কম্পিউটার

KFDOWI কী এবং কীভাবে এটি আপনার নেটওয়ার্কে দেখানো থেকে সরানো যায়?

আজকাল, প্রতিটি কম্পিউটার কোনো না কোনো নেটওয়ার্ক বিশেষ করে Wi-Fi এর সাথে সংযুক্ত থাকে। এখন, ওয়্যারলেস নেটওয়ার্কগুলির তুলনায় তারযুক্ত নেটওয়ার্কগুলিকে সুরক্ষিত রাখা সহজ৷ যেহেতু তারযুক্ত নেটওয়ার্কগুলি একটি বন্ধ-লুপে থাকে, একজন ব্যক্তিকে শারীরিকভাবে উপস্থিত থাকতে হয় বলে সেগুলিতে হ্যাক করা আরও কঠিন৷ অন্যদিকে, ওয়্যারলেস নেটওয়ার্ক সহজেই এতে হ্যাক হয়ে যায়। তাই, আপনাকে অবশ্যই আপনার Wi-Fi সুরক্ষিত রাখতে হবে।

KFDOWI কী এবং কীভাবে এটি আপনার নেটওয়ার্কে দেখানো থেকে সরানো যায়?

যাইহোক, কিছু ব্যবহারকারী লক্ষ্য করেছেন যে তারা একটি KFDOWI দেখেছেন৷ উইন্ডোজ 10 আপডেটের পর তাদের কম্পিউটারে নেটওয়ার্ক। যখন এই নেটওয়ার্কের বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করা হয়, তখন কোনও আইপি ঠিকানা নেই। আপনি MAC ঠিকানার সাথে যুক্ত শুধুমাত্র কয়েকটি বিবরণ দেখতে পাবেন। অনুপলব্ধ আইপি ঠিকানার মতো, কোনও অনন্য শনাক্তকারী বা মডেল ওয়েবপৃষ্ঠা নেই৷

KFDOWI কি?

KFDOWI হল Amazon ডিভাইসের মাদারবোর্ড . লিনাক্স সিস্টেমে, এটি ডেভেলপারদের জন্য ডিভাইস সনাক্ত করে। সুতরাং, আপনি যখন কিন্ডলের মতো একটি ডিভাইস ব্যবহার করছেন, তখন এই সিস্টেমটি ডিভাইসটিকে সনাক্ত করবে। অনেক ক্ষেত্রে, এটি কোনো সিরিয়াল নম্বর, আইপি ঠিকানা, বা অনন্য শনাক্তকারী ছাড়াই নেটওয়ার্কে এলোমেলোভাবে প্রদর্শিত হয়। আপনার কম্পিউটার কোনো Amazon ডিভাইসের সাথে সংযুক্ত না থাকলেও এটি ঘটতে পারে৷

কিভাবে KFDOWI সরাতে হয়?

আপনি যদি আপনার কম্পিউটারে নেটওয়ার্ক ডিভাইসের অধীনে KFDOWI দেখতে পান যদিও আপনার কাছে অ্যামাজন ডিভাইস না থাকে, তাহলে আপনার এটি সরিয়ে ফেলা উচিত। এটি করার দুটি ভিন্ন উপায় রয়েছে৷

পদ্ধতি 1:Windows Connect Now পরিষেবা নিষ্ক্রিয় করুন

এটি আপনার কম্পিউটার থেকে কার্যকরভাবে KFDOWI অপসারণের সবচেয়ে সহজ পদ্ধতি। আপনাকে আপনার সিস্টেমে সংযোগ পরিষেবা নিষ্ক্রিয় করতে হবে৷ সংযোগকারী পরিষেবার কাজ হল আপনার কম্পিউটারকে আপনার বিদ্যমান নেটওয়ার্কে উপস্থিত অন্যান্য ডিভাইসের সাথে সংযুক্ত করা। যদি একটি Amazon ডিভাইস উপস্থিত থাকে, তাহলে আপনার কম্পিউটার এটির সাথে যোগাযোগ করার চেষ্টা করবে এবং যেহেতু একটি সামঞ্জস্যের সমস্যা আছে, আপনি সফলভাবে সংযোগ করতে পারবেন না। এখানে, আমরা উইন্ডোজ পরিষেবাগুলিতে নেভিগেট করব এবং পরিষেবাটি অক্ষম করব৷

  1. কমান্ড বক্সে, 'পরিষেবাগুলি টাইপ করুন৷ msc’ পরিষেবা ব্যবস্থাপক খুলতে .
  2. এর পর, Windows Connect Now খুঁজুন জানালার ডান দিকে। KFDOWI কী এবং কীভাবে এটি আপনার নেটওয়ার্কে দেখানো থেকে সরানো যায়?
  3. এই বিকল্পে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য বেছে নিন .
  4. সাধারণ ট্যাপ খুলুন এবং স্টার্ট-আপের ধরনটি ম্যানুয়াল-এ পরিবর্তন করুন . KFDOWI কী এবং কীভাবে এটি আপনার নেটওয়ার্কে দেখানো থেকে সরানো যায়?
  5. তারপর, Stop এ ক্লিক করুন এবং সেটিংস প্রয়োগ করুন।

এটি আপনার সেটিংস থেকে নেটওয়ার্ক সরানো উচিত। এই পদ্ধতিতে, আপনি নেটওয়ার্কগুলির স্বয়ংক্রিয় সংযোগ অক্ষম করেন যাতে KFDOWI অদৃশ্য হয়ে যায়। যদি এটি কাজ না করে, আপনি রাউটার রিসেট করার চেষ্টা করতে পারেন।

পদ্ধতি 2:রাউটার সেটিংস রিসেট করুন

আপনি যদি মনে করেন যে আপনার নেটওয়ার্ক আপস করা হয়েছে এবং আপনি দুর্বল, আপনি সবসময় আপনার রাউটারের কনফিগারেশন রিসেট করতে পারেন। আপনি যখন আপনার রাউটার রিসেট করেন, তখন সবকিছুই ডিফল্ট হয়ে যায় প্রাথমিক সেটিংসে যা রাউটারটি নিয়ে এসেছিল এবং আপনি সবকিছু পুনরায় চালু করতে সক্ষম হবেন।

আমরা রাউটার রিসেট করা শুরু করার আগে, আপনাকে আপনার রাউটারের কনফিগারেশনগুলি নোট করতে হবে . প্রতিটি আইএসপি আপনার রাউটারে নির্দিষ্ট সেটিংস সংরক্ষিত আছে। যদি আমরা রাউটার রিসেট করি, তাহলে এই কনফিগারেশনগুলি হারিয়ে যাবে এবং আপনার হাতে আরেকটি সমস্যা হবে। এখানে, আপনাকে নেভিগেট করতে হবে আপনার রাউটারের সাথে যুক্ত আইপি ঠিকানায়। এটি হয় ডিভাইসের পিছনে বা আপনার রাউটারের বাক্সে উপস্থিত থাকে৷ এটি '192.168.1.2' এর মতো কিছু হতে পারে। আপনি যদি ঠিকানা খুঁজে না পান তবে আপনার রাউটার মডেল গুগল করুন এবং ওয়েব থেকে তথ্য পান।

  1. একটি বোতাম খুঁজুন আপনার রাউটারের পিছনে এবং ~6 সেকেন্ডের জন্য এটি টিপুন যতক্ষণ না রাউটারটি বন্ধ হয়ে যায় এবং পুনরায় সেটটি বোঝায়। KFDOWI কী এবং কীভাবে এটি আপনার নেটওয়ার্কে দেখানো থেকে সরানো যায়?
  2. কনফিগারেশন প্রবেশ করার পর (যদি থাকে), আপনার কনসোলকে আবার নেটওয়ার্কের সাথে সংযুক্ত করুন এবং পরীক্ষা করুন যে নেটওয়ার্ক আরম্ভ করতে ব্যর্থতার সমাধান হয়েছে কিনা।

কিছু সময় পরে, এটি আবার চালু করুন এবং দেখুন সমস্যাটি ঠিক হয়েছে কিনা। রাউটার পুনরায় চালু করা অপরিহার্য। পাসওয়ার্ড পরিবর্তন করে আপনার Wi-Fi নেটওয়ার্ক নিরাপদ রাখুন। আপনি ডিফল্ট অ্যাডমিন পরিবর্তন করেছেন তা নিশ্চিত করুন৷ তথ্য কারণ এটি সহজেই হ্যাক করা যেতে পারে। এছাড়াও, আপনার নেটওয়ার্ক নিরাপদ রাখতে সন্দেহজনক সাইটে লগ ইন করবেন না।

দ্রষ্টব্য:  আমরা এমন কিছু ক্ষেত্রেও দেখেছি যেখানে কম্পিউটারের সাথে যোগাযোগ করার জন্য নেটওয়ার্কে কিছু ডিভাইস নিবন্ধিত করা হয়েছে এবং বিভিন্ন নামে দেখানো হয়েছে যার মধ্যে রয়েছে KFDOWI . এই ক্ষেত্রে, বিদ্যমান সংযুক্ত ডিভাইসগুলি পরীক্ষা করুন এবং উপরের পদক্ষেপগুলি সম্পাদন করার পরে সেগুলিকে সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করুন৷


  1. .DS_Store কি এবং কিভাবে আপনার macOS থেকে এটি সরাতে হয়

  2. কিভাবে আপনার রাউটার থেকে একটি ভাইরাস অপসারণ করবেন

  3. ইমোটেট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি আপনার ম্যাক থেকে সরানো যায় (2022)

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়