কম্পিউটার

কোন প্রধানটি আমাকে নেটওয়ার্ক নিরাপত্তায় নিয়ে যায়?

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রধানটি সবচেয়ে ভালো?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যার নিয়ে কাজ করে। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। এটি ক্লাউড কম্পিউটিং। তথ্য প্রযুক্তি ব্যবস্থাপনা। তথ্যের নিরাপত্তা এবং নিশ্চয়তা।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষা প্রয়োজন?

কমপক্ষে একটি স্নাতক ডিগ্রী, বিশেষত একটি আইটি-সম্পর্কিত ক্ষেত্রে, যেমন কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিং, সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা অবস্থানের জন্য প্রয়োজন৷

সাইবার সিকিউরিটিতে কাজ করার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং-এ বেশিরভাগ পদের জন্য সাইবার সিকিউরিটি, ইঞ্জিনিয়ারিং, প্রোগ্রামিং বা কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রির প্রয়োজন হয়। নিরাপত্তা প্রকৌশলীদের জন্য, শিক্ষার পাশাপাশি প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতাও প্রয়োজন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি প্রধান?

বেশিরভাগ প্রকৌশলী এবং কম্পিউটার বিজ্ঞানী যারা নেটওয়ার্কের নেতৃত্ব দেন তাদের স্নাতক ডিগ্রি প্রয়োজন। নেটওয়ার্ক নিরাপত্তায় একটি এন্ট্রি-লেভেল কাজের জন্য ন্যূনতম শিক্ষার স্তর হল একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সহযোগী ডিগ্রী। যাইহোক, বেতন স্কেল আংশিকভাবে শিক্ষার স্তরের উপর নির্ভর করে।

সাইবার নিরাপত্তার জন্য আপনাকে কী করতে হবে?

বেশিরভাগ এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য একটি সম্পর্কিত ক্ষেত্রে একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন, কিন্তু যারা পেশার সর্বোচ্চ স্তরের জন্য উচ্চাকাঙ্খী এবং দীর্ঘ সময়ের জন্য এটি অনুসরণ করতে চান তাদের জন্য একটি স্নাতকোত্তর ডিগ্রি ক্রমানুসারে হতে পারে। সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কম্পিউটার সায়েন্স ডিগ্রি প্রোগ্রামে মাস্টার অফ সায়েন্স।

নেটওয়ার্ক নিরাপত্তা ডিগ্রী কি?

সফ্টওয়্যার ইনস্টল করে এবং সিস্টেম আপগ্রেড করার মাধ্যমে, তারা একটি কম্পিউটার নেটওয়ার্ক নিরাপদ থাকার সম্ভাবনা বাড়িয়ে তোলে। ফার্ম নেটওয়ার্ক ডেটা ট্রান্সমিশন বিশ্লেষণ করে, সেইসাথে, নেটওয়ার্কের গোপনীয়তা সিস্টেমের কোন ক্ষেত্রগুলি দুর্বল তা নির্ধারণ করতে৷

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ঝুঁকিগুলি কী কী?

এই ধরনের অনলাইন জালিয়াতির একটি উদাহরণ হল ফিশিং। এই ধরনের প্রতারণার লক্ষ্য ক্রেডিট কার্ড নম্বর এবং পাসওয়ার্ডের মতো সংবেদনশীল তথ্য প্রাপ্ত করা। কম্পিউটার ভাইরাসের হুমকি... ম্যালওয়্যার বা র‍্যানসমওয়্যারের সংক্রমণ... আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য দূষিতভাবে ডিজাইন করা সফটওয়্যার। নিম্নলিখিত নির্দেশিকা ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে কোন ডিগ্রি সাহায্য করে?

কম্পিউটার সায়েন্সে ব্যাচেলর অফ সায়েন্স ডিগ্রি। সাইবার সিকিউরিটিতে BS এবং কম্পিউটার সায়েন্সে BS হল সাইবার সিকিউরিটি পেশাদারদের মধ্যে সবচেয়ে সাধারণ দুটি স্নাতক ডিগ্রী। সাইবার সিকিউরিটিতে স্নাতক ডিগ্রী সাইবার সিকিউরিটি ক্যারিয়ারে একটি চমৎকার সোপান প্রদান করে।

আপনি কি সাইবার নিরাপত্তায় প্রধান হতে পারেন?

সাইবার সিকিউরিটিতে বিজ্ঞানের স্নাতক শিক্ষার্থীদের তথ্য নিরাপত্তা শিল্পে একটি চ্যালেঞ্জিং এবং দ্রুতগতির ক্যারিয়ারের জন্য প্রস্তুত করে। সাধারণত, শিক্ষার্থীরা নেটওয়ার্ক, ওয়্যারলেস, ক্লাউড, এবং মোবাইল নিরাপত্তা, ডিজিটাল ফরেনসিক এবং এথিকাল হ্যাকিং, এবং ব্যবসায়িক আইন এবং সাইবার নিরাপত্তার সংস্পর্শে আসবে৷

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?