কম্পিউটার

জ্যাঙ্গোতে একটি মডেল উদাহরণে অনুবাদ যোগ করা হচ্ছে


এই নিবন্ধে, আমরা শিখতে যাচ্ছি যে কোনও উদাহরণের জন্য কীভাবে অনুবাদ তৈরি করতে হয়। কখনও কখনও, আপনাকে আইডি, নাম, উদ্ধৃতি, লাইন ইত্যাদির মতো ডেটা সংরক্ষণ করতে হতে পারে৷ আপনাকে সেই ডেটা বিভিন্ন ভাষায় রেন্ডার করতে হতে পারে; এর জন্য, আপনাকে অনেক ডাটাবেস স্টাফ করতে হবে, কিন্তু আজ আমি আপনাকে দেখাব কিভাবে সেটআপের কয়েক লাইনে একই ফলাফল পাওয়া যায়।

একটি জ্যাঙ্গো প্রকল্প এবং একটি অ্যাপ তৈরি করুন। urls সেটআপ করুন এবং কিছু মৌলিক জিনিস করুন যেমন INSTALLED_APPS-এ অ্যাপ যোগ করা

একটি মডেল তৈরি করুন। এখানে, views.py, urls.py এর সাথে আমাদের অনেক কিছু করার নেই বা যেকোনো html ফাইল। আমাদের শুধুমাত্র settings.py, admin.py,models.py এর সাথে কাজ আছে এবং প্রশাসক ইউআরএলপয়েন্ট।

উদাহরণ

django-klingon ইনস্টল করুন প্যাকেজ -

পিপ ইন্সটল জ্যাঙ্গো-ক্লিঙ্গন

settings.py,-এ এটি যোগ করুন -

INSTALLED_APPS +=['klingon']KLINGON_DEFAULT_LANGUAGE ='en'

এখানে, আমরা ক্লিঙ্গন যোগ করার প্রাথমিক সেটিং করি প্রকল্পের একটি অ্যাপ হিসেবে এবং আমরা ইংরেজিকে এর ডিফল্ট ভাষা হিসেবে সংজ্ঞায়িত করি।

এইরকম একটি মডেল তৈরি করুন -

django.db থেকে মডেল আমদানি করুন থেকে klingon.models আমদানি অনুবাদযোগ্য# অনুবাদযোগ্য শ্রেণি শিক্ষক ডেটা যোগ করুন(মডেল। মডেল, অনুবাদযোগ্য):name=models.CharField(max_length=100) # প্রথম3টি সাধারণ ক্ষেত্র ClassTeacherOF=models.CharField=00) বেতন=models.CharField(max_length=100) a_simple_word=models.CharField(max_length=100) # ক্ষেত্র সংজ্ঞায়িত করুন যা অনুবাদ করা হবে অনুবাদযোগ্য_ক্ষেত্র =('a_simple_word')

এখানে, আমরা কেবল একটি মডেল তৈরি করেছি। এখানে উল্লেখ্য যে আমরা একটি অনুবাদযোগ্য ক্ষেত্র তৈরি করেছি যা বলে দেবে কোন ক্ষেত্রটি অনুবাদ করা প্রয়োজন এবং এটি বিভিন্ন টেবিলে আমাদের অনুবাদ করা বস্তুর রেফারেন্স।

admins.py,-এ নিম্নলিখিত কোড যোগ করুন -

 থেকে django.contrib import adminfrom .models import TeacherDatafrom klingon.admin import TranslationInline, create_translationsclass TeacherAdmin(admin.ModelAdmin):ইনলাইন =[TranslationInline] অ্যাকশন =[create_translations]admin.site(Tchertagia)> 

এখানে, আমরা সহজভাবে admin url-এ আমাদের মডেল যোগ করেছি এবং ক্লিগন যোগ করুন অ্যাডমিনে অনুবাদের রেফারেন্স।

এখন, সব করা হয়েছে. আসুন আউটপুট পরীক্ষা করি।

আউটপুট

পাইথন শেল চালান এবং নতুন তৈরি বস্তুর জন্য একটি অনুবাদ যোগ করতে এটি করুন −

এ [1]:formhandlingapp.models থেকে আমদানি *In [2]:data=TeachertData.objects.create(name="ama4",ClassTeacherOF="10",Salary="33322",a_simple_word="কেমন আছেন আপনি")[3]-এ:data.set_translation('jp','a_simple_word','お元気ですか')

এখন, আপনি একটি অনুবাদ বস্তু তৈরি দেখতে পাচ্ছেন, স্পষ্টতই আপনি এটি views.py এর মাধ্যমে যোগ করতে পারেন

https://127.0.0.1/admin/

-এ

জ্যাঙ্গোতে একটি মডেল উদাহরণে অনুবাদ যোগ করা হচ্ছে


  1. জ্যাঙ্গো বিশ্রাম-ফ্রেমওয়ার্ক JWT প্রমাণীকরণ

  2. জ্যাঙ্গো মডেল বস্তু হিট গণনা

  3. জ্যাঙ্গোতে একটি মডেল উদাহরণে অনুবাদ যোগ করা হচ্ছে

  4. জ্যাঙ্গো মডেলগুলিতে JSON ক্ষেত্র যুক্ত করা হচ্ছে