কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ঠিকাদার কাজ পেতে?

আমি কীভাবে একজন নেটওয়ার্কিং ঠিকাদার হতে পারি?

এই ক্যারিয়ারের জন্য সাধারণত কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন সিস্টেম বা ঘনিষ্ঠভাবে সম্পর্কিত ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। যারা নতুন নেটওয়ার্ক সেট আপ করে তারা সহ অন্যরা নেটওয়ার্ক নিরাপত্তায় বিশেষজ্ঞ।

সাইবার নিরাপত্তা ঠিকাদাররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $145,000$12,08375তম পারসেন্টাইল$118,000$9,833গড় $92,119$7,67625তম পারসেন্টাইল$62,000$5,166

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

ঠিকদারদের কি কাজের নিরাপত্তা আছে?

তাদের চাকরিতে নিরাপদ থাকার সম্ভাবনা কম। পূর্ণকালীন চাকরি এবং চুক্তির মধ্যে এখনও পার্থক্য রয়েছে, যদিও এটি কয়েক বছর আগের তুলনায় উল্লেখযোগ্যভাবে সংকীর্ণ। যে কর্মচারীরা ঠিকাদার হিসাবে নিযুক্ত আছেন তারা পূর্ণ-সময়ের কর্মচারীদের তুলনায় সহজেই ছেড়ে দেওয়া হয়।

নেটওয়ার্ক ঠিকাদার কি?

নেটওয়ার্ক ঠিকাদাররা বিভিন্ন কাজ করে। একটি স্বাধীন স্বাস্থ্যসেবা ঠিকাদার আর্থিক পরিচালনা করে, লক্ষ্য নির্ধারণ করে এবং ব্যবসার কর্মক্ষমতা এবং আর্থিক মডেলিংয়ের প্রতিবেদন করে। আপনার দায়িত্বের মধ্যে রয়েছে প্রদানকারীদের থেকে ডেটা সংগ্রহ ও বিশ্লেষণ করে উদীয়মান গ্রাহকের চাহিদার পূর্বাভাস দেওয়া।

নেটওয়ার্ক টেকনিশিয়ান কি একটি ভালো পেশা?

একটি স্বাস্থ্যকর বেতন ছাড়াও, এই কর্মজীবন বিভিন্ন সুযোগ প্রদান করে। এই বেতন রিপোর্টগুলি নির্দেশ করে যে নেটওয়ার্ক প্রযুক্তিবিদরা প্রতি বছর $59,000 থেকে $98,000 উপার্জন করতে পারে যদি তারা স্নাতক হয় বা বৃত্তিমূলক প্রশিক্ষণ থাকে। প্রযুক্তির ক্রমাগত বিবর্তনের কারণে, শিক্ষাকে সবসময় আপডেট করতে হবে।

একজন নেটওয়ার্কিং পরামর্শদাতা কী করেন?

এই ব্যক্তিদের প্রাথমিক কাজ হল তাদের প্রতিষ্ঠান বা ক্লায়েন্টের সাইটে কম্পিউটার নেটওয়ার্ক ডিজাইন করা, সেট আপ করা এবং রক্ষণাবেক্ষণ করা। সংস্থার নেটওয়ার্কিং প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করতে, পরামর্শদাতারা তার ব্যবস্থাপক এবং তার নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের সাথে দেখা করেন। তাদের পরবর্তী পদক্ষেপ হল নেটওয়ার্ক কতটা নিরাপদ এবং কতটা দক্ষ তা নির্ধারণ করা।

কোন সাইবার নিরাপত্তা কাজগুলি সবচেয়ে বেশি অর্থ প্রদান করে?

আমি একজন বাগ বাউন্টি বিশেষজ্ঞ। সংস্থার নিরাপত্তা প্রধান... সফ্টওয়্যার নিরাপত্তা ক্ষেত্রের একজন নেতা। সাইবার নিরাপত্তার উপর ফোকাস সহ আইটি সেলস ইঞ্জিনিয়ার। সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ স্থপতি. সাইবার নিরাপত্তা ব্যবস্থাপক বা প্রশাসক। এটি একটি অনুপ্রবেশ পরীক্ষক. আমি একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষক।

আপনি কি সাইবার নিরাপত্তায় প্রচুর অর্থ উপার্জন করতে পারেন?

এফবিআই-এর মতে, সাইবার নিরাপত্তার অভিজ্ঞতা সম্পন্ন নাগরিকরা $120,000 থেকে $200,000 উপার্জন করতে পারে। সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়াররা গড় বেতন $120,000 থেকে $200,000 উপার্জন করতে পারেন।

সাইবার নিরাপত্তা ফ্রিল্যান্সাররা কত উপার্জন করে?

$179,000 পর্যন্ত বেতন এবং $19,500 পর্যন্ত কম বলে রিপোর্ট করে, বেশিরভাগ ফ্রিল্যান্স সাইবার সিকিউরিটি বেতন বর্তমানে $65,000 থেকে $131,000 (25 তম পার্সেন্টাইল) যার মধ্যে শীর্ষ উপার্জনকারী (90 তম পার্সেন্টাইল) $159,500 এর বেশি উপার্জন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি প্রধান?

একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী বা একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রী সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনার জন্য প্রয়োজন হয়. প্রবেশ-স্তরের কর্মসংস্থানের জন্য, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নেটওয়ার্ক নিরাপত্তায় একটি সহযোগী ডিগ্রী যথেষ্ট, তবে শিক্ষার স্তরও একটি নির্ধারক ফ্যাক্টর।


  1. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা চুক্তি কাজ পেতে?

  3. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?