কম্পিউটার

একটি মডেল তৈরি করতে বুটস্ট্র্যাপ ফ্রেমওয়ার্ক ব্যবহার করা

একটি মডেল হল একটি উইন্ডো যা একটি ওয়েব পৃষ্ঠার প্রধান উইন্ডো থেকে আলাদা। এর মূল উদ্দেশ্য হল ব্যবহারকারীর মিথস্ক্রিয়া থেকে মূল উইন্ডোটি নিষ্ক্রিয় করা এবং তথ্য ভাগ করা বা ব্যবহারকারীর সাথে কিছু নিশ্চিত করা। মোডাল উইন্ডোগুলি লগ-ইন উপাদান, ব্যবহারকারীর ইনপুট নিশ্চিতকরণ বা অন্যান্য ব্যবহারের অগণিত হিসাবে ব্যবহার করার জন্য জনপ্রিয়।

বুটস্ট্র্যাপ হল একটি ফ্রেমওয়ার্ক যা আমাদের অতি দ্রুত উপাদান তৈরি করতে সাহায্য করতে পারে। এই নিবন্ধে, আমরা কীভাবে বুটস্ট্র্যাপ সেট আপ করা যায় তা পর্যালোচনা করি, কেন আমাদের একটি মডেলের প্রয়োজন হতে পারে তা শিখি, এবং বুটস্ট্র্যাপ কাঠামো ব্যবহার করে কার্যকরী কিছু মডেলের উদাহরণ দেখুন।

শুরু করা

আমরা আমাদের ওয়েব পৃষ্ঠায় একটি মডেল দেখতে পারি তা নিশ্চিত করতে, আমাদের যথাযথ নির্ভরতা রয়েছে তা নিশ্চিত করুন। এই প্রকল্পের জন্য, আমাদের প্রয়োজন Bootstrap, Popper.JS এবং jQuery। আপনার সমস্ত নির্ভরতা পেতে সহায়তার জন্য বুটস্ট্র্যাপের কুইক স্টার্ট পেজে নেভিগেট করুন।

আমাদের প্রয়োজনীয় প্যাকেজগুলি কীভাবে লিঙ্ক করবেন তা আপনার উপর নির্ভর করে, তবে সবচেয়ে সহজ, সবচেয়ে নতুনদের-বান্ধব উপায় হল jQuery, Popper.js এবং Bootstrap-এর জন্য সামগ্রী বিতরণ নেটওয়ার্ক – CDN – ব্যবহার করা। আপনার

  1. উইন্ডোজে কমান্ড প্রম্পট ব্যবহার করে কীভাবে একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করবেন

  2. কিভাবে JavaFX ব্যবহার করে একটি বহুভুজ তৈরি করবেন?

  3. Tkinter-এ OptionMenu উইজেট ব্যবহার করে কিভাবে একটি ফাংশন কল করবেন?

  4. পাইথন ব্যবহার করে একটি স্টপওয়াচ তৈরি করুন