কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা calss দেখতে কেমন?

আপনি নেটওয়ার্ক নিরাপত্তায় কী অধ্যয়ন করেন?

একটি মৌলিক স্তরে ডেটা বিশ্লেষণ। নতুনদের জন্য স্ক্রিপ্টিং বা পরিচিতিমূলক প্রোগ্রামিং। সাইবার হুমকি থেকে নিজেকে রক্ষা করুন. ইন্টারনেটের মাধ্যমে হুমকি। নিরাপত্তা নকশার দিকগুলি যা মৌলিক। তথ্য নিরাপত্তা একটি মৌলিক বোঝার. এটি ক্রিপ্টোগ্রাফির একটি ভূমিকা। একটি আইটি সিস্টেমের একটি উপাদান।

নেটওয়ার্ক নিরাপত্তা শেখা কতটা কঠিন?

সাইবার নিরাপত্তার ডিগ্রী অন্য কিছু প্রোগ্রামের তুলনায় কঠিন হওয়া সত্ত্বেও, এর জন্য উন্নত গণিত বা নিবিড় ল্যাব ওয়ার্ক বা ব্যবহারিক প্রয়োজন নেই, যা এটি পরিচালনা করা আরও সহজ করে তুলতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার উদাহরণ কী?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের উপর ভিত্তি করে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড নিরাপত্তা বিশ্লেষক... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে কোথায় শিখতে পারি?

সম্পূর্ণ নৈতিক হ্যাকিং কোর্স - নতুনদের জন্য নেটওয়ার্ক অনুপ্রবেশ পরীক্ষা (2019) বর্তমানে freeCodeCamp.org-এ বিনামূল্যে। তাদের 4.07 মিলিয়ন গ্রাহক রয়েছে। CBT নাগেটস-এ সাবস্ক্রাইব করা। 252K গ্রাহক। নেটওয়ার্কিং-এ উদ্ভাবন... CBT Nuggets-এর 253K গ্রাহক রয়েছে। সাবস্ক্রাইব. সাইবার নিরাপত্তার ভূমিকা।

আপনি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বর্ণনা করবেন?

নেটওয়ার্কগুলির জন্য নিরাপত্তা বলতে বোঝায় যে নেটওয়ার্কিং অবকাঠামোর অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার, ত্রুটি, পরিবর্তন, ধ্বংস বা অনুপযুক্ত প্রকাশ রোধ করার জন্য শারীরিক এবং সফ্টওয়্যার ব্যবস্থা গ্রহণ করা, এইভাবে কম্পিউটার, ব্যবহারকারী এবং প্রোগ্রামগুলিকে রক্ষা করা৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা অনুশীলন করব?

আপনাকে OSI মডেল বুঝতে হবে... নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারে এমন বিভিন্ন ধরণের ডিভাইস আবিষ্কার করুন। কিভাবে নেটওয়ার্ক আক্রমণ থেকে রক্ষা করা যায়... আপনার নেটওয়ার্ককে ভাগ করা দরকার। আপনার সুরক্ষা ডিভাইসগুলিকে সঠিকভাবে স্থাপন করে আপনার বাড়িকে সুরক্ষিত করুন... নেটওয়ার্ক ঠিকানা অনুবাদ ব্যবহার করে আপনার নেটওয়ার্ক ঠিকানা রূপান্তর করুন৷ নিশ্চিত করুন যে আপনার ব্যক্তিগত ফায়ারওয়াল নিষ্ক্রিয় করা নেই। কেন্দ্রীভূত লগগুলি ব্যবহার করা এবং লগগুলির অবিলম্বে বিশ্লেষণ একটি ভাল ধারণা৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা সহজ?

যতদূর সত্য উদ্বিগ্ন, এটি যা অনুভূত হয়েছে তার থেকে খুব আলাদা। মৌলিক স্তরের বুদ্ধিমত্তা এবং প্রচুর পরিশ্রম সহ একজন ব্যক্তি সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে শিখতে পারেন, ঠিক যেমন তারা অন্য যেকোনো ক্ষেত্রে বিশেষজ্ঞ হতে পারেন। সাইবার নিরাপত্তা শেখার কিছু উপায় দেখুন।

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগে?

বেশিরভাগ লোকের জন্য, নিয়মিত অধ্যয়ন করতে দুই বছর বা তার বেশি সময় লাগবে সাইবার নিরাপত্তার মৌলিক ধারণাগুলির সাথে পরিচিত হতে এবং সেগুলি প্রয়োগ করতে। সাইবার নিরাপত্তা প্রশিক্ষণে এক থেকে দুই বছর সময় লাগতে পারে, যা ব্যক্তির ব্যাকগ্রাউন্ড এবং তারা কতটা গভীরভাবে যেতে চায় তার উপর নির্ভর করে।

সাইবার নিরাপত্তার জন্য কঠোর দক্ষতা কী?

সমস্যা সমাধান করা আমাদের অন্যতম প্রধান দক্ষতা... প্রযুক্তিগত কাজগুলি পরিচালনা করার ক্ষমতা... প্ল্যাটফর্মের বিস্তৃত পরিসরে নিরাপত্তা বোঝা। বিস্তারিত ভিত্তিক. আমি প্রতিটি বিশদে মনোযোগ দিই... বিভিন্ন ধরনের যোগাযোগ দক্ষতা প্রয়োজন... কম্পিউটার ফরেনসিক্সে মৌলিক দক্ষতা বিকাশ করা। শেখা জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। হ্যাকিং:এটা কি এবং কিভাবে কাজ করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নিরাপত্তার 2টি উদাহরণ কী?

শেয়ার হল এক ধরনের ইক্যুইটি সিকিউরিটিজ। একটি বন্ড বা নোট একটি ঋণ নিরাপত্তা. ফিউচার চুক্তিগুলিকে ডেরিভেটিভও বলা হয় কারণ সেগুলি অন্তর্নিহিত সম্পদের উপর ভিত্তি করে। বিকল্পগুলিও এক প্রকার ডেরিভেটিভ।

নেটওয়ার্ক নিরাপত্তার সবচেয়ে মৌলিক রূপ কী?

অ্যাক্সেস কন্ট্রোল নীতিগুলি নিয়ন্ত্রণ করে কার কী ডেটাতে অ্যাক্সেস রয়েছে এবং কার নেই৷ এটি নেটওয়ার্ক নিরাপত্তার একটি খুব মৌলিক রূপ। সাধারণ পরিস্থিতিতে, নিয়ন্ত্রণ অ্যাক্সেস প্রশাসকের দ্বারা তৈরি করা সাধারণ নিয়মের মধ্যে সীমাবদ্ধ।

কোথায় নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করা হয়?

ব্যবসা এবং ভোক্তারা বাহ্যিক হুমকি থেকে সম্পদ রক্ষা এবং ডেটা অখণ্ডতা বজায় রাখার মাধ্যমে নেটওয়ার্ক নিরাপত্তা থেকে উপকৃত হতে পারে। একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কোম্পানিগুলিকে তাদের ট্র্যাফিক আরও দক্ষতার সাথে পরিচালনা করতে, নেটওয়ার্কের কর্মক্ষমতা বাড়াতে এবং কর্মচারী এবং ডেটা উত্সগুলি নিরাপদে তথ্য ভাগ করতে পারে তা নিশ্চিত করতে দেয়৷

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

একটি মাইক্রোসফ্ট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) সিকিউরিটি ফান্ডামেন্টাল কোর্স... ISACA CSX থেকে সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট। সিকিউরিটি+ হল CompTIA-এর সার্টিফিকেশন প্রোগ্রাম... GIAC থেকে তথ্য নিরাপত্তার মৌলিক বিষয় (GISF)... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল একটি ISC2 সার্টিফিকেশন।


  1. আপনি যখন এটি চালান তখন নেটওয়ার্ক নিরাপত্তা 12.0 কেমন দেখায়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কী সহ একটি রাউটার দেখতে কেমন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কী ভেরাইজন রাউটার দেখতে কেমন?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি করে?