কম্পিউটার

অবশ্যই Netflix জানে আপনি কী দেখছেন

Netflix একটি টুইটের জন্য সমালোচিত হয়েছে যে পরামর্শ দিয়েছে যে 53 জন লোক The Christmas Prince দেখেছে গত 18 দিন ধরে প্রতিদিন কিছু লোক বিস্মিত বলে মনে হচ্ছে Netflix জানে যে তার ব্যবহারকারীরা কী দেখেন, এবং অন্যরা স্ট্রিমিং পরিষেবাটিকে তারা "পাবলিক শ্যামিং" বলে অভিহিত করছেন।

প্রকৃতপক্ষে, এটি একটি অ-গল্প। যারা Netflix ব্যবহার করেন তারা সবাই জানেন যে আপনি ঠিক কী দেখেছেন। এবং "পাবলিক শ্যামিং"-এর ক্ষেত্রে এমন নয় যে Netflix সেই স্বতন্ত্র ব্যবহারকারীদের নাম দিয়েছে, যারা শুধুমাত্র তারা জানে, একই ফিল্ম বারবার দেখার সিদ্ধান্ত নিয়েছে।

Netflix একটি কৌতুক টুইট করে

Netflix সম্প্রতি "2017 on Netflix - A Year in Bingeing" শিরোনামে একটি প্রেস প্রকাশ করেছে। এটি প্রকাশ করেছে যে Netflix ব্যবহারকারীরা 2017 সালে "প্রতিদিন 140 মিলিয়ন ঘন্টারও বেশি দেখেছেন" এবং কেউ দেখেছেন পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান:দ্য কার্স অফ দ্য ব্ল্যাক পার্ল "একনাগাড়ে ৩৬৫ দিন।"

কেউ সত্যিই এই প্রেস রিলিজে খুব বেশি মনোযোগ দেয়নি, এবং অবশ্যই এটিতে কিছু ভুল দেখেনি। নেটফ্লিক্সও টুইট করার আগ পর্যন্ত এটি ছিল:"গত 18 দিন ধরে প্রতিদিন একটি ক্রিসমাস প্রিন্স দেখেছেন এমন 53 জনের কাছে:কে আপনাকে আঘাত করেছে?" যেটি আমরা মনে করি হাস্যরসের প্রয়াস।

এবং তারপরে লোকেরা ক্ষুব্ধ হয়ে ওঠে এবং টুইটের উত্তর দিতে শুরু করে যে Netflix এই সত্যটি প্রকাশ করে কোনওভাবে মানুষের গোপনীয়তায় অনুপ্রবেশ করছে। টেকক্রাঞ্চ এমনকি এটি সম্পর্কে একটি নিবন্ধ লিখেছিল, পরামর্শ দিয়েছিল যে নেটফ্লিক্স প্রত্যেকের উপর "ক্রিপিং" ছিল। সম্পূর্ণরূপে একটি হালকা টুইটের উপর ভিত্তি করে।

Netflix নিজেকে রক্ষা করে

Netflix তখন থেকে এই আক্রমণগুলি থেকে নিজেকে রক্ষা করার প্রয়োজনীয়তা অনুভব করেছে, এটি স্পষ্ট করে যে "এই তথ্যটি সামগ্রিক দেখার প্রবণতাকে প্রতিনিধিত্ব করে, নির্দিষ্ট, চিহ্নিত ব্যক্তিদের ব্যক্তিগত দেখার তথ্য নয়।" একটি বিবৃতি Netflix ইতিমধ্যেই প্রেস রিলিজের শেষে অন্তর্ভুক্ত করেছে৷

অবশ্যই Netflix জানে আপনি কি দেখেন। অন্যথায় এটি কীভাবে আপনার দেখার অভ্যাসের উপর ভিত্তি করে অন্যান্য সামগ্রী দেখার জন্য সুপারিশ করবে? এবং সত্যিই, কেউ কি চিন্তা করে যে Netflix জানে যে আপনি অচেনা জিনিস দেখেছেন সপ্তাহান্তে, অথবা ব্ল্যাক মিরর এর চারপাশে আপনার মাথা মোড়ানোর জন্য লড়াই করা হয়েছে ?

"পাবলিক লাজিং" এর জন্য, Netflix নাম দেয়নি এবং লজ্জা দেয়নি, বা নির্দেশ করেনি এবং হাসেনি। এটি কেবল একটি পরিসংখ্যান প্রকাশ করেছে এবং হালকাভাবে চিন্তা করেছে যে কী সেই লোকেদের দিনের পর দিন একই বিষয়বস্তু দেখতে চালিত করছে৷ বিশেষ করে যখন নেটফ্লিক্সে অন্যান্য ক্রিসমাস মুভি থাকে।

Netflix স্ট্রং

আমি সত্যিই আশা করি Netflix এই টুইটটি মুছে ফেলতে বা এটি লেখার জন্য দায়ী ব্যক্তিকে বরখাস্ত করার জন্য চাপ অনুভব করবে না। যা কিছু লোক প্রকাশ্যে সমর্থন করছে। নিশ্চয়ই বড়দিনের দুই সপ্তাহ আগে কাউকে চাকরি হারানোর জন্য ডাকা Netflix টুইট করার চেয়েও খারাপ।

আপনি কি Netflix থেকে এই টুইটটি দেখেছেন? নাকি এর পর বিতর্ক? আপনি এটা সব সম্পর্কে কেমন অনুভব করেন? Netflix এর ব্যবহারকারীরা যা দেখেন তা জেনে আপনি কি অবাক হয়েছেন? অথবা আপনি কি টুইটের উপহাসকারী টোনটি অপ্রয়োজনীয় মনে করেছেন? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. Google আপনার সম্পর্কে কী জানে তা খুঁজে বের করার 5টি উপায়৷

  2. Netflix এ দেখা চালিয়ে যাওয়া থেকে কীভাবে আইটেমগুলি সাফ করবেন

  3. নেটফ্লিক্সে দেখা চালিয়ে যাওয়া থেকে আইটেমগুলি কীভাবে মুছবেন?

  4. কীভাবে Netflix এ 'কন্টিনিউ দেখা' তালিকা আইটেমগুলি সরাতে হয়