কম্পিউটার

আপনার রাউটারে কীভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাবেন?

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

WIFI রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

WPA বা নিরাপত্তা কী নামে পরিচিত, এই পাসওয়ার্ডটি আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ করতে দেয়। WIFI নিরাপত্তা কীগুলি WEP কী, WPA/WPA2 পাসফ্রেজ বা WEP কী নামেও পরিচিত। মডেম এবং রাউটারগুলিতে পাসওয়ার্ডগুলি সাধারণত পিন কোড হিসাবে উল্লেখ করা হয়৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরুদ্ধার করব?

আপনার নিরাপত্তা কী বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড ভুলে গেছেন? ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ করে এমন একটি স্টিকারের জন্য আপনার রাউটারটি পরীক্ষা করুন অথবা যদি এটি একটি ডিফল্ট পাসওয়ার্ড উল্লেখ না করে থাকে তবে এর ম্যানুয়ালটি দেখুন৷

আমি আমার মোডেমে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রায়ই আপনার ওয়্যারলেস মডেম বা রাউটারের পিছনে, পাশে বা নীচে একটি ছোট স্টিকার থাকে যা আপনার নেটওয়ার্কের ডিফল্ট পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রদর্শন করে।

আমি কিভাবে আমার Windows নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনি যখন Windows 10 ব্যবহার করছেন তখন নেটওয়ার্ক সংযোগ উইন্ডোতে নেটওয়ার্ক নিরাপত্তা কী পাওয়া যায়। আপনি নিচে স্ক্রোল করলে নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার পাওয়া যাবে। আপনার নেটওয়ার্কের ওয়্যারলেস বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে, এর নামের উপর ক্লিক করুন (যা ওয়াই-ফাই দিয়ে শুরু হয়)।

নেটওয়ার্ক নিরাপত্তা কী কি ওয়াই-ফাই পাসওয়ার্ডের মতো?

নেটওয়ার্ক নিরাপত্তা কীগুলি কেবল Wi-Fi পাসওয়ার্ডের আরেকটি নাম। একটি নেটওয়ার্ক পাসওয়ার্ড হিসাবে, তারা একটি ডিজিটাল স্বাক্ষর গঠন করে যা ব্যবহারকারীদের ওয়্যারলেস নেটওয়ার্ক অ্যাক্সেস করতে দেয়।

আমি কি আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

কোনটি খুঁজে বের করার সেরা উপায় আমি এটি খুঁজে পেতে পারি? আপনার রাউটারে নিরাপত্তা সেটিংস বর্ণনা করে এমন একটি লেবেল খুঁজে পাওয়া সাধারণ। আপনার রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করার বা ডিফল্ট সেটিংসে রিসেট করার দরকার নেই যদি আপনি কখনও না করেন। একটি "নিরাপত্তা কী," একটি "WEP কী," একটি "WPA কী," একটি "WPA2 কী," বা একটি "পাসফ্রেজ" থাকবে।


  1. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাবেন?

  2. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পেতে?

  3. আমি কিভাবে আমার রাউটার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

  4. কিভাবে আপনার রাউটার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পেতে?