কম্পিউটার

পাইথন প্রোগ্রামে অস্বাভাবিক অক্ষর সহ সংযুক্ত স্ট্রিং


আমরা দুটি স্ট্রিং দিয়েছি এবং আমাদের লক্ষ্য একটি নতুন স্ট্রিং পেতে যা উভয় স্ট্রিং থেকে অনন্য অক্ষর রয়েছে। ধরুন, যদি আমাদের দুটি স্ট্রিং হাফিজ থাকে এবং করিম তারপর, দুটি স্ট্রিং থেকে যে নতুন স্ট্রিং তৈরি হবে তা হল hfzkrm . আমরা দুটি স্ট্রিং থেকে ভিন্ন অক্ষর পেতে লক্ষ্য. আমার পদক্ষেপগুলি অনুসরণ করার আগে একবার যুক্তি সম্পর্কে চিন্তা করুন৷

আপনি যদি প্রোগ্রামটির যুক্তি সম্পর্কে চিন্তা করতে না পারেন তবে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

অ্যালগরিদম

<পূর্ব>1. স্ট্রিং আরম্ভ করুন.2. একটি খালি স্ট্রিং শুরু করুন.3. প্রথম স্ট্রিং উপর লুপ. 3.1। বর্তমান চরটি দ্বিতীয় স্ট্রিং এ আছে কি না তা পরীক্ষা করুন। 3.1.1। যদি এটি দ্বিতীয় স্ট্রিং-এ না থাকে, তাহলে খালি স্ট্রিং-এ যোগ করুন। দ্বিতীয় স্ট্রিং উপর লুপ. 4.1। বর্তমান চরটি প্রথম স্ট্রিং এ আছে কি না তা পরীক্ষা করুন। 4.1.1। যদি এটি প্রথম স্ট্রিং-এ না থাকে, তাহলে খালি স্ট্রিং-এ যোগ করুন।5। ফলস্বরূপ স্ট্রিং প্রিন্ট করুন।

চলুন প্রোগ্রামের কোড পরীক্ষা করা যাক।

উদাহরণ

## starting the stringstring_1 ="hafeez"string_2 ="kareem"## starting an empty stringnew_string =""## স্ট্রিং_1-এর প্রথম স্ট্রিং-এর মাধ্যমে পুনরাবৃত্তি করা হচ্ছে:## চেক করা হচ্ছে চারটি স্ট্রিং_2-এ আছে নাকি char আছে কিনা। স্ট্রিং_২-এ নয়:## new_string new_string-এ char যোগ করা +=char## দ্বিতীয় স্ট্রিং-এর মাধ্যমে স্ট্রিং_2-তে char যোগ করা:## চেক করা হচ্ছে char স্ট্রিং_1-এ আছে নাকি নয় যদি char string_1-এ না থাকে:## new_string-এ char যোগ করা new_string +=char## প্রিন্ট করা হচ্ছে new_stringprint(f"নতুন স্ট্রিং:{new_string}")

আউটপুট

আপনি যদি উপরের প্রোগ্রামটি চালান তবে আপনি নিম্নলিখিত আউটপুট পাবেন।

নতুন স্ট্রিং:hfzkrm

উপসংহার

টিউটোরিয়াল সম্পর্কে আপনার কোন সন্দেহ থাকলে মন্তব্য বিভাগে উল্লেখ করুন।


  1. পাইথনে প্রদত্ত সূচকের সাথে স্ট্রিং এলোমেলো করার প্রোগ্রাম

  2. পাইথন প্রোগ্রাম একটি স্ট্রিং সব অনন্য অক্ষর আছে কিনা তা পরীক্ষা করতে

  3. পাইথনে অস্বাভাবিক অক্ষরের সাথে সংযুক্ত স্ট্রিং?

  4. অক্ষরের তালিকাকে একটি স্ট্রিংয়ে রূপান্তর করতে পাইথন প্রোগ্রাম