কম্পিউটার

পাইথনের সাথে স্বয়ংক্রিয় সফ্টওয়্যার পরীক্ষা


এই টিউটোরিয়ালে, আমরা পাইথনে স্বয়ংক্রিয় পরীক্ষা সম্পর্কে শিখব। কোড লেখার পর, আমাদের বিভিন্ন ধরনের ইনপুট দিয়ে তাদের পরীক্ষা করতে হবে এবং কোডটি সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করতে হবে।

আমরা এটি ম্যানুয়ালি বা স্বয়ংক্রিয়ভাবে করতে পারি। ম্যানুয়াল পরীক্ষা করা খুব কঠিন। সুতরাং, আমরা পাইথনে স্বয়ংক্রিয় পরীক্ষা সম্পর্কে শিখতে যাচ্ছি। চলুন শুরু করা যাক।

আমাদের ইউনিটেস্ট নামে একটি মডিউল আছে , যা স্বয়ংক্রিয়ভাবে কোড পরীক্ষা করতে ব্যবহৃত হয়। আমরা এই টিউটোরিয়ালে এই মডিউল নিয়ে কাজ করতে যাচ্ছি। একজন শিক্ষানবিশের জন্য ইউনিটেস্ট দিয়ে শুরু করা সহজ পরীক্ষার জন্য মডিউল। আসুন বেসিক দিয়ে কোডিং শুরু করি।

আপনাকে যে পদ্ধতিটি পরীক্ষা করতে হবে তা অবশ্যই পরীক্ষা দিয়ে শুরু করতে হবে পাঠ্য।

উদাহরণ

# importing unittest moduleimport unittestclass SampleTest(unittest.TestCase) 

আউটপুট

আপনি যদি উপরের প্রোগ্রামটি চালান, তাহলে আপনি নিম্নলিখিত ফলাফল পাবেন৷

0.001sOK তে ১টি পরীক্ষা চালিয়েছে

পরীক্ষা স্ট্রিং পদ্ধতি

এখন, আমরা নমুনা পরীক্ষার ক্ষেত্রে বিভিন্ন স্ট্রিং পদ্ধতি পরীক্ষা করতে যাচ্ছি। মনে রাখবেন যে পদ্ধতির নাম অবশ্যই একটি পরীক্ষা দিয়ে শুরু হবে .

উদাহরণ

# importing unittest moduleimport unittestclass TestingStringMethods(unittest.TestCase):# string equal def test_string_equality(self):# যদি উভয় আর্গুমেন্টই হয় তাহলে এটি succes self.assertEqual('ttp' * 5, 'ttpttptptpttptt' দুটি #কম্পিটিটিং) strings def test_string_case(self):# যদি উভয় আর্গুমেন্টই হয় তাহলে এটি সফল হয় self.asserEqual('tutorialspoint'.upper(), 'TUTORIALSPOINT') # একটি স্ট্রিং উপরের কিনা তা পরীক্ষা করা হচ্ছে def test_is_string_upper(self):# চেক করতে ব্যবহৃত হয় বিবৃতিটি সত্য হোক বা মিথ্যা হোক self.assertTrue('TUTORIALSPOINT'.isupper()) self.assertFalse('TUTORIALSpoint'.isupper())# testsunittest.main()

আউটপুট

আপনি যদি উপরের প্রোগ্রামটি চালান, তাহলে আপনি নিম্নলিখিত ফলাফল পাবেন৷

0.001sOK তে ৩টি পরীক্ষা চালানো হয়েছে

উপসংহার

আপনি অনেক সময় বাঁচাতে আপনার প্রোগ্রামগুলিতে পরীক্ষা ব্যবহার করতে পারেন। টিউটোরিয়ালটিতে আপনার কোন সন্দেহ থাকলে, মন্তব্য বিভাগে উল্লেখ করুন।


  1. পাইথনের সাথে সেলেনিয়ামে কীভাবে হেডলেস টেস্ট এক্সিকিউশন ট্রিগার করবেন?

  2. পাইথনের সাথে একটি PDF 3D-এ একটি 3D-প্লট সংরক্ষণ করা হচ্ছে

  3. Python - PyGame এর সাথে ছবি প্রদর্শন করুন

  4. BATS দিয়ে ব্যাশ পরীক্ষা করা হচ্ছে