কম্পিউটার

ল্যাপটপ ওয়াইফাই-এর সাথে কানেক্ট হবে না, বলছেন যে নেটওয়ার্ক সিকিউরিটি কোডটি না থাকলে ভুল।

এটি কেন বলছে যে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী ভুল?

কখনও কখনও, আপনার ডিভাইসে প্রযুক্তিগত সমস্যার কারণে নেটওয়ার্ক নিরাপত্তা কী ব্যবহার করা যায় না। একজন ব্যবহারকারী পরামর্শ দেন যে আপনার যদি ইন্টারনেটের সাথে সংযোগ করতে সমস্যা হয়, তাহলে এটা সম্ভব যে সমস্যাটি আপনার রাউটার বা নেটওয়ার্ক সংযোগে, এবং সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে Wi-Fi নেটওয়ার্কে একটি নতুন পাসওয়ার্ড বরাদ্দ করা উচিত।

পাসওয়ার্ড সঠিক হলেও আমি কেন Wi-Fi এর সাথে সংযোগ করতে পারি না?

যখন আপনাকে আপনার পাসওয়ার্ড চাওয়া হয়, সঠিক বেতার নিরাপত্তা বিকল্প নির্বাচন করুন (উদাহরণস্বরূপ, WEP 40/128-বিট কী চয়ন করুন যদি আপনি WEP এনক্রিপশন ব্যবহার করার জন্য 40-অক্ষরের পাসকি প্রবেশ করেন)। আরও তথ্যের জন্য, ওয়্যারলেস নেটওয়ার্ক ট্রাবলশুটার পড়ুন। আপনি কার্ডটি পুনরায় সেট করতে আবার বন্ধ এবং আবার চালু করতে পারেন।

কেন আমার ল্যাপটপ বলছে আমার Wi-Fi পাসওয়ার্ড ভুল?

স্টার্ট মেনুতে গিয়ে পরিচিত নেটওয়ার্কগুলি পরিচালনা করুন, তারপরে নেটওয়ার্ক সেটিংস নির্বাচন করুন, তারপর ওয়াইফাই, যদি এটি বিদ্যমান থাকে তবে নেটওয়ার্কটি সরান৷ আপনার কম্পিউটার রিবুট করুন। কম্পিউটার পুনরায় চালু হলে আবার সংযোগ করার চেষ্টা করুন। নেটওয়ার্ক ট্রাবলশুটার দ্বারা এটি পাওয়া যায় কিনা তা পরীক্ষা করতে, স্টার্ট - সেটিংস - নেটওয়ার্ক এবং ইন্টারনেটে ক্লিক করুন এবং "নেটওয়ার্ক ট্রাবশুটার" এ ক্লিক করুন৷

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী অমিল ঠিক করব?

আপনি একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ইনস্টল করেছেন তা নিশ্চিত করুন... আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তার ধরণ পরিবর্তন করা হচ্ছে... বেতার ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার প্রয়োজন হতে পারে... এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার রাউটারে নিরাপত্তা সেটিং পরিবর্তন করুন৷ একটি নতুন আইপি ঠিকানা জারি করা এবং পুনর্নবীকরণ করা উচিত।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরায় সেট করব?

আপনি 192.168 ঠিকানায় টাইপ করে এই ওয়েব সাইটটি অ্যাক্সেস করতে পারেন.... ওয়্যারলেস ট্যাবে, ক্লিক করুন। পরিবর্তন বোতামে ক্লিক করে আপনার সেটিংস পরিবর্তন করুন। নিরাপত্তা পাসওয়ার্ড ক্ষেত্র হল যেখানে আপনি আপনার নতুন ওয়্যারলেস কী লিখবেন। আপনি পৃষ্ঠার শীর্ষে সংরক্ষণ ক্লিক করার পরে পরিবর্তনগুলি প্রয়োগ করা হবে৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনার ডিভাইসের রুট ডিরেক্টরিতে অবস্থিত ফাইলগুলির একটি তালিকা দেখতে স্থানীয় এবং ডিভাইসে আলতো চাপুন৷ Wi-Fi নিরাপত্তা কীটি wpa_supplicant ফাইলে রুট ফোল্ডারে প্রবেশ করে, এবং তারপরে বিভিন্ন এবং wifi-এ নেভিগেট করে পাওয়া যাবে। conf ডিরেক্টরিতে ফাইল।

আমি কেন সঠিক পাসওয়ার্ড দিয়েও আমার ফোনকে WIFI-এর সাথে কানেক্ট করতে পারছি না?

আপনার সংযোগ সমস্যা সমাধানের জন্য, নিশ্চিত করুন যে আপনি সঠিক Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত আছেন এবং পাসওয়ার্ডটি সঠিক। আপনার Wi-Fi রাউটার পুনরায় চালু করার প্রয়োজন হতে পারে যদি এই জিনিসগুলির কোনটিই কাজ করে না। এটি করার জন্য আপনাকে কেবল এটিকে আনপ্লাগ করতে হবে বা এটিকে কয়েক সেকেন্ডের জন্য আনপ্লাগ করতে হবে, তারপরে আবার প্লাগ ইন করুন৷

পাসওয়ার্ডটি সঠিক হলে এবং এটি সংরক্ষিত সংযোগ দেখায় কিন্তু সংযোগ না হলে আমি কীভাবে WIFI এর সমস্যাটি সমাধান করব?

আপনাকে ভুলে গিয়ে পুনরায় সংযোগ করতে হবে। আপনি এটি পরীক্ষা করে WiFi নেটওয়ার্কের সাথে কতগুলি ডিভাইস সংযুক্ত রয়েছে তা জানতে পারেন। স্মার্ট ওয়াইফাই বন্ধ স্মার্ট ওয়াইফাই সুইচ বা ওয়াইফাই+ আপনার স্মার্টফোন এবং আপনার ওয়্যারলেস রাউটার পুনরায় চালু করা একটি ভাল ধারণা। আপনার ওয়াইফাই নিরাপদ এবং সুরক্ষিত থাকার জন্য আপনাকে 2.4GHz এ স্যুইচ করতে হবে। আপনি আপনার ফোন রিসেট করে আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে পারেন।

কেন আমার ওয়াইফাই কাজ করছে না কিন্তু সংযুক্ত আছে?

আপনি যদি WiFi এর সাথে সংযুক্ত থাকেন, কিন্তু আপনার ইন্টারনেট কাজ না করে, অনুগ্রহ করে রাউটারটি পরীক্ষা করুন। যদি ইন্টারনেট অন্যান্য ডিভাইসেও কাজ না করে, তাহলে সমস্যাটি সম্ভবত রাউটার বা ইন্টারনেট সংযোগের সাথে থাকে। আপনার রাউটার পুনরায় চালু করা সমস্যার একটি ভাল সমাধান হতে পারে। আপনার রাউটার এবং মডেম দুটোই আলাদা হলে রিস্টার্ট করা উচিত।

কেন আমার ল্যাপটপ পাসওয়ার্ড দিয়ে ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত হচ্ছে না?

এটি একটি পাসওয়ার্ডের শেষে একটি সাধারণ ভুল (অতিরিক্ত স্পেস) হতে পারে বা আপনাকে আপনার রাউটার রিসেট করতে হতে পারে। যদি এটি কাজ না করে, রাউটার প্রস্তুতকারকের সহায়তা লাইনে কল করুন৷

কেন আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী মিলছে না?

বেশিরভাগ ক্ষেত্রে, নেটওয়ার্ক কী অমিল হয় ভুলভাবে প্রবেশ করা পাসওয়ার্ডের কারণে। আপনি সঠিক পাসওয়ার্ড টাইপ করেছেন কিনা তা বিবেচ্য নয় যদি সমস্যাটি অব্যাহত থাকে তবে কেবল আপনার ডিভাইসটি পুনরায় চালু করুন। উদাহরণস্বরূপ, আপনি রাউটার বা আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনি এটিতে ক্লিক করে স্টার্ট মেনুতে পৌঁছাতে পারেন। নেটওয়ার্ক সংযোগ উইন্ডো প্রদর্শিত হবে। নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে, নেটওয়ার্ক এবং শেয়ারিং নির্বাচন করুন। ওয়্যারলেস নেটওয়ার্ক আইকনে ক্লিক করা যাবে। আপনি ওয়্যারলেস ট্যাবে বেতার বৈশিষ্ট্য খুঁজে পেতে পারেন। আপনি এখান থেকে সিকিউরিটি ট্যাব খুলতে পারেন। আপনার নেটওয়ার্কের নিরাপত্তা কী দেখতে অক্ষর দেখান লিঙ্কে ক্লিক করুন।

ওয়্যারলেস নিরাপত্তার ধরন মেলে না তা আমি কীভাবে ঠিক করব?

তারপর, আপনি উইন্ডোজ নেটওয়ার্কিং-এ গিয়ে এবং তারপর ওয়্যারলেস প্রোফাইল মুছে দিয়ে আপনার ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারেন। যাইহোক, আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার ডিভাইসের সেটিংস রাউটারের সাথে মিলিয়ে নিন।


  1. ল্যাপটপের সাথে hp কানেক্ট করার জন্য নেটওয়ার্ক সিকিউরিটি কী কোথায় পাব?

  2. অ্যাভাস্ট পরিষেবা চালু না হলে নেটওয়ার্ক নিরাপত্তা উপলব্ধ নয়?

  3. আমি ওয়াইফাই সংযোগ করার জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

  4. ল্যাপটপে ইন্টারনেট সেট আপ করার সময় নেটওয়ার্ক সিকিউরিটি কী কী?