কম্পিউটার

আইওএস অ্যাপে লোকেশন ম্যানেজার চলছে কি না তা কীভাবে চেক করবেন?


আইওএস-এ অবস্থান সম্পর্কিত যেকোনো পরিষেবা সুইফ্ট দিয়ে চেক করতে আমরা CLLocationManager ব্যবহার করতে পারি।

এই উদাহরণে আমরা দেখব কিভাবে লোকেশন ম্যানেজার চলছে কিনা তা পরীক্ষা করবেন। আমরা একটি নমুনা প্রকল্পের সাহায্যে এটি করব। সুতরাং, একটি নতুন প্রকল্প তৈরি করুন। প্রথমে আমাদের একটি লোকেশন ম্যানেজার অবজেক্ট তৈরি করতে হবে, তাই আপনার ভিউ কন্ট্রোলারে।

var locationManager = CLLocationManager()

এখন, আমাদের প্রথমে আমাদের চেক করতে হবে যে ডিভাইসে অবস্থান পরিষেবাগুলি সক্ষম করা আছে কি না। এটি পরীক্ষা করতে আমরা ব্যবহার করব

CLLocationManager.locationServicesEnabled() ফাংশন, যা ডিভাইসে অবস্থান পরিষেবা সক্রিয় কি না তা দেখায় একটি বুলিয়ান মান প্রদান করে।

if CLLocationManager.locationServicesEnabled() {
   print("permissions allowed")
} else {
   print(“permissions not allowed”)
}

উপরের উদাহরণে, যদি অবস্থান পরিষেবাগুলি সক্ষম করা থাকে, তাহলে আমরা "অনুমতি অনুমোদিত" মুদ্রণ করি, অন্যথায় আমরা প্রিন্ট করি যে অনুমতি অনুমোদিত নয়৷

এখন, কোরিলোকেশন ম্যানেজার বা CLLocationManager এমন কোনো পদ্ধতি প্রদান করে না যা বলতে পারে যে লোকেশন ম্যানেজার চলছে কি না, অর্থাৎ এটি লোকেশন ম্যানেজারের অবস্থা সম্পর্কে জানায় না।

কিন্তু আমরা সর্বদা লোকেশন ম্যানেজার স্টার্ট মনিটরিং পদ্ধতি ব্যবহার করতে পারি লোকেশন ম্যানেজার ব্যবহার শুরু করার জন্য যদিও এটি ইতিমধ্যেই চলছে। এটি অ্যাপল ডক্স দ্বারা বর্ণিত বস্তুর একাধিক দৃষ্টান্ত তৈরি করবে না।


  1. আইওএস 11 এ কাজ করছে না এমন ফেসটাইম কীভাবে ঠিক করবেন

  2. উইজেটস্মিথ iOS 15 এ কাজ করছে না? কিভাবে এটি ঠিক করবেন

  3. Android এবং iOS-এ কাজ করছে না এমন Gboard কিভাবে ঠিক করবেন

  4. আইফোনে কারও অবস্থান কীভাবে চেক করবেন