কম্পিউটার

আপনার গ্রেডের কত শতাংশ লিখিত নেটওয়ার্ক নিরাপত্তা প্রকল্প পরিকল্পনা?

সাইবার নিরাপত্তা কতটা কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির পাঠ্যক্রম অ-গবেষণার ক্ষেত্রে অধ্যয়নের চেয়ে বেশি চ্যালেঞ্জিং হতে থাকে, যেমন মানবিক বা ব্যবসায়, তবে সেগুলি সাধারণত গবেষণা-ভিত্তিক, উচ্চ বিশেষায়িত ক্ষেত্রের মতো জটিল নয়, যেমন ইঞ্জিনিয়ারিং বা বিজ্ঞান।

একটি সাইবার নিরাপত্তা শংসাপত্র কি মূল্যবান?

অন্যান্য দক্ষতার পাশাপাশি সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন অর্জন করা আপনার সময়ের মূল্য। অতিরিক্তভাবে, সার্টিফিকেশনের জন্য আপনার সাইবার নিরাপত্তা ক্যারিয়ার গড়ার সময় আপনাকে সময় এবং প্রচেষ্টা ব্যয় করতে হবে, তবে শুধুমাত্র এটিই প্রয়োজন হবে না।

নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

CompTIA দ্বারা সিকিউরিটি+ সার্টিফিকেশন + PenTest+ সার্টিফাইড সাইবার সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) একটি CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার কোর্স সম্পন্ন করার মাধ্যমে একটি CASP+ সার্টিফিকেশন পাওয়া যায়। একটি CISM হল একটি প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক। একজন সিআইএসএসপি একজন প্রত্যয়িত তথ্য সিস্টেম নিরাপত্তা পেশাদার। জিআইএসি জিআইএসি সিকিউরিটি এসেনসিয়ালস (জিএসইসি)

এর জন্য নিরাপত্তা অপরিহার্য

সাইবার নিরাপত্তা কি একটি ভালো পেশা?

কেপিএমজি রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা প্রধানরা সাধারণত প্রতি বছর $2 মিলিয়ন থেকে $4 মিলিয়ন আয় করে। বেশিরভাগ শিল্প পেশাদাররা রিপোর্ট করেছেন যে তারা তাদের ক্যারিয়ার নিয়ে মানসিক এবং আর্থিকভাবে সন্তুষ্ট, যেমন 68% উত্তরদাতারা রিপোর্ট করেছেন।

সাইবার নিরাপত্তা শেখা কি কঠিন?

সাইবার নিরাপত্তার ডিগ্রী অন্য কিছু প্রোগ্রামের তুলনায় কঠিন হওয়া সত্ত্বেও, এর জন্য উন্নত গণিত বা নিবিড় ল্যাব ওয়ার্ক বা ব্যবহারিক প্রয়োজন নেই, যা এটি পরিচালনা করা আরও সহজ করে তুলতে পারে।

সাইবার নিরাপত্তা কেন কঠিন?

ঝুঁকি ব্যবস্থাপনার জটিলতার ফলে, সাইবার নিরাপত্তা গুরুত্বপূর্ণ সাংগঠনিক চ্যালেঞ্জ তৈরি করে। এর অর্থ শুধুমাত্র কিছু দায়িত্বশীল ব্যক্তিদের নয়, বরং সংস্থার প্রত্যেকেই যারা ঝুঁকি মূল্যায়ন, নিয়ন্ত্রণ, যাচাই বা পুনরুদ্ধারের জন্য দায়ী৷

সাইবার নিরাপত্তা কি একটি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি ক্যারিয়ার মহান সন্তুষ্টি প্রদান করতে পারে, তবে এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। সাইবার সিকিউরিটি পজিশনগুলির মধ্যে কোন কোন কাজগুলি জড়িত, সেইসাথে এই ভূমিকাগুলির বৈশিষ্ট্য এবং ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি খুঁজে বের করা, আপনি সাইবারসিকিউরিটিতে ক্যারিয়ার চান কিনা তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করতে পারে৷

আপনি কি শুধুমাত্র একটি সার্টিফিকেট দিয়ে সাইবার নিরাপত্তার চাকরি পেতে পারেন?

আপনি যদি ডিগ্রী না থাকার কারণে বন্ধ হয়ে থাকেন তবে মনে রাখবেন যে বেশিরভাগ তথ্য প্রযুক্তি পদে আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য সার্টিফিকেশন এবং পূর্বের অভিজ্ঞতা সাধারণত যথেষ্ট। ডিগ্রী ছাড়া, একটি এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া সম্ভব।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

আইটি প্রফেশনাল (সিআইএসএসপি) আমরা একটি AWS সার্টিফাইড সিকিউরিটি - স্পেশালিটি কোম্পানি। নিরাপত্তা শংসাপত্র:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (সিসিএসপি) সিআইএসএ, সিআইএসএম এবং সিআরআইএসসি - সব ছয়টি আইএসওসিএ সার্টিফিকেশন। OT নিরাপত্তা সার্টিফিকেশন প্রোগ্রাম। Palo Alto Networks এবং Palo Alto Software Engineering এর মধ্যে একটি অংশীদারিত্ব।

সাইবার সিকিউরিটি সার্টিফিকেট দিয়ে আমি কি ধরনের চাকরি পেতে পারি?

সাইবার নিরাপত্তা বিশ্লেষকের জন্য $95,000। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে বিশ্লেষক $91,000। প্রতি বছর $105,000 এর জন্য সাইবার নিরাপত্তা প্রকল্পগুলি পরিচালনা ও পরিচালনা করুন। একজন সিস্টেম ইঞ্জিনিয়ারের জন্য ডেভেলপার/ইঞ্জিনিয়ার $110,140 * $90,920। স্থপতি/নেটওয়ার্ক প্রকৌশলী প্রকৌশলী/স্থপতি $83,510* সাধারণত একজন দুর্বলতা বিশ্লেষক বা অনুপ্রবেশ পরীক্ষকের বেতন হয় $103,000 থেকে $123,000।

নিরাপত্তার জন্য আপনার কোন সার্টিফিকেশনের প্রয়োজন?

একটি নৈতিক হ্যাকার সফ্টওয়্যার পরীক্ষা করে তার নিরাপত্তার ছিদ্র উন্মোচন করতে, এইভাবে তাদের ব্যবসার প্রযুক্তি পরিকাঠামোতে প্রবেশ করার অনুমতি দেয়। CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত সার্টিফিকেশন... Security+ হল CompTIA-এর সার্টিফিকেশন প্রোগ্রাম... এটি GIAC গ্রুপের সদস্য। নিরাপত্তা সার্টিফিকেশন:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (CCSP)

সর্বোচ্চ IT নিরাপত্তা সার্টিফিকেশন কি?

আমি সম্মত যে CISSP কোর্সের মূল্য $38,300।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)

সাইবার নিরাপত্তা কি একটি ভালো ক্যারিয়ার পছন্দ?

সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার বাছাই করা মানসিক এবং আর্থিকভাবে উভয়ই সন্তোষজনক হতে পারে KPMG এর মতে, সাইবার নিরাপত্তা প্রধানরা $2 কোটি থেকে $4 কোটির মধ্যে বার্ষিক বেতন পান। বেশিরভাগ শিল্প পেশাদাররা রিপোর্ট করেছেন যে তারা তাদের ক্যারিয়ার নিয়ে মানসিক এবং আর্থিকভাবে সন্তুষ্ট, যেমন 68% উত্তরদাতারা রিপোর্ট করেছেন।

সাইবার নিরাপত্তার কি চাহিদা আছে?

সাম্প্রতিক বছরগুলিতে, সাইবার নিরাপত্তা বিশ্লেষকের ভূমিকা সবচেয়ে বেশি চাহিদা থাকা নিরাপত্তা অবস্থানের ক্ষেত্রে প্রথম রানার আপ হয়েছে। মার্কিন ফেডারেল সরকারের তথ্য প্রকাশ করে। ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস প্রজেক্ট করে যে সাইবার-বিশ্লেষণের চাকরি 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে, বা গড় বৃদ্ধির হারের চেয়ে প্রায় পাঁচগুণ দ্রুত হবে৷

সাইবার নিরাপত্তা কি একটি চাপপূর্ণ কাজ?

একজন সাইবার নিরাপত্তা পেশাদার হিসাবে, আপনার কাজ প্রায়শই অত্যন্ত চাপযুক্ত, বিশেষ করে যদি আপনাকে ঘটনাগুলি পরিচালনা করতে হয়, কারণ গুরুতর ঘটনাগুলির সমাধান করার জন্য সমস্ত হাতের প্রয়োজন হতে পারে। পরিবর্তে, এর ফলে ঘটনাটি ধারণ করতে আরও ঘন্টা কাজ করা হয়।

সাইবার সিকিউরিটি কাজ কি ভাল বেতন দেয়?

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হিসাবে, আপনি গড়ে $100,000 থেকে $160,000 উপার্জনের আশা করতে পারেন এবং আপনি আপনার সিদ্ধান্তের জন্য অনুশোচনা করবেন না। এই দলের পেশাদাররা আপনাকে সুরক্ষা ব্যবস্থা তৈরি করতে, পরিকল্পনা করতে এবং সেট আপ করতে সাহায্য করে যা আপনার পরিকাঠামোকে সুরক্ষিত রাখে৷


  1. আপনার ফোনে নেটওয়ার্ক সিকিউরিটি কী কী আছে তা কীভাবে পরীক্ষা করবেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার চাবিকাঠি কি?

  4. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?