কম্পিউটার

C++ STL-এ low_bound() ফাংশন সেট করুন


C++ STL-এ নিম্ন_বাউন্ড() ফাংশন সেট করলে কন্টেইনারের উপাদানের দিকে নির্দেশ করে একটি পুনরাবৃত্তিকারী প্রদান করে যা প্যারামিটারে পাস করা k-এর সমতুল্য। যদি k সেট কন্টেনারে উপস্থিত না থাকে, তাহলে ফাংশনটি অবিলম্বে পরবর্তী উপাদানের দিকে নির্দেশ করে একটি পুনরাবৃত্তিকারী প্রদান করে যা k-এর চেয়ে বড়।

অ্যালগরিদম

একটি খালি সেট কন্টেইনার শুরু করুন। ইনট্রেটর হিসাবে একটি সেট কন্টেইনার শুরু করা হচ্ছে। s সেট পাত্রে কিছু উপাদান সন্নিবেশ করান। একটি প্রদত্ত কী এর নিম্ন আবদ্ধ মান খুঁজে পেতে কল ফাংশন, যা iter সেট কন্টেইনারে পাস করা হয়। প্রদত্ত কীটির নিম্ন আবদ্ধ মান প্রিন্ট করুন। শেষ।


উদাহরণ কোড

#include#include নেমস্পেস ব্যবহার করে std;int main(){ sets; // একটি খালি সেট কন্টেইনার সেট ঘোষণা করা হচ্ছে::iterator iter; // একটি সেট ধারককে পুনরাবৃত্তিকারী হিসাবে ঘোষণা করা যা নিম্ন আবদ্ধ মান s.insert(7) নির্দেশ করবে; // সেট পাত্রে উপাদান সন্নিবেশ করান s s.insert(6); s.insert(1); s.insert(4); s.insert(2); s.insert(9); s.insert(10); iter =s.lower_bound(4); // প্যারামিটার দ্বারা একটি কী পাস করা তার নিম্ন সীমানা খুঁজে বের করা <<"4 এর নিম্ন সীমা হল:"<<*iter <<" "< 

আউটপুট

4 এর নিম্ন সীমা হল:4 5 এর নিম্ন সীমা হল:6 30 এর নিম্ন সীমা হল:7

  1. C++ STL-এ low_bound() ফাংশন সেট করুন

  2. C++ STL-এ find() ফাংশন সেট করুন

  3. C++ STL-এ নেগেট ফাংশন

  4. C++ STL-এ atan2() ফাংশন