কম্পিউটার

3টি কারণ কেন অ্যাশলে ম্যাডিসন হ্যাক একটি গুরুতর ব্যাপার

অ্যাশলে ম্যাডিসন হ্যাক সম্পর্কে ইন্টারনেট ইতিবাচকভাবে আনন্দিত। লক্ষ লক্ষ ব্যভিচারী এবং সম্ভাব্য ব্যভিচারীদের তথ্য সবার দেখার জন্য অনলাইনে প্রকাশিত হয়েছে৷ বিবাহবিচ্ছেদ আইনজীবী, ফুলের দোকান এবং রাজনীতিবিদদের সম্পর্কে অগণিত টুইট। তথ্য ডাম্প পাওয়া ব্যক্তিদের আউটিং পাবলিক নিবন্ধ. হাস্যকর, তাই না?

এত দ্রুত নয়।

এখানে লক্ষ লক্ষ মানুষের জীবনের সম্ভাব্য ধ্বংসের উদযাপনের চেয়েও বড় সমস্যা রয়েছে।

1. আমরা গোপনীয়তা লঙ্ঘনের সংস্কৃতি প্রতিষ্ঠা করছি৷

আপনি হয়ত ভাবছেন যে আপনি কাউকে লজ্জা দেননি বা ধমক দেননি—আপনি শুধু সোশ্যাল মিডিয়ায় এটি নিয়ে হেসেছেন। কিন্তু এর মানে এই নয় যে আপনি জড়িত নন। ইমপ্যাক্ট টিম অ্যাশলে ম্যাডিসনের কম-নক্ষত্র বাতিলকরণ নীতি সম্পর্কে এটি করার জন্য একটি টোকেন প্রচেষ্টা করেছিল, এবং এমনকি "ওই ব্যক্তিরা, তারা ময়লা ব্যাগ প্রতারণা করছে এবং এই ধরনের বিচক্ষণতার প্রাপ্য নয়" বলে মনে করার জন্য এটি একটি নৈতিকভাবে চালিত ছিল বলে মনে করার জন্য কর্ম।

3টি কারণ কেন অ্যাশলে ম্যাডিসন হ্যাক একটি গুরুতর ব্যাপার

আপনি যদি বিশ্বাস করেন যে ইমপ্যাক্ট টিম ইন্টারনেটের নৈতিক পুলিশ হওয়ার চেষ্টা করছে এবং এটি করেছে কারণ তারা ভেবেছিল এটি একটি ভাল জিনিস, আপনি নিজেকে বোকা বানাচ্ছেন৷ ইমপ্যাক্ট টিমের মতো গ্রুপগুলি এই জিনিসগুলি করে কারণ তারা পারে এবং কারণ তারা মনোযোগ চায়৷ গত এক সপ্তাহ ধরে আমরা যে ধরনের উচ্ছ্বসিত উল্লাসের সাথে ইন্টারনেটকে প্লাবিত করে আমরা কী ধরনের বার্তা পাঠাচ্ছি?

ইতিবাচক শক্তিবৃদ্ধি আচরণ পরিবর্তনের একটি সুন্দর মৌলিক নীতি — আপনি যদি কাউকে দেখান যে তারা যা করেছে তার জন্য একটি ইতিবাচক প্রতিক্রিয়া হতে চলেছে, তারা এটি আবার করবে। যার মানে আমরা ইমপ্যাক্ট টিম বা তাদের মত কাউকে আমন্ত্রণ জানাচ্ছি এই পরাজয়ের পুনরাবৃত্তি করার জন্য। ব্যক্তিদের একটি গোষ্ঠীর গোপনীয়তা লঙ্ঘন করার জন্য যাতে আমরা আমাদের অনুভূত নৈতিক উচ্চ ভূমি থেকে তাদের নিয়ে হাসতে পারি।

তারা ইতিমধ্যে অ্যাশলে ম্যাডিসন আক্রমণ করেছে। এরপর কে? তারা আর কাকে টার্গেট করতে পারে যে ইন্টারনেটের উপর নৈতিক শ্রেষ্ঠত্ব অনুভব করবে? ইন্টারনেট কাকে ভন্ড হিসাবে উপহাস করতে পারে? প্রো-লাইফার্স যারা একটি গর্ভপাত ক্লিনিকে পরিদর্শন করেছেন? পারিবারিক অশান্তির কলে পুলিশ সাড়া দেয় যারা পারিবারিক ব্লগার? কেন এই লোকেরা ইমপ্যাক্ট টিমের মতো গোষ্ঠীর লক্ষ্য হবে না?

3টি কারণ কেন অ্যাশলে ম্যাডিসন হ্যাক একটি গুরুতর ব্যাপার

এবং আমরা কোথায় লাইন আঁকব? ইন্টারনেট অবশেষে এই মত একটি হ্যাক নেতিবাচক প্রতিক্রিয়া কখন হবে? ধরা যাক একটি গোষ্ঠী দত্তক নেওয়ার রেকর্ড প্রকাশ করে এবং হাজার হাজার শিশু জানতে পারে যে তারা দত্তক নিয়েছে৷ এটি একটি নেতিবাচক প্রতিক্রিয়া পেতে পারে. কিন্তু সেই প্রতিক্রিয়া কি সেই শিশুদের সাহায্য করে? না। আমরা কি তাদের বাসের নিচে ফেলে দিতে ইচ্ছুক যাতে আমরা তাদের সকলকে হাসাতে পারি যারা নিজেদের সম্পর্কে ভালো বোধ করে এমন জিনিসের জন্য বহিষ্কৃত হয়েছে?

গোপনীয়তা লঙ্ঘনের সংস্কৃতি সম্পর্কে আমি এটাই বলতে চাইছি। এটি বিনোদনের একটি রূপ হয়ে উঠছে—শুধুমাত্র এই বছরের শুরুতে আইক্লাউড আক্রমণের পরে প্রকাশিত নগ্ন সেলিব্রিটি ফটোগুলির কথা ভাবুন—এবং এটি শুরু করার জন্য একটি খুব, খুব বিপজ্জনক রাস্তা৷

2. অনলাইন শ্যামিংয়ের বাস্তব, উল্লেখযোগ্য পরিণতি রয়েছে৷

2002 সালে, একটি উচ্চ-ক্যালিবার স্কটিশ স্কুলের ছাত্রী আমেল গুয়েডরডজ, তার আংশিক কাপড় পরা ছবি ইন্টারনেটে প্রচারিত হওয়ার পরে তার বাথরুমে ঝুলে পড়ে। ছয়জন ছেলে যখন তার ছবি তুলেছিল তখন সে অত্যন্ত নেশাগ্রস্ত ছিল (এবং সম্ভবত অচেতন)। তার বয়স ছিল ষোল। সে একটি ভুল করেছে, এটি অনলাইনে প্রকাশ পেয়েছে এবং সে আত্মহত্যা করেছে৷

অনলাইন লজ্জার ফলে চাকরি হারিয়েছে, মৃত্যুর হুমকি, ডক্সিং, এবং পেশাদার খ্যাতি নষ্ট হয়েছে। এর মধ্যে বেশিরভাগই এমন ঘটনা ঘটেছে যেগুলি, জিনিসের বিশাল পরিকল্পনায়, বেশ ছোটখাটো, যেমন লিন্ডসে স্টোনের বিখ্যাত টুইটটি আর্লিংটন কবরস্থানে তার অসম্মানজনক। তার সোশ্যাল মিডিয়া ধ্বংসের পর (ফেসবুকে একটি "ফায়ার লিন্ডসে স্টোন" পৃষ্ঠা সহ যা 19,000 লাইক পেয়েছে), স্টোন এক বছরের জন্য তার বাড়ি ছেড়ে যায়নি এবং ডেট করতে ভয় পেয়েছিল৷

3টি কারণ কেন অ্যাশলে ম্যাডিসন হ্যাক একটি গুরুতর ব্যাপার

অ্যাশলে ম্যাডিসন হ্যাকের পরিণতি সম্পর্কে অনেক গল্প নেই, যদিও সম্ভবত আমরা শীঘ্রই তাদের আরও দেখতে শুরু করব। যারা এই ইভেন্টে আনন্দের সাথে সাড়া দিয়েছেন তাদের অনেকের কাছে এটি অত্যন্ত আকর্ষণীয় হবে। যাইহোক, নিরাপত্তা লেখক গ্রাহাম ক্লুলি আনন্দের সাথে উদযাপনকারী জনসাধারণকে সতর্ক করেছেন যে আমরা এই ফাঁসের কারণে গুরুতর ক্ষতি দেখতে পাচ্ছি।

এবং, অনেক লোক যেমন উল্লেখ করেছেন, সাইটটি ব্যবহার করেছেন এমন অনেক লোকের হয়তো কোনো সম্পর্ক ছিল না। ইমেল ঠিকানা যাচাই করা হয়নি, তাই কেউ সাইন আপ করতে আপনার ইমেল ঠিকানা ব্যবহার করতে পারে। কিছু লোক একটি সম্পর্ক থাকার কথা বিবেচনা করেছিল, কিন্তু কখনও করেনি। কিছু মানুষ ইমেল বা চ্যাটিং নিযুক্ত, কিন্তু কারো সাথে দেখা হয়নি. আমি এই আচরণকে অজুহাত দেওয়ার চেষ্টা করছি না, তবে এটি অবশ্যই অ্যাশলে ম্যাডিসনের সাথে কারও মিথস্ক্রিয়ার প্রেক্ষাপট পরিবর্তন করতে পারে।

3টি কারণ কেন অ্যাশলে ম্যাডিসন হ্যাক একটি গুরুতর ব্যাপার

গল্পে প্রায় সবসময়ই আরও কিছু থাকে। এগুলি হল বহুমুখী, জটিল মানুষ যেগুলিকে অন্যায়ভাবে লেবেল "ফিলেন্ডারার" এ ছোট করা হয়েছে। এবং আরও কিছু লোক আছে যারা আক্রান্ত হয়। পত্নী, সন্তান, বন্ধু, আত্মীয়স্বজন, সহকর্মী। . . এই প্রভাবগুলি কতদূর যেতে পারে তা বলার অপেক্ষা রাখে না। এটা কি এমন কিছু যা আপনি করতে চান?

আপনি যদি অনলাইন শ্যামিংয়ের প্রভাব সম্পর্কে আরও জানতে চান, তাহলে জন রনসনের নতুন বই পড়ুন, সুতরাং আপনি সর্বজনীনভাবে লজ্জিত হয়েছেন . আপনি ইন্টারনেট ডেনিজেনদের নিষ্ঠুরতা দেখে অবাক হবেন এবং এই ক্রিয়াকলাপের প্রভাবগুলি কতটা গুরুতর হতে পারে৷

3. আপনি পরবর্তী।

আপনি কি করেছেন যে আপনি বিব্রত? আপনার অতীতে কোথাও কি একটি DUI আছে? আপনি কি আপনার বসের স্ত্রী বা স্বামীর সাথে ঘুমানোর জন্য চাকরিচ্যুত হয়েছেন? এমন কোন পুলিশ রেকর্ড আছে যা আপনার স্ত্রীর একটি কালো চোখের ছবি দেখায়?

অনেক লোকের কাছে এমন জিনিস আছে যা তারা অতীতে রাখতে চায়। আপনি কলেজ চলাকালীন একটি চরমপন্থী সমাবেশে গ্রেপ্তার হয়েছিলেন। আপনি যখন স্টপলাইট চালান তখন আপনি কাউকে হাসপাতালে রাখেন। আপনি এমন একটি কারণের জন্য অর্থ দান করেছেন যা আপনি আর সমর্থন করেন না এবং এটি জনপ্রিয় মিডিয়া দ্বারা নিন্দা করা হয়েছে৷ আপনার বস যদি আপনাকে তাদের অফিসে ডেকে এটি সম্পর্কে জিজ্ঞাসা করে তবে আপনি কেমন অনুভব করবেন? অথবা যদি আপনার বাচ্চারা আপনাকে বলে যে স্কুলে তাদের বন্ধুরা এটি সম্পর্কে জানত?

3টি কারণ কেন অ্যাশলে ম্যাডিসন হ্যাক একটি গুরুতর ব্যাপার

প্রায় প্রত্যেকেরই এমন কিছু আছে যা তারা লুকাতে চায়, এবং প্রায় নিশ্চিতভাবেই অনলাইনে কোথাও এর প্রমাণ রয়েছে। এবং যখন এটি মুক্তি পায়, তখন সেই লোকেরা রাগান্বিত হতে চলেছে যখন ইন্টারনেটের বাকি অংশ তাদের জন্য এটির জন্য হাসে। আপনি কি মনে করেন ইন্টারনেট আপনার অতীতের কিছু দাগযুক্ত ঘটনা নিয়ে হাসবে না? কিভাবে দ্য স্কারলেট লেটার সম্পর্কে গ্লেন গ্রিনওয়াল্ডের এই উদ্ধৃতিটি একবার দেখুন আজকে বেঁচে আছে এবং "যৌন ক্রিয়াকলাপ"কে অন্য কিছু দিয়ে প্রতিস্থাপন করুন:

"অন্য প্রাপ্তবয়স্কদের ব্যক্তিগত, যৌন ক্রিয়াকলাপের বিচারে বসে থাকা এবং ন্যায়সঙ্গতভাবে নিন্দা করা ব্যস্ত ব্যক্তিরা সবচেয়ে আত্মতৃপ্তিদায়ক এবং বিনোদনমূলক - এবং এইভাবে সর্বাধিক জনপ্রিয় - জনসাধারণের চশমা। এটি একই সাথে নৈতিক বিচারকদের উন্নীত করে (আমি তার থেকে উচ্চতর নিন্দা করে), তাদের নিজেদের আচরণ থেকে বিক্ষিপ্ত করে (আমি সেই অন্য লোকেদের পাপের দিকে মনোনিবেশ করছি, আর তাই আমার নিজের নয়), এবং শিরোনাম করে (এটির নিন্দা করার জন্য, আমাকে কেবল তাদের যৌন ক্রিয়াকলাপের বিশদ বিবরণে নিজেকে নিমজ্জিত করতে হবে) দেখতে। মানসিকতা কতটা বর্তমান [T]হি স্কারলেট লেটার চালাচ্ছে , অ্যাশলে ম্যাডিসন হ্যাকের প্রতিক্রিয়া পর্যবেক্ষণ করুন।"

পরবর্তী বড় ডেটা লঙ্ঘনের পরে সে সম্পর্কে চিন্তা করুন। আপনি কি এমন ইন্টারনেট সংস্কৃতির অংশ হতে চান যা অন্য লোকেদের জীবনের গোপনীয়তা লঙ্ঘনের জন্য গোষ্ঠীর প্রশংসা করে? আপনি কি সেই সমাজের একটি অংশ হতে চান যেটি দ্য স্কারলেট লেটার-এর সময়কে বজায় রাখে? জীবিত?

দুবার চিন্তা করুন

আমরা এখানে অনলাইন গোপনীয়তার পক্ষে ওকালতি করতে বড়, এবং আমাদের অনেক পাঠকও রয়েছে। গত সপ্তাহে হাজার হাজার লোক গোপনীয়তার লঙ্ঘন উদযাপন করতে দেখে বিরক্তিকর হয়েছে যখন আমরা তাদের বোঝানোর জন্য এত কঠোর পরিশ্রম করেছি যে গোপনীয়তার জন্য লড়াই করা মূল্যবান কিছু। এবং যদি এটির জন্য লড়াই করা মূল্যবান হয়, তবে বিনোদন এবং নৈতিক আত্ম-উন্নতির উদ্দেশ্যে ব্যতিক্রম হতে পারে না৷

তাই অ্যাশলে ম্যাডিসনকে নিয়ে হাসতে দুবার ভাবুন। এবং অন্য হাজার হাজার মানুষের হাসির পরিণতির জন্য নিজেকে প্রস্তুত করুন।

ইমেজ ক্রেডিট:Ashley Madison, Shutterstock.com এর মাধ্যমে hikcrn, The Guardian , Shutterstock.com এর মাধ্যমে ডটশক, Shutterstock.com এর মাধ্যমে Ioannis Pantzi


  1. ইন্টারনেট পাইরেসি বাড়ছে:কেন তা এখানে

  2. 4টি কারণ কেন একটি VPN হল চূড়ান্ত দর কষাকষির হাতিয়ার

  3. সর্বোচ্চ উচ্চ-প্রযুক্তি হ্যাক যা এ পর্যন্ত ঘটেছে!

  4. 8টি কারণ কেন ছদ্মবেশী মোড ব্যবহার করা সঠিক জিনিস