কম্পিউটার

প্রদত্ত নির্দিষ্ট ক্ষেত্রে একটি ম্যাচিং সমস্যা সমাধানের জন্য C++ প্রোগ্রাম


এটি একটি প্রদত্ত নির্দিষ্ট ক্ষেত্রে একটি মিল সমস্যা সমাধানের জন্য একটি C++ প্রোগ্রাম। এখানে, N পুরুষ এবং N মহিলাদের দেওয়া হয়েছে, প্রতিটি ব্যক্তি পছন্দের ক্রম অনুসারে বিপরীত লিঙ্গের সমস্ত সদস্যকে স্থান দিয়েছে, পুরুষ এবং মহিলাদেরকে একসাথে বিয়ে করবে যাতে বিপরীত লিঙ্গের কোনও দুই ব্যক্তি নেই যারা উভয়েই একে অপরকে পছন্দ করবে। বর্তমান অংশীদার। সমস্ত বিবাহ "স্থিতিশীল" হয়, যদি এমন কোন লোক না থাকে।

অ্যালগরিদম

বিন ফাংশন WomenPrefersMenOverMen1():A) মহিলারা তার বর্তমান বাগদান পুরুষদের চেয়ে পুরুষদের পছন্দ করে কিনা তা পরীক্ষা করুন B) যদি পুরুষদের তালিকায় পুরুষদের আগে আসে, তাহলে মহিলারা তার বর্তমান বাগদানকে পছন্দ করে। গ) যদি পুরুষরা মহিলাদের তালিকায় পুরুষ 1 এর আগে আসে, তাহলে তার বর্তমান ব্যস্ততা মুক্ত করুন এবং তাকে পুরুষদের সাথে নিযুক্ত করুন। EndBegin ফাংশন stablewedding():1) ছেলেদের সংখ্যা 0 থেকে N-1 হিসাবে দেওয়া হয়েছে। 2) মেয়েদের N থেকে 2N-1 হিসাবে সংখ্যা করা হয়। 3) পুরুষরা মুক্ত থাকাকালীন A) প্রথম মুক্ত পুরুষকে বেছে নিন B) একজন একজন করে সমস্ত নারীর কাছে যান মুক্ত পুরুষের পছন্দ অনুযায়ী। গ) পছন্দের মহিলা স্বাধীন, মহিলা এবং পুরুষ অংশীদার হন। ঘ) যদি নারী মুক্ত না হয় তাহলে নারীর বর্তমান বাগদান খুঁজুন E) যদি নারী তার বর্তমান বাগদান পুরুষ1র চেয়ে পুরুষকে পছন্দ করে, তাহলে নারী এবং পুরুষের মধ্যে বাগদান ভেঙ্গে ফেলুন এবং পুরুষের সাথে নারীর সম্পর্কে জড়ান। 

উদাহরণ

#include #include #include নেমস্পেস std ব্যবহার করে;#N 4bool WomenPrefersMenOverMen1(int prefer[2*N][N], int w, int m, int সংজ্ঞায়িত করুন m1) { এর জন্য (int i =0; i  0) { //যখন পুরুষরা বিনামূল্যে int m; //প্রথম মুক্ত পুরুষকে বাছাই করুন //মুক্ত পুরুষের পছন্দ অনুযায়ী সকল নারীর কাছে এক এক করে যান। (m =0; m  

আউটপুট

নারী পুরুষ4 35 16 27 0 

  1. C++ প্রোগ্রামে একটি গাছে পূর্বপুরুষ-বংশের সম্পর্কের জন্য প্রশ্ন

  2. C++ এ শুভ নারী দিবসের জন্য একটি প্রোগ্রাম লিখুন

  3. অ্যারের উপাদানগুলির গুণনের জন্য C++ প্রোগ্রাম

  4. C++ এ অক্টাল থেকে দশমিক রূপান্তরের জন্য প্রোগ্রাম