কম্পিউটার

কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক

কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক

ভয়ঙ্কর ব্যবসায়িক অনুশীলন এবং ভয়ঙ্কর গ্রাহক পরিষেবাগুলির সাথে, কেবল প্রদানকারীরা কখনই আমেরিকান জনসাধারণের প্রিয় ছিল না। এবং এখন যেহেতু বেশিরভাগ বিষয়বস্তু স্ট্রিমিং পরিষেবার মাধ্যমে উপলব্ধ, ডিচিং ক্যাবল অনেক আমেরিকানদের জন্য আরও আকর্ষণীয় বিকল্প হয়ে উঠেছে। এই তথাকথিত "কর্ড কাটা" এর জন্য একটু প্রস্তুতি প্রয়োজন। একটি কেবল-মুক্ত এবং বিনোদন-সমৃদ্ধ জীবনের জন্য আপনার কী প্রয়োজন তা বিবেচনা করা যাক।

একটি মিডিয়া সার্ভার

কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক

যদি না আপনি আপনার সামগ্রীর জন্য স্ট্রিমিং পরিষেবাগুলির উপর সম্পূর্ণ নির্ভরশীল হতে চান তবে আপনার নিজস্ব মিডিয়া ফাইলগুলি হোস্ট করার জন্য আপনার একটি কম্পিউটারের প্রয়োজন হবে৷ এর মধ্যে আপনার ছিঁড়ে যাওয়া ডিভিডি এবং ব্লু-রে এবং সেইসাথে এমন বিষয়বস্তু অন্তর্ভুক্ত থাকবে যা … "ট্রাক থেকে পড়ে গেছে।" আমরা এখানে বিচার করতে আসিনি।

আপনি একটি NAS, বা নেটওয়ার্ক-সংযুক্ত স্টোরেজ কিনতে পারেন। একটি সিনোলজি ডিস্কস্টেশনের মতো কিছু নেটওয়ার্কে কাজ করার গ্যারান্টিযুক্ত তবে কিছুটা ব্যয়বহুল। কিছু ময়দা সংরক্ষণ করতে, আপনি একটি পুরানো কম্পিউটারকে মিডিয়া সার্ভার হিসাবে পরিবেশন করার জন্য পুনরায় উদ্দেশ্য করতে পারেন। এমনকি প্রাচীন কম্পিউটারগুলিও কাজ করবে, যদি তাদের প্রায় 1 GHz প্রসেসর, গিগাবিট ইথারনেট এবং একটি বিশাল হার্ড ড্রাইভ থাকে। Craigslist থেকে সস্তা এন্টারপ্রাইজ কম্পিউটার বা আপনার পুরানো টাওয়ার পুরোপুরি কাজ করতে পারে। আপনি আরও কাস্টম বিল্ডের জন্য তথাকথিত হোম থিয়েটার পিসি (HTPCs) কিনতে পারেন৷

FreeNAS

কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক

আপনি যদি নিজের মিডিয়া সার্ভার তৈরি করেন তবে এটি সঠিকভাবে চালানোর জন্য আপনার কিছু সফ্টওয়্যার প্রয়োজন হবে। আপনি চাইলে যেকোন OS ব্যবহার করতে পারেন, FreeNAS শুধুমাত্র মিডিয়া পরিষেবার জন্য একটি নিখুঁত বিকল্প। এই অপারেটিং সিস্টেমটি একটি NAS অপারেটিং সিস্টেমের কার্যকারিতা প্রদান করে, যা স্ট্যান্ডার্ড ওএসের বিস্তৃত ফাংশনগুলিকে সরিয়ে দেয়। এটি একটি স্ট্যান্ডার্ড OS এর চেয়ে বেশি নির্ভরযোগ্য, কম ঘন ঘন রিবুট করতে হবে এবং আপনার সমস্ত আউটপুট ডিভাইসের সাথে সুন্দরভাবে খেলতে হবে।

Plex

কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক

Plex হল ডিজিটাল মিডিয়া সংগঠিত এবং স্ট্রিম করার জন্য একটি গো-টু অ্যাপ্লিকেশন। আপনি এটি চলচ্চিত্র এবং টিভি শো পাশাপাশি সঙ্গীত এবং ফটোর জন্য ব্যবহার করতে পারেন। Plex মিডিয়া সার্ভার সার্ভারের সাথে আপনার প্রাথমিক ইন্টারফেস হবে, এবং আপনি Synology এবং FreeNAS সহ যেকোনো অপারেটিং সিস্টেমে এটি ইনস্টল করতে পারেন।

একটি সক্ষম রাউটার

কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক

আপনি যদি আপনার হোম নেটওয়ার্কের একাধিক স্ক্রিনে একযোগে HD এবং 4K স্ট্রিমগুলিকে ফ্লিং করতে যাচ্ছেন, তাহলে আপনি একটি সক্ষম, আধুনিক রাউটার চাইবেন৷ $20 আল্ট্রা-বেসিক সংস্করণটি এখানে কাটবে না, তবে এর অর্থ এই নয় যে আপনাকে একটি ভাগ্য ব্যয় করতে হবে। গিগাবিট ইথারনেট পোর্ট, 802.11ac এবং UPnP আছে এমন একটি রাউটার সন্ধান করুন যাতে Plex-এর সাথে সহজে নেটওয়ার্কের বাইরে সংযোগ করা যায়। TP-Link Archer C7 বেশিরভাগ মানুষের জন্য একটি দুর্দান্ত পছন্দ৷

রোকু

কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক

আপনার টিভির অ্যাপ সম্ভবত আবর্জনা। এমনকি গুচ্ছ সেরা subpar হয়. Roku আরও প্রসেসিং পাওয়ার এবং কন্টেন্ট-প্রদানকারী অ্যাপগুলির একটি বিশাল পরিসরে অ্যাক্সেস প্রদান করে, সেইসাথে একটি আকর্ষণীয়, দ্রুত এবং - সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে - অত্যন্ত কার্যকরী ইন্টারফেস। একটি ভাল অভিজ্ঞতার জন্য হার্ডওয়্যারটি বিনিয়োগের মূল্যবান। Roku স্ট্রিমিং স্টিক + বেশিরভাগ লোকের গতি, খরচ এবং ক্ষমতার ভারসাম্য বজায় রাখার জন্য একটি ভাল মধ্যম-স্থল বিকল্প। অন্যান্য স্মার্ট-টিভি বক্স বিদ্যমান, যেমন Apple TV, কিন্তু Roku গ্রুপের সবচেয়ে বেশি প্রস্তাবিত৷

হ্যান্ডব্রেক

কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক কর্ড কাটার জন্য চূড়ান্ত স্টার্টার প্যাক

আপনার যদি ডিভিডি এবং ব্লু-রে সামগ্রী থাকে তবে আপনি এটি আপনার মিডিয়া সার্ভারে ছিঁড়ে ফেলতে চাইবেন। আপনি এটির জন্য বেশ কয়েকটি অ্যাপ ব্যবহার করতে পারেন তবে আমাদের প্রিয় হ্যান্ডব্রেক। এটি কাস্টমাইজেশন এবং ব্যবহারকারীর বিকল্পগুলির সঠিক ডিগ্রি সহ বিনামূল্যে এবং ওপেন সোর্স। এটি নির্ভরযোগ্য, অনেক রিপিং অ্যাপ্লিকেশানের বিপরীতে, এবং আপত্তিকর বিজ্ঞাপন এবং পরিচায়ক সময়কাল থেকে মুক্ত। শুধু মনে রাখবেন যে এইচডি কন্টেন্ট রিপিং সবসময় একটি সময়সাপেক্ষ প্রক্রিয়া।

স্পেশালিটি স্ট্রিমিং সাবস্ক্রিপশন

Netflix এবং Hulu এর মত সুস্পষ্ট পছন্দের পাশাপাশি, আপনি স্ট্রিমিং পরিষেবা পেতে চাইবেন যা আপনার পছন্দের কোনো নির্দিষ্ট বিষয়বস্তু পূরণ করে। Crunchyroll এর মতো পরিষেবাগুলি অ্যানিমে অনুরাগীদের জন্য আবশ্যক, এবং HBO Go গেম অফ থ্রোনসের জন্য দুর্দান্ত৷ ক্রীড়া অনুরাগীদের তাদের পছন্দের বিষয়বস্তু অ্যাক্সেস করার জন্য সঠিক সদস্যতা প্রয়োজন। নিশ্চিত করুন যে আপনি নিশ্চিতভাবে কর্ড কাটার আগে আপনি যা আশা করছেন তার সবকিছুই পেতে পারেন।

উপসংহার:কর্ড কাটা আগের চেয়ে সহজ

যতক্ষণ না আপনি খেলাধুলার বিষয়ে যত্নবান না হন, ততক্ষণ কর্ড কাটা আপনার তারের সাবস্ক্রিপশন খাঁচানোর একটি দুর্দান্ত উপায়। কিন্তু, যদি বেশিরভাগ লোকের মতো, আপনি কিছু লাইভ ফুটবল, সকার বা বেসবল দেখতে চান, তাহলে আপনি স্পট স্পোর্টস কভারেজটি গ্রহণযোগ্য থেকে কম দেখতে পাবেন। যদিও প্রতিটি বড় আমেরিকান খেলার (এবং বেশিরভাগ আন্তর্জাতিক) জন্য স্ট্রিমিং পরিষেবা বিদ্যমান, তারা শুধুমাত্র বাজারের বাইরের গেমগুলিতে প্রযোজ্য। স্থানীয় গেমগুলির জন্য এখনও একটি সক্রিয় কেবল সাবস্ক্রিপশন প্রয়োজন, এমনকি স্ট্রিমিংয়ের সময়ও। লাইভ স্পোর্টস হল তারের শেষ গ্যারিসন, এবং তারা যতক্ষণ পারে ততক্ষণ ধরে রাখছে।


  1. সোশ্যাল মিডিয়া উত্সাহীদের জন্য সেরা ফায়ারফক্স অ্যাডঅনগুলির মধ্যে 9টি৷

  2. ইউব্লক অরিজিনের জন্য আলটিমেট সুপার ইউজারের গাইড

  3. ওয়ার্ডপ্রেসের জন্য সেরা সোশ্যাল মিডিয়া প্লাগইনগুলির মধ্যে 7টি

  4. জনসাধারণের জন্য তেলাপোকা ডিবি