কম্পিউটার

রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

নেটওয়ার্ক নিরাপত্তা কোড কি?

একটি ওয়্যারলেস নেটওয়ার্কে অ্যাক্সেসের অনুরোধের জন্য এটি একটি নেটওয়ার্ক নিরাপত্তা কোড, বা WEP (ওয়্যার্ড ইকুইভালেন্সি সুরক্ষা) দ্বারা সুরক্ষিত হওয়া প্রয়োজন - যা অ্যাক্সেস পাওয়ার জন্য কম্পিউটারে প্রদর্শিত অক্ষর এবং সংখ্যাগুলির একটি সিরিজ। আপনি আপনার ইন্টারনেট ব্রাউজারে এই ঠিকানাটি প্রবেশ করে আপনার রাউটারের নিরাপত্তা সেটিংস অ্যাক্সেস করতে পারেন।

WIFI রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

WPA বা নিরাপত্তা কী নামে পরিচিত, এই পাসওয়ার্ডটি আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ করতে দেয়। WIFI নিরাপত্তা কীগুলি WEP কী, WPA/WPA2 পাসফ্রেজ বা WEP কী নামেও পরিচিত। মডেম এবং রাউটারগুলিতে পাসওয়ার্ডগুলি সাধারণত পিন কোড হিসাবে উল্লেখ করা হয়৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় থাকে?

আপনার রাউটারে সাধারণত ডিফল্ট WPA2 এবং WPA কীগুলির সাথে একটি স্টিকার বা লেবেল প্রিন্ট করা থাকে। আপনি আপনার রাউটার সেট আপ করার সাথে সাথে মনে রাখা সহজ একটি নতুন পাসওয়ার্ড তৈরি করা একটি ভাল ধারণা৷ বিকল্পভাবে, আপনি আপনার অ্যাকাউন্টে গিয়ে যেকোনো সময় আপনার Wi-Fi পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন।

আপনি কিভাবে আমার নেটওয়ার্কের জন্য আপনার নিরাপত্তা কী জানেন?

কোনটি খুঁজে বের করার সেরা উপায় আমি এটি খুঁজে পেতে পারি? আপনার রাউটারে নিরাপত্তা সেটিংস বর্ণনা করে এমন একটি লেবেল খুঁজে পাওয়া সাধারণ। আপনার রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করার বা ডিফল্ট সেটিংসে পুনরায় সেট করার দরকার নেই যদি আপনি কখনও না করেন। একটি "নিরাপত্তা কী," একটি "WEP কী," একটি "WPA কী," একটি "WPA2 কী," বা একটি "পাসফ্রেজ" থাকবে।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কোড খুঁজে পাব?

এটিতে ক্লিক করে স্টার্ট মেনু চালু করুন। আপনি নেটওয়ার্ক সংযোগ স্ক্রীন দেখতে পাবেন। নেটওয়ার্ক শেয়ার সেন্টার এখানে পাওয়া যাবে. ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন প্রদর্শিত হবে। বাম হাতের মেনু থেকে ওয়্যারলেস বৈশিষ্ট্য নির্বাচন করুন। নিরাপত্তা ট্যাব খোলা উচিত. আপনি অক্ষর দেখান নির্বাচন করার পরে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী উপস্থিত হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কী কি ওয়াই-ফাই পাসওয়ার্ডের মতো?

নেটওয়ার্ক নিরাপত্তা কীগুলি কেবল Wi-Fi পাসওয়ার্ডের আরেকটি নাম। একটি নেটওয়ার্ক পাসওয়ার্ড হিসাবে, তারা একটি ডিজিটাল স্বাক্ষর গঠন করে যা ব্যবহারকারীদের ওয়্যারলেস নেটওয়ার্ক অ্যাক্সেস করতে দেয়।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরুদ্ধার করব?

আপনার নিরাপত্তা কী বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড ভুলে গেছেন? আপনার রাউটারটি একটি স্টিকারের জন্য পরীক্ষা করুন যা ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ করে বা এটির ম্যানুয়ালটি পড়ুন যদি এটি একটি ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ না করে থাকে৷

আমি আমার মোডেমে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রায়ই আপনার ওয়্যারলেস মডেম বা রাউটারের পিছনে, পাশে বা নীচে একটি ছোট স্টিকার থাকে যা আপনার নেটওয়ার্কের ডিফল্ট পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রদর্শন করে।


  1. আমার ওয়াইফাই রাউটারের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

  2. লিঙ্কসিস রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

  3. একটি রাউটারে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  4. আমাদের নেটওয়ার্ক নিরাপত্তা কী?