কম্পিউটার

Python AttributeError:'numpy.ndarray' অবজেক্টের কোনো অ্যাট্রিবিউট নেই 'সংযুক্ত' সমাধান

নিয়মিত পাইথনে, আপনি append() ব্যবহার করতে পারেন একটি তালিকার শেষে একটি আইটেম যোগ করার পদ্ধতি। আপনি NumPy তে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারবেন না। আপনি যদি পাইথন append() ব্যবহার করার চেষ্টা করেন একটি NumPy অ্যারের শেষে একটি আইটেম যোগ করার পদ্ধতি, আপনি AttributeError: ‘numpy.ndarray’ object has no attribute ‘append’ ত্রুটি.

এই নির্দেশিকাটি এই NumPy ত্রুটির কারণ এবং সমাধান সম্পর্কে বিস্তারিত আলোচনা করে। এই ত্রুটিটি কীভাবে ঠিক করা যায় তা ব্যাখ্যা করার জন্য আমরা একটি উদাহরণ উল্লেখ করব। চলুন শুরু করা যাক।

AttributeError:'numpy.ndarray' অবজেক্টের কোনো অ্যাট্রিবিউট নেই 'অ্যাপেন্ড'

AttributeError: ‘numpy.ndarray’ object has no attribute ‘append’ append() ব্যবহার করার কারণে ত্রুটি ঘটে একটি NumPy অ্যারেতে একটি আইটেম যোগ করার পদ্ধতি। আপনার পরিবর্তে numpy.append() ব্যবহার করা উচিত পদ্ধতি যদি আপনি একটি তালিকায় একটি আইটেম যোগ করতে চান।

numpy.append() পদ্ধতিটি বিশেষভাবে NumPy লাইব্রেরির জন্য লেখা হয়েছিল। NumPy অ্যারেগুলি নিয়মিত পাইথন অ্যারেগুলির থেকে আলাদা তাই এটি যুক্তিসঙ্গত যে একটি অ্যারেতে একটি আইটেম যুক্ত করার জন্য NumPy এর নিজস্ব পদ্ধতি রয়েছে।

NumPy append() পদ্ধতি এই সিনট্যাক্স ব্যবহার করে:

numpy.append(list_to_add_item, item_to_add)

আমরা যে দুটি পরামিতিগুলিতে ফোকাস করব তা হল:

  • list_to_add_item:যে তালিকায় আপনি একটি আইটেম যোগ করতে চান।
  • item_to_add:যে আইটেমটি আপনি আপনার নির্দিষ্ট করা তালিকায় যোগ করতে চান।

numpy.append() পদ্ধতি একটি নতুন অ্যারে প্রদান করে যার শেষে আপনার নির্দিষ্ট আইটেম রয়েছে, "list_to_add_item" অ্যারের উপর ভিত্তি করে। মনে রাখবেন আপনি append() রাখবেন না যে তালিকায় আপনি একটি আইটেম যোগ করতে চান তার পরে, যেমন আপনি নিয়মিত পাইথনে করেন।

আসুন এই ত্রুটির একটি উদাহরণ দিয়ে যাই।

81% অংশগ্রহণকারী বলেছেন যে তারা বুটক্যাম্পে যোগ দেওয়ার পরে তাদের প্রযুক্তিগত কাজের সম্ভাবনা সম্পর্কে আরও আত্মবিশ্বাসী বোধ করেছেন। আজই একটি বুটক্যাম্পের সাথে মিলিত হন৷

গড় বুটক্যাম্প গ্র্যাড একটি বুটক্যাম্প শুরু করা থেকে শুরু করে তাদের প্রথম চাকরি খোঁজা পর্যন্ত ক্যারিয়ারের পরিবর্তনে ছয় মাসেরও কম সময় কাটিয়েছে।

একটি উদাহরণ পরিস্থিতি

আমরা একটি অ্যাপ্লিকেশন তৈরি করছি যা একটি কারখানায় গুণমানের নিশ্চয়তার পরে একটি পণ্য প্রাপ্ত কর্মক্ষমতা গ্রেড ট্র্যাক করে। পণ্যগুলিকে 50 এর স্কেলে স্কোর করা হয় এবং সমস্ত পণ্যকে অবশ্যই বিশ্বে যাওয়ার জন্য কমপক্ষে 40 স্কোর অর্জন করতে হবে।

আমরা অ্যাপ্লিকেশনটির একটি অংশ তৈরি করছি যা একটি অ্যারেতে নতুন স্কোর যোগ করে যা গত দিনের জন্য একটি পণ্য প্রাপ্ত স্কোর সংরক্ষণ করে। এই প্রোগ্রামটি তৈরি করতে, আমরা append() ব্যবহার করতে পারি পদ্ধতি:

import numpy as np

scores = np.array([49, 48, 49, 47, 42, 48, 46, 50])
to_add = 49

scores.append(to_add)

print(scores)

আমাদের প্রোগ্রাম আমাদের স্কোরের তালিকায় স্কোর 39 যোগ করে। একটি বাস্তব-বিশ্বের পরিস্থিতিতে, আমরা একটি ফাইল থেকে এই স্কোরগুলি পড়তে পারি, কিন্তু আমাদের উদাহরণ সহজ রাখতে আমরা আমাদের প্রোগ্রামে একটি অ্যারে ঘোষণা করেছি। আমাদের স্কোরের অ্যারেতে নতুন স্কোর যোগ করার পরে আমাদের কোড পাইথন কনসোলে সমস্ত স্কোরের একটি তালিকা প্রিন্ট করে।

আসুন আমাদের কোড চালাই এবং দেখুন কি হয়:

Traceback (most recent call last):
  File "test.py", line 6, in <module>
	scores.append(to_add)
AttributeError: 'numpy.ndarray' object has no attribute 'append'

আমাদের কোড একটি ত্রুটি প্রদান করে৷

সমাধান

আমরা নিয়মিত পাইথন append() ব্যবহার করার চেষ্টা করছি কাস্টম-বিল্ড numpy.append() এর পরিবর্তে আমাদের NumPy অ্যারেতে একটি আইটেম যোগ করার পদ্ধতি পদ্ধতি

এই ত্রুটিটি সমাধান করার জন্য, আমাদের numpy.append()-এর জন্য সিনট্যাক্স ব্যবহার করতে হবে পদ্ধতি:

npscores =np.array([49, 48, 49, 47, 42, 48, 46, 50])স্কোর =np.append(স্কোর, 49)মুদ্রণ(স্কোর) হিসাবে
import numpy as np

scores = np.array([49, 48, 49, 47, 42, 48, 46, 50])

scores = np.append(scores, 49)

print(scores)

আমরা NumPy লাইব্রেরি উল্লেখ করতে np শব্দটি ব্যবহার করি। এটি কাজ করে কারণ আমরা আমাদের আমদানি বিবৃতিতে numpy লাইব্রেরিটিকে np হিসাবে সংজ্ঞায়িত করেছি। আমরা আমাদের প্রথম যুক্তি হিসাবে একটি আইটেম যোগ করতে চান যা তালিকা পাস; আমাদের অ্যারে যোগ করার জন্য নতুন স্কোর হল আমাদের দ্বিতীয় যুক্তি।

আমাদের np.append() এর ফলাফল বরাদ্দ করতে হবে একটি নতুন মান অপারেশন. এর কারণ হল np.append() একটি বিদ্যমান অ্যারে পরিবর্তন করে না। পরিবর্তে, পদ্ধতিটি আপনার নতুন মান যুক্ত করে একটি নতুন অ্যারে তৈরি করে।

আসুন আমাদের প্রোগ্রাম চালাই এবং দেখি কি হয়:

[49 48 49 47 42 48 46 50 49]

আমাদের তালিকার শেষে 49 নম্বরটি সফলভাবে যোগ করা হয়েছে।

উপসংহার

AttributeError: ‘numpy.ndarray’ object has no attribute ‘append’ ত্রুটি নির্দেশ করে যে আপনি নিয়মিত Python ব্যবহার করছেন append() একটি NumPy অ্যারেতে একটি আইটেম যোগ করার পদ্ধতি। পরিবর্তে, আপনার numpy.append() ব্যবহার করা উচিত পদ্ধতি, যা সিনট্যাক্স ব্যবহার করে:numpy.append(list, item_to_add)। এই পদ্ধতিটি শেষে যোগ করা নির্দিষ্ট আইটেম সহ একটি নতুন তালিকা তৈরি করে।

আপনি কি NumPy এ কোডিং সম্পর্কে আরও জানতে চান? আমাদের NumPy গাইড কিভাবে শিখবেন তা দেখুন। এই নির্দেশিকাটিতে নতুন এবং মধ্যবর্তী বিকাশকারীদের জন্য উপযুক্ত শিক্ষার সংস্থানগুলির একটি তালিকার পাশাপাশি NumPy সম্পর্কে আপনার জ্ঞান কীভাবে তৈরি করা যায় সে সম্পর্কে শীর্ষ টিপস রয়েছে৷


  1. পাইথনে আবর্জনা সংগ্রহ

  2. পাইথন দুর্বল রেফারেন্স

  3. পাইথনে একটি বস্তুর একটি বৈশিষ্ট্য আছে কিনা তা কিভাবে জানবেন?

  4. পাইথনে একটি TimeTuple কি?