কম্পিউটার

Rabb.it ব্যবহার করে বন্ধুদের সাথে ওয়েব ব্রাউজ করুন

Rabb.it ব্যবহার করে বন্ধুদের সাথে ওয়েব ব্রাউজ করুন

ইন্টারনেট আমাদের জন্য বিশ্বজুড়ে মিডিয়ার অভিজ্ঞতা অর্জন করা খুব সহজ করে দিয়েছে। দুর্ভাগ্যবশত, ইন্টারনেটে অন্যান্য লোকেদের মতো একই সময়ে মিডিয়া দেখা ততটা সহজ নয়। সম্ভবত আপনি এবং স্কাইপে আপনার বন্ধুরা একই সময়ে একটি ভিডিও দেখতে এবং আলোচনা করতে চান। ভিডিও-সিঙ্কিং ওয়েবসাইটগুলির মতো জিনিস রয়েছে, যেখানে ব্যবহারকারীরা একটি ভার্চুয়াল রুমে প্রবেশ করে এবং ভিডিওগুলি লোড আপ করে যা সবার সাথে সিঙ্ক হয়। যাইহোক, একটি অত্যন্ত দক্ষ পরিষেবা বেশ সম্প্রতি উত্থিত হয়েছে, এবং এটিকে Rabb.it বলা হয়।

Rabb.it-এর লক্ষ্য হল Rabb.it-এর সার্ভারে হোস্ট করা একটি ওয়েব ব্রাউজারে আপনাকে অ্যাক্সেস দিয়ে আপনার বন্ধুদের সাথে ওয়েবের অভিজ্ঞতা সহজতর করা। তারপরে আপনি আপনার Rabb.it স্ট্রিম দেখার জন্য বন্ধুদের আমন্ত্রণ জানাতে পারেন এবং আপনি যে মিডিয়াটি দেখাতে চান সেই মিডিয়াতে সবাইকে নির্দেশ করতে Rabb.it ব্রাউজার ব্যবহার করতে পারেন৷

Rabb.it কি একটি সিঙ্কিং সাইট?

অবশ্যই, এটি অন্যান্য সিঙ্কিং সাইটগুলির সাথে প্রায় অভিন্ন শোনায়; আপনি একটি রুম তৈরি করুন, বন্ধুদের আমন্ত্রণ জানান, তারপর একে অপরের সাথে ভিডিও ভাগ করুন৷ যাইহোক, Rabb.it কে এত বিশেষ করে তোলে যে এটি আসলেই কোনো সিঙ্কিং সাইট নয়!

আপনি যখন একটি সিঙ্কিং সাইট ব্যবহার করেন, তখন এটি একটি প্লেয়ারকে ভার্চুয়াল রুমের প্রত্যেকের ব্রাউজারে এম্বেড করে। সেই প্লেয়ারটি তখন হোস্টের প্লেয়ারের সাথে সিঙ্ক করে, তাই সবাই একই সময়ে দেখে। এটি থেকে উদ্ভূত সমস্যা হতে পারে, যেমন প্লেয়াররা সঠিকভাবে সিঙ্ক করছে না, বা একজন ব্যবহারকারীর প্লেয়ার কোনোভাবে ত্রুটিপূর্ণ। এর মানে হল আপনি একটি ভিডিও সিঙ্ক করতে পারবেন না যদি না এটি অন্য ওয়েবসাইটে এম্বেড করা যায়, যা কিছু ওয়েবসাইট থেকে ভিডিও দেখা কঠিন করে তোলে, যদি অসম্ভব না হয়।

Rabb.it ভিন্ন কারণ এটি একটি ওয়েব ব্রাউজারের একটি স্ট্রিম যা সবাই একসাথে দেখে। যেমন, এটা অনেকটা এমন যে যদি একজন ব্যক্তি তাদের পিসিতে একটি ওয়েব ব্রাউজার নিয়ন্ত্রণ করে এবং অন্য সবাই তাদের কাঁধের উপর নজর রাখে। কোন সিঙ্কিং সমস্যা বা প্লেয়ার ত্রুটি নেই কারণ সবাই একই প্লেয়ার দেখছে।

এর মানে হল আপনি এমন ভিডিও প্লেয়ার ব্যবহার করতে পারেন যেগুলি এম্বেডিং সমর্থন করে না, যা Rabb.it কে ভিডিও প্লেয়ার শেয়ার করার জন্য একটি অত্যন্ত মূল্যবান টুল করে তোলে যা অন্য লোকেদের সাথে সিঙ্ক করা কঠিন, যদি অসম্ভব না হয়। Rabb.it নিজেরাই Netflix, Hulu, এবং Crunchyroll কে ভিডিও প্লেয়ারের ভালো উদাহরণ হিসেবে তালিকাভুক্ত করে যেগুলি সিঙ্ক করা খুব কঠিন কিন্তু তাদের পরিষেবা ব্যবহার করে শেয়ার করা অবিশ্বাস্যভাবে সহজ হয়ে যায়। সর্বোপরি, আপনি যদি একটি ব্রাউজারের মধ্যে একটি প্লেয়ার লোড করতে পারেন, তাহলে আপনি এটি বন্ধুদের সাথে একটি Rabb.it স্ট্রীমে শেয়ার করতে পারেন!

কিভাবে ব্যবহার করবেন

Rabb.it ব্যবহার করতে, প্রথমে তাদের ওয়েবসাইটে যান, তারপর সামনের পৃষ্ঠায় কমলা বোতামে ক্লিক করুন। Rabb.it ব্যবহার করার জন্য আপনাকে লগ ইন করার দরকার নেই, তবে আপনি চাইলে করতে পারেন।

Rabb.it ব্যবহার করে বন্ধুদের সাথে ওয়েব ব্রাউজ করুন

আপনাকে একটি নতুন স্ক্রিনে নিয়ে যাওয়া হবে৷

Rabb.it ব্যবহার করে বন্ধুদের সাথে ওয়েব ব্রাউজ করুন

আপনি এখনও ব্রাউজারে অ্যাক্সেস পাবেন না। Rabb.it আপনাকে কিছু ইতিমধ্যে সম্প্রচারিত চ্যানেল দেখায়, যাতে আপনি নিজের তৈরি করার পরিবর্তে একটি সক্রিয় কাস্ট ব্যবহার করতে পারেন। আপনি যদি নিজের চ্যানেল তৈরি করতে চান তবে উপরের বাম দিকে অনুসন্ধান বাক্সে আপনি যে সাইটে যেতে চান তার URLটি প্রবেশ করান৷ আপনি যদি কোনো কিছুর জন্য Google-কে জিজ্ঞাসা করতে চান তাহলে আপনি একটি অনুসন্ধান শব্দও লিখতে পারেন।

Rabb.it ব্যবহার করে বন্ধুদের সাথে ওয়েব ব্রাউজ করুন

এন্টার টিপুন এবং আপনি বারে যা প্রবেশ করেছেন তা প্রদর্শন করে একটি ব্রাউজারের একটি স্ট্রিম দেখতে হবে। এটা নিয়ন্ত্রণ করতে বিনা দ্বিধায়! যদিও এটি একটি ব্রাউজারের একটি স্ট্রিম, আপনি এখনও বোতামে ক্লিক করতে পারেন এবং স্ট্রিমের মাধ্যমে টাইপ করতে পারেন। ব্রাউজারটি অন্য যেকোন ওয়েব ব্রাউজারের মতোই কাজ করে, তাই আপনি এটিকে ব্যবহার করার জন্য খুব বেশি বিদেশী মনে করবেন না৷

Rabb.it ব্যবহার করে বন্ধুদের সাথে ওয়েব ব্রাউজ করুন

আপনি যখন বন্ধুদের সাথে ভাগ করতে প্রস্তুত হন, তখন আপনার ঠিকানা বারে লিঙ্কটি কপি করে তাদের কাছে পেস্ট করুন৷ আপনার বন্ধুরা লিঙ্কে ক্লিক করলে, তারা আপনার রুমে নিজেদের খুঁজে পাবে, আপনার সাথে আপনার স্ট্রিম দেখবে। যদিও তারা ব্রাউজার নিয়ন্ত্রণ করতে পারবে না, তাই লোকেরা আপনার স্ট্রিম হাইজ্যাক করার বিষয়ে চিন্তা করবেন না।

নীচে, আপনি নিয়ন্ত্রণের একটি সারি দেখতে পাবেন:

Rabb.it ব্যবহার করে বন্ধুদের সাথে ওয়েব ব্রাউজ করুন

দূর-বাম বোতামটি লঞ্চপ্যাডকে টগল করে। আপনি লোড করার জন্য একটি URL প্রবেশ করার পরে, লঞ্চপ্যাডটি এখনও স্ক্রিনের নীচে একটি বার হিসাবে দেখাবে৷ এই বোতামটি ক্লিক করলে বারটি লুকিয়ে যাবে এবং দেখাবে৷

রিমোট কন্ট্রোল বোতাম আপনাকে স্ট্রিমের নিয়ন্ত্রণ অন্য কারো কাছে ছেড়ে দিতে দেয়। ছেড়ে দেওয়া হলে, এই আইকনটি সাদা হয়ে যাবে, এবং অন্য লোকেরা এটিতে ক্লিক করে রিমোটটি নিতে পারবে। যে ব্যক্তি রিমোটটি তুলবে তার স্রোতের উপর নিয়ন্ত্রণ থাকবে। যখন কেউ এটি ব্যবহার করার জন্য রিমোটটি তুলে নেয়, তখন তাদের আইকনে একটি রিমোট আইকন উপস্থিত হবে, যাতে আপনি জানতে পারবেন কে এটি ব্যবহার করছে৷

ভলিউম স্লাইডার আপনাকে ব্রাউজারে বাজানো মিডিয়ার অডিও স্তরগুলিকে পরিবর্তন করতে দেয়৷

আপনি স্ট্রিমের গুণমান পরিবর্তন করতে LD অক্ষরগুলিতে ক্লিক করতে পারেন৷ আপনি লো ডেফিনিশন বা হাই ডেফিনিশন নির্বাচন করতে পারেন।

অবশেষে, খরগোশের আইকন সহ স্টপ সাইনটি প্রত্যেকের জন্য কাস্ট বন্ধ করে দেয়।

একইভাবে শেয়ার করুন এবং শেয়ার করুন

বন্ধুদের সাথে স্ট্রিমিং মিডিয়া শেয়ার করার সময়, একই সময়ে সমস্ত প্লেয়ারকে সিঙ্ক করা কঠিন হতে পারে। Rabb.it ব্যবহার করলে, আপনি শুধুমাত্র একবার প্লেয়ার লোড করতে পারবেন, যাতে প্রত্যেকে কোনো বাধা ছাড়াই দেখতে পারে।

আপনি এবং আপনার বন্ধুরা কি সিঙ্কিং সাইট বা অনুরূপ পরিষেবা ব্যবহার করেন? নীচে মন্তব্যে আমাদের জানান৷


  1. মেটামাস্ক:একটি এক্সটেনশন যা আপনাকে বিকেন্দ্রীভূত ওয়েব অ্যাক্সেস করতে সাহায্য করবে

  2. ওয়েব ব্রাউজ করার জন্য দৃষ্টি-প্রতিবন্ধী এবং অন্ধদের জন্য 3টি বিনামূল্যের টুল

  3. নোটপ্যাডে বিং দিয়ে কীভাবে ওয়েব অনুসন্ধান করবেন

  4. ওয়েবের জন্য অফিসে স্কাইপের সাথে কীভাবে চ্যাট করবেন