কম্পিউটার

কেন রিয়েল-টাইম ইনভেন্টরি খুচরা বিক্রেতাদের জন্য এত গুরুত্বপূর্ণ

কেন রিয়েল-টাইম ইনভেন্টরি খুচরা বিক্রেতাদের জন্য এত গুরুত্বপূর্ণ

এই ব্লগ পোস্টটি আমাদের নতুন ই-বুক থেকে নেওয়া হয়েছে, রিয়েল-টাইম ইনভেন্টরি:রেডিস এন্টারপ্রাইজের সাথে প্রতিযোগিতামূলক সুবিধা তৈরি করা এখন বিনামূল্যে এটি ডাউনলোড করুন!

ডেভের সাথে দেখা করুন।

ডেভ একজন শহরতলির বাবা তার পরিবারের খাবার দ্রুত এবং আরও সুবিধাজনক করার জন্য একটি নতুন ইন্সটাপট কিনতে চাইছেন। ডেভের কাছে খুব বেশি সময় নেই, তাই আশেপাশের দোকানগুলিতে অবিলম্বে কেনার জন্য ডিভাইসটি উপলব্ধ আছে কিনা বা তাদের অনলাইন সমকক্ষের কাছে নিশ্চিত দুই দিনের ডেলিভারি সহ উপলব্ধ আছে কিনা তা খুঁজে বের করার জন্য তিনি অনলাইনে খোঁজ করছেন।

রিয়েল-টাইম ইনভেনটরি সহ স্মার্ট খুচরা বিক্রেতাদের জন্য, ডেভ হল একটি বিক্রয় করার এবং একটি কৃতজ্ঞ গ্রাহক অর্জন করার একটি সুযোগ৷ কিন্তু খুচরা বিক্রেতাদের জন্য যারা জানেন না—রিয়েল টাইমে—তাদের দোকানে কী স্টক আছে, ডেভ একটি সুযোগের খরচ উপস্থাপন করে৷

ডেভ যদি তার ইন্সটাপট সময়মতো ডেলিভারি না পায়, বা শহরের বিভিন্ন মলে লং ড্রাইভ করে এবং আইটেমটি আসলে উপলব্ধ না হয়, তাহলে সে খুব বিরক্ত হতে পারে, তার কেনাকাটা করতে অন্য কোথাও যেতে পারে, এবং এমনকি শেয়ারও করতে পারে সোশ্যাল মিডিয়াতে তার হতাশা।

হায়! কেউ এটা চায় না!

এটি শুধুমাত্র একটি কারণ যে একাধিক শারীরিক এবং ডিজিটাল চ্যানেল এবং অবস্থানগুলিতে রিয়েল-টাইম ইনভেন্টরিগুলি পরিচালনা করা এত গুরুত্বপূর্ণ৷

কিন্তু এটা গল্পের শুরু মাত্র। যদি খুচরা বিক্রেতার একটি স্থানে প্রচুর ইন্সটাপট থাকে তবে অন্য স্থানে শুধুমাত্র একটি অবশিষ্ট থাকে? ভবিষ্যৎ বিক্রয় হারানো এড়াতে, খুচরা বিক্রেতাদের ভাল-মজুদকৃত দোকানের মধ্যে ইনভেন্টরিকে গণতন্ত্রীকরণ করার চেষ্টা করা উচিত এবং একটি নির্দিষ্ট স্থান থেকে শেষ আইটেমটি বিক্রি করা এড়ানোর জন্য উপলব্ধ-থেকে-প্রতিশ্রুতিযুক্ত পণ্যের পরিমাণ কম।

একইভাবে, অর্ডার পূরণ এবং শিপিং খরচ অপ্টিমাইজ করার জন্য রিয়েল-টাইম ইনভেন্টরি অপরিহার্য। উদাহরণস্বরূপ, ডেভ তার ইন্সটাপট অনলাইনে বা তার পছন্দের দোকানে অর্ডার করতে পারে, কিন্তু ওমনি-চ্যানেল খুচরা বিক্রেতারা প্রক্রিয়াটিকে গতিশীল করতে এবং একটি কাছাকাছি দোকান বা গুদাম থেকে ডিভাইসটি ডেলিভারি করে খরচ কমাতে সক্ষম হতে পারে, এমনকি একটি ইতিমধ্যেই অন্য স্থানে ডেলিভারি করে। ডেভ কাছাকাছি. আইটেমগুলি সঠিক জায়গায়, সঠিক সময়ে, সঠিক মূল্যে রয়েছে তা নিশ্চিত করা।

কিন্তু অপেক্ষা করুন, আরও আছে!

রিয়েল-টাইম ইনভেন্টরি ছাড়া খুচরা বিক্রেতারা ইনভেন্টরি, ইল্ড ম্যানেজমেন্ট এবং সাপ্লাই-চেইন ম্যানেজমেন্ট অপ্টিমাইজ করতে পারে না। ঐতিহাসিক তথ্যের উপর নির্ভর করলে ইনভেন্টরির পূর্বাভাস কম সঠিক হয়, অতিরিক্ত ইনভেন্টরি বহন করা থেকে খরচ বেড়ে যায় এবং অপ্রয়োজনীয় শিপিংয়ের প্রয়োজন হয়।

এন্টারপ্রাইজ-ব্যাপী মূল্য নির্ধারণ এবং প্রচারমূলক কৌশলগুলির দুর্বল প্রয়োগের কারণে খুচরা বিক্রেতারা কম ফলনের সম্মুখীন হতে পারে-উদাহরণস্বরূপ, সর্বোচ্চ মার্জিন অবস্থানগুলিতে উপলব্ধ ইনভেন্টরি বরাদ্দ করতে অক্ষমতা। রিয়েল-টাইম ইনভেন্টরিও একটি ইউনিফাইড জাতীয় অর্ডার-পূরণ কৌশলের একটি অপরিহার্য উপাদান, যা খুচরা বিক্রেতাদের ভৌগলিকভাবে গুচ্ছ স্টোরের অবস্থান এবং গুদামগুলিকে একটি একক ইনভেন্টরিতে অবদান রাখতে দেয়।

অবশেষে, রিয়েল-টাইম ইনভেন্টরি ম্যানেজমেন্ট ছাড়া খুচরা বিক্রেতারা প্রাকৃতিক ঘটনা এবং দুর্যোগের মুখে পণ্যের অনুপলব্ধতার ঝুঁকি নেয়। ইভেন্টের আগে, রিয়েল-টাইম ইনভেন্টরি ম্যানেজমেন্ট কোম্পানিগুলিকে সুস্থ অঞ্চলে পরিপূর্ণতা পুনঃনির্দেশ করতে দেয় বা সক্রিয়ভাবে সম্ভাব্যভাবে প্রভাবিত এলাকায় স্টক করতে দেয়। উদাহরণস্বরূপ, যদি একটি হারিকেনের পূর্বাভাস দেওয়া হয়, খুচরা বিক্রেতারা খাদ্য এবং জল থেকে শুরু করে বালির ব্যাগ এবং পাতলা পাতলা কাঠের সমস্ত কিছুর ক্ষতিগ্রস্থ এলাকায় ইনভেন্টরি বাড়াতে পারে। আরও গুরুত্বপূর্ণ, স্টোর ডাটাবেসটি অবশ্যই উপলব্ধ থাকতে হবে যদিও এটি এন্টারপ্রাইজ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এটি স্টোরটিকে এই নিশ্চয়তার সাথে কাজ চালিয়ে যেতে দেয় যে তার সমস্ত ইনভেন্টরি তথ্য স্বয়ংক্রিয়ভাবে এন্টারপ্রাইজ ডাটাবেসের সাথে সিঙ্ক হয়ে যাবে—কোনও দ্বন্দ্ব ছাড়াই—একবার সংযোগগুলি পুনঃপ্রতিষ্ঠিত হয়ে গেলে৷

সংক্ষেপে, রিয়েল-টাইম ইনভেন্টরি একটি ওমনি-চ্যানেল খুচরা কৌশল সক্ষম করে, যা ইন-স্টোর, ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, ইমেল এবং সোশ্যাল মিডিয়া সহ সমস্ত চ্যানেল জুড়ে একীভূত, নিরবচ্ছিন্ন এবং সামঞ্জস্যপূর্ণ গ্রাহক অভিজ্ঞতা প্রদান করে৷ একটি সাধারণ গ্রাহক যাত্রা, উদাহরণস্বরূপ, সোশ্যাল মিডিয়ায় আবিষ্কার, মোবাইল অ্যাপে ব্রাউজিং, স্টোরে কেনাকাটা, বাড়ির ঠিকানায় শিপিং, ইমেলের মাধ্যমে ফেরত পাঠানোর অনুমোদন, এবং শামুক মেইলের মাধ্যমে আইটেমটি শারীরিকভাবে ফেরত দিয়ে শুরু হতে পারে।

এই পদ্ধতি একটি একক দোকান অবস্থানে বিক্রয় সুযোগ সীমাবদ্ধ করার পরিবর্তে ভৌগলিক প্রাপ্যতার উপর ভিত্তি করে আঞ্চলিক ইনভেন্টরিকে গণতান্ত্রিক করে তোলে। এবং এটি খুচরা বিক্রেতাদেরকে একটি দোকানে এবং সেখান থেকে শিপিং, একটি নির্দিষ্ট দোকানে আইটেম খোঁজা, পিকআপের জন্য দোকানে একটি আইটেম সংরক্ষণ করা, গ্রাহকদের অনলাইনে কিনতে এবং দোকানে পিক আপ করতে সক্ষম করে এবং আরও অনেক কিছুর মতো মূল ক্ষমতাগুলি বাস্তবায়ন ও নিরীক্ষণ করতে সক্ষম করে৷ এটি ছাড়া, খুচরা বিক্রেতারা টেবিলে টাকা রেখে, খরচ বৃদ্ধি, গ্রাহকদের হতাশ করা এবং তাদের পূর্বাভাস এবং পরিকল্পনার যথার্থতা হ্রাস করার ঝুঁকি রাখে।

এই উদ্ধৃতিটি দেখায় যে কেন রিয়েল-টাইম ইনভেন্টরি বড় ওমনি-চ্যানেল খুচরা উদ্যোগগুলির জন্য অপরিহার্য, কিন্তু বাস্তব জগতে এই জটিল সিস্টেমগুলি তৈরি করা এবং বজায় রাখা একটি কঠিন কাজ হতে পারে। জানতে চাই কেন আরডিবিএমএস প্রযুক্তির উপর ভিত্তি করে প্রথাগত ইনভেন্টরি সিস্টেমগুলি আধুনিক ওমনি-চ্যানেল খুচরা পরিবেশে পরিমাপ করে না? সম্পূর্ণ ই-বুক ডাউনলোড করুন, রিয়েল-টাইম ইনভেন্টরি:রেডিস এন্টারপ্রাইজের সাথে প্রতিযোগিতামূলক সুবিধা তৈরি করা , এবং কিভাবে দেখুন রেডিস এন্টারপ্রাইজ রিয়েল-টাইম ইনভেন্টরি ম্যানেজমেন্টকে সমর্থন করে প্রদান করে পিক স্কেলে সর্বোত্তম ডাটাবেস পারফরম্যান্স এবং একাধিক চ্যানেলের মধ্যে গভীর সামঞ্জস্য নিশ্চিত করে (স্টোর/ওয়েবসাইট/মোবাইল/সামাজিক/আরো) অবকাঠামো এবং প্রযুক্তির বিস্তৃতি হ্রাস করার সময়।


  1. Ghidra কি এবং কেন এটা গুরুত্বপূর্ণ?

  2. verizon নেটওয়ার্ক নিরাপত্তা কেন গুরুত্বপূর্ণ?

  3. ডিভাইস ড্রাইভার কি জন্য ব্যবহার করা হয় এবং কেন তারা গুরুত্বপূর্ণ?

  4. উৎপাদনশীলতার জন্য ডুপ্লিকেট ফাইলগুলি সরানো কেন গুরুত্বপূর্ণ?