কম্পিউটার

স্পেকরুম বক্সে কীভাবে নেটওয়ার্ক সিকিউরিটি কী খুঁজে পাবেন?

স্পেকট্রাম নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় অবস্থিত?

আপনার রাউটারে সাধারণত ডিফল্ট WPA2 এবং WPA কীগুলির সাথে একটি স্টিকার বা লেবেল প্রিন্ট করা থাকে। আপনি আপনার রাউটার সেট আপ করার সাথে সাথে মনে রাখা সহজ একটি নতুন পাসওয়ার্ড তৈরি করা একটি ভাল ধারণা৷ বিকল্পভাবে, আপনি আপনার অ্যাকাউন্টে গিয়ে যেকোনো সময় আপনার Wi-Fi পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন।

স্পেকট্রাম নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

এটিকে সাধারণত ওয়াইফাই বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড বলা হয় এবং এটি ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযোগ করার জন্য ব্যবহৃত হয়। অ্যাক্সেস পয়েন্ট এবং রাউটারগুলি ইতিমধ্যেই একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী দিয়ে কনফিগার করা আছে যা আপনি তাদের সেটিংস পৃষ্ঠাগুলিতে পরিবর্তন করতে পারেন৷

আপনি কিভাবে আমার নেটওয়ার্কের জন্য আপনার নিরাপত্তা কী জানেন?

কোনটি খুঁজে বের করার সেরা উপায় আমি এটি খুঁজে পেতে পারি? আপনার রাউটারে নিরাপত্তা সেটিংস বর্ণনা করে এমন একটি লেবেল খুঁজে পাওয়া সাধারণ। আপনার রাউটারের পাসওয়ার্ড পরিবর্তন করার বা ডিফল্ট সেটিংসে পুনরায় সেট করার দরকার নেই যদি আপনি কখনও না করেন। একটি "নিরাপত্তা কী," একটি "WEP কী," একটি "WPA কী," একটি "WPA2 কী," বা একটি "পাসফ্রেজ" থাকবে।

আমি কীভাবে আমার মোডেমে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনার কেবল মডেম রাউটারের নীচের লেবেলে, আপনি ওয়্যারলেস নেটওয়ার্ক নাম (SSID) এবং ওয়্যারলেস সিকিউরিটি কী/পাসওয়ার্ড পাবেন৷

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

আমাকে কেন একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী চাওয়া হচ্ছে?

প্রতিটি অ্যাক্সেস পয়েন্টে, একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী অন্তর্নির্মিত থাকে এবং ডিভাইসের সেটিংসের মধ্যে পরিবর্তন করা যেতে পারে। আপনার নেটওয়ার্ককে অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করার জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী গুরুত্বপূর্ণ। চাবি ছাড়া ওয়্যারলেস নেটওয়ার্ক অ্যাক্সেস করা যায় না।

নেটওয়ার্ক নিরাপত্তা কী কি পাসওয়ার্ডের মতোই?

নেটওয়ার্ক নিরাপত্তা কীগুলি কেবল Wi-Fi পাসওয়ার্ডের আরেকটি নাম। একটি নেটওয়ার্ক পাসওয়ার্ড হিসাবে, তারা একটি ডিজিটাল স্বাক্ষর গঠন করে যা ব্যবহারকারীদের ওয়্যারলেস নেটওয়ার্ক অ্যাক্সেস করতে দেয়।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

এটিতে ক্লিক করে স্টার্ট মেনু চালু করুন। আপনি নেটওয়ার্ক সংযোগ স্ক্রীন দেখতে পাবেন। নেটওয়ার্ক শেয়ার সেন্টার এখানে পাওয়া যাবে. ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন প্রদর্শিত হবে। বাম হাতের মেনু থেকে ওয়্যারলেস বৈশিষ্ট্য নির্বাচন করুন। নিরাপত্তা ট্যাব খোলা উচিত. আপনি অক্ষর দেখান নির্বাচন করার পরে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী উপস্থিত হবে৷

আমি আমার মোডেমে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় পাব?

পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রায়ই আপনার ওয়্যারলেস মডেম বা রাউটারের পিছনে, পাশে বা নীচে একটি ছোট স্টিকার থাকে যা আপনার নেটওয়ার্কের ডিফল্ট পাসওয়ার্ড/পাসফ্রেজ/নিরাপত্তা কোড প্রদর্শন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কী কি ওয়াই-ফাই কীর মতোই?

নেটওয়ার্ক সিকিউরিটি কী সেগুলি কেমন শোনাচ্ছে। এটিকে সাধারণত ওয়াইফাই বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড বলা হয় এবং এটি ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযোগ করার জন্য ব্যবহৃত হয়। অ্যাক্সেস পয়েন্ট এবং রাউটারগুলি ইতিমধ্যেই একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী দিয়ে কনফিগার করা আছে যা আপনি তাদের সেটিংস পৃষ্ঠাগুলিতে পরিবর্তন করতে পারেন৷


  1. আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা চাবি কিভাবে খুঁজে বের করতে?

  3. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

  4. আমি কিভাবে আমার এইচপি নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?