কম্পিউটার

ওরাকল প্রপার্টি ম্যানেজারের একটি ওভারভিউ

Oracle® প্রপার্টি ম্যানেজার হল ওরাকল রিয়েল এস্টেট ম্যানেজমেন্টসলিউশনের অংশ এবং এটি একটি ডাটাবেস যা বিশেষভাবে কোম্পানি এবং কর্পোরেটজিয়েন্টদের জন্য ডিজাইন করা হয়েছে যাদের বড় সম্পত্তি পোর্টফোলিও রয়েছে। এই ব্লগটি Oracle PropertyManager-এর বিভিন্ন বৈশিষ্ট্য এবং ফাংশন তুলে ধরে।

পরিচয়

ওরাকল প্রপার্টি ম্যানেজার শুধুমাত্র একটি কোম্পানির সম্পত্তি পোর্টফোলিওকে স্বয়ংক্রিয় এবং সংগঠিত করে না, তবে এটি ব্যবহারকারীদের লাভ সর্বাধিক করার জন্য বুদ্ধিমান সিদ্ধান্ত নিতে সক্ষম করে। ওরাকল প্রপার্টি ম্যানেজার এমন মডিউলগুলির সাথে সংহত করে যা কর্মচারী এবং গ্রাহক উভয়ের জন্য ডাটাবেসের দক্ষতাকে পুঁজি করে, যেমনটি নিম্নলিখিত ছবিতে দেখানো হয়েছে:

ওরাকল প্রপার্টি ম্যানেজারের একটি ওভারভিউ

ওরাকল প্রপার্টি ম্যানেজারের মূল বৈশিষ্ট্য

ওরাকল প্রপার্টি ম্যানেজার ব্যবহার করে, আপনি নিম্নলিখিত কাজগুলি সম্পাদন করতে পারেন:

  • সম্পত্তি প্রশাসন:সম্পত্তির ধরন, ভৌগলিক অবস্থান, অবস্থা এবং মেয়াদ শ্রেণীবদ্ধ করুন।

  • স্থান বরাদ্দ:একজন কর্মচারী বা গ্রাহককে স্থান বরাদ্দ করুন।

  • ইজারা ব্যবস্থাপনা:নিম্নলিখিত কার্যক্রম সম্পাদন করুন:

    • লিজ তথ্য বিমূর্ত, পরিবর্তন এবং সংশোধন করুন।
    • ভাড়া এবং সাধারণ এলাকা রক্ষণাবেক্ষণের খরচ গণনা করুন।
  • গ্রহণ করুন এবং অর্থপ্রদান করুন:ওরাকল অ্যাকাউন্ট প্রদেয় (এপি) বা অ্যাকাউন্ট রিসিভেবল (এআর) এর জন্য চালান তৈরি করুন।

  • চালান এবং রিপোর্ট দেখুন:নিম্নলিখিত কার্যকলাপ সম্পাদন করুন:

    • 30টির বেশি স্ট্যান্ডার্ড রিপোর্ট তৈরি করুন যা সম্পত্তির জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য প্রদান করে৷
    • কাস্টমাইজড রিপোর্টের জন্য অন্যান্য রিপোর্টিং টুল ব্যবহার করুন।
    • ডাটা আমদানি ও রপ্তানি করতে কম্পিউটার-সহায়ক ডিজাইন (CAD) প্রোগ্রামগুলির সাথে একীভূত করুন৷

সম্পত্তি প্রশাসন

স্ট্যান্ডার্ড ফর্ম ব্যবহার করে, আপনি জমির বিবরণ এবং বিল্ডিং বিশদগুলির সমন্বয় হিসাবে একটি সম্পত্তিকে সংজ্ঞায়িত করতে পারেন। ডাটাবেস একটি অন্তর্নির্মিত শ্রেণিবিন্যাস প্রদান করে যা অফিস পার্ক এবং অঞ্চলগুলির মধ্যে বৈশিষ্ট্যগুলিকে গোষ্ঠীবদ্ধ করে শীর্ষে শুরু হয়, যা নিম্নলিখিত ছবিতে দেখানো হয়েছে:

ওরাকল প্রপার্টি ম্যানেজারের একটি ওভারভিউ

বিল্ডিংয়ের বিবরণে অবস্থান, মেয়াদ, ঠিকানা, ব্যবহারকারী-সংজ্ঞায়িত শ্রেণী এবং স্থিতি অন্তর্ভুক্ত থাকতে পারে। উপরন্তু, আপনি এলাকা বিবরণ, দখল এলাকা, বৈশিষ্ট্য, এবং পরিচিতি মত অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য লিখতে পারেন।

আপনি একটি বিল্ডিংকে মেঝে এবং অফিসগুলিতে উপবিভক্ত করতে পারেন এবং আপনি প্রতিটি পৃথক উপশ্রেণির জন্য পূর্ববর্তী রেকর্ডগুলি প্রবেশ করতে পারেন। নিম্নলিখিত চিত্রগুলি একটি বিল্ডিং বিশদ ফর্ম দেখায়:

ওরাকল প্রপার্টি ম্যানেজারের একটি ওভারভিউ

অবশেষে, আপনি জমিকে বিভিন্ন পার্সেলে ভাগ করতে পারেন, জমির ক্ষেত্রফল, শর্ত এবং প্রতিটি শ্রেণীবদ্ধ পার্সেলের বৈশিষ্ট্যের মতো তথ্য আটকে রাখতে পারেন। আপনি সম্পদ নম্বর, শিরোনাম এবং বিবরণ রেকর্ড করতে পারেন এবং ফ্লেক্সফিল্ড ব্যবহার করে তা করতে পারেন।

স্পেস অ্যাসাইনমেন্ট

আপনি সম্পত্তি সংজ্ঞায়িত করার পরে, এটিকে পূর্বে বর্ণিত স্তরগুলির মধ্যে একজন কর্মচারী বা গ্রাহককে বরাদ্দ করুন। রাজস্ব বা খরচের উদ্দেশ্যে খরচ কেন্দ্র বা জেনারেল লেজার (GL) কোড ব্যবহার করে অ্যাসাইনমেন্ট সহজতর করুন। স্পেস অ্যাসাইনমেন্ট ফর্মগুলি অ্যাসাইনমেন্টের প্রবেশ করা ডেটা যৌক্তিকভাবে প্রদর্শন করে এবং বিল্ডিং, অফিস, মেঝে ইত্যাদির মতো বিভিন্ন স্তরে মোট দখল অন্তর্ভুক্ত করে। আপনি এই স্তরে যে কোনও প্রকল্প, সংস্থা বা কাজের সাথে সম্পর্কিত তথ্যও রেকর্ড করতে পারেন।

লিজ ব্যবস্থাপনা

ওরাকল প্রপার্টি ম্যানেজার ব্যবহার করে, আপনি বিভিন্ন লিজ ম্যানেজমেন্টের কাজগুলি তত্ত্বাবধান এবং নিয়ন্ত্রণ করতে পারেন, যেমন নিম্নলিখিত কাজগুলি:

  • লিজের পরিমাণ গণনা করুন।
  • একটি ইজারা পরিবর্তন বা সংশোধন করুন।
  • চালানের সময়সূচী তৈরি করুন।
  • মাইলস্টোন সেট আপ করুন।
  • পরিবর্তনশীল কারণের উপর ভিত্তি করে ভাড়া সংগ্রহ করুন।

লিজ দেওয়া সম্পত্তি সম্পর্কে প্রয়োজনীয় তথ্য ক্যাপচার করার জন্য বিশেষভাবে ডিজাইন করা ফর্ম রয়েছে, যেমন বিবরণ, পরিচিতি, অবস্থান, বীমা ইত্যাদি। নিম্নলিখিত চিত্রটি একটি লিজ বিবরণ ফর্ম দেখায়:

ওরাকল প্রপার্টি ম্যানেজারের একটি ওভারভিউ

ওরাকল প্রপার্টি ম্যানেজার আপনাকে আপনার ব্যবসার প্রয়োজনীয়তা অনুযায়ী লিজ তৈরি করতে সক্ষম করে। আপনি পুরো সম্পত্তির জন্য, একটি একক তলার জন্য বা একটি একক বিল্ডিংয়ের জন্য একটি লিজ তৈরি করতে পারেন। আপনি ভাড়া গণনা করার জন্য যে তথ্য প্রবেশ করেন তা ব্যবহার করতে পারেন এবং বিলিংয়ের সুবিধার্থে OracleAP বা AR-এর মতো অন্যান্য মডিউলের সাথে সেই তথ্য শেয়ার করতে পারেন।

প্রপার্টি এজেন্ট এবং রিপোর্ট

সিস্টেমটি আপনাকে অন্যান্য ওরাকল মডিউলগুলির সাথে একীভূত করে গ্রাহক, সরবরাহকারী এবং একটি নির্দিষ্ট সম্পত্তির সাথে যুক্ত কর্মীদের সম্পর্কে তথ্য রেকর্ড করতে সক্ষম করে৷

30 টিরও বেশি স্ট্যান্ডার্ড রিপোর্ট স্থান, ভাড়া, কর্মচারী, ইজারা এবং অন্যান্য ক্ষেত্রে বিভক্ত, যা আপনাকে ওরাকল প্রপার্টি ম্যানেজারে সম্পাদিত ক্রিয়াকলাপগুলির উপর নজর রাখতে সাহায্য করে।

উপসংহার

আপনি ওরাকল প্রপার্টি ম্যানেজারকে একটি সম্পত্তি রেজিস্টার হিসাবে ভাবতে পারেন যা বিভিন্ন স্তরে সম্পত্তি সম্পর্কে বিভিন্ন তথ্য রেকর্ড করে, সম্পত্তি পরিচালনা করা সহজ করে তোলে। ওরাকল প্রপার্টি ম্যানেজার মডিউল আপনাকে ট্র্যাক করতে সক্ষম করে কি কি বিল করা হয়েছে, বা করা হয়নি, এবং যখন AR মডিউলের সাথে একত্রে ব্যবহার করা হয়েছে, কি পরিশোধ করা হয়েছে বা করা হয়েছে। আপনি সহজেই ওরাকল প্রপার্টি ম্যানেজারকে ওরাকল AP, AR এবং স্থায়ী সম্পদের সাথে ইন্টারফেস করতে পারেন বিভিন্ন ক্রিয়াকলাপ যেমন বিলিং, ভাড়া নেওয়া, ইনভয়েসিং ইত্যাদি চালাতে।

কোনো মন্তব্য করতে বা প্রশ্ন জিজ্ঞাসা করতে প্রতিক্রিয়া ট্যাবটি ব্যবহার করুন৷

বিশেষজ্ঞ প্রশাসন, ব্যবস্থাপনা এবং কনফিগারেশনের মাধ্যমে আপনার পরিবেশকে অপ্টিমাইজ করুন

Rackspace এর অ্যাপ্লিকেশন পরিষেবা(RAS) বিশেষজ্ঞরা অ্যাপ্লিকেশনগুলির বিস্তৃত পোর্টফোলিও জুড়ে নিম্নলিখিত পেশাদার এবং পরিচালিত পরিষেবাগুলি প্রদান করে:

  • ইকমার্স এবং ডিজিটাল অভিজ্ঞতার প্ল্যাটফর্ম
  • এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ERP)
  • ব্যবসায়িক বুদ্ধিমত্তা
  • সেলসফোর্স কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট (CRM)
  • ডাটাবেস
  • ইমেল হোস্টিং এবং উৎপাদনশীলতা

আমরা সরবরাহ করি:

  • নিরপেক্ষ দক্ষতা :আমরা আপনার আধুনিকীকরণের যাত্রাকে সহজ করে দিই এবং নির্দেশিকা দিই, সেই ক্ষমতাগুলির উপর ফোকাস করে যা তাৎক্ষণিক মূল্য প্রদান করে৷
  • ধর্মান্ধ অভিজ্ঞতা ™:আমরা প্রথমে একটি প্রক্রিয়া একত্রিত করি। প্রযুক্তি দ্বিতীয়। ব্যাপক সমাধান প্রদানের জন্য নিবেদিত প্রযুক্তিগত সহায়তা সহ পন্থা।
  • অপ্রতিদ্বন্দ্বী পোর্টফোলিও :আমরা আপনাকে সঠিক ক্লাউডে সঠিক প্রযুক্তি বাছাই এবং স্থাপনে সহায়তা করার জন্য ব্যাপক ক্লাউড অভিজ্ঞতা প্রয়োগ করি।
  • চটপট ডেলিভারি :আপনি আপনার যাত্রায় যেখানে আছেন সেখানে আমরা আপনার সাথে দেখা করি এবং আপনার সাফল্যের সাথে সারিবদ্ধ করি।

শুরু করতে এখনই চ্যাট করুন।


  1. Oracle 11g I/O ক্রমাঙ্কন ওভারভিউ

  2. Oracle Apps এবং WebLogic পাসওয়ার্ড পরিবর্তন করুন

  3. ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার নেটওয়ার্কের উপাদান

  4. TweakPass:The Ultimate Password Manager