কম্পিউটার

ভল্ট 7 থেকে সবচেয়ে মজার প্রকাশ

ভল্ট 7 থেকে সবচেয়ে মজার প্রকাশ

Vault 7, WikiLeaks-এর সৌজন্যে সর্বশেষ নথি ডাম্প, ইন্টারনেটের একচেটিয়া মিডিয়া আউটলেটগুলির বেশিরভাগের জন্য মনোযোগের কেন্দ্রবিন্দু হয়েছে। যাইহোক, অনেক রিপোর্টের মধ্যে যা পাঠকদের জানায় যে আমাদের ডিজিটাল ডিভাইসগুলি কতটা অনিরাপদ এবং আমেরিকাতে গোপনীয়তা কতটা অস্তিত্বহীন, খুব কমই C.I.A.-এর অদ্ভুত পদ্ধতি এবং আশ্চর্যজনক অগ্রাধিকারের হাস্যরস বিস্তারিত জানাতে সময় নেয়। এখানে আমরা ভল্ট 7-এর আরও কিছু হালকা-আকাঙ্খার প্রতি দৃষ্টি আকর্ষণ করব যেগুলি মিডিয়া আউটলেটগুলির দ্বারা মূলত উপেক্ষা করা হয়েছে৷

1. সাংস্কৃতিক উল্লেখ এবং মেমস

ভল্ট 7 থেকে সবচেয়ে মজার প্রকাশ

যে কেউ সিআইএ-কে বিশ্বাস করে তাদের জীবনের মধ্য দিয়ে গেছে। পপ সংস্কৃতি এবং চিজি জোকসের জন্য কোন উপলব্ধি ছাড়াই একটি স্টাফ ব্যুরো হওয়া এই ফাঁসের পরে তাদের বিশ্ব উল্টে গেছে। দেখা যাচ্ছে, সরকারের এই ডিভিশনে ড্যাঙ্ক মেমসের একটি টপ সিক্রেট স্ট্যাশ রয়েছে। তারা বিভিন্ন মিডিয়া রেফারেন্স থেকেও তাড়াহুড়ো করে না, যেমন "ফাইট ক্লাব" এবং "গ্রেমলিনস" সহ চলচ্চিত্রের নামকরণ করে তাদের কিছু প্রকল্পের নামকরণ করা, বিভিন্ন TVTropes-এর পরে টুলের নামকরণের পরিকল্পনা করা এবং এমনকি লালিত (যদি ভয়ঙ্কর) মেম ব্যবহার করা কিছু ফ্রেমওয়ার্কের কোড হিসেবে।

2. Reddit

থেকে একটি হ্যাকিং টিউটোরিয়াল চুরি করা

ভল্ট 7 থেকে সবচেয়ে মজার প্রকাশ

তথ্যের একটি অবিশ্বস্ত উৎস হিসাবে ইন্টারনেটের একটি অন্যায্য খ্যাতি রয়েছে, কিন্তু মনে হচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আমাদের প্রিয় ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবকে ডেটা সংগ্রহের জন্য সবচেয়ে বিশ্বস্ত জায়গাগুলির মধ্যে বিবেচনা করে। বিশেষত, এজেন্সি Reddit-এর নির্দিষ্ট কিছু পকেটে ঘুরে ঘুরে আবিষ্কার করে যে কীভাবে Windows 8-এ অ্যাকাউন্ট হ্যাক করতে হয়, সেইসাথে সেই একই অপারেটিং সিস্টেমের সক্রিয়করণকে কীভাবে বাইপাস করা যায়।

তারপরও মনে হচ্ছে C.I.A. মার্কিন সরকারের স্মারকলিপিতে তাদের অনুসন্ধান এবং চমকপ্রদ অবদান থাকা সত্ত্বেও এই Redditorsকে তাদের সংস্থার সাথে একটি অবস্থান দেওয়ার সৌজন্য ছিল না৷

3. ইন্টার্নদের জন্য পতাকা ক্যাপচার করুন

ভল্ট 7 থেকে সবচেয়ে মজার প্রকাশ

তাদের ইন্টার্নদের জন্য C.I.A.-এর প্রাথমিক প্রশিক্ষণের অংশ হিসাবে, তারা ডিজিটাল অনুপ্রবেশের একটি সেটিংয়ে একটি ক্লাসিক আউটডোর অ্যাক্টিভিটি (এবং আধুনিক ভিডিও গেমগুলিতে সাধারণ মোড) অন্তর্ভুক্ত করে। ক্যাপচার দ্য ফ্ল্যাগ হল প্রতিপক্ষের সম্পত্তি বা বুদ্ধিমত্তা চুরি করার এবং নিজের ব্যক্তিগত লাভের জন্য এটি দাবি করার একটি খেলা৷

C.I.A. গেমের মূল ধারণার প্রতি সত্য থাকুন যেহেতু তারা তাদের নতুন সদস্যদের প্রশিক্ষণ দেয় কীভাবে ব্যক্তিদের কম্পিউটার থেকে বুদ্ধিমত্তা পুনরুদ্ধার করতে হয়, কীভাবে তাদের প্রোগ্রাম ছদ্মবেশ ধারণ করতে হয়, অ্যান্টিভাইরাস এবং কাস্টম ফায়ারওয়াল সুরক্ষাকে বাইপাস করতে হয় এবং প্রশাসনিক সেটিংস ওভাররাইড করতে হয় সে সম্পর্কে বিস্তারিত নির্দেশনা দেয়। আমেরিকান জনগণের ব্যক্তিগত তথ্য যা হওয়া উচিত তা জোরপূর্বক লাভ করা।

4. পিৎজা … সাথে অতিরিক্ত পনির

ভল্ট 7 থেকে সবচেয়ে মজার প্রকাশ

ফাঁস হওয়া হাজার হাজার ইমেলের পাশাপাশি, আরও কিছু ফাইল উইকিলিকসের লোকদের হাতে তাদের পথ খুঁজে পেয়েছে। এগুলোর মধ্যে, কিভাবে C++ মেসেজিং ফ্রেমওয়ার্ক, ZeroMQ (ØMQ) অন্তর্ভুক্ত করতে হয় তার 255-পৃষ্ঠার নির্দেশিকা রয়েছে। গাইডের বিষয়বস্তু হওয়া সত্ত্বেও (বা, সম্ভবত, এর দৈর্ঘ্যের কারণে), সেখানে প্রচুর শ্লেষ, মূর্খ উপাখ্যান এবং সম্পূর্ণ অদ্ভুত অনুভূতি ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

নথিতে এই পছন্দগুলির পিছনে অভিপ্রায় ব্যাখ্যা করা কঠিন, কিন্তু পিজ্জার লোভের উল্লেখ এবং কীভাবে কোড ভোজ্য, নিবন্ধটি এমন ধারণা দেয় যে এটি একটি দীর্ঘ বৈঠকে লেখা হয়েছিল, এমনকি একটি লাঞ্চ বিরতি ছাড়াই। অবনতিশীল লেখক।

5. উচ্চ-প্রধান ইমোজিস

ভল্ট 7 থেকে সবচেয়ে মজার প্রকাশ

যদিও C.I.A.-এর অপ্রত্যাশিত আরাধনা মেমস এবং বাবার রসিকতা নিশ্চিতভাবেই সংবাদের অন্যথায় ভয়ঙ্কর উদ্ঘাটনে কিছুটা উদারতা নিয়ে আসে, সবচেয়ে মজার আবিষ্কার Vault 7 জনসাধারণের সামনে এনেছে এটি C.I.A. এর ইমোজির রেকর্ড হতে পারে। তারা শুধুমাত্র সবচেয়ে বেশি ব্যবহৃত ইমোজির (টেবিল-ফ্লিপ ইমোজি, লে লেনি ফেস এবং Y U NO গাই সহ) ব্যাপক পরিমাণে ট্র্যাক রাখে না, তারা নিজেরাই এই একই ইমোজিগুলি ব্যবহার করতে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করে।

মূর্খ টেক্সট মুখের একটি তালিকা সহ অভিপ্রেত শেষ গেমটি আবারও, পাঠোদ্ধার করা কঠিন, তবে এটি সরকারের সবচেয়ে সম্মানিত, তবুও উদ্বেগজনক বিভাগগুলির মধ্যে একটির উদ্বেগজনক অগ্রাধিকারগুলিকে দেখায়৷

উপসংহার

আমরা সবসময় C.I.A কে বিশ্বাস করেছি। একটি স্টাফ এবং নিষ্প্রাণ ব্যুরো হতে. এটি এখনও নীতি এবং উদ্দেশ্যের পরিপ্রেক্ষিতে সত্য হতে পারে, তবে এটি স্পষ্ট হয়ে গেছে যে এই সংস্থায় কর্মরত ব্যক্তিরা ইন্টারনেট ব্যবহার করে অন্য সকলের মতোই স্বাভাবিক, এমনকি তারা সন্দেহজনক কারণে এর সংস্থানগুলি ব্যবহার করলেও৷ তারা Redditors, তারা 9gaggers, তারা nerds.

সুতরাং, এই সময়ে, ভল্ট 7 সম্পর্কে শুধুমাত্র একটি প্রশ্ন থেকে যেতে পারে। কোনটি খারাপ – আমেরিকাতে গোপনীয়তার পবিত্রতার প্রতি C.I.A. এর অবহেলা … নাকি মেমে তাদের স্বাদ?


  1. CIA এর ভল্ট 7 ফাঁসের মধ্যে আবিষ্কৃত শোষণের ট্রেজার ট্রভ

  2. "র্যানসমওয়্যার-এ-সার্ভিস" এর বিপজ্জনক প্রবণতা

  3. ইন্টারনেট থেকে পোকেমন গো এবং এর সমস্ত উল্লেখ ব্লক করুন

  4. কিভাবে Google Chrome কে ব্যাকগ্রাউন্ডে চলা থেকে থামাতে হয়