পছন্দের:
    তথ্য সুন্দর
    পারকোনা ব্লগ
    ভারসাম্যহীন প্যারেন
    I Quant NY<
  4. যতটা পারেন ভালো কনফারেন্সে যোগ দিন। আপনি শুধুমাত্র নতুন জিনিস শিখবেন না, আপনি অন্যান্য ডাটাবেস ইঞ্জিনিয়ারদের সাথে দীর্ঘস্থায়ী সংযোগ তৈরি করার সুযোগ পাবেন যারা একই সংগ্রামের মুখোমুখি হন। সহকর্মী DBA এবং ওপেন সোর্স উত্সাহীদের আশেপাশে থাকার বিষয়ে শক্তিশালী কিছু আছে যা অনুপ্রেরণাদায়ক।
    আমাদের কিছু পছন্দের:
    Percona Live
    ইলাস্টিক{ON}
    Kubecon
  5. নতুন ধারণার জন্য উন্মুক্ত হন৷৷ আপনি যা করছেন তা সম্পাদন করার জন্য সাধারণত অনেকগুলি উপায় রয়েছে৷
  6. ভুল করুন। আপনি ভুল করতে পারেন (এবং করবেন)। গুরুত্বপূর্ণ অংশ হল আপনার ভুল থেকে শিক্ষা নেওয়া। একটি বিপরীতমুখী আছে সময় নিন. শিখুন এবং বেড়ে উঠুন।
  7. আপনার শেষ ব্যবহারকারী (এবং বিকাশকারীদের) মনের শীর্ষে রাখুন। ডেভেলপারের অগ্রাধিকার তালিকায় ডাটাবেসের চাহিদা দ্বিতীয় বা তৃতীয় হবে। তারা অ্যাপ্লিকেশন ব্যবহারকারীর সামনে রাখার জন্য সেরা পারফরম্যান্সের সন্ধান করবে। ডেভেলপারদের দেখান কিভাবে তারা সেরা পারফরম্যান্স এবং ডেটা মানের জন্য তারা যা করে তা অপ্টিমাইজ করতে পারে। ডাটাবেসের সাথে কাজ করার জন্য তারা সঠিকভাবে সজ্জিত কিনা তা নিশ্চিত করতে সহায়তা করুন।
  8. একটি ডেটা স্টোরের সাথে একটি মজাদার প্রকল্প করুন৷৷ মজা করুন এবং নতুন জিনিস শিখুন। উদাহরণস্বরূপ, আমরা আমাদের কোল্ড ব্রুড কফির কেগকে ইলাস্ট অ্যালার্ট এবং কিবানার সাথে সংযুক্ত করেছি যাতে আমরা আমাদের ক্যাফিন সেবন কল্পনা করতে পারি এবং যখনই আমাদের আরও অর্ডার করার প্রয়োজন হয় তখনই আমাদের সতর্ক করতে স্ল্যাক ব্যবহার করতে পারি। এটি কেবল কিবানার শক্তি দেখতে আমাদের পুরো অফিসকে সাহায্য করেনি, তবে আমরা সতর্কতা ব্যবহার করার পথে অনেক কিছু শিখেছি৷
  9. কফি আপনার বন্ধু। আমাদের ঠাণ্ডা তৈরি কফির কথা বলতে গিয়ে, আমাদের ডিবিএগুলি উল্লেখ করে যে সর্বদা কিছু ক্যাফেইন থাকা গুরুত্বপূর্ণ৷

  1. অবজেক্ট রকেট-এ মেট্রিক্স ড্যাশবোর্ড প্রবর্তন করা হচ্ছে

  2. AWS-এ অবজেক্ট রকেট ইলাস্টিকসার্চ অবতরণ করেছে

  3. Fluentd এবং ObjectRocket দিয়ে একটি হাইব্রিড ক্লাউড লগ ইন করা

  4. 5 অভ্যাস যা আপনি স্মার্টফোনে স্ক্রিনটাইম সীমিত করতে মানিয়ে নিতে পারেন