কম্পিউটার

আপনার রেট্রো গেমিং ইচ স্ক্র্যাচ করার জন্য 4টি ক্লাসিক ওয়েবসাইট

আপনার রেট্রো গেমিং ইচ স্ক্র্যাচ করার জন্য 4টি ক্লাসিক ওয়েবসাইট

"ক্লাসিক" কনসোলের সাম্প্রতিক স্প্যাট নস্টালজিক গেমারদের 8- এবং 16-বিট যুগ থেকে তাদের প্রিয় শিরোনামগুলি উপভোগ করার একটি সহজ উপায় অফার করে৷ দুর্ভাগ্যবশত, একজনকে খুঁজে পাওয়া কিছুটা কষ্টের হতে পারে, উল্লেখ করার মতো নয় যে তারা আপনার সাথে অংশ নিতে ইচ্ছুক হওয়ার চেয়ে বেশি মুদ্রা দিতে পারে।

অবশ্যই, কেউ সর্বদা RetroPie বা RecallBox ইনস্টল করতে পারে, তবে তাদের কনফিগার করা সময়সাপেক্ষ হতে পারে। সৌভাগ্যবশত, আপনার যদি রেট্রো গেমিং চুলকানি থাকে তবে আপনি অবিলম্বে এটি স্ক্র্যাচ করতে পারেন। সাম্প্রতিক বছরগুলিতে বেশ কয়েকটি ওয়েবসাইট পপ আপ হয়েছে যেগুলি পুরানো ভিডিও গেমগুলি সংরক্ষণের জন্য নিবেদিত৷ সবচেয়ে ভালো দিক হল সমস্ত গেম সরাসরি আপনার ব্রাউজারে খেলা যায়।

1. Archive.org

Archive.org-এর লক্ষ্য হল উত্তরসূরির জন্য সমস্ত জিনিসের একটি অনলাইন ভান্ডার রাখা। সঙ্গীত থেকে ম্যাগাজিন থেকে চলচ্চিত্র থেকে সবকিছুর মধ্যে, Archive.org এর ডাটাবেসে বিভিন্ন বিষয়ের উপর নিদর্শনগুলির একটি বিস্তৃত সংগ্রহ রয়েছে৷ তরুণ এবং বয়স্ক গেমাররা জেনে খুশি হবেন যে Archive.org ক্লাসিক ভিডিও গেমগুলির লাইব্রেরিও রক্ষণাবেক্ষণ করে৷

আপনার রেট্রো গেমিং ইচ স্ক্র্যাচ করার জন্য 4টি ক্লাসিক ওয়েবসাইট

Archive.org কনসোল লিভিং রুম এবং ইন্টারনেট আর্কেড নামে দুটি লাইব্রেরিতে গেমের সংগ্রহ সংগঠিত করে। কনসোল লিভিং রুম হল অসংখ্য কনসোলের গেম লাইব্রেরির বাড়ি। এখানে আপনি Sega Genesis এবং Atari 2600 এর মত ফেভারিট পাবেন। এছাড়াও, আপনি Bally Astrocade এর মত আরো অস্পষ্ট কনসোল পাবেন। শুধু আপনার পছন্দের কনসোল বাছাই করুন, একটি গেম নির্বাচন করুন এবং এটি আপনার ব্রাউজারে খেলুন, কোনো এমুলেটর বা রোমের প্রয়োজন নেই।

আপনার রেট্রো গেমিং ইচ স্ক্র্যাচ করার জন্য 4টি ক্লাসিক ওয়েবসাইট

আপনি যদি আর্কেডটি পুনরায় দেখার ইচ্ছা পেয়ে থাকেন তবে আপনি ভাগ্যবান। Archive.org-এর ইন্টারনেট আর্কেডে 70, 80 এবং 90 এর দশকের মুদ্রা-চালিত গেমগুলির একটি বিশাল লাইব্রেরি রয়েছে। সেরা অংশ হল, কোন কোয়ার্টার প্রয়োজন নেই! অবশেষে, আপনি যদি একজন পিসি গেমার হয়ে থাকেন তবে আপনি Archive.org এর ডস সংগ্রহ দেখতে পারেন। Archive.org এর বিশাল সংগ্রহের নেতিবাচক দিক হল যে অনুকরণটি কিছুটা আঘাত বা মিস হতে পারে। উপরন্তু, অনেক গেম থেকে নিয়ন্ত্রণ ডকুমেন্টেশন লক্ষণীয়ভাবে অনুপস্থিত। দুর্ভাগ্যবশত, এর মানে হল যে আপনি যে গেমটি খেলতে চাচ্ছেন তার সাথে কোনটি কাজ করবে তা নির্ধারণ না করা পর্যন্ত আপনি আপনার কীবোর্ডে কীগুলি ট্যাপ করবেন৷

2. ক্লাসিক রিলোড

ক্লাসিক কম্পিউটার গেমের কথা বললে, ক্লাসিক রিলোড হল 5,000 টিরও বেশি ডস এবং উইন্ডোজ শিরোনাম। আপনি 80 এবং 90 এর দশকের গেমগুলি বিভিন্ন জেনারে পাবেন। এখানে প্রত্যেকের জন্যই কিছু না কিছু আছে, রিয়েল-টাইম স্ট্র্যাটেজি গেম যেমন "কমান্ড অ্যান্ড কঙ্কার" থেকে শুরু করে "Duke Nukem 3D" এবং "Doom" এর মতো ফার্স্ট-পারসন শ্যুটার। এমুলেশনটি বেশ স্পট, এবং Archive.org এর বিপরীতে, প্রতিটি গেমের নিয়ন্ত্রণ নথিভুক্ত করা হয়, যাতে আপনি ঝামেলা ছাড়াই সরাসরি প্রবেশ করতে পারেন।

আপনার রেট্রো গেমিং ইচ স্ক্র্যাচ করার জন্য 4টি ক্লাসিক ওয়েবসাইট

ক্লাসিক রিলোডের আরও আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল একটি গেম অনুকরণ করার সময় সাউন্ড কার্ড, গ্রাফিক্স কার্ড এবং আরও অনেক কিছু পরিবর্তন করার ক্ষমতা। এর কারণ হল ক্লাসিক রিলোডে গেমগুলি এমন একটি সময় থেকে এসেছে যখন গেমগুলি বিভিন্ন হার্ডওয়্যার স্পেসিফিকেশন সহ বিভিন্ন পিসিতে চলত। এটি ব্যবহারকারীদের সত্যিকার অর্থে ক্যাপচার করতে দেয় তাদের ব্যক্তিগত গেমিং অভিজ্ঞতা আগের দিন থেকে কেমন ছিল!

3. RetroGames.cc

Retrogames.cc সেখানকার সবচেয়ে সুন্দর ওয়েবসাইট নয়, কারণ এটি কিছুটা হস্তক্ষেপকারী বিজ্ঞাপনে ধাঁধাঁযুক্ত। যাইহোক, সাইটটিতে গেমের মোটামুটি বড় সংগ্রহ রয়েছে। Retrogames-এ প্রদর্শিত বেশিরভাগ শিরোনাম 8- এবং 16-বিট যুগের; তবে, আপনি প্লেস্টেশন 1 এবং আটারি জাগুয়ারের মতো কনসোল থেকে কিছু নতুন গেম পাবেন। এছাড়াও, রেট্রোগেমসের মুদ্রা-চালিত আর্কেড গেমগুলির একটি চিত্তাকর্ষক লাইব্রেরি রয়েছে। এমনকি তাদের কাছে আর্কেড গেমের একাধিক সংস্করণ রয়েছে যাতে আপনি দেখতে পারেন যে বিশ্বের অন্যান্য অঞ্চলে গেমটি কেমন ছিল৷

আপনার রেট্রো গেমিং ইচ স্ক্র্যাচ করার জন্য 4টি ক্লাসিক ওয়েবসাইট

Retrogames এর একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল সরাসরি আপনার নিজের ওয়েবসাইটের মধ্যে একটি গেম এম্বেড করার ক্ষমতা। এটি এমন একটি বৈশিষ্ট্য নয় যা সবাই ব্যবহার করবে, তবে এটি একটি স্বাগত সংযোজন। সবশেষে, এটি লক্ষ করা উচিত যে আরও বেশি চাহিদাসম্পন্ন কনসোলের ইন-ব্রাউজার এমুলেশন দাগযুক্ত হতে পারে। পরীক্ষার সময় আমরা দেখেছি যে কিছু গেম ক্র্যাশ হয়েছে, অন্যগুলো লোড হচ্ছে না।

4. রেট্রো গেম অনলাইন

রেট্রো গেমস অনলাইন তার খেলার যোগ্য গেমের লাইব্রেরির পাশাপাশি এই তালিকার অন্যান্য সাইটগুলিকে শ্রেণীবদ্ধ করে না। আপনি সিস্টেম, নতুন সংযোজন, সর্বাধিক খেলা এবং শীর্ষ রেট দ্বারা অনুসন্ধান করতে পারেন। দুর্ভাগ্যবশত, প্রতিটি বিভাগে শিরোনাম বর্ণানুক্রমিকভাবে তালিকাভুক্ত করা হয় না, যা গেম ব্রাউজ করাকে কিছুটা ক্লান্তিকর করে তোলে। ভাগ্যক্রমে, একটি ম্যানুয়াল অনুসন্ধান বার রয়েছে যা আপনি খেলতে চান এমন নির্দিষ্ট গেমগুলি খুঁজে পেতে ব্যবহার করতে পারেন৷

আপনার রেট্রো গেমিং ইচ স্ক্র্যাচ করার জন্য 4টি ক্লাসিক ওয়েবসাইট

Retrogames.cc এর মতো, রেট্রো গেমস অনলাইনের পুরো সাইট জুড়ে বেশ কয়েকটি বিজ্ঞাপন রয়েছে। এছাড়াও, আপনি আপনার নির্বাচিত গেমটির অনুকরণ শুরু করার আগে আপনাকে একটি বা দুটি বিজ্ঞাপনের মাধ্যমে বসতে হবে। রেট্রো গেমস অনলাইনের একটি অনন্য বৈশিষ্ট্য হল এটি ব্যবহারকারীদের ফ্ল্যাশ বা HTML5 ব্যবহার করে গেমগুলি অনুকরণ করার বিকল্প দেয়। অন্যান্য সাইটের বেশিরভাগের জন্য ফ্ল্যাশ ব্যবহার করা প্রয়োজন, তাই বিকল্পটি থাকাটা ভালো।

আপনি কি অন্য কোন ওয়েবসাইট সম্পর্কে জানেন যা আপনাকে ব্রাউজারে সরাসরি আপনার পুরনো দিনের প্রিয় গেম খেলতে দেয়? কমেন্টে আমাদের জানান!


  1. Google এ সংরক্ষণ করুন এবং আপনার Google অ্যাকাউন্টে ওয়েবসাইটগুলি সংরক্ষণ করুন ব্যবহার করুন৷

  2. আপনার গোপনীয়তা রক্ষা করুন এবং Betternet দিয়ে ওয়েবসাইটগুলিকে অবরোধ মুক্ত করুন৷

  3. আপনার গেমিং অপ্টিমাইজ করতে এবং গতি বাড়াতে পিসির জন্য সেরা 9 গেম বুস্টার

  4. আপনার গেমিং পিসিকে সুপারচার্জ করার জন্য ৯টি পরিবর্তন