কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোড প্রয়োজন?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

বেশিরভাগ এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য কোড লেখার দক্ষতার প্রয়োজন হয় না। কিছু মধ্য-স্তরের এবং উচ্চ-স্তরের সাইবার-সিকিউরিটি অবস্থানে, আপনি কয়েক বছরের অভিজ্ঞতার পরে যোগ্য হয়ে উঠবেন, তাই কোড কীভাবে লিখতে এবং বুঝতে হয় তা জানা একটি শক্তিশালী সম্পদ।

সাইবার নিরাপত্তার জন্য আপনার কোন কোডিং প্রয়োজন?

জাভা বোঝার জন্য সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজগুলির মধ্যে একটি যাতে তিনি কলম পরীক্ষা করতে পারেন। অভিজ্ঞ নৈতিক হ্যাকারদের দ্বারা নির্মিত প্রোগ্রামগুলি পরিশীলিত, নৈতিক এবং জাভা প্রোগ্রামিং ব্যবহার করে। C++ জাভার থেকে বেশি স্ট্যাটিক, যা জাভাকে এই ক্ষেত্রের বিশেষজ্ঞদের মধ্যে জনপ্রিয় করে তুলেছে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কোন প্রোগ্রামিং ভাষা শিখতে হবে?

বেশিরভাগ ওয়েবসাইট HTML ব্যবহার করে। আপনি আজ দেখতে প্রায় প্রতিটি ওয়েবসাইটের ভিত্তি HTML গঠন করে। কুকিজ মিশ্রিত করার ইচ্ছা, ইন-পেজ ইভেন্ট হ্যান্ডলারদের প্রভাবিত করতে, অথবা ক্রস-সাইট স্ক্রিপ্টিং বন্ধ করতে, জাভাস্ক্রিপ্ট হল আপনার প্রয়োজনীয় স্ক্রিপ্টিং ভাষা। এটি সি এর ক্ষেত্রে।... আপনি পাইথন ব্যবহার করতে পারেন... এটি সমাবেশ নিয়ে গঠিত... আপনি সি++... পিএইচপি ভাষা শিখতে চান।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।

হ্যাকাররা কোন কোড ব্যবহার করে?

একটি পাইথন স্ক্রিপ্ট। পাইথনের মতো একটি উচ্চ-স্তরের প্রোগ্রামিং ভাষা হ্যাকারদের দ্বারা সর্বাধিক পছন্দের বলে মনে হয়। অবজেক্ট-ওরিয়েন্টেড, অন্য যেকোন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজের চেয়ে এটি দ্রুত লেখা।

পাইথন কি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ভালো?

পাইথনের মতো একটি প্রোগ্রামিং ভাষা সাইবার নিরাপত্তায় অত্যন্ত উপযোগী বলে প্রমাণিত হয় কারণ এতে ম্যালওয়্যার বিশ্লেষণ, স্ক্যানিং এবং অনুপ্রবেশ পরীক্ষার মতো অনেকগুলি ফাংশন রয়েছে। এর সরলতা এবং ব্যবহারকারী-বান্ধবতার কারণে বেশ কিছু সাইবার নিরাপত্তা পেশাদাররা এটিকে পছন্দের ভাষা হিসেবে বেছে নিয়েছেন।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনাকে কী শিখতে হবে?

আপনার তথ্য সুরক্ষিত রাখা অপরিহার্য. একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. তথ্য এবং শেষ পয়েন্ট নিরাপত্তা. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। মেঘের নিরাপত্তা। এই পর্যায়গুলিকে বলা হয় সাইবার সংযুক্তি৷


  1. একটি নেটওয়ার্ক নিরাপত্তা কোড কি?

  2. আমার বেতার নেটওয়ার্ক নিরাপত্তা কোড কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি। কোড?

  4. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?