কম্পিউটার

কর্তৃপক্ষ নেটওয়ার্ক নিরাপত্তা একটি সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তায় সার্টিফিকেট অথরিটি কী?

CA হল বিশ্বস্ত তৃতীয় পক্ষ যারা নিরাপত্তা সার্টিফিকেট পরিচালনা করে এবং ইস্যু করে যা সর্বজনীন নেটওয়ার্কে যোগাযোগ সুরক্ষিত করতে ব্যবহৃত হয়।

শংসাপত্র কর্তৃপক্ষ বলতে কী বোঝায়?

সিকিউর সকেট লেয়ার (SSL) সার্টিফিকেট শংসাপত্র কর্তৃপক্ষ দ্বারা জারি করা হয়। একটি সত্তার সর্বজনীন কী ডেটা ফাইল ব্যবহার করে এই ডিজিটাল শংসাপত্রগুলির সাথে নিরাপদে লিঙ্ক করা হয়। ওয়েব ব্রাউজার দ্বারা প্রদত্ত কুকিগুলি ওয়েব সার্ভার থেকে পাঠানো সামগ্রী প্রমাণীকরণের মাধ্যমে অনলাইন সামগ্রীর বিশ্বস্ততা নিশ্চিত করে৷

শংসাপত্র কর্তৃপক্ষের উদ্দেশ্য কী?

সার্টিফিকেশন কর্তৃপক্ষ একটি নীতি কর্তৃপক্ষ হিসাবে কাজ করে যা সমস্ত সংস্থার জন্য নীতি এবং পদ্ধতি তৈরি করে, সেগুলিকে সারা সংস্থায় বিতরণ করে, সেগুলি বজায় রাখে, সেগুলিকে প্রচার করে এবং তাদের বাস্তবায়ন কার্যকর করে। শংসাপত্র কর্তৃপক্ষ শংসাপত্র তৈরি করে এবং ইস্যুকারী হিসাবে তাদের ভূমিকার অংশ হিসাবে সেগুলি পরিচালনা করে।

শংসাপত্র কর্তৃপক্ষের উদাহরণ কী?

Symantec, GeoTrust, এবং Comodo এই সমস্ত কোম্পানির উদাহরণ। একটি শংসাপত্র কর্তৃপক্ষ (CA) আপনার (বা আপনার গ্রাহকদের) গ্রাহকদের পক্ষে ক্রিপ্টোগ্রাফিক জোড়া ব্যক্তিগত কী এবং সর্বজনীন শংসাপত্র জারি করার জন্য দায়বদ্ধ৷

কর্তৃপক্ষের শংসাপত্র বলতে কী বোঝায়?

এই ধরনের সার্টিফিকেশন একটি প্রতিষ্ঠান (একটি সার্টিফিকেশন কর্তৃপক্ষ বলা হয়) দ্বারা সরবরাহ করা হয় যেটি দলগুলির জন্য সার্টিফিকেশন পরিষেবা প্রদানের জন্য বিশ্বস্ত (যাকে সার্টিফিকেশন পরিষেবা প্রদানকারী বলা হয়) যেগুলি পাবলিক কী ধারকের পরিচয় রেকর্ড করে৷

কর্তৃপক্ষের শংসাপত্রের উদ্দেশ্য কী?

কর্তৃপক্ষের শংসাপত্রগুলি কোম্পানির অফিসিয়াল নাম, এর মালিকদের এবং এর আইনি অবস্থা (সীমিত দায় কোম্পানি, কর্পোরেশন, সীমিত অংশীদারিত্ব, ইত্যাদি) সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় তথ্য প্রদান করে যে রাজ্যে এটি নিবন্ধিত রয়েছে তার বাইরে একটি ব্যবসার আইনি অবস্থান প্রতিষ্ঠা করে।

আপনি নিরাপত্তার জন্য CA ব্যবহার করতে চান কেন?

একটি সার্টিফিকেট অথরিটি বা সার্টিফিকেশন অথরিটির ফলে, আপনি নিশ্চিত হন যে আপনি ইন্টারনেটের মাধ্যমে একটি বিশ্বস্ত কোম্পানি বা সংস্থার সাথে যোগাযোগ করছেন৷ তারা সংস্থা এবং ব্যবহারকারী উভয়ের জন্য ওয়েবে একটি নিরাপদ পরিবেশ তৈরি করে।

আমি কীভাবে একটি CA শংসাপত্র পেতে পারি?

সার্টিফিকেট কেনা যাবে। আপনি যদি আপনার হোস্টিং কন্ট্রোল প্যানেল থেকে আপনার সার্টিফিকেট সাইনিং রিকোয়েস্ট (CSR) পেতে না পারেন, তাহলে আপনাকে আপনার হোস্টিং প্রদানকারীর সাথে যোগাযোগ করতে হতে পারে। যদি আপনার ডিভি শংসাপত্রটি একটি ইমেল নিশ্চিতকরণের সাথে লিঙ্ক করা থাকে তবে এটি কেবল লিঙ্কটিতে ক্লিক করে যাচাই করা যেতে পারে। কফি প্রস্তুত।

CA সার্টিফিকেট কিভাবে কাজ করে?

এটির ব্যক্তিগত কী ব্যবহার করে, এটির তথ্য সঠিক কিনা তা নিশ্চিত করতে CA শংসাপত্রে স্বাক্ষর করে। আপনার সার্ভার শংসাপত্রটি স্বাক্ষরিত হওয়ার পরে আপনাকে ফেরত দেওয়া হবে। সার্ভার শংসাপত্রগুলি সাইন করার পরে আপনার সার্ভারে আমদানি করা হয়৷

শংসাপত্র কর্তৃপক্ষ পরিষেবা কী?

একটি সংক্ষিপ্ত বর্ণনা. একটি প্রাইভেট সার্টিফিকেট অথরিটি (CA) হল একটি বিশ্বস্ত, প্রযুক্তিগতভাবে উন্নত সত্তা যা সুরক্ষিত থাকলে সেই সত্তার অখণ্ডতা এবং প্রাপ্যতা নিশ্চিত করে৷ Google ক্লাউড সার্টিফিকেট অথরিটির সাথে, CA-এর ডেলিভারি, ম্যানেজমেন্ট এবং নিরাপত্তা সরলীকৃত, স্বয়ংক্রিয় এবং কাস্টমাইজ করা যেতে পারে।

শংসাপত্র প্রদানকারী কর্তৃপক্ষ কে?

1ম শ্রেণীর উপবৃত্তি ম্যাজিস্ট্রেট / সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট / তালুক ম্যাজিস্ট্রেট / এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট / অতিরিক্ত সহকারী কমিশনার (1ম শ্রেণীর উপবৃত্তির পদের নিচে নয়)।

সবচেয়ে সাধারণ সার্টিফিকেট কর্তৃপক্ষ কি?

RankIssuerUsage1IdenTrust45.0%2DigiCert16.5%3Sectigo14.3%4GoDaddy5.5%

বিভিন্ন ধরনের শংসাপত্র কর্তৃপক্ষ কী কী?

সার্টিফিকেট অথরিটি বিশ্বে, বিভিন্ন প্রকার এবং তাদের ফাংশন আছে। CAগুলিকে দুটি প্রকারে শ্রেণীবদ্ধ করা যেতে পারে- রুট CA এবং অধস্তন CA৷ অন্যান্য CA দ্বারা ব্যবহৃত শংসাপত্রগুলি তৈরি করার পাশাপাশি, একটি রুট CA তার ব্যবহারকারীদের শংসাপত্র প্রদান করে৷

CA-এর কিছু উদাহরণ কী কী?

নিম্নলিখিত দুগ্ধজাত খাবারগুলি ক্যালসিয়াম সমৃদ্ধ:দুধ, পনির এবং দই। শাকযুক্ত শাক-সবজি - যেমন কোঁকড়া কেল, ওকড়া এবং ডিম - তবে পালং শাক বাদ দিয়ে (যদিও পালং শাক উচ্চ মাত্রায় ক্যালসিয়াম থাকে, তবে শরীর তা হজম করতে পারে না)। ক্যালসিয়াম-ফোর্টিফাইড সয়া পানীয়।


  1. একটি কমপটিয়া নেটওয়ার্ক নিরাপত্তা + সার্টিফিকেশন কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা ca কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র কর্তৃপক্ষ কি?