কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা অনুমোদন ফাংশন উদ্দেশ্য কি?

নেটওয়ার্ক নিরাপত্তা অনুমোদন ফাংশনের উদ্দেশ্য কী?

ব্যবহারকারীদের তাদের অনুমোদনের ভিত্তিতে সংস্থানগুলিতে অ্যাক্সেস দেওয়া হয়। একটি অ্যাকাউন্টিং সিস্টেম একজন ব্যবহারকারীর ক্রিয়াকলাপ রেকর্ড করে।

প্রমাণিকরণ ফাংশনের উদ্দেশ্য কী?

যেকোনো নিরাপত্তা প্রোটোকলের মতো, প্রমাণীকরণ ব্যবহারকারীদের সনাক্ত করার একটি উপায় প্রদান করে, যার মধ্যে ব্যবহারকারীর লগইন এবং পাসওয়ার্ড ডায়ালগ, চ্যালেঞ্জ এবং প্রতিক্রিয়া ডায়ালগ, মেসেজিং সমর্থন এবং এনক্রিপশন অন্তর্ভুক্ত থাকতে পারে।

প্রমাণিকরণ প্রক্রিয়া কী?

প্রমাণীকরণ প্রক্রিয়া ব্যবহারকারীর আঙুলের ছাপ নেওয়ার মাধ্যমে তার পরিচয় সনাক্ত করে। আগত অনুরোধগুলিকে একটি অনন্য শনাক্তকারী প্রদান করার জন্য শংসাপত্রের সাথে যুক্ত করা হয়৷ সনাক্তকরণ পর্যায়ে সংগৃহীত তথ্যের উপর ভিত্তি করে নিরাপত্তা ব্যবস্থা ব্যবহারকারীদের সনাক্ত করতে পারে।

কিছু ​​উদাহরণ প্রদান করে প্রমাণীকরণ কি?

একটি প্রমাণীকরণ প্রক্রিয়া একজন ব্যক্তির বা ডিভাইসের পরিচয় যাচাই করে। এটি সাধারণত একটি ওয়েবসাইটে পাসওয়ার্ড এবং ব্যবহারকারীর নাম প্রবেশ করে সম্পন্ন করা হয়। সঠিক লগইন তথ্য প্রবেশের মাধ্যমে, আপনি ওয়েবসাইটটিকে বলছেন যে আপনি সেই ব্যক্তি যিনি সাইটটি অ্যাক্সেস করছেন৷

কেন প্রমাণীকরণ এবং অনুমোদন একসাথে ব্যবহার করা হয়?

একটি বিষয়ের পরিচয় সুরক্ষিতভাবে যাচাই করার জন্য, প্রমাণীকরণ প্রয়োজন এবং অনুমোদন দেওয়ার আগে অবশ্যই ঘটতে হবে। প্রমাণীকরণ সম্পূর্ণ হওয়ার পরে অনুমোদনের একটি নীতি শুরু হয়। অনুমোদন প্রক্রিয়ার উপর নির্ভর করে, আপনার কিছু নির্দিষ্ট ডেটা অ্যাক্সেস থাকতে পারে।

ওয়েব প্রযুক্তিতে প্রমাণীকরণ বলতে কী বোঝায়?

কেউ (বা কিছু) আসলে কে (বা কি) বলে দাবি করে কিনা তা যাচাই করা নিরাপত্তার পরিপ্রেক্ষিতে প্রমাণীকরণ। আস্থা অর্জন করা যে একজন ব্যবহারকারী, প্রক্রিয়া বা ডিভাইস যাকে তারা দাবি করে যাতে তারা তথ্য সংস্থান অ্যাক্সেস করতে পারে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কোড কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় প্রমাণীকরণ কি?

  3. সেরা বেতার নেটওয়ার্ক নিরাপত্তা প্রমাণীকরণ কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার অনুমোদন কি?