কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা চুক্তি কাজ পেতে?

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

আপনি কি শুধুমাত্র একটি সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

আপনি যদি ডিগ্রী না থাকার কারণে বন্ধ হয়ে থাকেন তবে মনে রাখবেন যে বেশিরভাগ তথ্য প্রযুক্তি পদে আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য সার্টিফিকেশন এবং পূর্বের অভিজ্ঞতা সাধারণত যথেষ্ট। ডিগ্রী ছাড়া, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া সম্ভব।

সাইবার নিরাপত্তা ঠিকাদাররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $145,000$12,08375তম পারসেন্টাইল$118,000$9,833গড় $92,119$7,67625তম পারসেন্টাইল$62,000$5,166

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিক্সের তথ্য নিরাপত্তা বিশ্লেষকের আউটলুক থেকে পাওয়া তথ্য অনুসারে, এই বছর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় 15,000 সাইবার নিরাপত্তার চাকরি তৈরি হবে বলে আশা করা হচ্ছে। সাইবার সিকিউরিটি চাকরি এখন থেকে 2029 সালের মধ্যে 31% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে, যা জাতীয় গড় 4% বৃদ্ধির থেকে সাত গুণ বেশি।

কন্ট্রাক্ট জব কি ভাল বেতন দেয়?

আপনি যদি সত্যিই সুবিধার বিষয়ে যত্ন না করেন তবে আপনাকে চুক্তির বিষয়ে চিন্তা করতে হবে না। তারা ফুল-টাইম গিগ থেকে ভাল অর্থ প্রদান করে, কখনও কখনও 20 শতাংশেরও বেশি। আপনার বেতন নির্ভর করবে আপনার অভিজ্ঞতা, আপনার বিশেষত্বের এলাকা এবং আপনি কোথায় থাকেন তার উপর।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের ফলে, ফার্মের কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেম সুরক্ষিত হয়। সাইবার আক্রমণ, হ্যাকার, অনুপ্রবেশ এবং প্রাকৃতিক বিপর্যয়ের বিরুদ্ধে সিস্টেমকে রক্ষা করার পাশাপাশি, তারা নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা ও বাস্তবায়ন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

সাইবার সিকিউরিটি সার্টিফিকেট দিয়ে আমি কোন চাকরি পেতে পারি?

সাইবার নিরাপত্তা বিশ্লেষকের জন্য $95,000। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে বিশ্লেষক $91,000। প্রতি বছর $105,000 এর জন্য সাইবার নিরাপত্তা প্রকল্পগুলি পরিচালনা ও পরিচালনা করুন। একজন সিস্টেম ইঞ্জিনিয়ারের জন্য ডেভেলপার/ইঞ্জিনিয়ার $110,140 * $90,920। স্থপতি/নেটওয়ার্ক প্রকৌশলী প্রকৌশলী/স্থপতি $83,510* সাধারণত একজন দুর্বলতা বিশ্লেষক বা অনুপ্রবেশ পরীক্ষকের বেতন হয় $103,000 থেকে $123,000।

সাইবার নিরাপত্তায় একটি শংসাপত্র কি IT মূল্যবান?

অন্যান্য দক্ষতার পাশাপাশি সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন অর্জন করা আপনার সময়ের মূল্য। অতিরিক্তভাবে, সার্টিফিকেশনের জন্য আপনার সাইবারসিকিউরিটি ক্যারিয়ার গড়ার সময় আপনাকে সময় এবং শ্রম দিতে হবে, তবে শুধুমাত্র এটিই প্রয়োজন হবে না।

সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে আপনি কত উপার্জন করতে পারেন?

কাজের শিরোনাম রেঞ্জএভারেজসাইবার সিকিউরিটি অ্যানালিস্ট রেঞ্জ:$36k - $65k (আনুমানিক *)গড়:$48,057সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ার রেঞ্জ:$51k - $130k (আনুমানিক *)গড়:$82,042তথ্য নিরাপত্তা বিশ্লেষক রেঞ্জ,$5kA ($5k) /P>

আপনি কি শুধু একটি শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

আপনি আপনার পছন্দসই ক্ষেত্রে একটি চাকরি পেতে পারেন বা একটি শংসাপত্র উপার্জন করে আপনার কর্মজীবনে অগ্রসর হতে পারেন। একটি সার্টিফিকেট আপনাকে সহযোগী বা স্নাতক ডিগ্রীর জন্য প্রস্তুত করতে বা আপনার বর্তমান ডিগ্রী বাড়ানোর জন্যও কাজ করতে পারে যদি আপনার কাছে ইতিমধ্যেই থাকে। কিছু রাজ্যে এবং নির্দিষ্ট কিছু চাকরিতে চাকরির জন্য একটি নির্দিষ্ট শংসাপত্রের প্রয়োজন হতে পারে।

কোন সাইবার নিরাপত্তার কাজগুলি সবচেয়ে বেশি অর্থ প্রদান করে?

আমি একজন বাগ বাউন্টি বিশেষজ্ঞ। সংস্থার নিরাপত্তা প্রধান... সফ্টওয়্যার নিরাপত্তা ক্ষেত্রের একজন নেতা। সাইবার নিরাপত্তার উপর ফোকাস সহ আইটি সেলস ইঞ্জিনিয়ার। সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ স্থপতি. সাইবার নিরাপত্তা ব্যবস্থাপক বা প্রশাসক। এটি একটি অনুপ্রবেশ পরীক্ষক. আমি একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষক।

আপনি কি সাইবার নিরাপত্তায় প্রচুর অর্থ উপার্জন করতে পারেন?

এফবিআই-এর মতে, সাইবার নিরাপত্তার অভিজ্ঞতা সম্পন্ন নাগরিকরা $120,000 থেকে $200,000 উপার্জন করতে পারে। সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়াররা গড় বেতন $120,000 থেকে $200,000 উপার্জন করতে পারেন।

সাইবার নিরাপত্তা ফ্রিল্যান্সাররা কত উপার্জন করে?

$179,000 পর্যন্ত বেতন এবং $19,500 পর্যন্ত কম বলে রিপোর্ট করে, বেশিরভাগ ফ্রিল্যান্স সাইবার সিকিউরিটি বেতন বর্তমানে $65,000 থেকে $131,000 (25 তম পার্সেন্টাইল) যার মধ্যে শীর্ষ উপার্জনকারী (90 তম পার্সেন্টাইল) $159,500 এর বেশি উপার্জন করে।


  1. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে?

  2. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ঠিকাদার কাজ পেতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?